কম্পিউটার

ঠিক করুন:ফায়ারস্টিক রিমোট কাজ করছে না

অ্যামাজন ফায়ার স্টিক হল একটি যন্ত্র যা ফ্ল্যাশ ড্রাইভের আকার সহ টিভিগুলির HDMI পোর্টের জন্য তৈরি৷ ফায়ার স্টিক যেকোনো টিভিকে Wi-Fi এর মাধ্যমে বিভিন্ন বিষয়বস্তু স্ট্রিম করতে দেয়। বিষয়বস্তু Netflix, YouTube, Hulu, Pandora, HBO GO এবং Firestick-এ উপলব্ধ যেকোনো অ্যাপ থেকে হতে পারে। ডিভাইস নিয়ন্ত্রণ করতে Firestick-এর সাথে রিমোট কন্ট্রোল অন্তর্ভুক্ত রয়েছে।

ঠিক করুন:ফায়ারস্টিক রিমোট কাজ করছে না

যাইহোক, ব্যবহারকারীদের দ্বারা অনেক রিপোর্ট এসেছে যে তাদের ফায়ারস্টিক রিমোট কাজ করা বন্ধ করে দিয়েছে।

ফায়ারস্টিক রিমোট কাজ না করার কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং তারা সমস্যাটি সমাধান করার জন্য যে মেরামত কৌশলগুলি ব্যবহার করে তার মাধ্যমে আমরা এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷ আমরা কিছু কারণ খুঁজে পেয়েছি যার কারণে রিমোট কাজ করা বন্ধ করে দিতে পারে।

  • ব্লুটুথ সংযোগ সমস্যা – কখনও কখনও রিমোট এবং ফায়ারস্টিকের মধ্যে ব্লুটুথ সংযোগে সমস্যা হতে পারে৷
  • মৃত বা দুর্বল ব্যাটারি – Firestick রিমোটের বেশিরভাগ ক্ষেত্রেই Firestick-এর সাথে পুনরায় সংযোগ করার জন্য সম্পূর্ণরূপে চার্জ করা নতুন ব্যাটারির প্রয়োজন হয়। এছাড়াও, ভুল ক্রমে ব্যাটারি রিমোটকে কোন শক্তি দেবে না।
  • রিমোট পেয়ার করা হয়নি৷ - সবচেয়ে সাধারণ কারণ হতে পারে যখন আপনার রিমোট ফায়ারস্টিকের সাথে জোড়া না থাকে। রিমোট জোড়া ছাড়া, ফাংশন কাজ করবে না।
  • রিমোট এবং ডিভাইসের মধ্যে দূরত্ব – ফায়ারস্টিক এবং ফায়ারস্টিক রিমোটের মধ্যে দূরত্ব 30 ফুটের বেশি হওয়া উচিত নয়, যা ফায়ারস্টিক রিমোটের তাত্ত্বিক পরিসর৷
  • রিমোট নষ্ট হয়ে গেছে - যদি রিমোটটি ত্রুটিযুক্ত হয় তবে এটি কাজ করবে না। একটি প্রতিস্থাপন রিমোট অর্ডার করা উচিত।

1. ফায়ারস্টিকের সাথে রিমোট যুক্ত করা হচ্ছে

ফায়ারস্টিকের সাথে রিমোট যুক্ত করা একটু কঠিন হতে পারে। কিছু ব্যবহারকারী রিমোটের বিভিন্ন মডেলের বিভিন্ন বোতাম চেষ্টা করে তাদের রিমোট জোড়া করতে পরিচালিত করেছে। এগুলি এমন কয়েকটি যা অন্যদের জন্য কাজ করেছে, এবং আপনি তাদের যেকোনো একটি চেষ্টা করতে পারেন৷

  • টিপুন এবং ধরে রাখুন নির্বাচন + হোম
  • টিপুন এবং ধরে রাখুন হোম  (20 সেকেন্ডের জন্য)
  • টিপুন এবং ধরে রাখুন হোম + প্লে/পজ ঠিক করুন:ফায়ারস্টিক রিমোট কাজ করছে না

পেয়ারিং সফল হলে আপনি আপনার টিভির কোণে একটি বার্তা পাবেন৷

টিপ :ধরে রাখা (নির্বাচন + খেলুন ) 5 সেকেন্ডের জন্য ডিভাইসটি পুনরায় চালু করার জন্য।

যদি ফায়ারস্টিক রিমোট জোড়া থাকে কিন্তু এখনও কাজ না করে, তাহলে পরবর্তী পদ্ধতিতে যান৷

2. পাওয়ার সাইকেল ফায়ারস্টিক

এই পদ্ধতিতে, আমরা ফায়ারস্টিক পাওয়ার সংযোগ বিচ্ছিন্ন করব, যা যোগাযোগগুলি পুনরায় সেট করবে। এটি আপনার কম্পিউটারের জন্য আপনার রাউটারকে পাওয়ার সাইকেল চালানোর মতো।

  1. প্রথম “আনপ্লাগ করুন ” Firestick থেকে পাওয়ার তার
    নোট :HDMI কেবল নয়, USB এক৷
  2. 30 সেকেন্ড অপেক্ষা করুন " এবং তারপর "Firestick পুনরায় সংযোগ করুন৷ " ঠিক করুন:ফায়ারস্টিক রিমোট কাজ করছে না
  3. এখন রিমোট কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

3. অ্যামাজন ফায়ার টিভি অ্যাপ (একটি বিকল্প)

আপনি গুগল প্লে এবং আইটিউনস উভয়েই অ্যামাজন টিভির জন্য অ্যাপটি খুঁজে পেতে পারেন এবং আপনার ফোনটিকে রিমোট হিসাবে কাজ করতে এটি ডাউনলোড করতে পারেন। তবে নিশ্চিত করুন যে আপনার ফোন এবং আপনার টিভি ডিভাইস উভয়ই একই নেটওয়ার্কে সংযুক্ত রয়েছে কারণ যোগাযোগ Wi-Fi এর মাধ্যমে করা হবে৷ এটি ঠিক রিমোটের মতো কাজ করবে এবং এতে একটি বিল্ট-ইন কীবোর্ড থাকবে যার মাধ্যমে আপনি রিমোট দিয়ে টাইপ করার চেয়ে অনেক ভালো টাইপ করতে পারবেন। এছাড়াও, অ্যাপটিতে ভয়েস সার্চ সক্ষম করা আছে যা আরেকটি প্লাস পয়েন্ট।

ঠিক করুন:ফায়ারস্টিক রিমোট কাজ করছে না

যদি এই পদ্ধতিগুলির কোনোটিই আপনার জন্য কাজ না করে, তাহলে এটা সম্ভব যে আপনার রিমোটে কিছু ভুল আছে বা এটি ভেঙে গেছে, সেই ক্ষেত্রে, আপনাকে একটি প্রতিস্থাপনের অর্ডার দিতে হবে এবং এটি আপনার জন্য কাজ করে কিনা তা দেখতে হবে। আপনি যদি মনে করেন যে আপনার রিমোট পুরোপুরি কাজ করে আপনি এই লিঙ্কে (এখানে) Amazon সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন।


  1. Apple TV রিমোট কাজ করছে না তা ঠিক করুন

  2. স্টিম রিমোট প্লে উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করুন

  3. কিভাবে Chrome দূরবর্তী ডেস্কটপ উইন্ডোজ 11 এ কাজ করছে না তা ঠিক করবেন

  4. এনভিডিয়া শিল্ড রিমোট কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?