কম্পিউটার

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

আমি চাই আপনি এই বছরের সবচেয়ে সুন্দর পোস্টে আমাকে অভিনন্দন জানান। সমগ্র ওয়েব জুড়ে এই বিষয়ে এক মিলিয়ন পোস্ট করা হয়েছে, প্রতিটি ফায়ারফক্স ব্যবহারকারীর ব্যবহার করা উচিত এমন 10টি পবিত্র এক্সটেনশনের লেখকের অনন্য দৃষ্টিভঙ্গি অফার করে... এবং এখানে আরেকটি।

সিরিয়াসলি, যদিও আমি বিভিন্ন অনুষ্ঠানে বিভিন্ন ধরনের ফায়ারফক্সের সুপারিশ করেছি, আমি কখনই তাদের যথাযথ আনুষ্ঠানিক চিকিৎসা দেইনি। যদিও এখানে উল্লিখিত কিছু বা এমনকি সবকটি এক্সটেনশন সম্পর্কে আপনি ইতিমধ্যে শুনেছেন এবং পড়েছেন এমন একটি ন্যায্য সুযোগ রয়েছে, আপনি এখনও আমার প্যালেট দেখতে আগ্রহী হতে পারেন।

কি এক্সটেনশন উল্লেখ যোগ্য করে তোলে? ওয়েল, আমার জন্য, এটা ব্যবহারিকতার ব্যাপার. আমি এক্সটেনশন ব্যবহার করি কারণ তারা আমাকে আমার কাজ আরও ভাল এবং দ্রুত করতে সাহায্য করে। আপনি শুনে অবাক হবেন যে নিরাপত্তা প্রাথমিক উদ্বেগ নয়, যদিও এটি একটি সুন্দর, মোটা বোনাস। এক্সটেনশনের ধারণা হল ব্রাউজারের মৌলিক কার্যকারিতা প্রসারিত করা - এবং আমি সেগুলিকে ঠিক এই জন্যই ব্যবহার করি।

আজকের এই নিবন্ধে, আপনি ব্রাউজারের সাথে কাজ করার সময় আরও ভাল উত্পাদনশীলতা অর্জনে, ওয়েব-সম্পর্কিত কাজের গতি এবং স্বচ্ছতা উন্নত করতে, ওয়েব পৃষ্ঠার বিশৃঙ্খলা হ্রাস করতে এবং দুর্বল কোডিং অনুশীলনের ত্রুটিগুলি সহ, কমাতে সহায়ক বলে মনে করি এমন 10টি এক্সটেনশন সম্পর্কে পড়বেন। -গলা নাগানো, কাজগুলিকে স্বয়ংক্রিয়ভাবে সাহায্য করে এবং প্রচুর সময় বাঁচায় এবং শেষ পর্যন্ত, আমাকে আমার ইন্টারনেট অ্যাডভেঞ্চারে আসা প্রচুর পরিমাণে ডেটা সাবধানে ট্র্যাক করতে এবং বজায় রাখার অনুমতি দেয়।

সুতরাং আমরা এখানে যাই, 10টি ফায়ারফক্স এক্সটেনশন, কোন নির্দিষ্ট ক্রমে:

1. স্ক্র্যাপবুক

ডাউনলোড করুন

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

স্ক্র্যাপবুক একটি ডাউনলোড ম্যানেজমেন্ট এক্সটেনশন। এটি আপনাকে একযোগে সমগ্র ওয়েব পৃষ্ঠাগুলি সংরক্ষণ করতে সহায়তা করে৷ File> Save Page As এ ক্লিক করার চেয়ে ভিন্ন কিছু নয়... সন্দেহবাদীরা বলতে পারে। ওয়েল, স্ক্র্যাপবুক শুধু যে অনেক বেশি.

