কম্পিউটার

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

আমার স্ত্রী (উচ্চারিত ওয়াই-ফাই) এবং আমার একটি বড় সারি ছিল। তিনি বলেছিলেন যে তিনি একটি অ্যান্ড্রয়েড ফোন চান। আমি বললাম, বাহ। আপনি কি আমাদের ভালোবাসার সন্তান, উইন্ডোজ ফোনকে পরিত্যাগ করছেন? সে বলল, না। সে শুধু আরেকটি বাচ্চা চেয়েছিল - সে যা চায় তা হল আরেকটি ফোন, ডুয়াল সিম সহ, সে যা চায় তা হল অ্যান্ড্রয়েড, ওহ-ওহ। আহেম সুতরাং, তার Microsoft Lumia 535 ছাড়াও, তিনি একটি Motorola Moto G4 পাচ্ছেন৷ তাই এই পর্যালোচনা.

এই আকর্ষণীয় হওয়া উচিত. অনেক কারণে. প্রথমে, আমি কিভাবে আমি এই USD229.99 ফোনটি কিনলাম এবং পরীক্ষা করেছিলাম তার গল্প এবং আরও গুরুত্বপূর্ণ, আজকাল আমি অ্যান্ড্রয়েড সম্পর্কে কেমন অনুভব করি তার গল্প বলতে যাচ্ছি। আমি এই অপারেটিং সিস্টেমের সাথে খেলেছি অনেক সময় হয়েছে, এবং কে জানে, এটি আর অতীতের বিশৃঙ্খল ছোট জিনিস হতে পারে না। দেখা যাক কি দেয়। Dedoimedo Does Moto.

স্পেসিফিকেশন

প্রথমত, স্বাদ। Moto G4 স্ট্যান্ডার্ড, প্লে এবং প্লাস সংস্করণে আসে, যা সামান্য ভিন্ন হার্ডওয়্যার অফার করে। তারপর, আপনি সিঙ্গেল এবং ডুয়াল সিম বেছে নিতে পারেন। এবং আপনি 2GB RAM সহ বেসিক 16GB স্টোরেজের জন্য যেতে পারেন, অথবা মেমরি আকারে দ্বিগুণ এবং অভ্যন্তরীণ ক্ষমতার চারগুণ।

Motorola Moto G4 Plus যে মডেলটি আমি বেছে নিয়েছি, তার ক্যামেরার কারণে। সাদা, যেহেতু এটি ডুয়াল সিম ক্ষমতা প্রদান করে, আপনি যদি দুঃসাহসিক মনে করেন তবে একটি সহজ বৈশিষ্ট্য। এছাড়াও, বিদেশে ভ্রমণের জন্য বেশ উপযোগী। অধিকন্তু, আমি এই সঠিক মডেলটি আমার বই প্রতিযোগিতার বিজয়ীকে পাঠিয়েছি, কারণ ক্যানোনিকাল M10 ট্যাবলেটগুলি শিপিং বন্ধ করে দিয়েছে, এবং এটি ছিল এক ধরণের প্রতিস্থাপন পুরস্কার। যাই হোক।

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

ফোনটিতে একটি 8-কোর স্ন্যাপড্রাগন 617 প্রসেসর, 1.5 GHz, Adreno 405 GPU, 1920x1080px রেজোলিউশনে 5.5 ইঞ্চি স্ক্রিন ইকুইটি এবং 401ppi ঘনত্বের সাথে রয়েছে। আপনি একটি মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে 128 গিগাবাইট পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ বাড়াতে পারেন এবং পুরো জিনিসটির ওজন 155 গ্রাম।

নকশাটি সুন্দর, গোলাকার প্রান্ত সহ, কিছু রূপালী ছাঁটা, এবং এটি আপমার্কেট বোধ করে। পিছনের কভারটি সহজেই বন্ধ হয়ে যায়, যার মানে আপনি আসল 3000 mAh ব্যাটারি প্রতিস্থাপন করতে পারেন - যদি প্রয়োজন হয় তবে লুমিয়া 950 এর আকারের সমান - এবং সিমের জন্য দুটি স্লট এবং একটি মাইক্রো-এসডি কার্ডের জন্য রয়েছে৷ সিম স্লটগুলিকে অদ্ভুতভাবে মাইক্রো এবং ন্যানো হিসাবে বিজ্ঞাপিত করা হয়, কিন্তু তারা উভয়ই প্রকৃতপক্ষে মাইক্রো, খালি অ্যাডাপ্টারগুলি সরবরাহ করে, যা একটি সুন্দর সামান্য স্পর্শ। আমরা শীঘ্রই প্রকৃত কার্যকারিতা সম্পর্কে কথা বলব।

ওয়্যারলেস অ্যান্টেনা 2.4GHz এবং 5GHz উভয় ব্যান্ডকে সমর্থন করে এবং সেন্সর তালিকায় ফিঙ্গারপ্রিন্ট রিডার, গাইরো, অ্যাক্সিলোমিটার, চার্জ করার জন্য মাইক্রো USB, 3.5 মিমি অডিও জ্যাক এবং ব্লুটুথ অন্তর্ভুক্ত রয়েছে। পিছনের ক্যামেরাটি 16 এমপি, সামনেরটি 5.5 এমপি এবং আপনি মোড এবং ফিল্টার এবং এই জাতীয় পুরো আধিক্য পাবেন। একটি চমত্কার জিনিস, এবং এটি আপনার হাতে বেশ ঠিক মনে হয়। কিন্তু এটা কি ভাল কাজ করে?

G বল

আপনি জানেন, আমি সত্যিই অ্যান্ড্রয়েড পছন্দ করিনি, এবং আমার প্রথম সাক্ষাৎ বিশেষত খারাপ ছিল। যেহেতু, আমি এই অপারেটিং সিস্টেমটি অনেক আঙ্গিকে চেষ্টা করেছি এবং পরীক্ষা করেছি, যার মধ্যে রয়েছে বিভিন্ন ধরণের Samsung পণ্য, S4 এবং S5 স্মার্টফোনের পছন্দ এবং এমনকি একটি Galaxy Note 10.1 ট্যাবলেট কিনেছি। সামগ্রিকভাবে, অ্যান্ড্রয়েড ঠিক আছে, এটি ভাল কাজ করে, এটি উন্নতি করছে, কিন্তু এটি শুধু ভেষজ দিয়ে সিদ্ধ জল নয়। আমি সত্যিই লিনাক্সের পরিবর্তনযোগ্যতার মাত্রার প্রশংসা করি, এবং প্রতিটি প্রয়োজনের জন্য 10টি অ্যাপ রয়েছে এবং তারপরে কয়েকটি, এবং Google এর প্লে স্টোর অত্যন্ত সমৃদ্ধ এবং শক্তিশালী, এবং আপনি আক্ষরিক অর্থে আপনি যা চান তা করতে পারেন, কিন্তু তবুও, কিছু অনুপস্থিত।

একটি সম্পূর্ণ দার্শনিক বিতর্ক আছে, তাই আমার সাথে সহ্য করুন. এটি আপনাকে আমার পাগলামি বুঝতে সাহায্য করবে। যাই হোক, আমি উইন্ডোজ ফোন পছন্দ করি। সহজ, বর্গাকার, OCD-বান্ধব ডিজাইন, অফলাইন নেভিগেশন, এবং কাস্টমাইজেশনের সঠিক স্তর এটিকে আমার প্রয়োজনের জন্য আদর্শ করে তোলে। বুদ্ধিমত্তার জন্য, নোকিয়া লুমিয়া 520 এবং সম্প্রতি খুব দুর্দান্ত লুমিয়া 950 আমার পছন্দ। তারপর, বেশ কিছুদিন ধরে, আমি আইফোন 6 ট্রাই করেছি, পরীক্ষা করেছি এবং ব্যবহার করেছি, এবং আমি এটিকে বেশ সীমাবদ্ধ বলে মনে করেছি। আপনি খুব বেশি স্বাধীনতা পান না, এবং, অ্যান্ড্রয়েডে কিউ, স্পেকট্রামের দূরে, আপনি খুব বেশি স্বাধীনতা পান, যে কারণে উইন্ডোজ ফোনটি মাঝখানের মিষ্টি জায়গায় এত ভালভাবে বসে আছে।

কিন্তু তারপরে, Moto G4 একটি ভ্যানিলা অ্যান্ড্রয়েড সেটআপের সাথে আসে, শুধুমাত্র তৃতীয় পক্ষের সফ্টওয়্যার এবং ব্র্যান্ডিং দ্বারা সবেমাত্র নষ্ট হয় এবং এটি Samsung ডিভাইসের তুলনায় গুরুত্বপূর্ণ পার্থক্যকারী ফ্যাক্টর হতে পারে। অবশেষে, অ্যান্ড্রয়েড 5.0 এর পরে এবং মেটেরিয়াল ডিজাইন গ্রহণের সাথে, স্বাস্থ্যকর পেশাদার ন্যূনতমতার একটি নির্দিষ্ট ডোজ Droidsphere এ প্রবেশ করেছে, এটিকে কম ব্যস্ত, কম বিশৃঙ্খল, কম বিকল্পের সাথে কিন্তু কম স্বাধীনতা নয়, এবং এইভাবে, আরও সহজে অ্যাক্সেসযোগ্য মানুষের বিস্তৃত বৈচিত্র্য। de jour শব্দটি হল - আরও পরিপক্ক।

এবং তাই, এই আকর্ষণীয় হওয়া উচিত. Motorola Moto G4 ডিফল্টরূপে Android 6.0.1 Marshmallow এর সাথে আসে, একটি আধা-ফ্ল্যাট এবং অব্যবহৃত UI, এবং কোন অতিরিক্ত লেয়ার নেই যা প্রায়শই অনেক বিক্রেতা, ডেস্কটপ এবং মোবাইলের জন্য একই রকম। আমাদের সেটআপ দিয়ে শুরু করা যাক, আমরা কি.

প্রথম যোগাযোগ

আমাকে স্বীকার করতে হবে যে Moto G4 আমার সাথে আচরণ করার সিদ্ধান্ত নিয়ে আমি অত্যন্ত ইতিবাচকভাবে বিস্মিত হয়েছি। প্রাথমিক সেটআপটি দ্রুত এবং মার্জিত ছিল, শুধুমাত্র কয়েকটি প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল, তাদের বেশিরভাগই সত্যিই দরকারী এবং প্রয়োজনীয়। ওয়্যারলেস সেটআপ, ব্যবহারকারী আমদানি, কিছু গোপনীয়তা বিকল্প। এটাই!

আমি দূষণ এবং বিপণনের অফারগুলির বন্যার প্রত্যাশা করছিলাম, কিন্তু এর কোনটিই বাস্তবায়িত হয়নি। মটোরোলার সাথে আমার ফোন নিবন্ধন করার জন্য একটি মৃদু চাপও নেই। হোম স্ক্রিনটি সহজ এবং পরিষ্কার, চকচকে এবং উজ্জ্বল, সামান্য ট্রিপি রঙের সাথে প্রাণবন্ত, তবে অল্প সংখ্যক বোতাম। এটি 99% গুগল, 99.9% অ্যান্ড্রয়েড, এবং শুধুমাত্র একটি সামান্য বিট। এটি ডেটা এবং লোরের সাথে আমার আগের সমস্ত অভিজ্ঞতার সম্পূর্ণ বিপরীত। এছাড়াও, এটি আসলে মোটামুটি সুন্দর দেখায়, যা আমার মতো কারও কাছ থেকে উচ্চ প্রশংসা। কিন্তু তারপরে, অনেক বছর এবং পুনরাবৃত্তির পরে, অ্যান্ড্রয়েড পেশাদারভাবে উপস্থাপনযোগ্য দেখতে শুরু করেছে। আবার, de jour শব্দটি হল - প্রাপ্তবয়স্ক, কিন্তু কাজের উপায়ে নিরাপদে। ব্লিমি

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

সহজ, পরিষ্কার, মার্জিত. আমি পছন্দ করি

আমি একটি পুরানো অ্যাকাউন্ট পুনঃব্যবহার করেছি, শুধু কি দেয় তা দেখার জন্য, এবং এমনকি অতীতে সীমিত ব্যাকআপ করার পরেও, Google স্মার্টভাবে অনেকগুলি জিনিস আমদানি করেছে, এমনকি YouTube প্লেলিস্টগুলিও স্বতন্ত্র ক্লিপ এবং টাইম মার্কার পর্যন্ত, যা আসলে দেখায় যে সিস্টেম অনেক তথ্য সংরক্ষণ করে, এমনকি যদি আপনি অল্প পরিমাণে ডেটা এবং ব্যাকআপ ব্যবহার করেন। দুষ্টু দুষ্টু, কিন্তু দরকারী।

স্টোর এবং অ্যাপস

আমি মনে করি না স্টোর সম্পর্কে আমার কথা বলার কোন বড় প্রয়োজন আছে। এটা দারুণ. এটা বিশাল. আপনার যা কিছু দরকার তা আছে, এবং তারপরে কিছু, এছাড়াও একটি খুব শালীন সব-অন্তর্ভুক্ত ইন্টিগ্রেশন, মিউজিক এবং চলচ্চিত্র এবং বই এবং গেমস এবং যা কিছু নয়। এটি মোবাইলের স্থিতিশীল, এবং এটি দুর্দান্তভাবে কাজ করে। উপস্থাপনা স্তরটি বেশ ব্যস্ত, তবে এটি অতীতের তুলনায় আরও বেশি পেশাদার চেহারা রয়েছে। গুগল তাদের নগদ গরু পালিশ করার একটি খুব শালীন কাজ করেছে।

অ্যাপগুলির কথা বলতে গেলে, ডিফল্ট সেটটি বিনয়ী কিন্তু অত্যন্ত ব্যবহারিক৷ কোন আবর্জনা. প্রয়োজনীয় অ্যান্ড্রয়েড সামগ্রী এবং একটি একা মটোরোলা আইকন৷ আমি এই বিনয়ী পদ্ধতির দ্বারা বেশ প্রভাবিত.

অফলাইন নেভিগেশন

দেখো। আমি সর্বদা এখানে মানচিত্রকে চূড়ান্ত নেভিগেশন মেশিন হিসাবে প্রশংসা করেছি এবং এটি 2017 সালে এখনও সত্য। অফলাইন কার্যকারিতা অনেক অনুরূপ সমাধানগুলির তুলনায় একটি দুর্দান্ত বোনাস এবং সুবিধা। সম্প্রতি অবধি, এই সফ্টওয়্যারটি শুধুমাত্র উইন্ডোজ ফোনে উপলব্ধ ছিল, তবে আপনি অ্যান্ড্রয়েডে আমার বিটা পরীক্ষার কথা স্মরণ করবেন, এবং এখন এটি এখানে, সম্পূর্ণ শক্তি এবং জাঁকজমকের সাথে, এবং এটি মাইক্রোসফ্ট প্ল্যাটফর্মের সুবিধাকে হ্রাস করে, বিশেষ করে যেহেতু উইন্ডোজ মানচিত্র, যদিও মূলত HERE Maps-এর উপর ভিত্তি করে, তার পূর্বসূরির মতো 100% পরিমার্জিত নয়। সুদৃশ্য জুব্লি.

নেভিগেশনের জন্য আপনাকে অবশ্যই ইউকে ইংলিশ আরপি ফিমেল ভয়েস ব্যবহার করতে হবে। আপনি শুধু আবশ্যক.

আপনি নেভিগেট করতে পারেন যদি আপনি প্রস্তাবিত রুট পড়তে পারেন। সহজ, সৎ. Ausfahrt, জার্মানির সবচেয়ে বড় শহর, FTW.

সিস্টেম আপডেট

আমার কাছে বেশ কয়েকটি অ্যাপ আপডেট এবং একটি ফার্মওয়্যার আপগ্রেড উপলব্ধ ছিল এবং এগুলি সূক্ষ্ম এবং কোনও ঝামেলা ছাড়াই কাজ করেছিল। দ্রুত, খুব. ফোনটি বেশ দ্রুতগতির ছিল এবং এটি দাবি করার চেয়ে অনেক তাড়াতাড়ি কাজগুলি সম্পন্ন করেছিল৷ চমৎকার।

সেটিংস, নিরাপত্তা এবং গোপনীয়তা

অতীতে, অ্যান্ড্রয়েড ছিল পরস্পরবিরোধী বিকল্প এবং পরিবর্তনের জঙ্গল, এবং আপনি যদি এমনকি মাঝারি মাত্রার ওসিডিতে ভোগেন, আপনি কখনই খুশি হবেন না। তবে এই মার্শম্যালো জিনিসটি বেশ বুদ্ধিমান। এখনও অনেক কিছু করার আছে, তবে এটি উইন্ডোজ ফোনের সাথে তুলনীয় এবং কিছু ক্ষেত্রে এটি কম অফারও করে। উদাহরণস্বরূপ, আপনি ম্যানুয়াল ব্যাকআপ বা কী ব্যাকআপ করতে হবে তা চয়ন করতে পারবেন না এবং বুটআপের সময় এনক্রিপশনের জন্য একটি পৃথক পাসওয়ার্ড প্রয়োজন, যা আমার গ্যালাক্সি নোট অভিজ্ঞতার মতোই। কিন্তু তারপর, এটি একটি সাধারণ লিনাক্স জিনিস. বড় কথা নয়।

যাইহোক, ছোট পার্থক্য বাদ দিয়ে, স্বাধীনতা এবং তথ্যের মধ্যে ভারসাম্য ঠিক। আপনি হারিয়ে যাওয়া বা অভিভূত বোধ না করে আপনার যা প্রয়োজন তা নির্বাচন করতে পারেন। প্রায় 15 মিনিটের মধ্যে পুরো সেটিংস মেনুতে যাওয়া সম্ভব, যা আমার লুমিয়া 950-এ উইন্ডোজ ফোন 10-এর সাথে ছিল তার অনুরূপ। সরল, পরিষ্কার, অ্যাক্সেসযোগ্য, অ্যান্ড্রয়েডের জন্য আরেকটি বোনাস পয়েন্ট এবং অপছন্দের আরেকটি স্তর আমার খোসা ছাড়িয়ে গেছে আত্মা কিন্তু আপনি দেখতে পাচ্ছেন, আমি পরিবর্তনের জন্য উন্মুক্ত এবং গ্রহণযোগ্য এবং সেই সমস্ত বাজে কথা। এটা শুধু অ-মরনিক পরিবর্তন হতে হবে, এবং সম্পূর্ণ সুখী-গো-ভাগ্যবান লালাল্যান্ড স্টাফ নয়।

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

VPN ফ্রন্টে, মনে হচ্ছে বাক্সের বাইরে কোন OpenVPN নেই, অথবা আমি হয়তো ভুল মেনু পড়ছি, কিন্তু এটি উইন্ডোজ ফোনের মতো একই সমস্যা। তারপরে আবার, আপনি আসলে বিভিন্ন ভিপিএন অ্যাপ ডাউনলোড করতে পারেন, যা মাইক্রোসফটের মোবাইল অপারেটিং সিস্টেমের জন্য উপলব্ধ নয়।

ফিঙ্গারটিপ স্ক্যানার এবং অন্যান্য দুর্দান্ত নিরাপত্তা বৈশিষ্ট্য

নিরাপত্তা বেশ শালীন, এবং আপনি আপনার ফোন এনক্রিপ্ট করতে পারেন। এছাড়াও, যখন আপনি USB-এর মাধ্যমে সংযোগ করেন, তখন আপনাকে প্রোটোকল বেছে নিতে বলা হবে - শুধুমাত্র চার্জিং, MTP, PTP, এবং আরও অনেক কিছু, তাই এটি আপনার ফোনে অননুমোদিত অ্যাক্সেসকে বাধা দেয়, এবং যদি এটি এনক্রিপ্ট করা থাকে, কেউ সত্যিই আপনার জিনিস স্পর্শ করতে পারবে না৷

আমি আঙ্গুলের টিপ স্ক্যানারটিও পরীক্ষা করেছি - এবং সৌন্দর্য হল - এটি একাধিক ব্যক্তিকে কনফিগার করার অনুমতি দেয়, বা সেই বিষয়টির জন্য একাধিক আঙুলকে কনফিগার করতে দেয় এবং এটি কোনও মিথ্যা ইতিবাচক এবং কোনও বাগ ছাড়াই ভাল কাজ করে৷ আপনি সবসময় পিন, পাসওয়ার্ড বা প্যাটার্নে ফ্যালব্যাক করতে পারেন। এটি মাইক্রোসফ্ট লুমিয়া 950-এর আইরিস স্ক্যানার বৈশিষ্ট্যের প্রতিদ্বন্দ্বী। কোনটি বেশি ব্যবহারিক তা নিশ্চিত নয়, তবে এটি যে কোনও উপায়ে ভাল।

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

ডুয়াল সিম কার্যকারিতা

এই বাজেট কিলার ফোনের একটি শক্তিশালী বিক্রয় পয়েন্ট হল দুটি সিম স্লট সহ। আমি এটি চেষ্টা করেছি, এবং এটি সুন্দরভাবে কাজ করে। আমার কাছে দুটি ভিন্ন দেশের দুটি ভিন্ন প্রদানকারীর থেকে দুটি সিম ছিল, যথাক্রমে 3G এবং 4G ক্ষমতা সহ, সিম-নির্দিষ্ট অ্যাপস, এবং রোমিং সক্ষম, এবং কী নয়৷ কোন সমস্যা নাই.

অ্যান্ড্রয়েড আপনাকে এসএমএস, ডেটা এবং কলের জন্য পছন্দের সিম নির্বাচন করতে দেয় এবং আপনি বেশ কয়েকটি বিদ্যমান প্রোফাইলের মধ্যে বেছে নিতে পারেন বা প্রতিটি ক্রিয়া ম্যানুয়ালি কনফিগার করতে পারেন৷ উদাহরণস্বরূপ, আপনি প্রতিবার কল করার জন্য কোন সিম ব্যবহার করবেন তা আপনি সিদ্ধান্ত নিতে পারেন। ফোনটিতে কোন সমস্যা ছিল না এবং এটি কখনই বিভ্রান্ত হয়নি এবং আমি ইনকামিং এবং আউটগোয়িং কল, এমএমএস, সবকিছুই চেষ্টা করেছি। এমনকি আপনি স্বতন্ত্র ফোন নম্বরের জন্য নির্দিষ্ট সিম নির্বাচন করতে পারেন, এবং আপনি যদি নির্দিষ্ট এলাকায় বা দেশে সেগুলি ব্যবহার করতে না চান, বা আপনার পরিকল্পনা যাই হোক না কেন আপনি প্রতিটিকে নিষ্ক্রিয় করতে পারেন। ওয়ান্ডারবার।

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

মাল্টিমিডিয়া

আমি কখনও তাই সামান্য এখানে সংগ্রাম. প্রথমে, প্লে মিউজিক আমাকে সদস্যতা নিতে বলছিল, কিন্তু এর অর্থ অর্থপ্রদান করা, যা আমি করতে চাইনি। দেখে মনে হচ্ছিল অ্যাপটি কাজ করবে না। আমি ফোনে কিছু মিউজিক কপি করার পর, স্ট্যান্ডার্ড MTP ট্রান্সফার এবং Airdroid অ্যাপ ব্যবহার করে, প্লে মিউজিক ভালোভাবে চালু হয়েছে এবং আমাকে আমার স্থানীয় বিষয়বস্তু শুনতে দিন। তা ছাড়া, সত্যিই কোন সমস্যা নেই, বা আপনার কোন সম্মুখীন হওয়া উচিত নয়। এটি অ্যান্ড্রয়েড। সবকিছুই চলে, অথবা এমন একটি অ্যাপ আছে যা আপনার জন্য এটি করবে যদি ডিফল্ট না হয়। এটি সত্যিই সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেম প্ল্যাটফর্ম চালানোর একটি দুর্দান্ত সুবিধা। অন্য সবকিছুর তুলনায় অনেকটা ডেস্কটপে উইন্ডোজের মতো।

