কম্পিউটার

Dedoimedo iPhone 6s পরীক্ষা করে

আইফোন 8 এবং আইফোন এক্স-এর খবরের সাথে মিডিয়ার আবর্তে, একটি ডিভাইসের দুটি সংস্করণের পুরানো কোনও কথাবার্তা - খুব কম - সম্ভবত হার্ডকোর ভক্ত এবং ব্যবহারকারীদের কাছে খুব কমই বোঝায়। যাইহোক, আমার ক্ষেত্রে, আমি সত্যিই আগে ব্যবহার করিনি এমন একটি ডিভাইসে অ্যাক্সেস পাওয়া এবং আমার অভিজ্ঞতা, প্রবণতা এবং মিডিয়া হাইপ সত্ত্বেও একটি পর্যালোচনা লেখার সহজ ব্যাপার। এক্ষেত্রে Apple iPhone 6s.

আপনি মনে রাখবেন যে আমি iPhone 6 পরীক্ষা করেছিলাম এবং এটিকে দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করেছিলাম, এটি সম্পর্কে ছয় মাসের একটি ফলো-আপ রিভিউ লিখেছিলাম। আমি বরং বিল্ড কোয়ালিটি এবং ক্যামেরায় মুগ্ধ হয়েছি, কম তাই অত্যন্ত সীমাবদ্ধ ইকোস্পেস যা আপনাকে অ্যাপলের জগতে টিউন করতে বাধ্য করে। অপারেটিং সিস্টেমটি আইওএস 11-এ ধাক্কা লেগেছে এবং হার্ডওয়্যার স্পেকটি সুন্দরভাবে আপগ্রেড করা হয়েছে, iPhone 6 একটি আকর্ষণীয় ছোট পণ্য। আমি বাজি ধরছি:আমার চায়ের কাপ নয়, কিন্তু তবুও, অন্বেষণের মূল্য। একজন Apple শেয়ারহোল্ডারের সমস্ত সংরক্ষিত রায়ের সাথে যে আমি, আমাকে অনুসরণ করুন।


স্পেসিফিকেশন

ঠিক আছে, iPhone 6s হল একটি 4.7-ইঞ্চি ডিভাইস, একটি বরং অস্বাভাবিক 750x1334px 326ppi স্ক্রীন, একটি ডুয়াল-কোর 1.84GHz A9 প্রসেসর, ছয়-কোর GT7600 গ্রাফিক্স, এবং 2 GB RAM, 128 GB পর্যন্ত অভ্যন্তরীণ ক্ষমতা সহ। কিন্তু কোনো কার্ড স্লট নেই। সম্পূর্ণরূপে প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে, এটি iPhone 6 এর তুলনায় হার্ডওয়্যারের ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য বিফ আপ৷

যদি আমি ভুল না করি তবে এটিই প্রথম আইফোন যার 1 গিগাবাইটের বেশি RAM আছে। স্টক স্পেস, এটি iOS 9 চালায়, যা আমি আমার পূর্ববর্তী আইফোন পর্যালোচনাতেও পরীক্ষা করেছি, তবে এটির একটি অতিরিক্ত আপডেট উপলব্ধ সহ iOS 11 ছিল। বেশ ঝরঝরে, এই পুরো অপারেটিং সিস্টেম আপগ্রেড পাথ, কারণ আমি নিশ্চিত যে এটি লোকেদের পণ্যের সাথে জড়িত রাখতে সাহায্য করে। এটা দীর্ঘায়িত ব্যবহারের যোগ্যতা কিনা, আমরা দেখতে হবে.



অডিও জ্যাকিয়ানদের শেষ।

একই সাথে 4K ভিডিও রেকর্ডিং এবং 8MP স্থির চিত্র সহ অনেকগুলি সেন্সর এবং বিকল্পগুলির সাথে ক্যামেরাটিকে (যদি আপনি ডেম পিক্সেল পছন্দ করেন) 12 এমপিতে আপগ্রেড করা হয়েছে। আপনার কাছে ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস, ইউএসবি জ্যাক (এখনও), এবং মালিকানাধীন USB 2.0 সংযোগ রয়েছে। ব্যাটারির ক্ষমতা হল "শুধুমাত্র" 1715mAh, যা আপনি Microsoft Lumia 950 বা সম্ভবত Motorola Moto G4-এর মত যা পান তার থেকে উল্লেখযোগ্যভাবে কম, যে দুটি ফোন আমি আসলে নিজের এবং প্রায়ই ব্যবহার করি। এটি ব্যবহারের সময়কে প্রভাবিত করে কিনা, আমরা দেখব। তাছাড়া, ব্যাটারি অপসারণযোগ্য নয়।

ফোন ব্যবহার করা

এখন, চতুর অংশ - এবং যেকোনো স্মার্টফোন অভিজ্ঞতার প্রকৃত সারমর্ম। প্রথমত, আমি জোর দিয়ে বলি যে এটি এখনও আইফোনের মাধ্যমে এবং মাধ্যমে। এটি অবিলম্বে স্বীকৃত, এবং এটি এই পরিবারের অন্যান্য সদস্যদের মত আচরণ করে। এই অর্থে এটি একটি ভাল জিনিস যে আপনি একটি পরিচিত চেহারা এবং অনুভূতি পান এবং জিনিসগুলি পরিবর্তন করা এবং আপনাকে বিরক্ত করা এবং অনুশোচনা করা এবং সময় হারানোর বিষয়ে চিন্তা করার দরকার নেই৷ গুণমান এবং ধারাবাহিকতা অনস্বীকার্য।

যাইহোক, এটি সমীকরণের শুধুমাত্র একটি অংশ। প্রকৃতপক্ষে ডিভাইসটি ব্যবহার করতে এবং উপভোগ করতে সক্ষম হওয়া অন্য বিষয়, এবং এখানে আমি কিছু সংগ্রাম শুরু করেছি। যদিও ইন্টারফেস এবং ব্যবহারের মোড পরিচিত, তারা আমার মন কীভাবে কাজ করে এবং এটি কী আশা করে সে সম্পর্কেও বেশ বিদেশী। আমার মন একটি সাধারণ আইফোন ব্যবহারকারীর থেকে ভিন্ন ফ্রিকোয়েন্সিতে চলে। সিস্টেমটি যেভাবে ডিজাইন করা হয়েছে তা আমার কাছে কম বোধগম্য, যদিও - সম্প্রতি বিভিন্ন Linux ডেস্কটপের সাথে অনেক কষ্ট এবং ক্লেশের পরে, একটি সম্পূর্ণ ভিন্ন বিষয় - আমি পুরোপুরি বুঝতে পারি এবং উপলব্ধি করি যে এটি তার ব্যবহারকারীদের তাদের যা প্রয়োজন এবং প্রত্যাশা করে তা দেয়।

সেটিংস এবং গোপনীয়তা

সাধারণত, iOS 11 এর পূর্বসূরীদের মতো, তবে এটি অতীতের তুলনায় কিছুটা বেশি কাস্টমাইজেশন অফার করে। আপনি ওয়ালপেপার পরিবর্তন করতে পারেন, আপনি পছন্দ করেন না এমন স্টক অ্যাপ্লিকেশনগুলি সরিয়ে ফেলতে পারেন এবং গোপনীয়তার উপর দৃঢ় ফোকাস সহ সিস্টেম সেটিংস টুইক করার ক্ষেত্রে খুব উচ্চ মাত্রার নিয়ন্ত্রণ এবং গ্রানুলারিটি রয়েছে৷ এই এক, কোন যুক্তি. আপনি iOS যা করে তার বিভিন্ন দিক পরিবর্তন করতে পারেন, Android এর চেয়ে অনেক বেশি।

অ্যাপল স্টোর এবং অ্যাপ্লিকেশন

এটি একটি সংবেদনশীল ওভারলোড হতে পরিণত. হ্যাঁ, আপনার যা প্রয়োজন তা খুঁজে পাওয়া তুলনামূলকভাবে সহজ এবং মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে, আপনি ভিডিও, সঙ্গীত, বই বা সফ্টওয়্যার ব্রাউজ এবং অনুসন্ধান করতে সক্ষম হবেন। অবশ্যই বিনামূল্যে এবং অর্থ প্রদানের বিকল্প রয়েছে এবং কিছু উচ্চ-মানের ফলাফলও রয়েছে।

