কম্পিউটার

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

অ্যাপল মিউজিক আইফোনে অসাধারণভাবে কাজ করে, তবে এটি সমস্যা থেকে অনাক্রম্য নয়। কদাচিৎ, আপনি অডিও এলোমেলোভাবে বিরতি দিয়ে দৃষ্টান্তে চালাতে পারেন। অফলাইনে শোনার জন্য আপনার ডাউনলোড করা গান স্ট্রিমিং বা গান চালানোর সময় এটি ঘটতে পারে।

নীচে, আপনি সমস্যা সমাধানে সহায়তা করার জন্য সমাধান সহ অ্যাপল মিউজিককে বিরতি দিতে পারে এমন কয়েকটি কারণ খুঁজে বের করবেন।

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

অ্যাপল মিউজিক অ্যাপকে জোর করে ছাড়ুন

বেশিরভাগ সময়, শুধুমাত্র জোর করে ছেড়ে দেওয়া একটি অ্যাপ এর সাথে সম্পর্কিত অনেক ছোটখাটো সমস্যার সমাধান করতে পারে। মিউজিক অ্যাপের ক্ষেত্রেও একই কথা।

আইফোনের স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করে শুরু করুন (বা হোম -এ ডাবল-ক্লিক করুন টাচ আইডি সহ একটি আইফোনের বোতাম) অ্যাপ স্যুইচার আনতে। তারপর, সঙ্গীত ধরে রাখুন এবং টেনে আনুন৷ এটি সরাতে পর্দার শীর্ষে কার্ড।

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

মিউজিক অ্যাপ পুনরায় লঞ্চ করে অনুসরণ করুন এবং একটি ট্র্যাক বা অ্যালবাম চালানো শুরু করুন। যদি এটি অনেক বিরতি অব্যাহত রাখে, বাকি সংশোধনগুলি নিয়ে এগিয়ে যান৷

অ্যাপল মিউজিক সিস্টেম স্ট্যাটাস চেক করুন

অ্যাপল মিউজিক সার্ভারের সমস্যাগুলিও মিউজিক স্ট্রিম করার সময় আকস্মিক বিরতির কারণ হতে পারে। এটি হয় কিনা তা পরীক্ষা করতে, Apple এর সিস্টেম স্ট্যাটাস পৃষ্ঠাটি লোড করুন এবং Apple Music-এর পাশে স্থিতি পরীক্ষা করুন . আপনি যদি কোনও বিভ্রাট লক্ষ্য করেন, অ্যাপল জিনিসগুলি সাজানোর আগ পর্যন্ত ধৈর্য ধরুন। সাধারণত, আপনাকে বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না।

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

আপনার iPhone রিস্টার্ট করুন

কখনও কখনও, অ্যাপল মিউজিকের গানগুলি এলোমেলোভাবে থামানোর জন্য অন্তর্নিহিত সমস্যাগুলি সমাধান করতে আপনার আইফোনটি পুনরায় চালু করাই লাগে।

সেটিংস এ যান৷> সাধারণ > শাট ডাউন iOS ডিভাইস বন্ধ করতে। তারপর, পার্শ্ব চেপে ধরে অনুসরণ করুন এটি রিবুট করার জন্য বোতাম৷

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

Wi-Fi সমস্যার সমাধান করুন

অ্যাপল মিউজিক যদি Wi-Fi এর মাধ্যমে নিয়মিতভাবে বন্ধ হয়ে যায়, তাহলে আপনি সম্ভবত একটি দাগযুক্ত সংযোগ নিয়ে কাজ করছেন। এটি ঠিক করতে আপনি যা করতে পারেন তা এখানে:

  1. এয়ারপ্লেন মোড সক্রিয় এবং নিষ্ক্রিয় করুন
  2. আইপি লিজ পুনর্নবীকরণ করুন
  3. রাউটার রিসেট করুন
  4. অন্য Wi-Fi নেটওয়ার্কে স্যুইচ করুন
  5. সেলুলার ডেটাতে স্যুইচ করুন

