কম্পিউটার

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

আপনি যখন আপনার Apple TV চালু করেন, তখন রিমোটটি 3-5 সেকেন্ডের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হবে। যদি তা না হয়, স্ক্রীনে একটি "রিমোট কানেক্টেড" বিজ্ঞপ্তি না আসা পর্যন্ত পাওয়ার বোতাম টিপুন।

যদি আপনার Apple TV রিমোট ইনপুটগুলিতে সাড়া না দেয়, তাহলে নীচের সমস্যা সমাধানের সুপারিশগুলি রিমোটকে আবার কাজ করতে দেওয়া উচিত।

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

1. রিমোটটিকে অ্যাপল টিভির কাছাকাছি নিয়ে যান

প্রথম জিনিসগুলি প্রথমে:নিশ্চিত করুন যে আপনার Apple TV এবং এর রিমোট সংযোগ সীমার মধ্যে রয়েছে৷ সিরি রিমোট (২য়-প্রজন্ম) ব্লুটুথ 5.0-এর মাধ্যমে সামঞ্জস্যপূর্ণ Apple TV ডিভাইসগুলির সাথে যোগাযোগ করে—একটি 40-মিটার সংযোগ সীমার মধ্যে সবচেয়ে ভাল কাজ করে৷ Bluetooth 4.0-চালিত 1st-generation Siri Remote-এর সর্বোচ্চ সংযোগ পরিসীমা 10 মিটার।

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

অপসারণযোগ্য ব্যাটারি সহ সাদা এবং অ্যালুমিনিয়াম অ্যাপল রিমোটগুলির একটি ছোট সংযোগ পরিসীমা (5-6 মিটার) থাকে কারণ তারা IR ট্রান্সমিটার ব্যবহার করে৷

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

আপনার অ্যাপল রিমোট বা সিরি রিমোটকে অ্যাপল টিভির কাছাকাছি নিয়ে যান এবং নিশ্চিত করুন যে দূরত্বটি তাদের নিজ নিজ সংযোগের সীমা অতিক্রম না করে।

আমাদের এও উল্লেখ করা উচিত যে ইলেকট্রনিক ডিভাইস, যন্ত্রপাতি বা আসবাবপত্র আপনার Apple TV রিমোট থেকে রিমোট সিগন্যাল ব্লক করতে পারে। উদাহরণস্বরূপ, এই অ্যাপল কমিউনিটি ফোরামের কেউ তার অ্যাপল টিভিকে একটি সার্জ প্রোটেক্টর থেকে কয়েক ইঞ্চি দূরে সরিয়ে ইনপুট ল্যাগ সমস্যার সমাধান করেছে। সার্জ প্রোটেক্টর সিরি রিমোট থেকে ব্লুটুথ সিগন্যালে হস্তক্ষেপ করছিল৷

একটি কংক্রিট প্রাচীর, টিভি বা টিভি কনসোলের পিছনে আপনার অ্যাপল টিভি বাক্সটি লুকাবেন না। একইভাবে, নিশ্চিত করুন যে আপনার রিমোট অ্যাপল টিভিতে একটি স্পষ্ট দৃষ্টিশক্তি রয়েছে।

2. একটি শিল্ডেড HDMI কেবল ব্যবহার করুন

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

একটি Apple TV 4K এর সাথে একটি অরক্ষিত বা খারাপভাবে ঢালযুক্ত কেবল ব্যবহার করা Wi-Fi নেটওয়ার্ক এবং ব্লুটুথ রিমোট সিগন্যালে হস্তক্ষেপ করতে পারে। Apple থেকে একটি শিল্ডড হাই-স্পিড HDMI কেবলে স্যুইচ করলে Apple TV রিমোট ল্যাগ সমস্যা এবং Wi-Fi সংযোগ সমস্যাগুলি সমাধান করতে পারে৷ এটি এই অ্যাপল কমিউনিটি ফোরামে অনেক Apple TV 4K ব্যবহারকারীদের জন্য জাদু কাজ করেছে৷

3. সিরি ট্রিক ব্যবহার করুন

আরেকটি কৌশল আমরা আবিষ্কার করেছি (এই রেডডিট থ্রেডে) সিরি ব্যবহার করে একটি অপ্রতিক্রিয়াশীল সিরি রিমোটকে আবার জীবিত করতে।