কিন্তু তারপরে, আপনার কাছে এমন সঙ্গীত থাকতে পারে না যা iTunes এর মাধ্যমে আপলোড করা হয়নি, এবং এটি এখনও আমাকে বরং রাগান্বিত করে। আমার লাইব্রেরিতে MP3 গানের একটি গুচ্ছ আপলোড করার জন্য কেন আমাকে একটি বিশেষ প্রোগ্রাম ব্যবহার করতে হবে? হায়, তাই হয়. তারপরে, সুপারিশ, জনপ্রিয় জিনিস, ট্রেন্ডিং স্টাফ এবং অনুরূপ plebeian delights ঠিক আছে, আপনার মুখে, আপনার বুদ্ধিমত্তাকে কটূক্তি এবং অপমান করে। আমি কিছু মনে করি না যে কম আইকিউ-এর লোকেরা তাদের বোকা জিনিসগুলি উপভোগ করে, কিন্তু আমাকে কুল এবং হিপ অনুসন্ধানের সুপারিশগুলি দেখানো আমাকে বিরক্ত করে। এটি শালীন উপাদানটিকে এক বা দুটি ক্লিক/সোয়াইপ দূরে লুকিয়ে রাখে, কারণ আপনাকে প্রথমে ড্রসের মধ্য দিয়ে যেতে হবে।

Dedoimedo iPhone 6s পরীক্ষা করে

কি? কেন আপনি আমাকে এই প্রবণতা দেখাবেন?

যদিও এটি অ্যাপলের জন্য অনন্য নয়। প্লে স্টোরটিও বেশ ব্যস্ত এবং কোলাহলপূর্ণ, তা ছাড়া কেউ কোনো অদ্ভুত কারণে কম সংকুচিত বোধ করে। অদ্ভুত কিভাবে আপাতদৃষ্টিতে অভিন্ন পণ্য এত ভিন্ন হতে পারে. মাইক্রোসফ্ট এটিকে ergonomic দৃষ্টিকোণ থেকে সর্বোত্তম উপায় উপলব্ধি করেছে, শুধুমাত্র তাদের কাছে কোন বাস্তব অ্যাপ্লিকেশন ছিল না এবং উইন্ডোজ ফোন এখন আর নেই।

তবুও, আমি মাঝে মাঝে সত্যিই ভাবি যে আমি এই চকচকে কোম্পানি এবং তাদের দর্শকদের মতো একই গ্রহে বাস করি কিনা। অবশ্যই না. বেশিরভাগ আমেরিকান পণ্যের মতো, আইফোনটি প্রথম এবং সর্বাগ্রে ডিজাইন করা হয়েছে বাড়ির বাজারকে পূরণ করার জন্য, এবং এই আত্মা পণ্যটিকে জুড়ে দেয়। আমি যেমন আমার সেন্সরশিপ নিবন্ধে উল্লেখ করেছি, আপনি বরং সংকীর্ণ সিলিকন ভ্যালির মানসিকতা এবং জীবনকে বিস্তৃত বিশ্বে প্রয়োগ করতে পারবেন না এবং এটি কাজ করবে বলে আশা করতে পারেন। অথবা হয়তো আপনি পারেন. আমি, আমি পাত্তা না.

Dedoimedo iPhone 6s পরীক্ষা করে

আমি যদি রাজনীতি এবং সামাজিক বিষয়ে যত্ন নিতে চাই, তবে আমি বাস্তব জগতে তা করব। আমি অপরাধমূলক ভ্রমণ বা কোন প্রয়োজন নেই
আমার স্মার্টফোনে ভাল-সুন্দর নৈতিকতা কম্পাস পয়েন্টার। আমি শুধু অ-চকচকে, প্রাসঙ্গিক, মানসম্পন্ন সামগ্রী চাই।

4K HDR, কে যত্ন করে? কখন থেকে HDR একটি ভাল সিনেমা তৈরির জন্য প্রাসঙ্গিক?

অন্তর্নির্মিত অ্যাপ্লিকেশন

প্রোগ্রামগুলির ডিফল্ট সংগ্রহ যথেষ্ট শালীন। অ্যাপল তার ছোট উপসেট অ্যাপ্লিকেশন বরং ভাল করে. স্টক, স্বাস্থ্য, আবহাওয়া, অন্য কিছু, তারা আমার পছন্দ মতো দেখতে নাও পারে, কিন্তু তারা আপনাকে সমস্ত প্রয়োজনীয় তথ্য দেয় এবং আপনাকে জিনিসগুলি কাস্টমাইজ করার অনুমতি দেয় যাতে আপনি আউটপুট নিয়ে খুশি হন। উইন্ডোজ ফোন বা অ্যান্ড্রয়েডের চেয়ে ভালো।

ক্যামেরা

একটি যাদুমন্ত্র মত কাজ করে. সম্ভবত এই ডিভাইসের সেরা অংশ। ব্যতীত ... 3D টাচের মাধ্যমে, আপনি ঘটনাক্রমে এমন ভিডিও রেকর্ডিং শেষ করেন যা আপনি সত্যিই চান না বা প্রয়োজন হয় না। আমি নিশ্চিত ছিলাম না কেন আমার DCIM ফোল্ডারে আমার প্রায় এক ডজন ছোট 2-3MB ভিডিও ছিল, এবং তারপরে মনে হয়েছিল যে এটি অবশ্যই এই নতুন অভিজ্ঞতার অংশ হবে না। আমি এটা পছন্দ করি না। আমি নিজেই ক্যামেরা মোডগুলি বেছে নিতে সক্ষম, এবং আমার অ্যালবামগুলিকে দূষিত করে এমন এলোমেলো ভিডিও ক্লিপগুলির প্রয়োজন নেই৷

iPhone 6-এর মতো, আমি ফলাফলগুলিকে আমার Lumia-এর সাথে এবং iPhone 6-এর সাথেও তুলনা করেছি৷ আমি মনে করি iOS 11-এ পরিমার্জিত ক্যামেরা এবং নতুন সফ্টওয়্যারের কম্বো আগের থেকে ভালো কাজ করে৷ এমনকি শক্তিশালী প্রত্যক্ষ আলোর সাথেও, কম ঝলক, উন্নত বৈসাদৃশ্য, উচ্চ পটভূমি রেজোলিউশন, সত্যিকারের রঙ এবং আরও তীক্ষ্ণ চূড়ান্ত চিত্র রয়েছে। Lumia এখনও সামগ্রিকভাবে উচ্চতর ফলাফল অফার করে, কিন্তু তবুও, iPhone 6s-এ খুব ভালো অপটিক্স রয়েছে। এটি অবশ্যই অন-দ্য-গো ক্যামেরা ডিভাইসগুলির মধ্যে একটি মিষ্টি অলরাউন্ডার। এটি একটি পেশাদার তুলনা পরীক্ষা নয়, তাই অনুগ্রহ করে শিথিল করুন।

বাম দিকে লুমিয়া, ডানদিকে iPhone 6s।

Dedoimedo iPhone 6s পরীক্ষা করে

দুটি আইফোন, পাশাপাশি - ডানদিকে iPhone 6s।

এলএলএল শর্তে চমৎকার ফলাফল।


ব্যাটারি এবং কর্মক্ষমতা

এই iPhone 6s বেশ দ্রুত। খুব মসৃণ এবং মার্জিত. আমি কোন stutters বা কোন ধরনের সমস্যা লক্ষ্য করিনি. এমনকি কিছুটা ব্যবহারের পরেও, কেসটি ঠান্ডা থাকে। ব্যাটারি চার্জ খুব দ্রুত হয়, এমনকি ল্যাপটপ থেকেও। আমি এটি একটি পুরানো Asus eeePC-তে প্লাগ করে রেখেছিলাম, এবং এমনকি প্রায় এক ঘন্টা মিনিট পরে, এটি 6% থেকে 55% পর্যন্ত চার্জ হয়ে গেছে। Lumia 950 এর সাথে এর তুলনা করুন যেটি Lenovo G50 ল্যাপটপ থেকে সম্পূর্ণ চার্জ করা যায় না, কারণ এর ব্যাটারি ল্যাপটপের চেয়ে বেশি শক্তি টানে। গলি।