আপনি যদি সেলুলার ডেটা ব্যবহারে স্যুইচ করেন, সেটিংস এ যান৷ সঙ্গীত সেলুলার ডেটা ৷ এবং নিশ্চিত করুন যে সঙ্গীত অ্যাপের কাছে সেলুলার ডেটার মাধ্যমে ট্র্যাকগুলি স্ট্রিম এবং ডাউনলোড করার অনুমতি রয়েছে৷

লো ডেটা মোড অক্ষম করুন

আইফোনে লো ডেটা মোড ব্যান্ডউইথ সংরক্ষণে সহায়তা করে, তবে এটি Wi-Fi বা সেলুলার ডেটার মাধ্যমে সামগ্রী স্ট্রিম করার সময়ও সমস্যা সৃষ্টি করতে পারে। সুতরাং আপনি যদি কার্যকারিতা সক্রিয় করে থাকেন তবে এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করুন।

ওয়াই-ফাই এবং সেলুলারের জন্য এটি কীভাবে করবেন তা এখানে।

  1. ওয়াই-ফাই:সেটিংস এ যান৷> ওয়াই-ফাই এবং তথ্য আলতো চাপুন সক্রিয় Wi-Fi সংযোগের পাশে আইকন। তারপর, লো ডেটা মোড এর পাশের সুইচটি বন্ধ করুন৷ .
  2. সেলুলার:সেটিংস এ যান৷ সেলুলার > সেলুলার ডেটা বিকল্পগুলি৷ এবং লো ডেটা মোড এর পাশের সুইচটি নিষ্ক্রিয় করুন৷ .
কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

লো পাওয়ার মোড নিষ্ক্রিয় করুন

লো পাওয়ার মোড (যা আইফোনের ব্যাটারি আইকনকে হলুদ করে) আরেকটি কারণ যা অ্যাপগুলিকে সঠিকভাবে কাজ করতে বাধা দিতে পারে, বিশেষ করে যখন তারা ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে।

অন্য অ্যাপে স্যুইচ করার বা ডিসপ্লে বন্ধ করার পর যদি Apple Music কিছুক্ষণ বিরতি দেয়, তাহলে সেটিংস -এ যান ব্যাটারি এবং লো পাওয়ার মোড এর পাশের সুইচটি বন্ধ করুন .

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

এয়ারপডগুলিতে স্বয়ংক্রিয় কান সনাক্তকরণ অক্ষম করুন

আপনি যদি একজোড়া এয়ারপড ব্যবহার করেন, তাহলে স্বয়ংক্রিয় কান সনাক্তকরণ নামক একটি বৈশিষ্ট্যের কারণে আপনি এলোমেলো বিরতি অনুভব করতে পারেন। আপনি যদি আপনার ওয়্যারলেস ইয়ারবাডগুলি খুলে ফেলার সাথে সাথে মিউজিক বন্ধ করতে চান তবে এটি সহায়ক। কিন্তু এটা আপনার বিরুদ্ধেও কাজ করতে পারে যদি আপনি তাদের সাথে অনেক বেশি ঝগড়া করেন।

স্বয়ংক্রিয় কান সনাক্তকরণ বন্ধ করতে, সেটিংস এ যান৷> ব্লুটুথ এবং তথ্য আলতো চাপুন আপনার এয়ারপডের পাশের আইকন (আপনার অবশ্যই সেগুলি সংযুক্ত থাকতে হবে)। তারপর, স্বয়ংক্রিয় কান সনাক্তকরণ এর পাশের সুইচটি অক্ষম করুন৷ .

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

ট্র্যাক বা অ্যালবাম ডাউনলোড করুন

একটি ট্র্যাক বা অ্যালবাম স্ট্রিম করার সময় যদি সমস্যাটি ঘটতে থাকে, তবে এটি ডাউনলোড করা সমস্যাটি সমাধান করতে সহায়তা করতে পারে। স্থানীয় সঞ্চয়স্থানে একটি পৃথক গান সংরক্ষণ করতে, এটির পাশে তিন-বিন্দু আইকনে আলতো চাপুন (অথবা ট্র্যাকটি দীর্ঘ চাপ দিন) এবং ডাউনলোড করুন নির্বাচন করুন .

একটি অ্যালবাম ডাউনলোড করতে, ডাউনলোড করুন আলতো চাপুন৷ স্ক্রিনের উপরের ডানদিকে আইকন। অথবা, অ্যালবামটি দীর্ঘক্ষণ টিপুন এবং ডাউনলোড নির্বাচন করুন৷ .

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

ট্র্যাক বা অ্যালবাম মুছুন এবং পুনরায় ডাউনলোড করুন

যদি একটি ডাউনলোড করা ট্র্যাক বা অ্যালবাম এলোমেলোভাবে বিরতি দেওয়া হয়, তাহলে সম্ভবত এটি দূষিত। এটি মুছে ফেলার এবং পুনরায় ডাউনলোড করার চেষ্টা করুন৷

একটি ডাউনলোড করা ট্র্যাক বা অ্যালবাম মুছতে, এটির পাশে থাকা তিন-বিন্দু আইকনে আলতো চাপুন এবং সরান নির্বাচন করুন> ডাউনলোড সরান /ডাউনলোডগুলি৷ .

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

আইফোনের নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

উপরের কোনটিও যদি কাজ না করে, তাহলে আপনার iPhone এ নেটওয়ার্ক সেটিংস রিসেট করার চেষ্টা করুন। এটি করতে, সেটিংস এ যান৷> সাধারণ রিসেট করুন এবং নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন আলতো চাপুন৷ .

কেন অ্যাপল মিউজিক বিরতি দেয়? চেষ্টা করার জন্য 10টি সমাধান

নেটওয়ার্ক সেটিংস রিসেট করার পরে, ম্যানুয়ালি Wi-Fi এর সাথে পুনরায় সংযোগ করুন (রিসেট পদ্ধতিটি সমস্ত সংরক্ষিত Wi-Fi নেটওয়ার্ক মুছে দেয়) বা Apple Music শুনতে সেলুলার ডেটা ব্যবহার করুন৷

এখনও সমস্যা হচ্ছে? এখানে আপনি কি করতে পারেন

উপরের সমাধানগুলি আপনাকে কোনও বিরক্তিকর বিরতি ছাড়াই আপনার প্রিয় অ্যাপল মিউজিক ট্র্যাকগুলিতে ফিরে আসতে সাহায্য করবে।

যাইহোক, যদি অ্যাপল মিউজিক বিরতি দিতে থাকে, তবে আইফোনের সিস্টেম সফ্টওয়্যারটিতে কোনো মুলতুবি আপডেটের জন্য চেক করুন এবং সেগুলি প্রয়োগ করুন। এটি করতে, সেটিংস এ যান৷> সাধারণ > সফ্টওয়্যার আপডেট এবং ডাউনলোড এবং ইনস্টল করুন আলতো চাপুন . iOS-এ পরিচিত অডিও-সম্পর্কিত সমস্যার সমাধান করা ছাড়াও, এটি সঙ্গীত অ্যাপে সর্বশেষ কর্মক্ষমতা বর্ধিতকরণ প্রয়োগ করা উচিত।

অতিরিক্তভাবে, আপনি একটি সম্পূর্ণ সেটিং রিসেট সম্পাদন করতে বেছে নিতে পারেন যে কোনো দূষিত বা বিরোধপূর্ণ সিস্টেম-সম্পর্কিত কনফিগারেশনকে তাদের ডিফল্টে ফিরিয়ে আনতে। এটি করতে, সেটিংস এ যান৷> সাধারণ রিসেট করুন এবং সমস্ত সেটিংস রিসেট করুন আলতো চাপুন .

শুধুমাত্র ব্লুটুথ ইয়ারবাড বা হেডফোন ব্যবহার করার সময় আপনার সমস্যা দেখা দিলে, এই অতিরিক্ত সমস্যা সমাধানের টিপস ব্যবহার করে দেখুন।


  1. অ্যাপল টিভি চালু হচ্ছে না? এই 4টি সংশোধন করে দেখুন

  2. অ্যাপল মিউজিক এবং অ্যাপল আর্কেডের দিকে নজর দেওয়া

  3. অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান

  4. অ্যাপল মিউজিক আইফোনে ক্র্যাশ হচ্ছে? এই সমাধানগুলি চেষ্টা করুন