কম্পিউটার

অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান

অ্যাপল টিভি একটি দুর্দান্ত স্ট্রিমিং ডিভাইস এবং এটির সাথে আসা রিমোটটি অনন্য। এটি মূলত টাচপ্যাড কন্ট্রোল ব্যবহার করে স্ক্রোল করতে এবং অন-স্ক্রীন আইটেম নির্বাচন করতে। একবার আপনি এটিতে অভ্যস্ত হয়ে গেলে, এটি আপনার Apple TV নেভিগেট করার একটি মসৃণ উপায়।

রিমোট সাধারণত অনেক সমস্যা ছাড়াই বেশ টেকসই। কিন্তু যে কোনো কিছুর মতো, শেষ পর্যন্ত কিছু সমস্যা হতে পারে। যদি আপনার Apple TV রিমোটটি ডিভাইসের সাথে সংযুক্ত না হয় তবে এটি অনেক হতাশার কারণ হতে পারে। আপনি এটি ছাড়া ডিভাইসে কিছু অ্যাক্সেস করতে সক্ষম হবেন না (যদিও আপনি এটি নিয়ন্ত্রণ করতে আপনার আইফোন ব্যবহার করতে পারেন - নীচে আরও বেশি)।

অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান

আপনি যদি আপনার Apple TV রিমোট নিয়ে সমস্যায় পড়ে থাকেন তবে প্রথমে আপনার যা চেষ্টা করা উচিত তা এখানে।

1. ব্যাটারি এবং সংকেত পরীক্ষা করুন

যদি আপনার অ্যাপল টিভি রিমোট কাজ না করে, তাহলে আপনি প্রথমে যা করতে চান তা হল আপনার ব্যাটারি চার্জ করা হয়েছে তা নিশ্চিত করুন। আপনার যদি সিরি রিমোট বা অ্যাপল টিভি রিমোট থাকে তবে আপনার রিমোটটি প্রায় 30 মিনিটের জন্য চার্জ করার চেষ্টা করুন এবং আপনার ব্যাটারি নিষ্কাশন হয়েছে কিনা তা আপনি নিশ্চিত না হলে এটি আবার কাজ করতে শুরু করে কিনা তা দেখুন। আপনার যদি অ্যাপল রিমোট থাকে, তাহলে ব্যাটারি পরিবর্তন করার চেষ্টা করুন৷

আপনি এটিও নিশ্চিত করতে চাইবেন যে আপনার অ্যাপল টিভি ডিভাইস এবং রিমোটের মধ্যে কোন কিছুই সিগন্যালকে ব্লক করছে না। এগুলি এমন বস্তু হতে পারে যা সিগন্যালের পথ বা অ্যাপল টিভির পথে বাধা দেয়। আপনি যদি আপনার Apple TV ডিভাইসটি এমন একটি ভাল স্থানে রাখেন যেখানে কোনো কিছুই এটি এবং আপনার রিমোটের মধ্যে সংকেতকে বাধা দিতে পারে না, তাহলে এটি আপনাকে ডিভাইসটিকে আবার নিয়ন্ত্রণ করতে সক্ষম হতে সাহায্য করতে পারে।

আপনি যদি এই উভয় সম্ভাবনাই পরীক্ষা করে থাকেন এবং সেগুলিকে সমস্যা বলে মনে হয় না, তবে অন্য কিছু সংশোধনের দিকে যান।

2. আপনার Apple TV আনপ্লাগ করুন

চেষ্টা করার জন্য আরেকটি দ্রুত সমাধান হল ওয়াল আউটলেট থেকে আপনার Apple TV ডিভাইসটিকে আনপ্লাগ করা, প্রায় 10 সেকেন্ড অপেক্ষা করুন এবং এটিকে আবার প্লাগ ইন করুন৷ এটি মূলত আপনার Apple TV পুনরায় চালু করে এবং সম্ভবত এটি রিমোটের সাথে সংযোগ করতে সক্ষম হতে পারে৷