আপনি আসলে কিছু সঙ্গীত প্রয়োজন হতে পারে, ডিফল্ট ফোন রিংটোন সব একেবারে পাগল. মনস্তাত্ত্বিক এবং খোলামেলা হতে বেশ বিরক্তিকর, কিন্তু তারপর, শুধু সঠিক MP3 ফাইল বা যাই হোক না কেন রিংটোন ফোল্ডারে অনুলিপি করুন, এবং বব আপনার চাচা। সহজ এবং মার্জিত. অডিও কোয়ালিটি ভালো। আমি কোন অডিওফাইল নই, তবে শব্দটি খাস্তা এবং পরিষ্কার।

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

কর্মক্ষমতা

ফোনটি দ্রুত, অপারেটিং সিস্টেম দ্রুত। কোন ল্যাগ, কোন বিভ্রান্তি. You do have sufficient memory to eat your candy in peace and quiet, and about 7 GB out of 16 GB is used by the operating system, so you realistically have about 8-9 GB of storage for data and offline maps. This is where the SD card comes in handy.

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

Camera

Motorola Moto G4 Plus model comes with an enhanced 16MP camera, compared to the standard 13MP and Play 8MP models, so you should enjoy some level of artistic quality. Well suited for opportunistic fun. I did check and compare the camera to Lumia 950, as well as the iPhone 6, as it was important for me to understand how good the sensor and the laser focus actually are. After all, it may come handy, who knows.

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

Motorola Moto G4 on the left, Microsoft Lumia 950 on the right; the Windows Phone with its Carl Zeiss optics definitely leads in terms of color separation and detail quality, and there's less glare from the light source. That said, Moto G4 performs quite well, and it has a very decent device for its price. Most people will be quite pleased.

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

Artsy shot, because I'm a high-society Bohemian, and everyone needs to know that. Lumia on the right.

Battery life &charging

খারাপ না. You don't get as much juice as with Lumia, but you can still go about 2-3 days without charging. When you do, your 15W wall plug should flex its muscles and do something called TurboPower, which is a fast charge functionality. No Wireless charging out of the box. Still, seems quite decent, but the power drain has always been one of the problems with Android phones in my book.

Customization

Another strong point - well, this has always been the case - of Android is that you can molest the UI to your liking and then some. Add, move, remove icons and widgets, replace wallpapers. Go wild. Simple and quick. I only did a modest amount of work, because Marshmallow is pretty enough, and there's no reason to fiddle. Well, behold.

Motorola Moto G4 পর্যালোচনা - অত্যন্ত পরিমার্জিত

উপসংহার

People once accused me of being biased, but then, I'm a Microsoft and Apple shareholder, I love the Windows Phone, I don't like the iPhone at all, I've always hated Android, but with Moto G4, I've changed my mind. Not completely, not utterly, but this is a phone I could live with. Honest. It's stylish, it's elegant, it comes with a clean operating system, it's easy to use, the app store is rich and powerful, the camera is decent, you even get offline navigation, and pretty good security and performance. It really offers excellent value for money.

I believe this is probably the most rounded product in the mobile market out there. Again, you need to reserve my opinion, because I'm not a typical user, and I'm somewhat against this whole smartphone hype. But I believe I'm a fairly balanced person, especially when I take my happy red and blue pills, and I give credit when it's due. It's never anything personal, just pure professional take on products and services.

In this case, I must praise both Motorola for assembling a great phone and Google for improving Android to a very high degree. In its vanilla form, it's most palatable, and this combo just works great. And this for only about 200-odd dollars, which is about one half or even one third of what you'd pay for top-end devices, and you sure don't get 2x or 3x more. Clean, simple, secure, fast, I only have positive attributes to share here. This from a Linux guy who loves Windows Phone and does not like mobile devices at all. Sounds mad, but that's what it is. Now, off you go, enjoy your lives and apps and such. 9.5/10. Color me surprised, Motorola Moto G4 is an excellent product. Most recommended.

চিয়ার্স।


  1. Google Chromecast দ্রুত পর্যালোচনা

  2. DVR-027 ড্যাশবোর্ড ক্যামেরা পর্যালোচনা

  3. ওপেনপ্যান্ডোরা পর্যালোচনা, দ্বিতীয় পর্ব

  4. XenServer + XenCenter পর্যালোচনা