কম্পিউটার

Firefox সম্পর্কে

গ্রহ পৃথিবী এবং ফেডারেশনের আধিপত্য সহ সার্বজনীনভাবে, গ্রাফিকাল সফ্টওয়্যারের প্রতিটি একক অংশের ফাইল মেনুতে সম্পর্কে বিকল্পটি সংস্করণ স্ট্রিং সহ আপনি যে সফ্টওয়্যারটি ব্যবহার করছেন সে সম্পর্কে বিবিধ কিন্তু তথ্যপূর্ণ বিবরণ প্রদর্শন করতে ব্যবহৃত হয়। এখন পর্যন্ত, সেখানে প্রতিটি একক প্রোগ্রাম এই সহজ অলিখিত আইন মেনে চলে।

এখন, একজন চ্যালেঞ্জার উপস্থিত হয়। যদি গুজব সত্য হয়, ইন্টারনেট বাজ, ব্লগ পোস্ট এবং বাগজিলা টিকিটের সাথে মিলিত যা আমি নিশ্চিত যে আপনি আমার সাহায্য ছাড়াই প্রচুর পরিমাণে খুঁজে পেতে পারেন, মোজিলা সম্বন্ধে পৃষ্ঠা থেকে সংস্করণ তথ্য সরিয়ে দিতে চায়। আপনি যদি ঠিকানা বারে about:support বা about:version-এর মতো কিছু টাইপ করেন তবে সংস্করণ স্ট্রিংটি এখনও উপলব্ধ থাকবে, কিন্তু বেশিরভাগ অজ্ঞ ব্যবহারকারীদের জন্য, পরিবর্তনটি তাদের ফায়ারফক্সের কোন সংস্করণটি চালাচ্ছে তা অবাক করে দেবে। হুম, আমি কি মনে করি তা বলি।

বিশেষ সংস্করণ

আমি মনে করি সংস্করণ তথ্য অপসারণ যথেষ্ট নয়। এই ক্ষুদ্র বিবরণই একমাত্র জিনিস হতে পারে না যা ফায়ারফক্সকে ক্রোম থেকে আলাদা করে তোলে। আমি বলতে চাচ্ছি, গত পাঁচ বছরে ব্রাউজারটিকে এত জনপ্রিয় করে তুলেছে এমন সমস্ত ভাল জিনিসগুলি বাদ দেওয়ার পরে এবং বিশ্বস্ত ইউজারবেসকে বিচ্ছিন্ন করার পরে, পরিবর্তনের স্বার্থে ফায়ারফক্সকে অনন্য করার জন্য সুপার-আল্ট্রা-টার্বো-ফাস্ট সংস্করণ এবং অদ্ভুত পরিবর্তনগুলি প্রয়োজন। ব্রাউজার ভিড়। আপনি সংস্করণ সংখ্যা থামাতে পারবেন না. আমি যা প্রস্তাব করছি তা হল একটি বিশেষ ফায়ারফক্স সংস্করণ তৈরি করা, যা সর্বকালের সবচেয়ে অনন্য।

এই ফায়ারফক্স সংস্করণটি ইউআরএল সহ ব্যবহারকারীর থেকে সমস্ত এবং যেকোনো বিভ্রান্তিকর তথ্য মুছে ফেলবে। হাঃ হাঃ হাঃ. যারা সব বিভ্রান্তিকর স্ল্যাশ প্রয়োজন. প্রথমে উপসর্গটি বাদ দেওয়া যাক, যাতে ব্যবহারকারীরা জানেন না যে তারা FTP, JAR, HTTP, অথবা HTTPS-এর সাথে সংযুক্ত কিনা। তারপর, এর প্রত্যয় বাদ দেওয়া যাক. প্রদর্শিত পৃষ্ঠাটি HTML, HTML বা PHP হলে আপনি কি চিন্তা করেন? অবশেষে, কেন্দ্রীয় বিট সরান। হোলিস্টিক ব্রাউজিং ব্যবহার করুন। এটা সব মেঘ সম্পর্কে. এটা সব অ্যাপস সম্পর্কে। তোমার ফেসবুক আছে. আপনার ওয়েবসাইটের ঠিকানার প্রয়োজন নেই। তারা পুরানো মানুষ, রক্ষণশীল মানুষ, প্রাক্তন প্রজন্মের জন্য বোঝানো হয়.