Siri বোতাম টিপুন এবং ধরে রাখুন আপনার রিমোটে, সিরিকে একটি এলোমেলো প্রশ্ন জিজ্ঞাসা করুন এবং সিরি বোতামটি ছেড়ে দিন৷

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

আপনার Apple TV HD বা Apple TV 4K-এর এখন রিমোট শনাক্ত করা এবং সাড়া দেওয়া উচিত। ব্যাক বোতাম টিপুন অথবা টিভি/কন্ট্রোল সেন্টার বোতাম সিরি বন্ধ করতে।

4. রিমোট চার্জ করুন

Apple TV রিমোটটি সম্পূর্ণ চার্জে কয়েক মাস স্থায়ী হওয়া উচিত। ব্যাটারি লেভেল 20% এর নিচে নেমে গেলে রিমোট চার্জ করার জন্য আপনি বিজ্ঞপ্তি পাবেন। রিমোটের ব্যাটারি নষ্ট হয়ে গেলে বা নষ্ট হয়ে গেলে আপনার Apple TV শনাক্ত করবে না বা কী চাপলে সাড়া দেবে না।

বিল্ট-ইন ব্যাটারি রিচার্জ করার আগে বা একটি নতুন ব্যাটারি ঢোকানোর আগে রিমোটের ব্যাটারির স্তর পরীক্ষা করুন। যদি আপনার Apple TV আপনার iPhone, iPad বা iPod টাচের সাথে যুক্ত থাকে, তাহলে রিমোটের ব্যাটারির স্থিতি পরীক্ষা করতে কন্ট্রোল সেন্টারে Apple TV রিমোট অ্যাপটি ব্যবহার করুন৷

নিয়ন্ত্রণ কেন্দ্র খুলুন , Apple TV রিমোট আইকনে আলতো চাপুন , এবং অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আপনার Apple TV সনাক্ত করার জন্য অপেক্ষা করুন। অন্যথায়, "একটি টিভি চয়ন করুন" ড্রপ-ডাউন মেনুতে আলতো চাপুন এবং আপনার অ্যাপল টিভি নির্বাচন করুন৷

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

তারপরে, সেটিংস-এ যান> রিমোট এবং ডিভাইস> রিমোট আপনার অ্যাপল টিভিতে, এবং রিমোটের "ব্যাটারি লেভেল" চেক করুন৷

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

যদি আপনার Apple TV একটি Siri রিমোট ব্যবহার করে, তাহলে USB থেকে লাইটনিং কেবল ব্যবহার করে কমপক্ষে 30 মিনিট চার্জ করুন। তারপর, চার্জার থেকে রিমোটটি আনপ্লাগ করুন এবং পাওয়ার বোতাম টিপুন৷

একটি খাঁটি অ্যাপল-প্রত্যয়িত কেবল ব্যবহার করুন, বিশেষত Apple টিভির সাথে পাঠানো USB কেবল।

নকল বা নক-অফ তারের রিমোট চার্জ নাও হতে পারে। আরও খারাপ, এটি রিমোট বা এর ব্যাটারির ক্ষতি করতে পারে৷

অপসারণযোগ্য ব্যাটারি ডিজাইন সহ Apple Remotes-এর জন্য, পুরানো/মৃত ব্যাটারি সরিয়ে ফেলুন এবং প্রতিস্থাপন করুন। আপনি আপনার Apple রিমোটের নীচে বা পিছনে ব্যাটারি কম্পার্টমেন্ট পাবেন৷

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

বিস্তারিত নির্দেশাবলীর জন্য অ্যাপল রিমোটের ব্যাটারি প্রতিস্থাপনের বিষয়ে অ্যাপলের অফিসিয়াল টিউটোরিয়াল পড়ুন। অ্যাপল সহায়তার সাথে যোগাযোগ করুন বা প্রযুক্তিগত সহায়তার জন্য কাছাকাছি অ্যাপল স্টোরে যান৷

