কম্পিউটার

Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

তিন মাস আগে যখন ফায়ারফক্স 4 প্রকাশিত হয়েছিল তখন আমি মোটামুটি উত্তেজিত ছিলাম। যখন আমি উত্তেজিত বলি, এর মানে হল আমি এটিকে একটি সফল ব্রাউজার সিরিজের একটি দরকারী, যৌক্তিক ধারাবাহিকতা বলে মনে করেছি, যা আমি 0.2 বা তার বেশি রিলিজ হওয়ার পর থেকে ব্যবহার করছি। কিন্তু কয়েকদিন আগে যখন ফায়ারফক্স 5 আত্মপ্রকাশ করেছিল, তখন আমার একমাত্র প্রতিক্রিয়া ছিল মেহ, হু কেয়ারস। প্রকৃতপক্ষে, আপনি সত্যিই মেরিয়াম-ওয়েবস্টারের উল্লেখ না করেই কাউকে অস্বস্তিকর বর্ণনা করতে চেয়েছিলেন, ফায়ারফক্স 5 এর এটি করা উচিত।

ফায়ারফক্স 5, কাগজে, একটি খুব ভাল ব্রাউজার। কারণ ফায়ারফক্স 4 একটি খুব ভালো ব্রাউজার এবং দুটি একই রকম। এবং সংখ্যায়ন পদ্ধতির কোন যৌক্তিকতা নেই, আমি এই নিবন্ধে যা বিরুদ্ধে প্রতিবাদ করতে যাচ্ছি তা ছাড়া।

Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

কেন?

একটি কোম্পানি তার কম্পাস হারানোর চেয়ে মজার আর কিছু নেই, সম্ভবত বেনি হিলের স্কেচগুলি, সমস্ত মন্টি পাইথন, শুধুমাত্র বোকা এবং ঘোড়া, ফাওল্টি, ইয়েস মিনিস্টার এবং আরও কয়েকটি কিংবদন্তি ব্রিটিশ টিভি শো ছাড়া৷ উদাহরণস্বরূপ, গুগল এখন সংগ্রাম করছে, তার নতুন সিইও প্রেসকে টিব্যাগ করার সিদ্ধান্ত নেওয়ার পরে, স্টক কমে গেছে এবং নতুন ইন্টারফেস মহাকাশে মরিচ শেকারের মতো ব্যবহারযোগ্য। এবং আমরা এখনও এটি সম্পর্কে আরও কিছু কথা বলব।

বিষয়ে, Mozilla একটি গভীর, গভীর পরিচয় সংকটে ভুগছে, যাকে এভাবে বর্ণনা করা যেতে পারে:সাত বছরের দুর্দান্ত সাফল্যকে উপেক্ষা করুন, বর্তমান 30% বিশ্বব্যাপী ব্যবহারকারী বেস কোনো সংস্করণিং স্কিমকে বিবেচনা না করেই জয়ী হয়েছে, আসুন বাজারকে যেভাবে মোকাবেলা করি Google এটা করে, আমাদের ব্রাউজারকে খেলনা বানিয়ে, বৈশিষ্ট্যগুলি ফেলে দেয়, বাগগুলি উপস্থাপন করে, এবং রিলিজগুলিকে ত্বরান্বিত করে যাতে এটি দেখায় যে আমরা খারাপ এবং দুর্দান্ত কিছু করছি৷ যে এটা সারসংক্ষেপ.

দ্রুত রিলিজ

দ্রুত রিলিজ ইউএস স্পেশাল ফোর্সেস জিম্মি রিলিজ প্রোটোকলের মতো শোনাচ্ছে, কিন্তু ফায়ারফক্সের জন্য এটি একটি বোকা নাম মাত্র কারণ কোনো কারণ ছাড়াই এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। কারণ সবাই জানে যে আপনি যদি তিন মাসে 4 থেকে 5 সংস্করণে যান, এর মানে আপনি কিছু বাস্তব কাজ করেছেন। সম্পূর্ণ শান্ত.

Firefox 5 এর সাথে কোন সমস্যা হবে না যদি সংস্করণটি তার সংখ্যাগুলিকে সমর্থন করে। কিন্তু তা হয় না। Firefox 5-এ এমন একটি জিনিস নেই যা পরিবর্তনের যোগ্য। একক জিনিস নয়। এটি ফায়ারফক্স 4.0.2 সর্বাধিক, 4.1 যদি আপনি উদার হতে চান। কিন্তু ফায়ারফক্স 4 অবসর নেওয়া হচ্ছে এবং নতুন ব্রাউজার এখন সব রাগ। এবং ফায়ারফক্স 3.6 হত্যার জন্য প্রস্তুত হওয়ার গুজব রয়েছে, যাতে কিছু প্রকল্প পরিচালক খারাপ সিদ্ধান্তগুলিকে ন্যায্যতা দিতে পারে। মানুষ সুইচ করতে চায় না, একটি ইঙ্গিত পেতে. যদি ফায়ারফক্স 4 এবং 5 এবং যা কিছু দুর্দান্ত হত, সেখানে ফায়ারফক্স 3.6 ব্যবহারকারী থাকবে না, এখন কি থাকবে?

এটি সম্পর্কে দুঃখের বিষয় - এটি করা হয়েছিল কারণ গুগল একই কাজ করেছিল। গুগলের উপরে তাদের ট্যাব আছে, ফায়ারফক্সের আছে। তারপরে, Google HTTP প্রোটোকল উপসর্গটি সরিয়ে ঠিকানা বারটি অস্পষ্ট করার সিদ্ধান্ত নিয়েছে, এখন Mozilla একই কাজ করবে। এবং কোনও স্ট্যাটাস বার না থাকাতে কিছু মনে করবেন না, যেটি অন্য Google জিনিস, আসল ইউআরএল লিঙ্কগুলি কোথায় নিয়ে যায় তা আপনাকে দেখতে দেয় না। Google খরগোশের মতো তার ক্রোম রিলিজগুলিকে পাম্প করে, তাই মজিলাকেও একই কাজ করতে হবে৷

হ্যাঁ, সবাই "ক্লাউড" বৈশিষ্ট্যগুলি সম্পর্কে খুব উত্তেজিত, যেন বাজ শব্দের অর্থ কিছু, কিন্তু সহজ সত্য হল, যখন আমি একটি URL হাইলাইট করি, স্ট্যাটাস বার ছাড়া, আমি জানি না আমি কোথায় যাচ্ছি নেওয়া, এটি একটি জৈব লিঙ্ক বা কম সুস্বাদু কিছু হোক।

একটি উদাহরণ, শুধুমাত্র আপনার জন্য - আমার নিজের সাইট. আমি রেড ফ্ল্যাগ লিনাক্স শিরোনামের উপরে মাউস কার্সার রেখেছি, এবং এটি হোভারে কালো থেকে নীল হয়ে গেছে। ফায়ারফক্স 3.6 বা স্ট্যাটাস বার সহ অন্য কোনো সংস্করণে, আপনি আপনার ব্রাউজারের নীচে বাম কোণে অন্তর্নিহিত লিঙ্কটি আসলে কী তা দেখতে পারেন।

Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

যাইহোক, Firefox 4.X এবং তার পরে, স্ট্যাটাস বার ছাড়া, আপনি কোন দরকারী তথ্য পাবেন না। তাই আপনি একদিকে একটি পবিত্র অস্ত্রের মতো নিরাপত্তা এবং অন্য দিকে মোরোনোফিকেশন যা জিনিসগুলিকে আরও জটিল করে তোলে। নীচে দেখুন, নীচের বাম কোণে, কোনও লিঙ্কের তথ্য নেই।

Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

এবং এইভাবে এটি হওয়ার কথা:

আমি যেভাবে দেখছি, এই পদ্ধতিতে দুটি বড় সমস্যা রয়েছে। ইউআরএল বিশেষভাবে নয়, সম্প্রতি ঘটছে এমন সব পরিবর্তন।

ছোট সম্পাদনা, 8 জুলাই:দেখা যাচ্ছে যে Status 4 Evar ব্যবহার করলে Firefox উইন্ডোর নিচের বাম কোণে অন্তর্নির্মিত URL ডিসপ্লে অকার্যকর হয়ে যায়, তাই ভাঙা কার্যকারিতা ঠিক করার জন্য এক্সটেনশনের সাথে এখানে একটি দ্বন্দ্ব রয়েছে। যে সম্পর্কে পরে আরো, কিন্তু URL গুলি সম্পর্কে এই সম্পূর্ণ রট উপেক্ষা করুন. নীচে আরো দেখুন.

ফায়ারফক্সের সাফল্য এখন পর্যন্ত

এক, ফায়ারফক্স ব্যবহারকারীরা ফায়ারফক্স চালাচ্ছেন কারণ তারা এটি পছন্দ করে। তারা প্রতিযোগিতার জন্য তাদের ব্রাউজার বেছে নিয়েছে, কারণ এটি এমন কিছু অফার করেছে যা প্রতিযোগীরা পারেনি। ফায়ারফক্স এত জনপ্রিয় এবং অপেরা না হওয়ার একটা কারণ আছে। ফায়ারফক্স এর সংস্করণগুলি কত দ্রুত উত্পাদিত হয়েছিল তা বিবেচনা না করেই জনপ্রিয় হয়ে ওঠে। অতএব, র‍্যাপিড রিলিজ-এ পরিবর্তনের কোনো মানে হয় না, বা একেবারেই, কোনো গ্র্যান্ড স্কেলে জিনিসগুলিকে সাহায্য করবে না, যদিও এটি অবশ্যই বিশ্বস্ত ব্যবহারকারীদের বিরক্ত করবে যারা প্রতি চার দিনে ব্রাউজার প্রশাসক হওয়ার মুডে নেই৷

ফায়ারফক্সের একটি বড় সুবিধা হল

এবং এখন, punchline. ফায়ারফক্স একটি কারণে এত জনপ্রিয়তা অর্জন করেছে। নয় কারণ এটি সুন্দর ছিল, নয় কারণ এটি দ্রুত ছিল, নয় কারণ এটি আরও নিরাপদ ছিল, নয় কারণ এটি অন্যান্য অপারেটিং সিস্টেমে চলতে পারে৷ এটা লাভ করেছে, কারণ এর extensibility.

ফায়ারফক্স ছিল প্রথম ব্রাউজার যা সত্যিকারের এক্সটেনসিবল। কিছু অ্যাড-অন নিন এবং আপনি যা মনে করেন তা তৈরি করুন। বিভিন্ন স্কিন, আরো নিরাপত্তা, বিজ্ঞাপন ব্লকিং, মাল্টিমিডিয়া সাহায্যকারী সরঞ্জাম, আবহাওয়া রিপোর্ট, ব্যক্তিত্ব, আপনি এটি নাম. এই সব, আরও হাজার হাজার, শুধু আপনার জন্য AMO তে অপেক্ষা করছে।

কিন্তু তারপর ফায়ারফক্স 4 বেরিয়ে আসে এবং জিনিসগুলি ভেঙে দেয়। আমি এখনও আমার প্রোডাকশন সিস্টেমগুলিকে ফায়ারফক্স 4 এ স্থানান্তরিত করিনি, কারণ 1) কোন বাধ্যতামূলক কারণ নেই, আমার সমস্ত কর্মক্ষমতা এবং স্থিতিশীলতা রয়েছে 2) আমার চার বা পাঁচটি অ্যাড-অন এখনও সামঞ্জস্যপূর্ণ নয়।

আপনি বলতে পারেন এটি ডেভেলপারদের দোষ, ফায়ারফক্সের সাথে তাল মিলিয়ে না থাকার জন্য। যা আংশিক সত্য। কিন্তু তারপরে, মোজিলাকে তার অ্যাডঅন নীতি সামঞ্জস্য করতে হবে এবং যেকোন বিকাশকারীর প্রকল্পগুলিকে মুছে ফেলতে হবে যারা তাদের রিলিজ চক্রে প্রতিশ্রুতিবদ্ধ হতে পারে না। এইভাবে, আমরা এমন পরিস্থিতি এড়াব যেখানে আপনি অ্যাড-অনগুলি ব্যবহার করেন যা ব্রাউজারের চেয়ে ধীরে ধীরে আপডেট হবে।

যাইহোক, আজ, আপনার কাছে শত শত এক্সটেনশন আছে যেগুলি কাজ করে না, এবং আপনার ব্রাউজার সাজানোর জন্য আপনাকে আরও বেশি সংখ্যক সামঞ্জস্য-নির্ধারণ অ্যাডঅনগুলি তৈরি করতে হবে৷ Firefox 4.X এর সাথে আমার একটি পরীক্ষামূলক মেশিন এখন চারটি নতুন এক্সটেনশন চালায়, যার একমাত্র উদ্দেশ্য নতুন ফায়ারফক্সকে আমার প্রয়োজনের সাথে সামঞ্জস্য করা।

Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

আমি স্ট্যাটাস 4 ইভার, এমআর টেক টুলকিট ব্যবহার করতে বাধ্য হলাম, যেটি নিজেই সামঞ্জস্যপূর্ণ নয়, স্লিম অ্যাড-অন ম্যানেজার এবং সামঞ্জস্যপূর্ণ রিপোর্টার অ্যাডন, যা আপনাকে অসমর্থিত অ্যাডঅনগুলি চালানোর এবং তাদের স্থিতিশীলতার বিষয়ে প্রতিক্রিয়া পাঠাতে দেয়৷ তাই শুধু আপনার অসুবিধাই নয়, আপনি মূল্যবান সময় টুইকিং, ফিক্সিং, মূর্খ এবং অপ্রয়োজনীয় সমস্যার উত্তর খুঁজতে শুধুমাত্র আপস করার জন্য ব্যয় করতে বাধ্য হন এবং আরও খারাপ, কার্যত অসমর্থিত মোডে চালান। হ্যাঁ, আপনাকে আপনার ব্রাউজারকে সম্ভাব্যভাবে অস্থির করে তুলতে হবে কারণ আপনি এমন জিনিসগুলিকে জোর করেন যা অন্তর্নিহিতভাবে বেমানান৷

Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

Firefox 5 - সম্পূর্ণ অপ্রাসঙ্গিক এবং সম্পূর্ণ অর্থহীন

আরো বাজে কথা

এখন, এখানে একটি চমৎকার নিবন্ধ যা কিছু বিষয়কে এমনভাবে ব্যাখ্যা করে যা আমার চেয়ে রাজনৈতিকভাবে সঠিক। বেশ কয়েকটি প্রধান পয়েন্ট উত্থাপিত হয়েছে, যথা, আরও সুরক্ষিত দেখানোর চেষ্টা করা, ব্যস্ত দেখার প্রভাব, ব্যবসায়িক গ্রাহকদের মধ্যম আঙুল দিয়ে অভিবাদন জানানো এবং ব্রাউজারটিকে আরও কিছু পঙ্গু করে দেওয়া।

তাই নিবন্ধটি বলে:একটি ব্রাউজার যা আরও ঘন ঘন আপডেট করা হয় তাতে সামগ্রিক নতুন চেহারা সহ আরও আধুনিক, আপ-টু-ডেট, আরও সুরক্ষিত ব্রাউজারের উপলব্ধি থাকে। প্রকৃতপক্ষে, উপর জোর উপলব্ধি আছে ঝোঁক. যে bollocks সবচেয়ে বড় লোড.

এবং সমস্ত আকস্মিক, সহিংস পরিবর্তন - বাড়ির ব্যবহারকারীদের জন্য ঠিক আছে, ব্যবসার জন্য ঠিক নয়। ঠিক আছে, এটি বাড়ির ব্যবহারকারীদের জন্যও ঠিক নয়। যতক্ষণ না বাড়ির ব্যবহারকারীরা কোড বানরের দ্বারা তাদের প্রতিদিনের অপব্যবহারের মাত্রা উপভোগ করেন, তাহলে নিশ্চিত, আসুন আমরা সকলেই Mozilla, Google, Apple এবং অন্যান্যদের বিটা পরীক্ষক হই, যাতে তারা বছরের শেষে তাদের বোনাসগুলিকে ন্যায্যতা দিতে পারে৷ সিনার্জি এবং ওয়েব অ্যাপগুলিকে একটি বিশাল ক্লাস্টার কোইটাস (CCC) এ একত্রিত করা হয়েছে।

ভেড়া হবেন না

আপনি কাউকে তাদের স্বাধীন দাসে পরিণত করতে দেবেন না। আপনি একজন ব্যবহারকারী এবং ভালো গ্রাহক সেবা পাওয়ার অধিকারী। কোনো পূর্ব নোটিশ ছাড়াই ব্রাউজার ভার্সন মেরে ফেলা এবং কার্যকারিতা ভাঙাকে কোথাও ভালো পরিষেবা হিসেবে বিবেচনা করা হয় না। তাই নির্দ্বিধায় আপনার রাগ প্রকাশ করুন এবং আপনার প্রেমময় সফ্টওয়্যার বিক্রেতাদের কাছে একটি বড় প্রবাদবাক্য FU পাঠান, যারা আপনার জন্য এত যত্নশীল যে তারা স্ট্যাটাস বারটি সরিয়ে দিয়েছে এবং এখন HTTPও মুছে দেবে। কারণ, এটি সবই একটি বড় সংযুক্ত নেটওয়ার্ক, ঠিক আছে, আপনি যদি HTTP বা FTP বা JAR-এর সাথে সংযুক্ত হন তবে কে চিন্তা করে, যার কাছে বিশদ বিবরণের জন্য সময় আছে, LOL, যখন আপনি একই সময়ে উত্পাদনশীল এবং নৈমিত্তিক হতে পারেন।

ব্যবসা সম্পর্কে একটি শেষ জিনিস, আমি আমার গুহা ফিরে যাওয়ার আগে. মোজিলা মনে হয় ভুলে গেছে যে ব্যবসাগুলোই মান তৈরি করে এবং যারা শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেবে কী হবে। জানো, টাকাওয়ালা মানুষগুলো যারা বড় বড় সব সিদ্ধান্ত নেয়? তাহলে কিভাবে ফায়ারফক্স 3.6 অবসর নেওয়া দীর্ঘমেয়াদী সমর্থন লিনাক্স রিলিজের সাথে সারিবদ্ধ হবে, যার মধ্যে RHEL, SLES এর মতো এন্টারপ্রাইজ সংস্করণ এবং সেন্টোস, উবুন্টু এবং অন্যদের মতো কিছু? এটা নিশ্চিত না.

উপসংহার

ফায়ারফক্স 5 একটি কৌশল। হতাশার একটি খালি অঙ্গভঙ্গি যা দেওয়ার মতো কিছুই নেই। এটি ফায়ারফক্স 4, কিছু সংস্করণের স্ট্রিংয়ের জন্য অপরিবর্তিত সংরক্ষণ, এবং আরও অসঙ্গতি সমস্যা। এবং এটি ধীরে ধীরে হয়ে উঠছে যা ফায়ারফক্স ব্যবহারকারীরা চান না - ক্রোম। ফায়ারফক্স ব্যবহারকারীরা ক্রোম চালাতে চাইলে তারা ক্রোম চালাবে। যদি ফায়ারফক্স ব্যবহারকারীরা তাদের পণ্যটি ক্রোমের মতো হতে চায় তবে তারা ক্রোম ব্যবহার করবে। ক্রোমের মতো ফায়ারফক্স তৈরি করলে ফায়ারফক্স ব্যবহারকারীরা থাকবে না, এটি আসলে তাদের দূরে সরিয়ে দেবে। সহজ যুক্তি, IQ 90 এটি বের করতে যা লাগে। সম্ভবত মোজিলার মজিলা টাইটানিয়াম নামে একটি নতুন ব্রাউজার চালু করা উচিত, এটি ওয়েবকিটের উপর ভিত্তি করে এবং একটি বৃত্তাকার ত্রি-রঙা ফ্ল্যাট লোগো ব্যবহার করবে। এটা সবাইকে শিক্ষা দিতে হবে!

আমি এই অধিবেশনের জন্য সম্পন্ন করছি অনুমান. Firefox 3.6 ব্যবহার করা এবং নতুন ট্রেন্ড পছন্দ না করা। সম্ভবত আমার অপেক্ষা করা উচিত যে মোজিলা আমাকে একটি সুন্দর, সুগন্ধযুক্ত চিঠি পাঠাবে যেখানে লেখা আছে আপনি আমাদের নতুন কুত্তা যাতে আমি জানতে পারি যে আমি পরীক্ষার জন্য ব্যবহার করা হচ্ছে। সবচেয়ে খারাপ বিষয় হল, এর কোন বাস্তব বিকল্প নেই, এবং আমি সত্যিই ভাবছি যে হাল ছেড়ে দেওয়ার আগে কতটা বোকামি নিতে পারে। আমি বর্তমানে আমার স্বাভাবিক মাত্রার চেয়ে চারটি এক্সটেনশন করছি, তাই যখন তারা আমাকে ফায়ারফক্স 92-এ জোর করে তখন কী হবে। অন্তত আমি শেষ না করে অভিযোগ করতে পারি। আমরা এই unravels কিভাবে দেখতে হবে.

চিয়ার্স।


  1. Firefox সম্পর্কে

  2. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  3. Firefox 4 পূর্বরূপ - ফক্সি, তীক্ষ্ণ এবং দ্রুত!

  4. FEBE, CLEO এবং MozBackup দিয়ে আপনার Firefox ব্যাকআপ করুন