কম্পিউটার

ফায়ারফক্স টাইলস-এ আর কোনো বিজ্ঞাপন নেই - একটি নতুন আশা

গত তিন বা চার বছর ধরে, আমি সবচেয়ে অসুখী ফায়ারফক্স ভক্তদের একজন। এমনকি যেহেতু মূল কোম্পানি ক্রোম এপ করার সিদ্ধান্ত নিয়েছে, এটি উতরাই হয়ে গেছে। মরিচা ধাতব স্পাইক, খনি, ভালুক, নেকড়ে, ড্রাগন, ট্রল, অ্যাসিড এবং মৃত্যুতে পূর্ণ একটি খাড়া ঢাল। একের পর এক দুঃসংবাদ।

এখন যদিও, সত্যিই ভাল কিছু ঘটেছে. Mozilla আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে তারা টাইলস থেকে বিজ্ঞাপন সরাতে যাচ্ছে। আপনি যদি ভাবছেন এটি কী, আমরা যখন আপনি একটি নতুন ট্যাব খুলবেন তখন আমরা ডায়ালের মতো ফ্যাশনে দেখানো ছোট থাম্বনেইলের কথা বলছি৷ আপনি যদি আনন্দের সাথে সমস্ত নাটক মিস করে থাকেন তবে আমার কাছে একগুচ্ছ নিবন্ধ রয়েছে যা আপনাকে গতি পেতে সাহায্য করতে পারে। ভাল খবর, সত্যিই. তাই এর বিস্তারিত করা যাক.

প্রতি aspera বিজ্ঞাপন astra

টাইলস থেকে বিজ্ঞাপনগুলি সরানোর সিদ্ধান্তটি একটি সাহসী। এটি নীতির পরিবর্তনের ইঙ্গিত দেয়, এবং যদিও এটি আর্থিক বিবেচনার ভিত্তিতে হতে পারে, তবুও এটি কঠোর অনুগতদের জন্য একটি বড় জয়। কারণ এটি দেখায় যে ব্যবহারকারী আবারও সামনে আসছেন। এবং যখন এটি ঘটে, তখন দুর্দান্ত জিনিসগুলি শুরু হতে চলেছে। অবশ্যই, থান্ডারবার্ডের বিকাশকে প্রধান শাখা থেকে বিভক্ত করার ঘোষণাটি একটি চুষার পাঞ্চ, তবে আমাদের এটির জন্য আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

এখানে বেশ কিছু গুরুত্বপূর্ণ পাঠ রয়েছে। প্রথমটি হল, বরাবরের মত, আমি 100% সঠিক। আপনি যদি টাইলস বিষয়ে আমার শেষ নিবন্ধটি পড়েন তবে এটি একটি আনন্দদায়ক নোট দিয়ে শেষ হয় যে এটি কাজ করবে না। ফাস্ট ফরোয়ার্ড 12 মাস, এবং এটি কাজ করেনি। আমাকে বিশ্বাস করুন, আমি জীবিকার জন্য এই পাঁচ বছরের কৌশলটি করি। আমার মন এভাবেই কাজ করে।

দ্বিতীয়টি হল, মজিলার অর্থের প্রয়োজন। কীভাবে এটি লাভজনক থাকতে পারে এবং গুগলের শীর্ষ দাস হওয়া এড়াতে পারে? চতুর, এর বেশিরভাগ আয় অনুসন্ধান এবং সম্ভবত বিজ্ঞাপন থেকে আসে বলে মনে হয়। কিন্তু তারপর, ব্রাউজারগুলি অনলাইন জগতের পোর্টাল। এমন কি আছে যে দরজার বাইরে ঘরের চেয়ে বেশি কিছু করতে পারে?

Mozilla তাদের ব্যবহারকারীদের গোপনীয়তা এবং আনুগত্যকে বিপন্ন না করে বিষয়বস্তু আবিষ্কারকে প্রাসঙ্গিক, উপযোগী, ব্যবহারিক, লাভজনক করে তোলার জন্য একটি উপায় প্রয়োজন, যখন এখনও Google এবং বাকিদের আর্থিক বিষয়ে একটি সুস্থ সম্পর্ক বজায় রাখে। তাই আমরা সবাই জানি যে আপনি যখন জিনিসপত্র অনুসন্ধান করেন, তখন অর্থ বিনিময় হয়। আমরা এও জানি যে তথ্য অনুসন্ধানের ক্ষেত্রে লোকেরা Google কে অপরিহার্য বলে মনে করে। তাহলে ফায়ারফক্সের জন্য কী আছে?

আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন, আমার উত্তর হল - ব্রাউজার কার্যকারিতা যা পরিষেবাগুলি পাওয়ার মাধ্যম হিসাবে কাজ করার পরিবর্তে সরাসরি পরিষেবাগুলির সাথে সংযুক্ত করে৷ কারণ আপনি যদি কোথাও সরাসরি কিছু পেতে পারেন তবে প্রক্সির মাধ্যমে সময় নষ্ট করার দরকার নেই। ইউবিকুইটি নামক প্রাচীন প্রকল্পের কথা স্মরণ করুন? আমি জানি না সেখানে কি হয়েছিল, তবে এটি একটি ভাল ধারণা ছিল।

সার্চ ইঞ্জিনগুলি আপনার জন্য যা করে তা আপনি করতে পারেন - এবং প্রকৃতপক্ষে, এটি স্মার্টফোনের আদর্শ। লোকেরা ওএস অনুসন্ধান, ব্রাউজার অনুসন্ধান এবং সমন্বিত ওয়েব পরিষেবাগুলির মধ্যে পার্থক্য করে না। সর্বব্যাপী এই মডেলের একটি প্রতিশ্রুতি ছিল, এবং এটি ভাল কাজ করতে পারে. আসলে, এটি এখনও ভালভাবে কাজ করতে পারে, বিশেষ করে যেহেতু 2008 সালের তুলনায় ক্লাউড সাইড অনেক বেশি উন্নত।

কিন্তু আদর্শভাবে বলতে গেলে, যদি Firefox আপনাকে সমস্ত অতিরিক্ত জিনিস দিতে পারে - নেভিগেশন, রুট প্ল্যানিং, ফ্লাইট প্ল্যানিং, রেস্তোরাঁর সুপারিশ, আবহাওয়া ইত্যাদি - তার নিজস্ব প্রেক্ষাপট থেকে, তাহলে এটি আরও কার্যকরভাবে তথ্যের প্রবাহকে চ্যানেল করতে পারে - এবং এইভাবে অর্থ, সঠিক সূত্রে।

এই সব করার জন্য ব্রাউজার থেকে যে সচেতনতা স্তরের প্রয়োজন হয় তাকে প্রকৃতপক্ষে একটি অপারেটিং সিস্টেম বলা হয়। Blimey, এটা ইতিমধ্যেই বিদ্যমান! হ্যাঁ, ফায়ারফক্স ওএস হল একটি জিনিস যা আসলে এই সব করতে পারে। কিন্তু তারপর, অ্যাপ্লিকেশনের জন্য একটি পটভূমি শেল হিসাবে কাজ না. এটা আবেদন হতে হবে. Google থেকে অনুলিপি করা এখনও পর্যন্ত মজিলার জন্য ভাল কাজ করেনি, কিন্তু এটি এমন একটি জিনিস যা আসলে কাজ করতে পারে। Chrome OS মডেল তাত্ত্বিকভাবে Firefox কে যা প্রয়োজন তা দিতে পারে। লাভজনকতা এবং কার্যকর করার ক্ষমতার প্রশ্নটি একটি বড়, কারণ পটভূমিতে তাদের যাদু করে এমন সমস্ত পরিষেবা প্রদানকারীকে অন্য অপারেটিং সিস্টেমকে সমর্থন করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। চতুর এবং ব্যয়বহুল। কিন্তু সম্ভব।

ফায়ারফক্স টাইলস-এ আর কোনো বিজ্ঞাপন নেই - একটি নতুন আশা

এখন, এখন, এখন, আপনি বলতে পারেন, ফায়ারফক্স ক্রোম হওয়ার চেষ্টা করেছে, এবং এটি ব্যর্থ হয়েছে। হ্যাঁ, কারণ কোনও নতুন পণ্যের প্রয়োজন নেই যা পুরানো পণ্যের মতো ঠিক একই কাজ করে, কেবল কম সফলভাবে। এজন্যই ফায়ারফক্সকে এমন সব কাজ করতে হবে যা গুগল খারাপভাবে করে। এবং তালিকা অন্তহীন.

সর্বদা-অনলাইন, তাত্ক্ষণিক-সার্চ ম্যানিয়া সম্পর্কে সমস্ত প্রচারের জন্য, বেশিরভাগ সার্চ ইঞ্জিন এবং অ্যালগরিদমগুলি খারাপভাবে চুষে যায়৷ তারা বেশ আদিম এবং খুব সঠিক নয়। যদি ফায়ারফক্স আরও ভাল চেষ্টা করতে পারে এমন একটি জিনিস থাকে, তা হল তার প্রতিদ্বন্দ্বীদের তুলনায় আরও প্রাসঙ্গিক পরিষেবা এবং তথ্য প্রদান করা। Google নিজের মধ্যে লক করা আছে, কিন্তু Mozilla কে তার নিজস্ব, সম্পূর্ণ মিশ্র, হাইব্রিড এবং আরও ভালো মডেল তৈরি করা থেকে সীমাবদ্ধ করার কিছু নেই। সুবিশাল এবং শক্তিশালী অ্যাড-অন ফ্রেমওয়ার্ক, যা ব্রাউজার মার্কেটে সেরা, এই ক্ষেত্রে সুবিধার জন্য ব্যবহার করা যেতে পারে। চূড়ান্ত বিতরণ প্ল্যাটফর্ম. হ্যাঁ, Mozilla তার নিজস্ব অ্যাড-অনগুলিকে তার কারণকে আরও এগিয়ে নিতে ব্যবহার করবে৷ সমস্ত দুর্দান্ত পণ্য তাদের নিজস্ব কাঠামো ব্যবহার করে।

এবং তারপরে, এটি নেভিগেশনের জন্য এখানে মানচিত্র, ফ্লাইট এবং হোটেলের জন্য Booking.com সামগ্রী, আমাজন থেকে কেনাকাটা এবং ডেলিভারি, নেটফ্লিক্স বা যে কারও থেকে বিনোদন, অন্য কারও কাছ থেকে আবহাওয়া, ওলফ্রাম থেকে গণিত যুক্তি | আলফা সম্ভবত, এবং যেমন আমি পাগলের মতো নেমড্রপিং করছি, এবং আমি অগত্যা এইগুলির যেকোন একটির সাথে একটি বাস্তব তালিকা তৈরি করব না, কিন্তু আপনি ধারণা পেয়েছেন৷

বানর-থাম্ব প্রযুক্তির সাথে যুক্ত প্রচুর লোভ এবং লোভ থাকা সত্ত্বেও মোবাইল প্ল্যাটফর্মের উপর বিধিনিষেধ এবং নির্ভরতা ছাড়াই ব্রাউজারের ভিতরে সহ-অবস্থান করতে পারে। প্রকৃত মাধ্যমটি গুরুত্বপূর্ণ নয়, এটি সর্বোত্তম পরিষেবা সম্পর্কে। মজিলা যদি এটি করতে সক্ষম হয়, তবে এটি নির্দিষ্ট, বাহ্যিক অনুসন্ধানের উপর নির্ভর না করে কিছু গুরুতর অর্থ কাটা শুরু করতে পারে। সত্যিকারের বিপ্লব।

এই সব সুদূর ভবিষ্যত. এই সব একটি অস্পষ্ট ধারণা মাত্র. কিন্তু এটি শুরু হয় মজিলা অফিসে চিন্তাশীলতা এবং বোঝার মাধ্যমে যে আপনি জায়ান্টদের তাদের নিজস্ব খেলায় পরাজিত করতে পারবেন না। এটা শুধু কাজ করে না।

এখন কি?

এই শেষ নয়। এটি একটি শুরু. প্রকৃতপক্ষে, আপনি যদি একজন ফায়ারফক্স ব্যবহারকারী হন, তাহলে আমি আশা করি আপনি আজ মজিলাকে দান করবেন। কারণ মহান সিদ্ধান্ত পুরস্কৃত করা উচিত. আপনি ফায়ারফক্সকে একটি থাম্বস আপ ভোটও দিতে পারেন, তাই শেষ পর্যন্ত এটির সন্তুষ্টি চার্টে লালের চেয়ে বেশি সবুজ থাকতে পারে।

এটি একটি আবেগপূর্ণ প্রতিক্রিয়া, কিন্তু তারপরে সবকিছুই আবেগপ্রবণ হয় যখন আপনি বিবেচনা করেন যে এটি একটি খেলা যা আপনার কাছ থেকে আরও বেশি অর্থ উপার্জন করতে পারে। আপনি একবার পণ্য হয়ে গেলে, আপনি একজন সুখী ক্যাম্পার হতে যাচ্ছেন না। এক-ক্লিক-পে-বোরনদের জন্য ডিজাইন করা আরও বুদ্ধিবৃত্তিকভাবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ইন্টারনেটের দিকে পরিবর্তন এবং বাজে বিজ্ঞাপনের মহামারী যা মানুষের প্রাথমিক চাহিদা মেটানো ছাড়া অন্য কোন মূল্য দেয় না যাদের তাদের প্রথম দৃশ্যমান ফোটন দেখার অনেক আগেই বাতিল করা উচিত ছিল, এবং এটিকে বিপরীত করার জন্য আমরা যা কিছু করতে পারি তা প্রায় একটি পবিত্র মিশন। এটা ওপেন সোর্স বনাম ক্লোজড সোর্স সম্পর্কে নয়। সেই আদর্শের কোনটিই নয়। এটা থেকে দূরে. এটা খাঁটি মূর্খতা এবং বিশুদ্ধ লোভ যুদ্ধ সম্পর্কে সব.

উপসংহার

একটি বোতাম টিপে বিশ্বাস পুনর্নির্মাণ করা যায় না। এটা সেভাবে কাজ করে না। কখনও কখনও, একবার ভেঙে গেলে, এটি কখনও পুনরুদ্ধার করা যায় না। আমি আশ্চর্য হব না যদি অধিকাংশ ব্যবহারকারী Mozilla কে সন্দেহের চোখে দেখেন, ভাবছেন পরবর্তী বিজ্ঞাপন স্কিমটি কী হতে পারে এবং এটি শেষের চেয়ে কীভাবে খারাপ হতে পারে। সত্য, এটি একটি বিকল্প।

আমি মনে করি আমাদের মজিলাকে কিছু ক্রেডিট দেওয়া উচিত। একটি অতি ক্ষুদ্র অংশ. সর্বোপরি, কোম্পানিগুলি তাদের ব্যবসায়িক সিদ্ধান্তগুলি চালু করতে দেখা খুব বিরল। তাদের অধিকাংশই নকল হাসি এবং উত্তেজিত শব্দের সাথে ওভারলোড করা বাজে উপস্থাপনা নিয়ে সশস্ত্র হয়ে এগিয়ে চলে। প্রকৃতপক্ষে একটি কৌশল বিবেচনা করা একটি ব্যর্থতা মহানতার একটি চিহ্ন।

প্লাস, আমি কৌশল নির্ধারণ করেছি যা কাজ করা উচিত। একটি নিয়ম হিসাবে, আমি যে সমস্ত কৌশল তৈরি করি তা কাজ করে। যে আমি পাকানো কিভাবে. এখন যেহেতু মজিলা খালি করা হয়েছে, এখন এটি দুর্বল এবং উন্মুক্ত, সেখানে বৃদ্ধির জন্য জায়গা রয়েছে। শেখা, মানিয়ে নেওয়া, বিকশিত হওয়া। আমাদের সাহায্য করা উচিত। সম্পর্কে প্রকৃত পরিবর্তন আছে, এবং এটি একটি এককালীন ফ্লুক হতে পারে, এবং আমি কেবল একটি নিষ্পাপ, কাব্যিক সোড হতে পারি। যদিও আপাতত বলটা আমাদের কোর্টে, এবং আমাদের অবশ্যই উদার ও বিনয়ী হতে হবে। আজই মোজিলার জন্য আপনার সমর্থন দেখান। তুচ্ছ অভিমান এবং অতীতের রাগ নিয়ে চিন্তা করবেন না। এর উপরে উঠুন, দেখান যে আপনি তার চেয়ে ভাল। Mozilla এর ভুলগুলি থেকে পুনরুদ্ধার করতে সাহায্য করুন, যাতে আমরা সবাই বড় কর্পোরেশনের দাস হয়ে না যাই।

চিয়ার্স।


  1. নতুন জিমেইল ইন্টারফেসকে আরও ক্লাসিক জিমেইলের মত করে পরিবর্তন করুন

  2. Firefox সম্পর্কে

  3. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  4. আমার নতুন পরীক্ষার বাক্স - এবং এটি কীভাবে ছিল না