কম্পিউটার

ভার্চুয়ালডুব ব্যবহার করে কিভাবে ভিডিওর আকার পরিবর্তন করবেন

VirtualDub একটি সুন্দর, সুন্দর ভিডিও সম্পাদনা প্রোগ্রাম। এটা মোটামুটি কিছু করতে পারে. কিন্তু আপনি এর দুর্দান্ত ক্ষমতাগুলি আবিষ্কার করবেন না যতক্ষণ না আপনার সত্যিই তাদের প্রয়োজন হয়। আমার স্ত্রীর অভ্যন্তরীণ ডিজাইনের গ্যালারি বিভাগে আমি উডল্যান্ড হাউসের ভিডিও তৈরি করার চেষ্টা করার সময় আমার সাথে ঠিক কী ঘটেছিল। ভিডিওটির আকার পরিবর্তন করার জন্য আমার একটি টুল দরকার ছিল।

এখন, আপনি যদি আমার মাল্টিমিডিয়া নিবন্ধগুলিকে ঘনিষ্ঠভাবে অনুসরণ করেন, আপনি জানেন যে এটি Avidemux বা সম্ভবত Kdenlive-এ একটি পাঁচ-সেকেন্ডের কাজ, যা আমি আমার ফ্রাঙ্কেনস্টাইন প্রযোজনায় ব্যবহার করেছি। কিন্তু VirtualDub সম্পর্কে কি? এটা কি টাস্ক আপ? আপনি বাজি ধরুন এটি আপনার কিডনি। তাই অনুগ্রহ করে আমাকে দেখাতে দিন কিভাবে আপনি VirtualDub-এ ফিল্টার ব্যবহার করতে পারেন, যেটি নিজেই একটি টিউটোরিয়াল, রিসাইজ করার উপর নির্দিষ্ট ফোকাস সহ। আপনি একটি মূল্যের জন্য দুটি গাইড পাবেন, উভয়ই বিনামূল্যে। অসাধারণ.

VirtualDub ফিল্টার

আপনি আপনার ভিডিও সম্পূর্ণরূপে প্রক্রিয়া করার পরিকল্পনা করলেই ফিল্টারগুলি উপলব্ধ হয়৷ এটি সরাসরি স্ট্রিমিং বা রিকম্প্রেশনের সাথে কাজ করবে না। সঠিক কোডেক এবং ফ্রেম রেট নির্বাচন করার পাশাপাশি, আপনি ফিল্টারগুলিও কনফিগার করতে পারেন।

VirtualDub-এ এক টন বিল্ট-ইন ফিল্টার রয়েছে, এছাড়াও আপনি বাহ্যিকগুলি ব্যবহার এবং আমদানি করতে পারেন, যার মধ্যে কিছু অনন্য নতুন কার্যকারিতা অফার করে, অন্যগুলি যা শুধুমাত্র বিদ্যমান সেটটিকে আরও ভাল কাজ করে।

ভার্চুয়ালডব ফিল্টার:

ভার্চুয়ালডাব অফিসিয়াল ফিল্টার

neuron2.net

এখন, আসুন দেখি আমরা কী পেয়েছি - প্রধান উইন্ডো, খালি এবং বিরক্তিকর। উপলব্ধ ফিল্টারগুলির একটি যোগ করতে যোগ করুন ক্লিক করুন। মজা আরম্ভ করা হয় যেখানে।

এখন, উপলব্ধ ফিল্টারগুলির একটি দীর্ঘ তালিকা রয়েছে। আমরা রিসাইজ ফিল্টার চাই।

আপনি এটি লোড করার পরে, আপনি সেটিংস পুনরায় কনফিগার করতে পারেন। ফিল্টারগুলিকে সঠিকভাবে ব্যবহার করার জন্য আপনি কী করছেন তা বুঝতে হবে

আপনি সবসময় আপনার কাজের পূর্বরূপ দেখতে পারেন.

উপরন্তু, আপনি ফিল্টার দ্বারা প্রভাবিত এলাকা ক্রপ করতে পারেন, যদি আপনি একটি নির্দিষ্ট প্রভাবের জন্য লক্ষ্য করছেন। আবার, এটা গুরুত্বপূর্ণ যে আপনি ভিডিওটিকে শুধু গাবল করার পরিবর্তে আপনি কী অর্জন করার চেষ্টা করছেন তা বোঝা।

এখন, কেন এই গুরুত্বপূর্ণ? ঠিক আছে, আমরা শিখব যে একবার আমরা AviSynth-এর সাথে কাজ করতে পারব, যা আমাদের নিয়মিত আউটপুট থেকে স্লো-মোশন ভিডিও তৈরি করতে দেয়, মিডিয়ার নাটক এবং বিশদকে উন্নত করে। শেষ ধাপ হল ফাইলটি সংরক্ষণ করা, যে কোন কম্প্রেশন এবং কোডেক ব্যবহার করে আপনি চান। নতুন ফাইলটিতে ভিডিওর পরিবর্তিত আকার থাকবে, যা আমরা এখানে অর্জন করার চেষ্টা করেছি। ডিস্কের ফাইলের আকারও আলাদা হবে।

উপসংহার

ভার্চুয়ালডাব একটি দুর্দান্ত প্রোগ্রাম, এবং এই টিউটোরিয়ালটি এটি প্রমাণ করে। আপনার উইন্ডোজে বিনামূল্যে পাওয়া একটি সহজ, বিনয়ী এবং একটি শক্তিশালী ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার রয়েছে এবং ইঙ্গিত, এটি লিনাক্সেও ভাল কাজ করে, ওয়াইন ব্যবহার করে।

রিসাইজ করা হল অনেকগুলি পরিবর্তনের মধ্যে একটি যা আপনি আপনার ভিডিওগুলিতে করতে পারেন, কিন্তু এখন আপনি জানেন যে ফিল্টারগুলি কী এবং কীভাবে সেগুলি ব্যবহার করতে হয়, আপনি পরবর্তী স্ট্যানলি কুব্রিক হওয়ার নিরর্থক আশায় সুন্দর এবং যুক্তিসঙ্গত ক্লিপ তৈরি করা শুরু করতে পারেন৷

চিয়ার্স।


  1. আমি আমার ফ্রাঙ্কেনস্টাইন মুভি কিভাবে তৈরি করেছি

  2. অ্যানিমোটো - দ্রুত, সহজে হত্যাকারী ভিডিও তৈরি করুন

  3. কিভাবে লিনাক্সে ডিভিডি দিয়ে ডিভিডি মুভি তৈরি করবেন

  4. কিভাবে ফায়ারফক্স UI কাস্টমাইজ করবেন - ধাপে ধাপে টিউটোরিয়াল