আপনার কাছে যে ধরনের অ্যাপল টিভি রিমোট থাকুক না কেন এটিও কাজ করবে। বিভিন্ন ধরণের Apple TV রিমোটের জন্য, তাদের সমস্যা সমাধানের জন্য বিভিন্ন পদ্ধতি থাকবে। যদি এই সার্বজনীন সমাধান কাজ না করে, তাহলে প্রতিটি নির্দিষ্ট দূরবর্তী প্রকারের জন্য কী করতে হবে তা এখানে।

3. Siri Remotes বা Apple TV Remotes

এই ধরণের রিমোটের উপরে একটি টাচপ্যাড রয়েছে এবং এটিকে আপনার Apple TV ডিভাইসে সংযুক্ত করার চেষ্টা করার জন্য একটি ভিন্ন পদ্ধতি রয়েছে। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে৷

অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান
  1. আপনার Apple TV থেকে আপনার রিমোটকে তিন ইঞ্চি দূরে নির্দেশ করুন, তারপর রিমোটের মেনু চেপে ধরে রাখুন এবং ভলিউম আপ প্রায় পাঁচ সেকেন্ডের জন্য বোতাম।
  1. আপনি একটি সতর্কতা দেখতে পাবেন যে Apple TV রিমোটের সাথে যুক্ত হয়েছে৷ তারপরে আপনাকে অ্যাপল টিভির উপরে রিমোট সেট করার জন্য অনুরোধ করা হতে পারে। যদি তারা কোনোভাবে সংযোগ বিচ্ছিন্ন হয়ে থাকে, তাহলে এই সমস্যাটি ঠিক করা উচিত।
  1. একবার পেয়ার করা হয়ে গেলে, আবার রিমোট ব্যবহার করার চেষ্টা করুন।

আপনার রিমোট এখনও কাজ না করলে, আপনার অ্যাক্সেসিবিলিটি সেটিংস পরিবর্তন করার চেষ্টা করুন। এগুলি অ্যাক্সেস করতে, সেটিংস -এ যান৷ সাধারণ অ্যাক্সেসযোগ্যতা . এছাড়াও, যদি আপনার কাছে একটি Apple রিমোটও থাকে তবে আপনি পরিবর্তে এটিকে আপনার Apple TV এর সাথে সংযুক্ত করার চেষ্টা করতে পারেন।

4. অ্যাপল রিমোট

এই রিমোটগুলি অ্যালুমিনিয়াম বা সাদা রঙে এসেছে এবং উপরের দিকে শুধু তীর প্যাড আছে। আপনার যদি এই ধরনের রিমোট থাকে, তাহলে সংযোগটি ঠিক করার জন্য আপনাকে একটি ভিন্ন রুট নিতে হবে।

অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান
  1. মেনু চেপে ধরে আপনার Apple রিমোট আনলিঙ্ক করুন এবং বাম ছয় সেকেন্ডের জন্য বোতাম।
  1. একটি রিমোটের উপরে একটি লিঙ্কমুক্ত আইকনের একটি সতর্কতা উপস্থিত হওয়া উচিত৷
  1. এখন মেনু ধরে রাখুন এবং ডান ছয় সেকেন্ডের জন্য বোতাম। অন্য একটি সতর্কতা একটি দূরবর্তী উপরে একটি লিঙ্ক আইকন আসা উচিত.
  1. অবশেষে, আপনার Apple TV ডিভাইসটি ওয়াল আউটলেট থেকে আনপ্লাগ করুন এবং এটিকে আবার প্লাগ ইন করার আগে কমপক্ষে ছয় সেকেন্ড অপেক্ষা করুন৷ তারপর দেখুন রিমোট আবার কাজ করে কিনা৷

এটি আপনার অ্যাপল টিভিকে আপনার রিমোটের সাথে পুনরায় লিঙ্ক করবে এবং আশা করি Apple TV রিমোট কাজ না করার সাথে যে কোনও সমস্যা সমাধান করবে। ডিভাইসটি পুনরায় চালু করা রিমোটের সাথে এর সংযোগের সাথে যেকোন সমস্যায় আরও সহায়তা করবে।

5. একটি iPhone বা iPad ব্যবহার করুন

আপনি যদি উপরের সমস্ত কিছু চেষ্টা করে থাকেন এবং আপনার Apple TV রিমোট এখনও আপনার ডিভাইসের সাথে সংযোগ করতে সক্ষম না হয়, তাহলে আপনার যদি এর মধ্যে যেকোনো একটি থাকে তাহলে আপনি এটি নিয়ন্ত্রণ করতে আপনার iPhone বা iPad ব্যবহার করে দেখতে চাইতে পারেন।

আপনি আপনার কন্ট্রোল সেন্টারে Apple TV রিমোট যোগ করে এটি করতে পারেন। আপনার কাছে iOS বা iPadOS এর সর্বশেষ সংস্করণ থাকলে, এই বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয়ভাবে যোগ করা হয়।

রিমোট অ্যাপ ব্যবহার শুরু করতে এই নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. কন্ট্রোল সেন্টার খুলুন। iPadOS বা iPhone X এবং পরবর্তীতে, উপরের-ডান কোণ থেকে নিচের দিকে সোয়াইপ করুন। আগের iPhoneগুলিতে, নিচ থেকে উপরে সোয়াইপ করুন।
অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান
  1. অ্যাপল টিভি রিমোটে আলতো চাপুন।
অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান
  1. আপনার Apple TV ডিভাইস নির্বাচন করুন।
অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান
  1. ডিভাইসগুলিকে সংযুক্ত করতে একটি পাসকোড লিখতে এবং দূরবর্তী বৈশিষ্ট্য ব্যবহার শুরু করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

আপনার যদি ইতিমধ্যেই একটি আইফোন বা আইপ্যাড থাকে তবে আপনার রিমোট কাজ না করলেও এটি আপনার Apple TV ব্যবহার চালিয়ে যাওয়ার একটি ভাল উপায়। যদি আপনার কাছে এই ডিভাইসগুলির মধ্যে একটি না থাকে, বা এখনও আপনার Apple TV রিমোট ঠিক করতে চান, এই মুহুর্তে আপনি চেষ্টা করতে এবং Apple সাপোর্ট থেকে কিছু সহায়তা পেতে চাইবেন।

6. Apple সহায়তার সাথে যোগাযোগ করুন

আপনি যদি অন্য সবকিছু চেষ্টা করে থাকেন তবে আপনার পরবর্তী পদক্ষেপটি কী হওয়া উচিত তা দেখতে Apple সাপোর্টে যান। আপনি আরো পণ্য দেখুন নির্বাচন করতে চাইবেন৷ তাদের প্রধান স্ক্রীন থেকে, তারপর আরো নির্বাচন করুন৷ এবং Apple TV বেছে নিন . তারপর রিমোট এবং আনুষাঙ্গিক বেছে নিন .

আপনি হয় ফোনে Apple সাপোর্টের সাথে কথা বলতে বা আপনার Apple TV এবং রিমোট মেরামতের জন্য একটি Apple স্টোরে নিয়ে আসতে পারেন৷ তারা আপনার ডিভাইস ঠিক করতে সক্ষম হতে পারে, কিন্তু যদি না হয়, আপনি সবসময় একটি নতুন Apple TV রিমোট কিনতে পারেন।


  1. অ্যাপল টিভি চালু হচ্ছে না? এই 4টি সংশোধন করে দেখুন

  2. iPad কীবোর্ড কাজ করছে না? চেষ্টা করার 15 সমাধান

  3. আপনার অ্যাপল পেন্সিল কাজ না করলে চেষ্টা করার জন্য ৫টি জিনিস

  4. আইফোন স্পিকার কাজ করছে না? চেষ্টা করার জন্য 5টি সমাধান