কম্পিউটার

অ্যাপল ওয়াচ সিরিজ 7 চার্জ হচ্ছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

অ্যাপল ওয়াচ সিরিজ 7 চার্জ না দেওয়ার সমস্যার মুখোমুখি হলে এখানে কয়েকটি সমাধান আপনি চেষ্টা করতে পারেন।

অ্যাপল আজ অবধি সর্বশেষ এবং সবচেয়ে উন্নত অ্যাপল ওয়াচ সিরিজ চালু করেছে এবং আপনি এটিকে মুগ্ধ না করে সাহায্য করতে পারবেন না। এটি একটি মসৃণ চেহারা এবং এর প্রসেসরের তুলনায় একটি বড় ডিসপ্লে স্পোর্টস। Apple Watch Series 7 চলমান বা watchOS বা তার পরে অবশ্যই একটি গ্যাজেট কেনার যোগ্য৷

প্রচুর দুর্দান্ত বৈশিষ্ট্য থাকা সত্ত্বেও, অ্যাপল ওয়াচের অনেক মালিক এটি চার্জ করার সময় সমস্যার মুখোমুখি হচ্ছেন। অনলাইন ফোরামে অনেক ব্যবহারকারী অভিযোগ করছেন যে ঘন্টার জন্য প্লাগ ইন থাকার পরেও ঘড়িটি চার্জ হচ্ছে না। কিছু লোক এটাও বলছে যে তারা watchOS 8.3 এ আপগ্রেড করার পরেই চার্জিং সমস্যার সম্মুখীন হতে শুরু করেছে।

অ্যাপল ওয়াচ সিরিজ 7 চার্জ হচ্ছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

যদি আপনিও সেই মালিকদের একজন যারা ভয় পান যে তাদের মূল্যবান ক্রয়টি নিছক শোপিসে পরিণত হবে, শান্ত হোন! এই সমস্যাটি অ্যাপল ইকোসিস্টেমের একটি খুব সাধারণ অংশ এবং খুব সহজে সমাধান করা যেতে পারে৷

এই নিবন্ধে, আমরা বেশ কয়েকটি হ্যাক রেখেছি যা অবশ্যই অ্যাপল ওয়াচ সিরিজ 7 চার্জ না করার সমস্যাটি ঠিক করবে। তাহলে চলুন আপনার অপব্যবহারকারী অ্যাপল ওয়াচকে ঠিক করা শুরু করি!

আপনার Apple Watch হার্ড রিসেট করুন

আপনার অ্যাপল ওয়াচ চার্জ না হওয়ার সময় আপনার প্রথম হ্যাকগুলির মধ্যে একটি হল এটিকে জোর করে পুনরায় চালু করা। এটি অত্যাবশ্যক কারণ একটি হার্ড রিসেট একটি নতুন রিস্টার্ট করতে সাহায্য করবে এবং যে সমস্ত এলোমেলো সমস্যাগুলি সমস্যা তৈরি করছে সেগুলি চলে যাবে৷ এছাড়াও, এটি নিয়মিত ব্যবহারের কারণে সফ্টওয়্যারের সমস্যাগুলিও মুছে ফেলবে।
সেটা একপাশে রেখে, আসুন দেখি কীভাবে আপনার Apple Watch পুনরায় চালু করতে হয়:

  • আপনার Apple ঘড়ির সাইড বোতাম এবং ডিজিটাল ক্রাউন একই সাথে টিপুন এবং ধরে রাখুন।

অ্যাপল ওয়াচ সিরিজ 7 চার্জ হচ্ছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  • আপনার ঘড়িতে অ্যাপল লোগো দেখার সাথে সাথে উভয় বোতাম একসাথে ছেড়ে দিন।

আপনার অ্যাপল ওয়াচের কভার থেকে যে কোনো প্রতিরক্ষামূলক কভার করুন

আপনার অ্যাপল ওয়াচ সঠিকভাবে চার্জ করার জন্য, ঘড়ি এবং চার্জারের পিছনের অংশের মধ্যে কোনও বাধা থাকা উচিত নয়। তাই আপনি যদি আপনার অ্যাপল ওয়াচের জন্য কোনো ধরনের প্রতিরক্ষামূলক কেস ব্যবহার করেন, তাহলে এখনই এটি সরিয়ে ফেলাই ভালো।
এছাড়া, আপনি যদি বাড়িতে কেনার সময় চৌম্বকীয় চার্জারটির চারপাশে থাকা প্লাস্টিকের আবরণটি সরিয়ে ফেলতে ভুলে যান তবে আপনার এখনই এটি করা উচিত।

ধুলো বা ময়লা সমস্যা তৈরি করছে কিনা তা দেখতেও সুপারিশ করা হয়। সম্ভাব্যতা মুছে ফেলার জন্য, চার্জার এবং ঘড়ির পৃষ্ঠটি একটি মাইক্রোফাইবার কাপড় দিয়ে মুছুন যতক্ষণ না এটি ঝকঝকে পরিষ্কার হয়।

চার্জিং ক্যাবল ভালো অবস্থায় আছে তা নিশ্চিত করুন

এগিয়ে যাওয়ার আগে এবং সমস্যার জন্য Apple ঘড়িকে দোষারোপ করার আগে, চার্জিং কেবলটি ভাল অবস্থায় আছে এবং জায়গা থেকে কাটা হয়নি তা নিশ্চিত করার জন্য একটি মুহূর্ত ব্যয় করা যাক। আপনি অ্যাপল ওয়াচে চার্জ করার চেষ্টা করার সময় একটি ঢিলেঢালা তারেরও সমস্যা তৈরি করতে পারে তাই, নিশ্চিত করুন যে চার্জারটি যেমন হওয়া উচিত তেমন ভাল অবস্থায় আছে।

অ্যাপল ওয়াচ সিরিজ 7 চার্জ হচ্ছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

যদি তারটি পুড়ে যায়, কেটে যায় বা ক্ষতির অন্য কোনো লক্ষণ দেখা যায়, তাহলে আপনাকে অ্যাপলের বৈধ চার্জার দিয়ে এটি প্রতিস্থাপন করতে হবে।

থার্ড-পার্টি চার্জার এড়িয়ে চলুন

উপরে উল্লিখিত হিসাবে, বেশ কয়েকটি অ্যাপল ওয়াচ মালিকরা তাদের ঘড়িটিকে watchOS 8.3 তে আপগ্রেড করার পরেই চার্জ না দেওয়ার সমস্যার মুখোমুখি হচ্ছেন। প্রথমত, এটা পরিষ্কার করে দেওয়া যাক যে নতুন Apple Watch 7 শুধুমাত্র Apple-এর জেনুইন চার্জারকে সমর্থন করে৷

আপনি যদি কোনও তৃতীয় পক্ষের চার্জ ব্যবহার করেন তবে আপনার অ্যাপল ওয়াচ অবশ্যই চার্জ করা বন্ধ করবে। অনেক টেক-স্যাভি ব্যবহারকারীদের মতে, অ্যাপল ওয়াচ সিরিজ 7 এর সাথে, অ্যাপল থার্ড-পার্টি চার্জারগুলির সমর্থন কমিয়ে দিয়েছে।

অ্যাপল ওয়াচ সিরিজ 7 আপডেট করুন

কিছু ব্যবহারকারী এও বলছেন যে অ্যাপল ওয়াচ কিছু সময় পরে চার্জ করা বন্ধ করে দেয় যখন তারা চার্জিং পাক ব্যবহার করে এবং অন্যরা চার্জিং গতি কমে যাওয়ার কথা উল্লেখ করে৷

অ্যাপল ওয়াচ সিরিজ 7 চার্জ হচ্ছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

এই ধরনের পরিস্থিতিতে, একটি ভাল সম্ভাবনা আছে যে একটি সফ্টওয়্যার বাগ এই সমস্যা সৃষ্টিকারী অপরাধী। আমরা আশা করি অ্যাপল শীঘ্রই ঘড়ির মালিকদের এই সমস্যাটি লক্ষ্য করবে এবং যত তাড়াতাড়ি সম্ভব এটি ঠিক করার জন্য একটি প্যাচ প্রকাশ করবে৷

অ্যাপল ওয়াচ মুছুন এবং তারপর সেট আপ করুন

আপনি যদি এখানে থাকেন তবে এর মানে হল যে উপরের সমস্ত হ্যাকগুলি চেষ্টা করেও আপনি এখনও সমস্যার সম্মুখীন হচ্ছেন।
অবশেষে, Apple Watch এর বিষয়বস্তু মুছে ফেলার এবং স্ক্র্যাচ থেকে শুরু করার সময় এসেছে। মনে রাখবেন যে আপনার Apple ওয়াচ রিসেট করা আপনার পরিধানযোগ্য থেকে সবকিছু মুছে ফেলবে এবং এমনকি সেটিংস ডিফল্টে ফিরে যাবে।
আপনার অ্যাপল ওয়াচ কীভাবে রিসেট করবেন তা এখানে রয়েছে:

  • আপনার ঘড়ির মুখে সমস্ত অ্যাপ আনতে ডিজিটাল ক্রাউন টিপুন।
  • এখন সেটিংস অ্যাপটি খুলতে আলতো চাপুন এবং তারপর জেনারেলে যান এবং তারপরে রিসেট বিকল্পে আলতো চাপুন৷
  • এরপর, সেটিংস অ্যাপে ফিরে যান এবং তারপরে সমস্ত মুছে ফেলুন বিকল্পে আলতো চাপুন৷

অ্যাপল ওয়াচ সিরিজ 7 চার্জ হচ্ছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  • অবশেষে, আপনার ক্রিয়া নিশ্চিত করতে আপনার ঘড়ির পাসকোড লিখুন৷
  • রিসেট সফল হওয়ার পরে, স্ক্র্যাচ থেকে আপনার Apple Watch সেট আপ করা শুরু করুন৷

উপসংহার

অ্যাপল ওয়াচ সিরিজ 7 চার্জ না করার সমস্যাটি ঠিক করতে আপনাকে সাহায্য করার জন্য এটি একটি দ্রুত সমস্যা সমাধানের গাইড ছিল। যদি উপরে উল্লিখিত অ্যাপগুলি কোনও ভাল কাজ না করে, তবে সমস্যাটির বিষয়ে বিশেষজ্ঞের পরামর্শ পেতে এখনই Apple সাপোর্টের সাথে যোগাযোগ করা ভাল। আশা করি এটি সাহায্য করবে!


  1. AirPlay অ্যাপল টিভিতে কাজ করছে না? এই 8টি সমাধান চেষ্টা করুন

  2. অ্যাপল টিভি চালু হচ্ছে না? এই 4টি সংশোধন করে দেখুন

  3. অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান

  4. আইফোন চার্জ হচ্ছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান