কম্পিউটার

এবং তাই মজিলা আমাদের টাইলস দিয়েছে

নভেম্বরের মাঝামাঝি সময়ে, স্পন্সর করা টাইলগুলি অবশেষে বিশ্বে উন্মোচিত হয়, এবং প্রথমবার ফায়ারফক্স ব্যবহারকারীরা নতুন ট্যাব পৃষ্ঠার সাথে একটি অনন্য এবং উত্তেজনাপূর্ণ নতুন অভিজ্ঞতা পান। শুধু মজা করছি. কিন্তু অনন্য এবং রোমাঞ্চকর শব্দ আজকাল মৌমাছির হাঁটু।

যাইহোক, আমি ফায়ারফক্স 29 এবং ডিরেক্টরি টাইলস স্কিম সম্পর্কে আমি কী মনে করি তা বলেছি। পরেরটির জন্য, আমি এই পুরো চুক্তির সততার অংশে ফোকাস করেছি, কিন্তু এখন যেহেতু প্রকৃত বিষয়বস্তু একটি পণ্যে রূপান্তরিত হয়েছে, অর্থাৎ বিজ্ঞাপন, আসুন একটি সুন্দর, বাস্তব আলোচনা করি। আসুন দেখি এই স্পনসর করা জিনিসটি আসলেই কিভাবে কাজ করে এবং এটি ব্যবহারকারীর কাছে কোন মূল্য আনে কিনা। একটি ন্যায্য পরীক্ষা.

স্পনসরড টাইলস

আমি একটি নতুন ফায়ারফক্স ইনস্টলেশন এবং প্রোফাইল সেটআপ করেছি শুধুমাত্র এই জিনিসটি কাজ করার জন্য। আপনি যদি একটি নতুন ট্যাব খোলার চেষ্টা করেন, তাহলে আপনি এখন একটি দ্রুত-ডায়াল পৃষ্ঠা এবং এর সাথে সম্পর্কিত টাইলগুলি বিষয়বস্তু সহ দেখতে পাবেন। Mozilla বিশ্বাস করে যে জিনিসগুলি ব্যবহারকারীদের জন্য মূল্য এবং যোগ্যতা নিয়ে আসবে, কোম্পানির অতিরিক্ত আয়ের উৎস হওয়ার পরিবর্তে, এমনকি যদি তারা এত কথায় উল্লেখ করতে ব্যর্থ হয় এবং এইভাবে আমার অবজ্ঞার পরিবর্তে আমার সম্মান অর্জন করে।

বেশিরভাগ বিজ্ঞাপন প্রোগ্রাম এবং লাইভ, প্রাসঙ্গিক টাইলসের একটি বড় সমস্যা হল যে তারা সাধারণত সর্বনিম্ন সাধারণ হরকে পূরণ করে। উদাহরণস্বরূপ, Windows 8.X-এ, এর অর্থ হল খুব ইউএস-কেন্দ্রিক ফোকাস সহ জনপ্রিয় জিনিসগুলির খবর আপডেট, খাবারের রেসিপি যা কারও প্রয়োজন নেই, গেম যা কেউ খেলতে চায় না এবং আরও অনেক কিছু। যখন আমি কাউকেই বলি না, তখন আমি বলতে চাই যে যাদের আইকিউ 100-এর উপরে আছে, বা যারা আসলে নিজের পছন্দের জিনিসগুলি খুঁজে পেতে পারে।

Mozilla একটি সামান্য ভিন্ন পদ্ধতি গ্রহণ. নীচে একটি চতুর অ্যালগরিদম থাকতে পারে, এবং পরিবেশিত বিষয়বস্তুর পিছনে মূল নীতিটি পরিবর্তিত হতে পারে, তবে আমাকে দেখানো নোংরা ডজন ডজন টাইল, এবং আপনাকে স্বীকার করতে হবে যে এটি এখানে সাদৃশ্যের খুব ভাল ব্যবহার, সিলিকনকে ক্র্যাম করার উপর পুরোপুরি ফোকাস করা হয়নি আমার গলা নিচে ভ্যালি হাইপ. এর বেশি না।

ফায়ারফক্স কীভাবে তাজা, নতুন, গোপনীয়তার উপর দৃষ্টি নিবদ্ধ, কাস্টমাইজযোগ্য, শিক্ষামূলক, স্বাধীন, এবং আরও ভাল তা বলার উপর অর্ধেক টাইলস ফোকাস করেছে। প্লাস, অ্যান্ড্রয়েড। বন্ধুরা, আমি একটি উইন্ডোজ ডেস্কটপে আছি, কেন আমি অ্যান্ড্রয়েড সম্পর্কে চিন্তা করব? দ্বিতীয়ত, আমি আসলেই জানি যে ফায়ারফক্স কী, আমি শুধু এটি ডাউনলোড করেছি এবং নিজে ইনস্টল করেছি। আমাকে কি সত্যিই আপনার মন্ত্র এবং ইশতেহার এবং এই সমস্ত সম্পর্কে মনে করিয়ে দেওয়ার দরকার আছে?

আমি একটু খেলব এবং আমার সার্ফিং অভ্যাসের উপর ভিত্তি করে টাইলগুলি কীভাবে পরিবর্তিত হবে তা দেখার সিদ্ধান্ত নিয়েছি। এবং তাই, আপনি যদি সরাসরি ওয়েবসাইটগুলিতে যান, তারা কিছু টাইলসের জায়গা দখল করবে। আপনি যদি জেনেরিক অনুসন্ধানের মাধ্যমে মুষ্টিমেয় সাইটগুলিতে পৌঁছান তবে সেগুলি নাও হতে পারে। বুদ্ধিমত্তার জন্য, ডিস্ট্রোওয়াচ এবং ডেডোইমেডো তাদের জায়গা পেয়েছে, কিন্তু এনসাইক্লোপিডিয়া ড্রামাটিকা তা পায়নি। এটি যোগ করার আগে কিছু সময় লেগেছিল। আমি নির্বাচন প্রক্রিয়ার পিছনে যুক্তি জানি না.

কিন্তু ধরে নিই যে ওয়েবের চারপাশে লোকেদের একটি সমৃদ্ধ এবং রঙিন উপায় রয়েছে, টাইলগুলি আসলে অর্থহীন হয়ে যায়, কারণ জেনেরিক বিষয়বস্তু কয়েক মিনিটের মধ্যে ব্যবহারকারীদের পছন্দের সাথে প্রতিস্থাপিত হবে। তাহলে কেন প্রথম স্থানে তাদের জনবহুল বিরক্ত?

ঠিক আছে, হয়তো বিষয়বস্তু মূল্যবান? ঠিক আছে, কিছুই আমাকে সত্যিই আগ্রহী করেনি, আমাকে স্বীকার করতে হবে। প্রাথমিক হাতবদল সত্যিই বাধ্যতামূলক ছিল না। আমি বিশেষভাবে সিটিজেনফোর টাইলের অধীনে স্পন্সর করা শব্দটির প্রতি ঘৃণা অনুভব করেছি। আরও খারাপ, আমি এটি কি কোন ধারণা নেই. কেন আমি একটি জেনেরিক ছবিতে ক্লিক করব? এটা আমাকে কোথায় নিয়ে যাবে? এখানে কার্যত এমন কিছুই নেই যা কৌতূহলকে উস্কে দেয়। আপনি যদি ভাবেন যে আপনি কীভাবে তথ্য অনুসন্ধান করেন, তাহলে আপনি সাধারণত একটি শিরোনাম এবং একটি মুষ্টিমেয় শব্দ একটি বিষয়ের ব্যাখ্যা বা পরিচিতি দেখতে পান। একটি ছবি যাতে কোন তথ্যমূলক বার্তা নেই তা মূল্যহীন, যদি না এটি নগ্নতা হয়, খোলাখুলিভাবে বলা যায়৷

মার্কেটপ্লেস

আমি মার্কারপ্লেস চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা এটা আগে দেখেছি. আমি আমার অভিজ্ঞতার উপর একটি খুব বিস্তৃত নিবন্ধ লিখেছি, উভয় ডেস্কটপ এবং একটি অ্যান্ড্রয়েড মোবাইল ডিভাইসে। দীর্ঘ গল্প সংক্ষিপ্ত, ডেস্কটপ স্টাফ ছিল অদ্ভুত এবং বেশিরভাগই অর্থহীন, স্মার্টফোন বিষয়ক বগি যদি দৃশ্যত আনন্দদায়ক হয়।

দেড় বছর পরে, খুব বেশি পরিবর্তন হয়নি। উদাহরণস্বরূপ, উইকিপিডিয়া অ্যাপটি ব্রাউজারে একটি সাধারণ ওয়েব পৃষ্ঠার তুলনায় এটির অ্যাপ আকারে কম কার্যকরী। তাই সম্ভবত ফায়ারফক্সওএস বাস্তবে পরিণত হলে এটির অর্থ হবে, কিন্তু ততক্ষণ পর্যন্ত, মার্কেটপ্লেসের জন্য কোন বাধ্যতামূলক কারণ নেই, এবং ফলস্বরূপ, এটি একটি টালি হিসাবে স্থান।

আপনি অ্যাপ এবং ওয়েব পেজ হবে কিনা তুলনা. চলুন। ১৮ মাস পর!

আপনার নতুন ট্যাব পৃষ্ঠার সম্পূর্ণ নিয়ন্ত্রণ আছে। আপনি সহজভাবে টাইলস লুকাতে পারেন, এবং সম্পন্ন, সমস্যা সমাধান করা হয়েছে. এছাড়াও আপনি টাইলগুলিকে টেনে আনতে এবং ফেলে দিতে পারেন এবং যেগুলিকে আপনি বোকা, আপত্তিকর বা অর্থহীন মনে করেন সেগুলি সরিয়ে ফেলতে পারেন৷ আপনি আপনার কাঙ্ক্ষিত স্বাধীনতা আছে.

তাহলে আমি কি মনে করি?

ঠিক আছে, তাইলে আধা ঘণ্টা থেকে এক ঘণ্টা পর টাইলস ব্যবহার করলে কী মনে হয়? সত্য, খুব বেশি কিছু না। ব্যবহারকারীদের কাছে রঙের বর্গক্ষেত্র এবং কিছু পাঠ্য উপস্থাপনের আরেকটি উপায়। টাইলগুলি মেট্রো ইন্টারফেসের মতো একই সমস্যায় ভুগছে।

টাইলস যথেষ্ট তথ্যপূর্ণ নয়. তারা খুব অস্পষ্ট. তারা একভাবে খুব চটকদার হয়. তারা কিছু কৌতূহল সৃষ্টি করতে পারে, কিন্তু শেষ পর্যন্ত, তাদের বর্তমান আকারে, তারা ব্যবহারকারীর ক্লান্তি সৃষ্টি করবে। দ্বিতীয়ত, পদার্থ। এই মুহূর্তে, এই টাইলস পদার্থ অভাব. একটি একক wow অ্যাপ বা সাইট লিঙ্কযুক্ত ছিল না যা আমাকে টাইলস ব্যবহার করার বিষয়ে বিবেচনা করতে চাইবে।

অবশেষে, বড় সমস্যা। মজিলা পুরো জিনিসটিকে তার নামে না ডাকার মাধ্যমে এই সব ভুল করেছে। বিজ্ঞাপন. তারা এটা করতে পারত, কিন্তু পরিবর্তে তারা বিপণন লোকেদের আমাদের বিষ্ঠা সম্পর্কে দীর্ঘ বক্তৃতা দিতে দিতে বেছে নিয়েছে যে কেউই চিন্তা করে না। ঘৃণ্য বিপণন বাজে কথা যা ব্যবহারকারীদের বিরোধিতা করে এবং মেরুকরণ করে এবং দূরত্বে রাখে। পরিবর্তে, আপনি ফায়ারফক্সের বিদ্যমান থাকা এবং আয়ের আরেকটি উৎস থাকার প্রয়োজনীয়তা সম্পর্কে আমাদের একটি সৎ, ডাউন-টু-আর্থ বার্তা দিতে পারতেন। কিছুই জন্য এত ক্ষতি. ব্যবহারকারীর বিশ্বাস এবং আনুগত্য হারানো সবচেয়ে খারাপ জিনিস।

আপনি গুগল পরিত্রাণ পেতে চান? ভাল. ইয়াহুর সাথে একটি চুক্তি করা হল প্রথম বুদ্ধিমানের কাজ যা আপনি দীর্ঘ সময়ের মধ্যে করেছেন। এটি করার উপায়। পিক্সেল নিয়ে খেলা না এবং তাদের রংধনু বলা। অন্যথায়, এটি সর্বত্র নেটস্কেপ কাহিনী হতে চলেছে। বিদ্রূপাত্মক, তাই না?

উপসংহার

একটি পণ্য হিসাবে, বস্তুনিষ্ঠভাবে, এই টাইলস বিশেষ কিছু নয়। গড়। এবং এটি একটি বড় সমস্যা। কোন বাহ প্রভাব নেই। ব্যবহারকারীদের জন্য কোন তাৎক্ষণিক তৃপ্তি এবং মূল্য নেই। এই জিনিস ব্যবহার চালিয়ে যেতে আমাকে বা অন্য কাউকে প্রলুব্ধ করার কিছুই নেই। আরও খারাপ, বিশ্বাসের মূল ভিত্তিটি নষ্ট হয়ে যেতে পারে, যদি সমস্ত টাইলস আমাকে হতাশ করে। একটি কুকুরছানা তার নাক snabbed পেতে শুধুমাত্র এত বার ফিরে আসবে.

তাই yawn, দুর্ভাগ্যবশত. একটি বড় প্রোগ্রাম যা সম্ভবত সফল হতে যাচ্ছে না, এবং আপনি যদি আমার অন্যান্য প্রযুক্তিগত ভবিষ্যদ্বাণীগুলি পড়ে থাকেন, আপনি জানেন আমি সঠিক। যদি মজিলা ব্যবহারকারীদের ক্ষতি না করে বা হারানো ছাড়াই এই জিনিস থেকে লাভ করতে চায়, তাহলে তাকে যত তাড়াতাড়ি সম্ভব FirefoxOS পাম্প করতে হবে এবং সেখানে তার শক্তি ফোকাস করতে হবে। ডেস্কটপকে অ্যাপ/বিজ্ঞাপন ধারণার সাথে যুক্ত করার সমস্ত এবং অন্য যেকোন প্রচেষ্টা কেবল বিপর্যয়ের অপেক্ষায়। সেখানে আমি আপনাকে বলেছি।

আবেগপ্রবণ না হয়ে সংক্ষেপে বলতে গেলে, নের্ডি লোকেরা তাদের বুদ্ধিমত্তাকে উপহাস করার সময় করার প্রবণতার মতো, টাইলসগুলি অব্যবহৃত ব্রাউজার ইক্যুইটি থেকে মান তৈরি করার জন্য একটি ভুল স্থান, অসাধু প্রচেষ্টা। প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে, এখানে কোন বড় মূল্যের কিছুই নেই এবং শেষ ফলাফল মেট্রোর মতোই নির্বোধ। কাজ হবে না, chaps. অন্য কিছু দরকার। আমি সাহায্য করতে ইচ্ছুক, আমার ইমেল সবসময় খোলা আছে.

চিয়ার্স।


  1. মজিলা অরোরা - রক্ত ​​থাকবে - এবং মজা হবে

  2. মোজিলা প্রিজম - সাইট-নির্দিষ্ট ব্রাউজার

  3. মজিলা ইউবিকুইটি - ওয়েব-ইন্টিগ্রেটেড ইউ

  4. মেল্টডাউন এবং স্পেকটার - কর্মক্ষমতা এবং স্থিতিশীলতা