তাই হ্যাঁ, iPhone 6s-এ Lumia বা Moto G4-এর তুলনায় প্রায় অর্ধেক রাসায়নিক রয়েছে, কিন্তু এটিও কম রস খায়, এবং ফলস্বরূপ চার্জের মধ্যে একই রকম প্রতিদিনের ব্যবহারের প্রস্তাব দেয়। ওঁটা খুব সুন্দর. আমি দক্ষ ডিজাইন পছন্দ করি, এবং মনে হচ্ছে অ্যাপল লোকেরা তাদের ফোনগুলিকে সর্বোচ্চ টিউন করেছে।

উপসংহার

তাই আমরা এখানে কি আছে? Apple iPhone 6s পারফরম্যান্স, ইউজার ইন্টারফেস, ক্যামেরা এবং তারপরে কিছু সহ প্রায় সব ক্ষেত্রেই iPhone 6 এর থেকে ভালো। আমি লক্ষণীয় উন্নতি পছন্দ করি। আমি ডিভাইসটি কতটা টাইট এবং সু-নির্মিত তা নিয়েও বেশ সন্তুষ্ট। কোনো খেলা নেই। অ্যাপল নির্ভুলতা এবং শৈলীর সাথে উচ্চ মানের জিনিস করে।

আমার আইফোন 6 পর্যালোচনায়, আমি লিখেছিলাম আমি একটি লুমিয়া কিনব এবং একটি কিনব যা আমি করেছি৷ এখন, Windows Phone সমীকরণের বাইরে থাকায়, আমার পরবর্তী ফোনের জন্য বিকল্পটি আপস করার একটি কঠিন পছন্দ হয়ে ওঠে। আমি অ্যান্ড্রয়েড পছন্দ করি না (খুব বেশি), তবে এটি আইফোনের তুলনায় কাস্টমাইজেশন এবং সরলতা অফার করে। এছাড়াও আপনি সস্তা Androids খুঁজে পেতে পারেন যেগুলি এখনও উপযুক্তভাবে শক্তিশালী এবং মার্জিত৷ দুর্ভাগ্যবশত, আইফোন শুধুমাত্র একটি ফোন নয়, এটি একটি ব্যয়বহুল ডিভাইস এবং একটি সম্পূর্ণ, বন্ধ ইকোসিস্টেম। নমনীয়তা নেই।

আইফোন সম্পর্কে আমার ধারণা এটির চেয়ে ভাল, তবে আমি এখনও মনে করি এটি আমার মতো কারও জন্য একটি ডিভাইস নয়। আমি ডিফল্ট পরিবর্তন করার স্বাধীনতা উপভোগ করি, এমনকি যদি আমি কখনই এটি অনুশীলন করি না, এবং আমি সাধারণ জিনিস পছন্দ করি। একটি বিশেষ চার্জার থাকা এবং ডিজিটাল যেকোনো কিছুর জন্য আইটিউনস ব্যবহার করা এমন অনেক উদাহরণ যেখানে অ্যাপল আপনাকে তার মতো কাজ করতে বাধ্য করে। আপনি যে পছন্দ করেন, এটা জন্য যান. তাই আমি অনুমান যদি উপহার দেওয়া হয়, নিশ্চিত. কিন্তু আমার নিজের ইচ্ছায়, না. লুমিয়াকে হত্যা করার জন্য মাইক্রোসফ্টের উপর আমার রাগ হওয়া উচিত, কারণ 'স্বপ্নের ফোন ছিল। এবং এখন একটি উজ্জ্বল কিন্তু মৃত পণ্য এবং আইফোনের প্যাট্রিসিয়ান উপায়ের মধ্যে, আমি একটি plebeian Android ব্যবহার করতে বাধ্য হব। এটাই জীবন. যাইহোক, আইফোন একটি উচ্চ-মানের ডিভাইস, তবে এটির নিজস্ব খাঁচা এবং তালাও আসে। দেখা করতে হবে।

চিয়ার্স।


  1. আইফোন 6 ধরণের একটি ঘনিষ্ঠ সাক্ষাৎ

  2. Apple TV দ্রুত পর্যালোচনা

  3. আমার নতুন নতুন ল্যাপটপ!

  4. ব্লুটুথ নিরাপত্তা