5. রিমোট রিস্টার্ট করুন

আপনার Apple TV চালু রাখুন, রিমোট চার্জ করা হয়েছে তা নিশ্চিত করুন এবং নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. কন্ট্রোল সেন্টার টিপুন এবং ধরে রাখুন /টিভি বোতাম এবং ভলিউম ডাউন অন্তত পাঁচ সেকেন্ডের জন্য একসাথে বোতাম। এটি থাকাকালীন, আপনার Apple TV-এর স্ট্যাটাস লাইটে নজর রাখুন৷
  2. অ্যাপল টিভির স্ট্যাটাস লাইট জ্বললে বোতামগুলি ছেড়ে দিন। আপনার Apple TV স্ক্রিনের উপরের-ডানদিকে একটি "রিমোট কানেকশন লস্ট" বিজ্ঞপ্তি পপ আপ হওয়া উচিত।
অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়
  1. প্রায় 5-10 সেকেন্ডের মধ্যে, একটি "রিমোট কানেক্টেড" বার্তাটি একই অবস্থানে পুনরায় উপস্থিত হওয়া উচিত।
অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

6. অ্যাপল টিভি এবং রিমোট পুনরায় সংযোগ করুন

যদি আপনার Apple TV এখনও রিমোট ইনপুটে সাড়া না দেয়, তাহলে রিমোটটি আনপেয়ার করুন এবং স্ক্র্যাচ থেকে আবার পেয়ার করুন।

Apple TV-তে Siri রিমোট পুনরায় সংযোগ করুন

আপনার অ্যাপল টিভিতে সিরি সমর্থনের সাথে সিরি রিমোট বা অ্যাপল টিভি রিমোটগুলিকে কীভাবে যুক্ত করবেন তা এখানে রয়েছে:

  1. সিরি রিমোটটিকে অ্যাপল টিভির কাছাকাছি নিয়ে যান—তিন থেকে চার ইঞ্চি (8 থেকে 10 সেমি) বেশি দূরে নয়। সম্ভব হলে, Apple TV বক্সে রিমোটটি রাখুন৷
  2. Press and hold the Back and Volume Up buttons for at least five seconds. On the 1st generation Siri Remote, press and hold the Menu button and Volume Up button instead.
অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়
  1. Release both buttons when you get an on-screen message that your Siri Remote is paired successfully.

Reconnect Apple Remote to Apple TV

If your (aluminum or white) Apple Remote doesn’t support Siri, here’s how to reconnect it to your Apple TV:

  1. Press and hold the Menu button and Left button for at least six seconds. That’ll unlink or disconnect the remote from your Apple TV.
অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়
  1. Release both buttons when your Apple TV displays a broken chain icon atop a remote control icon .
  2. Press and hold the Menu button and Right button on the remote for at least six seconds.
অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়
  1. Release the buttons when you see a linked chain icon above a remote control icon on your TV.

7. Restart Your Apple TV

Power-cycle your Apple TV if the streaming device still won’t respond to remote inputs after trying all possible troubleshooting solutions.

Unplug the Apple TV’s power cord from its power outlet and wait at least six seconds. Plug the power cord back into the wall outlet and check if your remote now responds promptly.

8. Update Apple TV

Updating tvOS can resolve performance issues like connectivity problems, remote input lag, and app-specific glitches on your Apple TV. Open the Apple TV Remote in your iOS device’s Control Center and follow these steps:

Open the Settings app and go to System> সফ্টওয়্যার আপডেট> সফ্টওয়্যার আপডেট করুন . Wait a few seconds for your Apple TV to check for new tvOS updates. Select Download and Install এগিয়ে যেতে।

অ্যাপল টিভি রিমোটে সাড়া দিচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

Do not turn off or unplug your Apple TV during the update. Also, refer to our tutorial on updating tvOS on Apple TV for more dos and don’ts. You’ll also find troubleshooting fixes for possible issues that may occur while updating tvOS.

Time for a New Remote

If your Apple TV still won’t respond to it, the remote is partially or fully damaged. You can buy a new Apple TV remote on Amazon or Apple’s website. The Siri Remote costs $59, while the regular Apple Remote retails for $19.


  1. অ্যাপল মিউজিক কাজ করছে না? ঠিক করার 10টি উপায়

  2. অ্যাপল টিভিতে Netflix কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান

  4. অ্যাপল মাউস কাজ করছে না? ঠিক করার 9 উপায়