যদিও সাধারণ সংরক্ষণ শুধুমাত্র মৌলিক HTML, CSS, স্ক্রিপ্ট এবং চিত্রগুলি ডাউনলোড করবে, স্ক্র্যাপবুক আপনাকে শব্দ এবং চলচ্চিত্র ফাইল, সংরক্ষণাগার, PDF নথি এবং আরও অনেক কিছু সহ সমস্ত লিঙ্কযুক্ত সামগ্রী সংরক্ষণ করতে দেয়৷ তদ্ব্যতীত, এটিতে গভীরভাবে ক্যাপচার বিকল্প রয়েছে, যা আপনাকে লিঙ্কগুলি অনুসরণ করতে দেয়। এটি আপনাকে মেনু এবং সাব-মেনুতে লুকানো সমস্ত পৃষ্ঠা এবং গ্যালারী সহ সমগ্র ওয়েব সাইটগুলিকে মেগা-ডাউনলোড করতে দেয়৷

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

ডাউনলোড করা সামগ্রী স্ক্র্যাপবুক লাইব্রেরিতে পরিচালিত হয়, যেখানে আপনি অফলাইন বিষয়বস্তুতে কাজ করতে পারেন, পৃষ্ঠাগুলির বিভাগগুলি হাইলাইট এবং টীকা করতে পারেন, ফাইল আক্রমণ করতে পারেন, লিঙ্ক, ফ্রেম বা স্ক্রিপ্ট মুছে ফেলতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন৷

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

2. Zotero

ডাউনলোড করুন

Zotero একটি শক্তিশালী, বহুমুখী এক্সটেনশন যা আপনাকে অনলাইন সংস্থান সংগ্রহ এবং পরিচালনা করতে সহায়তা করতে পারে। আপনি Zotero কে স্ক্র্যাপবুকের সাথে একত্রিত স্টেরয়েডের বুকমার্ক মেনু হিসাবে ভাবতে পারেন।

Zotero আপনাকে ওয়েবসাইটগুলিতে লিঙ্ক করতে, বর্তমানে দেখা পৃষ্ঠাগুলির স্ন্যাপশট নিতে, ফাইল ডাউনলোড করতে, নোট এবং উদ্ধৃতি যোগ করতে, রেফারেন্স পরিচালনা করতে এবং আরও অনেক কিছু করতে দেয়। এটি আপনাকে রিপোর্ট রপ্তানি করতে এবং মাইক্রোসফ্ট অফিস এবং ওপেনঅফিসের সাথে সংহত করতে দেয়।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

অন্যান্য বিকল্পগুলির মধ্যে রয়েছে পিডিএফ ফাইলগুলি থেকে মেটাডেটা বের করার ক্ষমতা, হাজার হাজার গ্রন্থপঞ্জী শৈলী ব্যবহার করা, আপনার লাইব্রেরি দূরবর্তীভাবে ব্যাকআপ এবং সিঙ্ক করা, যেকোনো ভাষায় সমৃদ্ধ-পাঠ্য নোট নেওয়া এবং অন্যান্য অনেক বৈশিষ্ট্য।

নতুন আইটেম যোগ করা বিভিন্ন উপায়ে করা যেতে পারে। সবচেয়ে সহজ উপায় হল Zotero খুলুন এবং আইটেম যোগ করুন। Zotero বন্ধুত্বপূর্ণ সাইটগুলিতে, আপনি আপনার ঠিকানা বারে একটি আইকন দেখতে পাবেন। আইকনে ক্লিক করলে আপনি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত গ্রন্থপঞ্জি এবং রেফারেন্স আইটেম (কিছু বা সমস্ত) ফোকাস না হারিয়ে বা একের পর এক সেগুলির মধ্য দিয়ে যেতে পারবেন।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

Zotero একটি গুরুতর গবেষণা টুল. আরও অনেক বিশদ বিবরণের জন্য, আমি আপনাকে এই এক্সটেনশনের সম্পূর্ণ ক্ষমতা অফিসিয়াল স্ক্রিনকাস্ট প্রদর্শনের দিকে নজর দিতে উত্সাহিত করছি।

3. ঋষি

ডাউনলোড করুন

সেজ হল একটি সহজ, বন্ধুত্বপূর্ণ, হালকা ওজনের আরএসএস এবং অ্যাটম ফিড এগ্রিগেটর (পাঠক) যা আপনার ব্রাউজারে একত্রিত হয়। আপনারা যারা ভাবছেন RSS এবং Atom ফিড কী, তারা ওয়েবসাইট আপডেটে আপ টু ডেট রাখার একটি চমৎকার উপায়।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

সেজ স্বয়ংক্রিয়ভাবে আপনি পরিদর্শন করা পৃষ্ঠাগুলিতে উপলব্ধ ফিডগুলি সন্ধান করতে পারে এবং সেগুলিকে আপনার সংগ্রহে যুক্ত করতে পারে। আপনি আপডেটের মধ্যে সময়ের ব্যবধানও সেট করতে পারেন। সময় বাঁচাতে ঋষি খুবই উপকারী। সমগ্র ওয়েব জুড়ে আপডেট খোঁজার পরিবর্তে, আপনি সরাসরি আপনার ব্রাউজারে ছোট, কমপ্যাক্ট নিউজ বুলেটিন পাবেন।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

4. Noscript

ডাউনলোড করুন

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

অ্যাডব্লক প্লাসের পাশাপাশি নস্ক্রিপ্ট সাধারণত তালিকায় প্রথমে তালিকাভুক্ত করা হয়, যে কারণে আমি এটিকে স্লট 4-এ স্থানান্তর করতে বেছে নিয়েছি, শুধুমাত্র অনন্যতার জন্য। যাইহোক, স্লট সংখ্যা Noscript এর গুরুত্ব হ্রাস করে না।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

Noscript কন্টেন্ট প্রতি সাইট নিয়ন্ত্রণ অনুমতি দেয়. ডিফল্টরূপে, এটি মূলত জাভাস্ক্রিপ্টের উপর ফোকাস করে, ওয়েবপেজে স্ক্রিপ্টগুলির সম্পাদনকে অস্বীকার করে, তবে এটি জাভা, মাইক্রোসফ্ট সিলভারলাইট বা ফ্ল্যাশের মতো অন্যান্য প্লাগইনগুলিকেও ব্লক করে। এটি ক্রস-সাইট স্ক্রিপ্টিং (XSS), সেশন হাইজ্যাকিং এবং মুষ্টিমেয় অন্যান্য কৌশল থেকেও রক্ষা করে। এটি আপনার ব্রাউজিংকে নিরাপদ করতে Noscript কে অত্যন্ত মূল্যবান করে তোলে। কিন্তু Noscript এর চেয়ে অনেক বেশি।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

ব্যক্তিগতভাবে, আমি মনে করি এটি উপলব্ধ সবচেয়ে মূল্যবান এক্সটেনশনগুলির মধ্যে একটি। প্রথমত, নোস্ক্রিপ্ট স্বাস্থ্যকর ডিফল্ট-অস্বীকার নীতি মেনে চলে, শুধুমাত্র বিশ্বস্ত সাইটগুলির একটি নির্বাচিত তালিকাকে অনুমতি দেয় (অর্থাৎ সাদা তালিকা)। এর মানে হল যে আপনি যদি আপনার ব্রাউজার ইঞ্জিনে পরিচিত এবং অজানা (শূন্য-দিনের) দুর্বলতাগুলিকে কাজে লাগানোর চেষ্টা করার জন্য সম্ভাব্য দূষিত সামগ্রীতে ভারীভাবে লোড হওয়া কোনও সাইটে হোঁচট খাবেন, তবে সেগুলি চলবে না। এর মানে আপনি Firefox প্যাচ মিস করলেও আপনি নিরাপদে ব্রাউজ করতে পারবেন। অধিকন্তু, নোস্ক্রিপ্ট ব্রাউজিংকে ক্লিন এবং দ্রুততর করে, কারণ স্ক্রিপ্টগুলি চলে না, সম্ভাব্যভাবে ওয়েব পৃষ্ঠাগুলির লোডিং কমিয়ে দেয়। আপনি শুধুমাত্র স্ট্যাটিক HTML পাবেন। একটি পার্শ্ব প্রতিক্রিয়া হিসাবে, অধিকাংশ বিজ্ঞাপন এছাড়াও ব্লক করা হয়. সব মিলিয়ে, এই বৈশিষ্ট্যগুলি Noscript কে একটি অত্যন্ত মূল্যবান সম্পদ করে তোলে।

5. অ্যাডব্লক প্লাস

ডাউনলোড করুন

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

বিশ্বব্যাপী কয়েক মিলিয়ন ফায়ারফক্স ব্যবহারকারীদের দ্বারা ব্যবহৃত আরেকটি ক্লাসিক রত্ন৷ অ্যাডব্লক প্লাসের একটি খুব সাধারণ মিশন রয়েছে - ব্যবহারকারীর কাছ থেকে বিজ্ঞাপন লুকান। তবে তা শুধু বিজ্ঞাপনেই সীমাবদ্ধ নয়। অ্যাডব্লক প্লাস সামগ্রীর দানাদার নিয়ন্ত্রণের অনুমতি দেয়, আপনাকে প্রতিটি সাইটে পৃথক সাইট বা এমনকি পৃথক উপাদানগুলিকে লুকানোর অনুমতি দেয়। উপরে (অফিসিয়াল) উদাহরণ দেখুন।

আপনি বেশ কয়েকটি অ্যাডব্লকিং তালিকায় সদস্যতা নিতে পারেন, যা প্রতিদিন আপডেট হয়।

অ্যাডব্লক প্লাস ওয়েব পৃষ্ঠাগুলিতে বিশৃঙ্খলতা পরিষ্কার করতে সাহায্য করে। এর অর্থ হল আপনি সার্ফ করা পৃষ্ঠাগুলি থেকে বিরক্তিকর বা আপত্তিকর বস্তুগুলিকে চিরতরে মুছে ফেলতে পারেন, সেগুলিকে দেখতে সহজ করে এবং ভবিষ্যতে লোডের সময় উন্নত করে৷

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

6. ট্যাব মিক্স প্লাস (TMP)

ডাউনলোড করুন

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

ট্যাব মিক্স প্লাস (টিএমপি) আপনার ট্যাব পরিচালনার জন্য একটি চমৎকার এক্সটেনশন। যদিও কেউ কেউ যুক্তি দিতে পারে যে TMP এবং এর সাথে থাকা সেশন ম্যানেজারের প্রয়োজন নেই, আমি মনে করি তারা আপনার ব্রাউজিং সেশন পরিচালনা করতে সাহায্য করে, বিশেষ করে যদি আপনি দশটি ট্যাব খোলার অভ্যাস করেন এবং পরবর্তী পর্যালোচনার জন্য সেগুলি সংরক্ষণ করেন।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

TMP অফার করে এমন অনেক বৈশিষ্ট্যের মধ্যে কয়েকটি হল ট্যাব লক এবং সুরক্ষিত করার ক্ষমতা, ডুপ্লিকেট ট্যাব, ট্যাব বন্ধ করা পূর্বাবস্থায় ফেরানো এবং আরও অনেক কিছু। সেশন ম্যানেজার আপনাকে আপনার সমস্ত খোলা উইন্ডো এবং ট্যাব সংরক্ষণ করার অনুমতি দেয় যখন আপনি Firefox থেকে প্রস্থান করেন বা পরবর্তী পর্যালোচনার জন্য আপনার বর্তমান ব্রাউজিং সেশনের স্ন্যাপশট ম্যানুয়ালি সংরক্ষণ করেন।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে 10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

7. Screengrab

ডাউনলোড করুন

এই ইউটিলিটি ওয়েব পৃষ্ঠাগুলির স্ক্রিনশট নেওয়ার অনুমতি দেয়। যাইহোক, শুধুমাত্র দৃশ্যমান বিট নয়, এটি বর্তমান দৃশ্য থেকে লুকানো অনেক লম্বা লাইন সহ সমগ্র ওয়েব পৃষ্ঠাগুলির স্ক্রিনশট নিতে পারে। এটি সম্পূর্ণ উইন্ডোজ বা মাউস-সংজ্ঞায়িত নির্বাচনগুলিতেও কাজ করতে পারে।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

এটি স্বয়ংক্রিয়ভাবে অপ্রয়োজনীয় বিটগুলি ক্রপ করবে, আপনার সময় এবং ব্রাউজার সীমানাগুলি অপসারণ করতে ম্যানুয়ালি চিত্রগুলি সম্পাদনা করার ঝামেলা বাঁচাবে এবং কী নয়৷ উপরন্তু, সমগ্র পৃষ্ঠাগুলি সংরক্ষণ করার ক্ষমতা একটি চমৎকার বোনাস।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

8. ডাউনলোড হেল্পার

ডাউনলোড করুন

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

ডাউনলোডহেল্পার আপনাকে শত শত ইউটিউব-এর মতো ওয়েবসাইট থেকে সহজেই ভিডিও ডাউনলোড এবং রূপান্তর করতে দেয়। এটি অডিও এবং ইমেজ গ্যালারির সাথেও কাজ করে। এই এক্সটেনশনগুলি অফলাইন বিষয়বস্তু সংগঠিত করার একটি উপায় হিসাবে স্ক্র্যাপবুককে পরিপূরক করে৷

ডাউনলোডহেল্পার ইনস্টল হওয়ার পরে, আপনি আপনার ব্রাউজারে একটি নতুন আইকন পাবেন, নীচের স্ক্রিনশটের ডানদিকের আইকনটির মতো:

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

যখনই ডাউনলোডের জন্য ফ্ল্যাশ সামগ্রী উপলব্ধ থাকবে, আইকনটি সক্রিয় হয়ে যাবে; এটি বড় এবং রঙিন হয়ে যাবে (হলুদ, লাল, নীল), আপনি নীচে যা দেখছেন তার অনুরূপ:

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

উদাহরণস্বরূপ, ইউটিউবে, বা অন্য কোনো ওয়েবপৃষ্ঠা থেকে আপনি ফ্ল্যাশ সামগ্রী ডাউনলোড করতে চান, আপনার পছন্দগুলি দেখতে ছোট নিচের তীরটিতে ক্লিক করুন৷ আপনি যে ফাইলটি ডাউনলোড করতে চান সেটি নির্বাচন করুন, নামটি চয়ন করুন এবং বিটগুলিকে আপনার মেশিনে প্রবাহিত করতে দিন।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

এবং এটাই. আপনি ফাইলটি ডাউনলোড করার পরে, এটি আপনার কম্পিউটারে। তারপরে আপনি এটি একটি মিডিয়া প্লেয়ারে চালাতে পারেন যা .flv ফাইলগুলিকে সমর্থন করে৷ সবচেয়ে বহুমুখী, ওপেন-সোর্স VideoLAN (VLC) হওয়ার একটি ভাল উদাহরণ।

আপনি আমার মাল্টিমিডিয়া - ফ্ল্যাশ টিউটোরিয়ালে ফ্ল্যাশ ফাইলগুলির সাথে কীভাবে কাজ করবেন সে সম্পর্কে আরও পড়তে পারেন।

9. FEBE (+ CLEO)

ডাউনলোড + ডাউনলোড করুন

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে 10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

আমরা ইতিমধ্যে আমার ফায়ারফক্স ব্যাকআপ নিবন্ধে এই দুটি এক্সটেনশন (একটি কম্বো, সত্যিই) সম্পর্কে কথা বলেছি। FEBE + CLEO আপনাকে আপনার ফায়ারফক্স প্রোফাইল বা এর কিছু অংশ ব্যাকআপ করার অনুমতি দেয়। যদিও আপনি ম্যানুয়ালি এটি করতে পারেন, প্রোফাইলটি যে কোনও জায়গায় অনুলিপি করে, যা কম্বোটিকে আরও আকর্ষণীয় করে তোলে তা হল যে সেগুলি আপনার প্রোফাইলের শুধুমাত্র নির্দিষ্ট অংশগুলির ব্যাকআপ নিতে ব্যবহার করা যেতে পারে, যেমন এক্সটেনশন৷ এটি একাধিক এক্সটেনশন ইনস্টল করা লোকেদের জন্য বেশ কার্যকর হতে পারে।

FEBE, যার অর্থ ফায়ারফক্স এনভায়রনমেন্ট ব্যাকআপ এক্সটেনশন একটি সময়সূচী সহ ব্যাকআপ নিজেই সম্পাদন করবে। CLEO, যা কমপ্যাক্ট লাইব্রেরি এক্সটেনশন অর্গানাইজারকে বোঝায় আপনাকে আপনার সমস্ত সংরক্ষিত এক্সটেনশনগুলিকে একটি একক ইনস্টলযোগ্য .xpi ফাইলে পুনরায় প্যাক করতে দেয়৷ অন্য কথায়, আপনি যদি নিজের ফায়ারফক্স প্রোফাইলকে বিভিন্ন অপারেটিং সিস্টেম জুড়ে স্থানান্তর করতে চান, এক্সটেনশনগুলি ম্যানুয়ালি পুনরায় ইনস্টল করার পরিবর্তে, আপনি CLEO ব্যবহার করে একটি ইউনিফাইড ইনস্টলার তৈরি করতে পারেন যাতে সেগুলি সব থাকবে - এবং সেগুলি একবারে ইনস্টল করুন।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

10. সর্বব্যাপীতা

ডাউনলোড করুন

এটি একটি সত্যিই বিশেষ এক্সটেনশন. আপনি যদি আমার নিবন্ধটি পড়ে থাকেন সর্বজনীনতা - ওয়েব-ইন্টিগ্রেটেড ইউ, তাহলে আপনি জানতে পারবেন আমি কী নিয়ে বিচরণ করছি। সর্বজনীনতা হল একটি শক্তিশালী, বহুমুখী এক্সটেনশন যা আপনি যে পৃষ্ঠাগুলি ব্রাউজ করছেন সেগুলিকে না রেখেই আপনাকে সেখানে সম্পূর্ণ আইটেম সম্পাদন করতে দেয়৷ এর অর্থ হল আবহাওয়া বা ম্যাপের অবস্থান পরীক্ষা করা যা আপনি এইমাত্র পড়েছেন, ইনলাইন অনুবাদ বা উইকিপিডিয়া সহায়তা, গুগল অনুসন্ধান এবং আরও অনেক কিছু।

আপনি যদি আপনার ইন্টারনেট অভিজ্ঞতা প্রবাহিত করতে চান, সর্বব্যাপীতা আপনার জন্য একটি নিখুঁত সমাধান। আপনি এটি কল না করা পর্যন্ত এটি কিছুই করবে না. একবার সেখানে গেলে, আপনার বর্তমান ব্রাউজার ট্যাবের ভিতরে, আপনি এটিকে ব্যবহার করতে সক্ষম হবেন যে কোনও ইন্টারেক্টিভ কাজের জন্য যা আপনি ভাবতে পারেন।

10টি ফায়ারফক্স এক্সটেনশন থাকতে হবে

উপসংহার

সেখানে আপনি যান, নোংরা ডজন মাইনাস দুই. সত্যই, আমি বিশ্বাস করি এই দশটি এক্সটেনশন সত্যিই দরকারী। তারা আপনাকে, প্রথমত এবং সর্বাগ্রে, উন্নত উত্পাদনশীলতা, তবে গোপনীয়তা এবং নিরাপত্তা প্রদান করবে, যদি আপনি এতটা ঝুঁকে থাকেন। তারপর, তারা আপনাকে ওয়েব সম্পর্কে আরও ভাল সচেতনতা বজায় রাখতে সাহায্য করবে, সেজ আপনার ব্রাউজারে RSS খাওয়াতে এবং সর্বজনীনতা আপনার আঙ্গুলের ডগাকে বাস্তবে পরিণত করতে। আপনি গুরুতর সংরক্ষণাগারের অসাধারণ শক্তি উপভোগ করতে সক্ষম হবেন এবং ব্যাকআপগুলি হাতে থাকবে৷ সামগ্রিকভাবে, একটি মহান ট্রিট.

যে আপাতত সব হবে. যদি আপনার কাছে সুপারিশ করার জন্য কয়েকটি এক্সটেনশন থাকে, যেগুলির দ্বারা আপনি শপথ করেন এবং সেগুলি আপনার নিজের বোনের জন্য বেছে নেবেন, তাহলে নির্দ্বিধায় আমাকে ইমেল করুন এবং আমি একটি ছোট ব্যবহারকারীর অবদানের তালিকা যোগ করার কথা বিবেচনা করব৷

চিয়ার্স।


  1. Firefox সম্পর্কে

  2. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  3. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  4. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার