কম্পিউটার

অ্যাপল মিউজিক এবং অ্যাপল আর্কেডের দিকে নজর দেওয়া

অ্যাপল তার বিখ্যাত প্রাচীর-বাগান অ্যাপ ইকোসিস্টেমের সুবিধা নিয়ে বিচ্ছিন্ন সামগ্রী কেনাকাটা থেকে সাবস্ক্রিপশন মডেলে পিভট করার জন্য একটি বড় উপায়ে সামগ্রীর বাজারে প্রবেশ করছে।

এটি সমস্ত অ্যাপল মিউজিক দিয়ে শুরু হয়েছিল, তবে সাবস্ক্রিপশন পরিষেবার সেই প্রথম প্রচেষ্টাটি এখন অ্যাপল আর্কেড এবং অ্যাপল টিভি + দ্বারা যোগ দেওয়া হচ্ছে। এটি ভবিষ্যতের দিকে অগ্রসর হওয়া অ্যাপলের ব্যবসায়িক মডেলের তিনটি মূল স্তম্ভ গঠন করে।

অ্যাপল মিউজিক এবং অ্যাপল আর্কেডের দিকে নজর দেওয়া

আমরা যখন Apple TV+ এর মূল্য প্রমাণ করার জন্য অপেক্ষা করছি, তখন অন্য দুটি Apple সাবস্ক্রিপশন পরিষেবার দিকে তাকানোর এবং রসটি চেপে ধরার যোগ্য কিনা তা দেখার সময় এসেছে৷

অ্যাপল সঙ্গীত (কিউরেটেড) গ্রুভ নিয়ে আসে ($10.00/মাস)

অ্যাপল বরাবরই ডিজিটাল মিউজিক মার্কেটে অগ্রগামী। আপনি বলতে পারেন যে আইপড এবং আইটিউনস মিউজিক ইন্ডাস্ট্রিকে বাঁচিয়েছে যখন দেখে মনে হচ্ছে পুরো জিনিসটি বিপর্যস্ত হতে পারে।

তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে তাদের প্রথম সঠিক সাবস্ক্রিপশন পরিষেবাটি কোম্পানির তৈরি করা আশ্চর্যজনক ডিজিটাল সঙ্গীত পরিকাঠামোর উপর দৃষ্টি নিবদ্ধ করে৷

অ্যাপল মিউজিক এবং অ্যাপল আর্কেডের দিকে নজর দেওয়া

অফারে কী আছে?

প্রমাণিত ডেলিভারি প্ল্যাটফর্ম অ্যাপলের উপর নির্মিত সঙ্গীতের একটি বড় গ্রন্থাগারের জন্য পরিচিত। আপনি একটি মাসিক ফি প্রদান করেন যা $10 থেকে শুরু হয় তবে এটি একটি সাশ্রয়ী মূল্যের পারিবারিক পরিকল্পনা এবং যাচাইকৃত শিক্ষার্থীদের জন্য একটি সস্তা বিকল্প অফার করে৷

আশ্চর্যজনকভাবে, আপনি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যাপল মিউজিকও ব্যবহার করতে পারেন। এটি অ্যাপলের মাত্র দুটি অ্যান্ড্রয়েড অ্যাপের মধ্যে একটি, অন্যটি আইফোনে স্থানান্তরিত করতে সাহায্য করার জন্য একটি ইউটিলিটি। iOS এবং Android উভয় সংস্করণই আমাদের জন্য ত্রুটিহীনভাবে কাজ করেছে, কিন্তু Android হার্ডওয়্যারের পরিবর্তনশীলতার জন্য ধন্যবাদ, আপনার মাইলেজ পরিবর্তিত হতে পারে।

অ্যাপল মিউজিক বনাম প্রতিযোগিতা

অ্যাপল মিউজিকের সাথে লড়াই করার জন্য প্রচুর প্রতিযোগিতা রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে, Spotify এবং Pandora মনে আসে। আন্তর্জাতিকভাবে সবচেয়ে বড় প্রতিযোগিতা হচ্ছে ইউটিউব মিউজিক। এই অন্যান্য পরিষেবাগুলির তুলনায় অ্যাপল মিউজিকের অবশ্যই কিছু খারাপ দিক রয়েছে৷

অ্যাপল মিউজিক এবং অ্যাপল আর্কেডের দিকে নজর দেওয়া

এটিতে Spotify এবং Pandora এর পিছনে আশ্চর্যজনক প্রযুক্তির অভাব রয়েছে যা সঙ্গীতে আপনার স্বাদ বিশ্লেষণ করে এবং নতুন টিউনগুলি চেষ্টা করার জন্য দুর্দান্ত পরামর্শ দেয়। এটিতে YouTube মিউজিকের অফারে শিল্পী এবং গানের নিছক ভলিউম নেই। উপরন্তু, মাত্র 12 ডলারে, ইউটিউব মিউজিকের মধ্যে রয়েছে ইউটিউব প্রিমিয়াম, এক্সক্লুসিভ কন্টেন্ট অ্যাক্সেস এবং পরিষেবা থেকে বিজ্ঞাপনগুলি সম্পূর্ণ অপসারণ।

অ্যাপল মিউজিকের পক্ষে যদিও এটি একটি দুর্দান্ত ইন্টারফেস, মিউজিক সম্পর্কে প্রচুর মানের তথ্য এবং যেকোন মিউজিক স্ট্রিমিং পরিষেবার সেরা মানবিক সমাধান। বিশেষ করে কিউরেট করা প্লেলিস্টগুলি বিশদটির প্রতি মনোযোগ দেখায় যা বর্তমানে কোনও অ্যালগরিদম মেলে না।

এটা খুবই দুঃখের বিষয় যে আমরা যে কম মূলধারার শিল্পীদের সন্ধান করেছি তাদের অনেকেরই অনুপস্থিত বা অসম্পূর্ণ ডিসকোগ্রাফি রয়েছে।

এটা কি অর্থের মূল্য?

নিজেই নেওয়া, অ্যাপল মিউজিকের মূল্য জিজ্ঞাসা করা মূল্যের। যাইহোক, বিশেষ করে ইউটিউব মিউজিকের বিরুদ্ধে এটিকে ন্যায্যতা দেওয়া খুব কঠিন। এমনকি ইউটিউব থেকে শুধুমাত্র মিউজিক অফার (যার দাম $10) সহ আপনি এখনও অনেক বেশি বাস্তব সঙ্গীত পান। অন্যদিকে, ইউটিউব মিউজিক জাঙ্ক কন্টেন্টে ভরে গেছে।

সুতরাং আপনি যদি সাদা-দস্তানা, বেসপোক অভিজ্ঞতা চান, অ্যাপল মিউজিকটি যাওয়ার উপায়। আপনি যদি আপনার অর্থের জন্য সর্বাধিক ধাক্কা চান তবে অন্য কোথাও তাকানো ভাল।

অ্যাপল আর্কেড গেম শুরু করতে দেয় ($4.99/মাস)

আপনি যদি iOS13 এ আপগ্রেড করে থাকেন তবে আপনি অ্যাপ স্টোরে একটি নতুন "আর্কেড" ট্যাব পাবেন। এটিতে আলতো চাপলে আপনাকে একটি সাবস্ক্রিপশন অনুরোধে নিয়ে যাবে। আপনি যদি সাবস্ক্রিপশনটি সক্রিয় করেন তবে আপনি গেমের একটি সেটে অ্যাক্সেস পাবেন যা আপনার ডিভাইসে ডাউনলোড করা যেতে পারে অন্য যেকোনো অ্যাপের মতো এবং অফলাইনে খেলা যায়, যতক্ষণ আপনার সদস্যতা সক্রিয় থাকে।

মূলত, এটা Netflix এর মত, কিন্তু গেমের জন্য।

অ্যাপল মিউজিক এবং অ্যাপল আর্কেডের দিকে নজর দেওয়া

অফারে কী আছে?

অবশেষে, 100 টিরও বেশি একচেটিয়া গেম। অন্তত, মোবাইল ফোন এবং ট্যাবলেটের জন্য একচেটিয়া। কিছু শিরোনাম, যেমন Cat Quest II এবং Stranded Sails, এছাড়াও কনসোলে উপলব্ধ।

লাইব্রেরি প্রতি মাসে আপডেট করা হবে, আরো শিরোনাম যোগ করা হবে। বিভিন্ন ঘরানা, শৈলী এবং উত্পাদন মানগুলির একটি দুর্দান্ত মিশ্রণ রয়েছে। গেমগুলি মানুষের দ্বারা সাবধানে কিউরেট করা হয়েছে, তাই আপনি এখানে কোনও বেলচা পাত্র পাবেন না। আসলে, Apple Arcade-এ আমরা যেকোন প্ল্যাটফর্মে দেখেছি এমন কিছু সবচেয়ে সৃজনশীল, সুন্দর এবং উদ্ভাবনী গেম রয়েছে৷

অ্যাপল আর্কেড গেমগুলির জন্য সম্পূর্ণ গেমপ্যাড সমর্থনও অফার করে যেখানে এটি থাকা বোধগম্য। এর মধ্যে রয়েছে প্রথাগত MFi কন্ট্রোলার এবং Sony DualShock 4 এবং Xbox One প্যাড। শুধু নিশ্চিত করুন যে আপনি এই মূলধারার কন্ট্রোলারগুলির সামঞ্জস্যপূর্ণ সংস্করণগুলি পেয়েছেন। DS4 এর কিছু মডেল কাজ করে না এবং শুধুমাত্র Xbox কন্ট্রোলারের উইন্ডোজ-সামঞ্জস্যপূর্ণ ব্লুটুথ মডেলগুলি iOS ডিভাইসের সাথে ভাল খেলতে পারে।