ফায়ারফক্সের এই নতুন সংস্করণটিকে বলা হবে ফায়ারফক্স I'm WITH STUPID. এটি শুধুমাত্র কমান্ড লাইন থেকে বিশেষ সুইচ ব্যবহার করে বিরক্তিকর তথ্য প্রদর্শনের অনুমতি দেবে। উদাহরণস্বরূপ, আপনি যদি সংস্করণটি প্রদর্শন করতে চান তবে আপনি --i-am-with-stupid পতাকা ব্যবহার করবেন। এবং যদি আপনি URL দেখতে চান, তাহলে আপনি --al-gore-made-the-internet পতাকা ব্যবহার করবেন। একটি প্রাক-আলফা রিলিজ চলমান একটি লিনাক্স বক্স থেকে এখানে একটি দুর্দান্ত উদাহরণ। w00t!

Firefox সম্পর্কে

তাছাড়া, ব্রাউজারটি সর্বদা বিশেষ প্রি-ডন চ্যানেলে চলবে, যা অরোরা এবং নাইটলি একত্রিত হওয়ার চেয়ে ভাল এবং দ্রুততর। এটি প্রতি এক মিনিটে জিআইটি সার্ভারের সাথে যোগাযোগ করবে এবং এলোমেলো ডেটা টানবে, যাতে আপনি কখনই সত্যিকারের এবং সম্পূর্ণরূপে আপ টু ডেট নন। ভয়লা !

Firefox সম্পর্কে

এখন, এটা কিভাবে? আপনি একটি ব্রাউজারের এই মিষ্টি টুকরা পছন্দ করবেন না? আমি জানি আমি হবে. সম্পূর্ণ মত, অবশ্যই হবে. এখন যে ভিন্ন হচ্ছে বলা হয়. এ বিষয়ে গুগলের কিছুই নেই।

উপসংহার

আমরা শুরু করছি. মজা এবং ভয়ের মধ্যে সূক্ষ্ম রেখা, হাস্যরস এবং কান্নার মধ্যে। Mozilla dev স্ল্যাশ মার্কেটিং টিমের মনে কী আছে তা আমি সত্যিই ভাবছি। আমিও তাদের সাফল্যের সূত্র নিয়ে ভাবছি। যেহেতু ফায়ারফক্স তার 30% ইউজারবেসে পৌঁছেছে যখন আপডেটগুলি ধীর ছিল, ট্যাবগুলি নীচে ছিল এবং সমস্ত জিকি জিনিস যেখানে ছিল। এখন, মনে হচ্ছে এটি সমস্ত প্রাচীন ইতিহাস, সমস্যাযুক্ত জলের উপর সেতু, এমন একটি ধ্বংসাবশেষ যা কেউই চিন্তা করে না, শুধুমাত্র ব্যবহারকারীরা ক্রমবর্ধমান হতাশার মধ্যে দেখছেন কারণ মোজিলা প্রতি তিন ন্যানোসেকেন্ডে ফায়ারফক্সকে চালিত করে।

আমি মনে করি আমার বিশেষ সংস্করণ সত্যিই কাজ করবে। প্রথমত, এটি চার ঘন্টার মধ্যে সাত হাজার সংস্করণ বৃদ্ধি পেয়ে ব্যাপক অগ্রগতি দেখাবে। দ্বিতীয়ত, এটি ব্যবহারকারীদেরকে তারা কোন সফ্টওয়্যার চালাচ্ছে বা তারা কোথায় ব্রাউজ করছে তা বলে দেয় এমন ছোটো বিশদটি সরিয়ে দিয়ে ব্যবহারকারীদের খুশি করবে। এটা গাড়ির মত. আপনি যদি বেসিক অডি A3 1.8T বা সুপার-হট RS3 চালাচ্ছেন তবে আপনি সত্যিই চিন্তা করবেন না, এটি পিছনে কিছু অক্ষর। ঠিক? সঠিক, ভুল. আশেপাশে দেখা হবে। এটাকে খুব সিরিয়াসলি নিবেন না।

চিয়ার্স।


  1. মূর্খ মৃত্যু, আবার নয়

  2. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস

  3. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  4. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার