কম্পিউটার

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

আপনি যদি একটি AirPods Pro এর মালিক হন তবে আপনার "কথোপকথন বুস্ট" বৈশিষ্ট্যটি অন্বেষণ করা উচিত। এই পোস্টটি পড়া শেষ হলে, আপনি আপনার AirPods 24/7 পরতে চাইবেন—বিশেষ করে যদি আপনার শ্রবণে মৃদু অসুবিধা হয়।

এয়ারপডস প্রো কথোপকথন বুস্ট কী করে এবং কীভাবে আপনার আইফোন বা আইপ্যাডে বৈশিষ্ট্যটি সক্ষম করবেন তা এই পোস্টটি কভার করে। আমরা উন্নত কথোপকথনের অভিজ্ঞতার জন্য কিছু AirPods Pro টিপস এবং কৌশলও অন্তর্ভুক্ত করেছি৷

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

এয়ারপডস প্রো-এ কথোপকথন বুস্ট কী?

AirPods Pro নয়েজ ক্যান্সেলেশন এবং ট্রান্সপারেন্সি নয়েজ-কন্ট্রোল মোড সমর্থন করে। নয়েজ ক্যান্সেলেশন বাহ্যিক শব্দকে ব্লক করে এবং অবাঞ্ছিত অভ্যন্তরীণ শব্দ (আপনার কানে) অ্যান্টি-নোইজ দিয়ে কাউন্টার করে। ট্রান্সপারেন্সি মোড বিপরীত কাজ করে—এটি আপনার কানে পরিবেষ্টিত শব্দের অনুমতি দেয়।

কথোপকথন বুস্ট হল স্বচ্ছতা মোডের একটি কাস্টম ফর্ম যা মুখোমুখি কথোপকথনের উন্নতি করে৷ কথোপকথন বুস্টের পুরো বিষয় হল আপনার AirPods Pro পরার সময় লোকেদের আরও ভালভাবে শুনতে সাহায্য করা। সক্রিয় করা হলে, আপনার AirPods Pro এর মাইক্রোফোন সরাসরি আপনার সামনে থাকা ব্যক্তির উপর ফোকাস করে৷

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

Apple iOS 15.1 এবং iPadOS 15.1 এর সাথে কথোপকথন বুস্ট চালু করেছে। বৈশিষ্ট্যটি ডিফল্টরূপে অক্ষম করা থাকে, তাই আপনাকে এটিকে আপনার ডিভাইসের অ্যাক্সেসিবিলিটি সেটিংসে ম্যানুয়ালি চালু করতে হবে৷

আইফোন বা আইপ্যাডে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

আপনার AirPods Pro কে আপনার iPhone, iPad বা iPod touch এর সাথে সংযুক্ত করুন এবং নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস খুলুন এবং অ্যাক্সেসিবিলিটি এ আলতো চাপুন .
  2. "শ্রবণ" বিভাগে স্ক্রোল করুন এবং অডিও/ভিজ্যুয়াল এ আলতো চাপুন .
  3. হেডফোন থাকার ব্যবস্থা আলতো চাপুন .
এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন
  1. হেডফোন থাকার ব্যবস্থা এ টগল করুন .
  2. "এর সাথে আবেদন করুন" বিভাগে স্ক্রোল করুন এবং স্বচ্ছতা মোড এ আলতো চাপুন .

আপনি যদি এই বিভাগে স্বচ্ছতা মোড খুঁজে না পান, আপনার কানে আপনার AirPods Pro সরান এবং পুনরায় প্রবেশ করান এবং আবার পরীক্ষা করুন। আপনাকে উভয় এয়ারপড পরতে হবে না; আপনার কানে শুধু একটি এয়ারপড জাদু করবে।

  1. চালু করুন কাস্টম ট্রান্সপারেন্সি মোড .
  2. কথোপকথন বুস্ট সক্ষম করুন৷ .
এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

মনে রাখবেন কথোপকথন বুস্ট হল স্বচ্ছতা নয়েজ-কন্ট্রোল মোডের একটি কাস্টম ফর্ম। তাই, বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য আপনার AirPods Pro অবশ্যই স্বচ্ছতা মোডে থাকতে হবে।

আপনার iPhone এর কন্ট্রোল সেন্টার খুলুন, ভলিউম স্লাইডার টিপে দিন , শব্দ নিয়ন্ত্রণ আলতো চাপুন , এবং স্বচ্ছতা নির্বাচন করুন .

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

বিকল্পভাবে, সেটিংস-এ যান> ব্লুটুথ , তথ্য আইকনে আলতো চাপুন আপনার AirPods এর পাশে, এবং স্বচ্ছতা নির্বাচন করুন "শব্দ নিয়ন্ত্রণ" বিভাগে৷

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

উন্নত কথোপকথনের জন্য স্বচ্ছতা মোড সামঞ্জস্য করুন

"কথোপকথন বুস্ট" হল একটি AirPods Pro বৈশিষ্ট্য যা আপনার সাথে সরাসরি কথা বলা ব্যক্তির ভয়েস উন্নত করে। পরিবেশগত শব্দ যদি আপনার সাথে কথা বলা কারোর কণ্ঠের চেয়ে বেশি হয়, তাহলে আপনার AirPods শোষণের মাত্রা কমিয়ে দিন।

প্রথমে, নিশ্চিত করুন যে "শ্রবণ" নিয়ন্ত্রণ আপনার iPhone বা iPad এর কন্ট্রোল সেন্টারে আছে। সেটিংস-এ যান৷> নিয়ন্ত্রণ কেন্দ্র , "আরো নিয়ন্ত্রণ" বিভাগে স্ক্রোল করুন, এবং শ্রবণের পাশে প্লাস আইকনে আলতো চাপুন .

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

তারপরে, আপনার AirPods Pro পরেন, আপনার ডিভাইসের কন্ট্রোল সেন্টার খুলুন এবং হিয়ারিং-এ আলতো চাপুন (বা কান) আইকন। শ্রবণ মেনুতে স্ক্রোল করুন এবং নিশ্চিত করুন যে কথোপকথন বুস্ট চালু আছে৷ . অন্যথায়, কথোপকথন বুস্ট এ আলতো চাপুন বৈশিষ্ট্যটি সক্রিয় করতে। এরপরে, পরিবেষ্টিত শব্দ হ্রাস টানুন পটভূমির শব্দ কমাতে স্লাইডার (ডানদিকে)।

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

পরিবর্ধন হ্রাস করা লেভেল (স্লাইডারটিকে বাম দিকে টেনে আনুন) এছাড়াও স্বচ্ছতা মোডে ব্যাকগ্রাউন্ডের শব্দ কমাতে পারে।

কথোপকথন বুস্ট কাজ করছে না? ঠিক করার 5টি উপায়

আপনি যদি আপনার ডিভাইসে AirPods Pro কথোপকথন বুস্ট সক্রিয় বা ব্যবহার করতে না পারেন, তাহলে এই সমস্যা সমাধানের সুপারিশগুলি সাহায্য করবে৷

1. জেনুইন বা সামঞ্জস্যপূর্ণ AirPods (Pro)

ব্যবহার করুন

এই মুহুর্তে, কথোপকথন বুস্ট শুধুমাত্র AirPods Pro তে কাজ করে। এটি সম্ভবত কারণ এটি অ্যাপলের একমাত্র ওয়্যারলেস ইয়ারবাড যা নয়েজ বাতিলকরণ এবং স্বচ্ছতা মোড সমর্থন করে৷

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

AirPods Max এছাড়াও নয়েজ ক্যান্সেলেশন এবং ট্রান্সপারেন্সি মোড সমর্থন করে। যাইহোক, কথোপকথন বুস্ট হেডফোনের জন্য উপলব্ধ নয়।

আমাদের এটাও উল্লেখ করা উচিত যে কথোপকথন বুস্ট একটি নকল বা নকল AirPods Pro-তে (সঠিকভাবে বা একেবারেই) কাজ করবে না।

2. আপনার iPhone, iPad, অথবা iPod Touch

আপডেট করুন

কথোপকথন বুস্ট বৈশিষ্ট্যটি iOS 15.1 বা তার পরবর্তী সংস্করণে চলমান iPhones এবং iPod Touch-এ উপলব্ধ। একটি আইপ্যাডে বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য কমপক্ষে iPadOS 15.1 বা তার পরে প্রয়োজন৷

আপনার ডিভাইস অপারেটিং সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ না করলে আপনি অডিও অ্যাক্সেসিবিলিটি সেটিংসে কথোপকথন বুস্ট পাবেন না। আপনার যদি সত্যিকারের AirPods Pro থাকে কিন্তু কথোপকথন বুস্ট সক্রিয় করতে না পারেন, তাহলে আপনার iPhone বা iPad আপডেট করুন এবং আবার চেক করুন।

আপনার ডিভাইসটিকে একটি Wi-Fi নেটওয়ার্কে সংযুক্ত করুন, সেটিংস-এ যান৷> সাধারণ> সফ্টওয়্যার আপডেট, এবং ডাউনলোড এবং ইনস্টল করুন আলতো চাপুন .

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

3. AirPods ফার্মওয়্যার আপডেট করুন

আপনার AirPods Pro সর্বশেষ ফার্মওয়্যার সংস্করণ না চললে কথোপকথন বুস্ট কাজ করতে ব্যর্থ হতে পারে। আপনার AirPods Pro ফার্মওয়্যার সংস্করণ জোরপূর্বক আপডেট করতে AirPods আপডেট করার বিষয়ে আমাদের টিউটোরিয়াল পড়ুন৷

4. ফিট করার জন্য আপনার AirPods Pro পুনরায় সমন্বয় করুন

এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

যখন আপনার AirPods Pro আপনার কানে সঠিকভাবে ফিট হয়ে যায় তখন নয়েজ-কন্ট্রোল বৈশিষ্ট্যগুলি (শব্দ বাতিলকরণ এবং স্বচ্ছতা মোড) সবচেয়ে ভাল কাজ করে৷ আপনার কানের লোবগুলিতে আপনার AirPods Pro সরান এবং পুনরায় ঢোকান এবং নিশ্চিত করুন যে ফিট টাইট (কিন্তু আরামদায়ক)। কাউকে শারীরিক কথোপকথনে নিযুক্ত করুন এবং কথোপকথন বুস্ট কাজ করে কিনা তা পরীক্ষা করুন।

আপনি যদি এখনও কথোপকথন বুস্ট প্রভাব লক্ষ্য না করেন তবে আপনার এয়ারপডস কানের টিপস পরিবর্তন করুন। এয়ারপডস প্রো মাঝারি আকারের সিলিকন কানের টিপস এবং প্যাকেজিংয়ে বিভিন্ন আকারের দুটি অতিরিক্ত জোড়া সহ জাহাজে করে। যদি পূর্ব-নির্ধারিত টিপসগুলি অস্বস্তিকর বা আলগা হয়, তাহলে বড় (L) বা ছোট (S) কানের টিপগুলিতে স্যুইচ করুন৷

তারপরে, নতুন কানের টিপগুলি একটি ভাল সীল প্রদান করে কিনা তা নিশ্চিত করতে কানের টিপ ফিট পরীক্ষা চালান৷

  1. আপনার কানে উভয় AirPods ঢোকান এবং আপনার iPhone বা iPad এর সাথে সংযুক্ত করুন।
  2. সেটিংস খুলুন অ্যাপ, ব্লুটুথ নির্বাচন করুন , এবং তথ্য আইকন আলতো চাপুন আপনার AirPods এর পাশে।
  3. কানের টিপ ফিট টেস্ট এ আলতো চাপুন .
এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন
  1. চালিয়ে যান আলতো চাপুন৷ এবং প্লে এ আলতো চাপুন পরীক্ষা শুরু করার জন্য বোতাম। আপনার iPhone বা iPad এ AirPods এর মাধ্যমে কিছু শব্দ বাজাতে হবে।
  2. সম্পন্ন আলতো চাপুন যদি উভয় (বাম এবং ডান) এয়ারপডের "ভাল সীল" ফলাফল থাকে।
এয়ারপডস প্রোতে কথোপকথন বুস্ট কীভাবে ব্যবহার করবেন

যদি পরীক্ষাটি একটি ভাল সীল সনাক্ত না করে, তাহলে আলগা AirPod(গুলি) পুনরায় সামঞ্জস্য করুন বা একটি ভিন্ন কানের টিপ চেষ্টা করুন। আপনার কানের লোবগুলির গঠন বা আকারের উপর নির্ভর করে আপনাকে বিভিন্ন কানের টিপস ব্যবহার করতে হতে পারে। AirPods Pro-তে কানের টিপস নির্বাচন, অপসারণ এবং সংযুক্ত করার নির্দেশাবলীর জন্য এই Apple সাপোর্ট ডকুমেন্টটি পড়ুন।

5. আপনার AirPods পরিষ্কার করুন

আপনার এয়ারপডের গুরুত্বপূর্ণ অংশগুলি থেকে ময়লা, ধ্বংসাবশেষ এবং কানের মোম অপসারণ করা সেগুলিকে আরও জোরে করতে পারে এবং শব্দ-সম্পর্কিত সমস্যার সমাধান করতে পারে। AirPods Pro এবং চার্জিং কেস মুছে ফেলার জন্য একটি শুকনো তুলো বা লিন্ট-মুক্ত কাপড় ব্যবহার করুন।

আপনার কানে AirPods রাখুন, স্বচ্ছতা মোড সক্ষম করুন এবং কথোপকথন বুট প্রত্যাশা অনুযায়ী কাজ করে কিনা তা পরীক্ষা করুন৷

AirPods-সহায়তা শোনা

কথোপকথন বুস্ট এমন লোকেদের জন্য ডিজাইন করা হয়েছে যাদের শ্রবণশক্তি কম। যাইহোক, নিখুঁত শ্রবণশক্তি সম্পন্ন ব্যক্তিরা বিভ্রান্তিমুক্ত কথোপকথনের জন্য বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। কারো সাথে কথোপকথন করার জন্য আপনাকে আর আপনার AirPods সরাতে হবে না। আমরা নিশ্চিত যে নতুন AirPods মডেলগুলি কথোপকথন বুস্টকে সমর্থন করবে, তাই অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যটি AirPods Pro এর মধ্যে সীমাবদ্ধ নয়৷


  1. উইন্ডোজ পিসিতে Apple AirPods কিভাবে ব্যবহার করবেন

  2. অ্যাপল এয়ারপডের 10টি বিকল্প

  3. কিভাবে একটি সারফেস প্রো বা ল্যাপটপ দ্বিতীয় মনিটর হিসাবে ব্যবহার করবেন

  4. একজন পেশাদারের মতো Google চিত্র অনুসন্ধান কীভাবে ব্যবহার করবেন