অ্যাপল মিউজিক এবং অ্যাপল আর্কেডের দিকে নজর দেওয়া

আমরা এই গেমপ্যাডগুলির সাথে যে সমস্ত Apple Arcade গেমগুলি পরীক্ষা করেছি সেগুলিকে পরিষ্কারভাবে মাথায় রেখে তৈরি করা হয়েছিল এবং এই অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি আপনার iPad, Apple TV এবং iPhone কে একটি উপযুক্ত গেমিং ডিভাইসে পরিণত করে৷

বর্তমান নির্বাচন থেকে স্ট্যান্ডআউট শিরোনাম অন্তর্ভুক্ত:

  • ওশানহর্ন 2
  • বিড়াল কোয়েস্ট II
  • তীর্থযাত্রী
  • বিভিন্ন দিনজীবন
  • শান্তা এবং সাত সাইরেন

আমরা একটি আইপ্যাড প্রো 9.7 এবং একটি দুর্দান্ত অভিজ্ঞতার জন্য তৈরি বড় স্ক্রিনে এই গেমগুলি চেষ্টা করেছি। কিছু গেম আইফোনে কম অনুবাদ করতে পারে এবং আপনি এটিকে সম্পূর্ণ আরামদায়ক করতে একটি গেমপ্যাড ফোন মাউন্টে বিনিয়োগ করতে চাইতে পারেন।

অ্যাপল আর্কেড বনাম প্রতিযোগিতা

অ্যাপল মিউজিক এবং অ্যাপল আর্কেডের দিকে নজর দেওয়া

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের কাছে গুগল প্লে পাসে যাওয়ার বিকল্প রয়েছে, যা অ্যাপল আর্কেডের মতো একই দামে 350টি গেম অফার করে। লেখার সময় Play Pass শুধুমাত্র US-এর জন্য এবং অ্যাপল আর্কেড অফার করে এমন একচেটিয়া কিউরেটেড গেম নেই।

অনেক বিস্ময়কর গেম এবং AAA পোর্ট রয়েছে যা অফারটির অংশ হিসাবে তৈরি করে, তবে এটি অ্যান্ড্রয়েড মোবাইল গেমিংয়ের সামগ্রিক অবস্থার দ্বারা ভুগছে। এমনকি Apple Arcade এর আগে, iOS গেমাররা প্রথম এবং প্রায়শই একচেটিয়াভাবে সেরা শিরোনাম পেয়েছিলেন।

এটা কি অর্থের মূল্য?

অ্যাপল আর্কেড সম্ভবত এই মুহূর্তে গেমিং শিল্পের সেরা ডিলগুলির মধ্যে একটি। নিন্টেন্ডো সুইচের মতো প্ল্যাটফর্মে সাবস্ক্রিপশন ফিতে অন্তর্ভুক্ত অনেক শিরোনামের দাম $20 বা তার বেশি। সীমিত রিপ্লে মান সহ গেমগুলির জন্য, এটি অ্যাপল আর্কেডকে আরও ভাল চুক্তি করে তোলে৷

অ্যাপল মিউজিক এবং অ্যাপল আর্কেডের দিকে নজর দেওয়া

একটি মোবাইল গেম অফার হিসাবে, জিনিসগুলি আরও ভাল। অ্যাপল আর্কেডের নীতি শুধুমাত্র কোনো অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা ছাড়াই প্রিমিয়াম গেমস রাখার নীতি যা এটিকে সাধারণ মোবাইল গেমিং মার্কেটের উপরে তুলে দেয়, যেটি ফ্রি-টু-প্লে শিরোনাম দ্বারা প্লাবিত হয় যা মজাদার হওয়ার চেয়ে আপনার মানিব্যাগ থেকে অর্থ উত্তোলনের দিকে বেশি আগ্রহী। অভিজ্ঞতা।

সুতরাং, সংক্ষেপে, এক মাসের বিনোদনের জন্য পাঁচ টাকা ব্যয় করার একটি ভাল উপায় কল্পনা করা কঠিন!


  1. অ্যাপল মিউজিক কাজ করছে না? ঠিক করার 10টি উপায়

  2. স্পটিফাই এবং অ্যাপল মিউজিকের মধ্যে ৬টি পার্থক্য

  3. অ্যাপল ওয়াচের জন্য মিউজিক অ্যাপগুলি অবশ্যই চেষ্টা করুন

  4. কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন