কম্পিউটার

অ্যাপল পে iOS 15 এ কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

ভাইরাসের শুরু থেকেই ডিজিটাল পেমেন্ট বাড়ছে। অ্যাপল পে কয়েক বছর আগে আইওএস এবং ওয়াচওএস-এ বৈশিষ্ট্যযুক্ত ছিল, তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে তারা এটি পূর্বাভাস দিয়েছে। অ্যাপল পে আপনাকে পণ্যগুলির জন্য অর্থ প্রদানের জন্য আপনার ওয়ালেট অ্যাপ বা আপনার iPhone এ একটি NFC স্ক্যানার ব্যবহার করে অংশগ্রহণকারী স্থানে ডিজিটাল অর্থপ্রদান করতে দেয় এবং এটি সম্ভবত দ্রুততম এবং নিরাপদ উপায় (ওয়্যারলেস চিপ কার্ডের পাশাপাশি)।

আপনি ক্রেডিট কার্ড এবং নগদ প্রয়োজন বাদ দিয়ে অনলাইন কেনাকাটা করতেও এটি ব্যবহার করতে পারেন। Apple Pay হল একটি সহজ, দ্রুত এবং নিরাপদ অর্থপ্রদানের পদ্ধতি। তবে, অবশ্যই, এটি তখনই হয় যখন সবকিছু যেমন উচিত তেমন কাজ করে। এর জন্য অনেকগুলি সম্ভাব্য কারণ রয়েছে এবং Apple Pay কাজ না করার জন্য আমরা আপনাকে আরও জনপ্রিয় (এবং কম সাধারণ) সমাধানগুলির মধ্যে নিয়ে যেতে এখানে এসেছি৷

অ্যাপল পে কাজ না করলে কী করবেন

অ্যাপল পে কাজ করতে আপনার সমস্যা হলে, সমস্যা সমাধানের জন্য আপনি কিছু জিনিস করতে পারেন। এর মধ্যে বেশিরভাগই সমস্যা সমাধানের জন্য দ্রুত এবং সহজ সমাধান এবং Apple Pay আবার কাজ করে।

1. নিশ্চিত করুন যে Apple Pay সার্ভারগুলি চালু আছে৷

এটা সম্ভব যে আপনার অ্যাপল পে সমস্যা নেই। আপনার আইফোনের সাথে সম্পর্কহীন প্রযুক্তিগত সমস্যার কারণে Apple Pay সার্ভারগুলি অনুপলব্ধ হতে পারে। যদি এটি হয় তবে পরিষেবাটি আবার কাজ শুরু করার জন্য অপেক্ষা করুন৷

অ্যাপল পে iOS 15 এ কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

অ্যাপল পে কোনও সমস্যার সম্মুখীন হচ্ছে কিনা তা দেখতে, অ্যাপল সিস্টেম স্ট্যাটাস পৃষ্ঠাতে যান এবং অ্যাপল পে-এর পাশে একটি সবুজ বৃত্ত সন্ধান করুন। একটি সবুজ বৃত্ত নির্দেশ করে যে কোনও পরিষেবা ভাঙ্গন হয়নি। আপনি এখন অন্য বিকল্পগুলিতে যেতে পারেন৷

2. প্রতিষ্ঠান অ্যাপল পে গ্রহণ করে কিনা তা যাচাই করুন।

যদি এটি করে, তবে এটি সম্ভব যে একটি নির্দিষ্ট টার্মিনাল অ্যাপল পে গ্রহণ করছে না। আপনি যখন এই সমস্যায় পড়েন, দেখুন অন্য কোন টার্মিনাল আছে কিনা। মনে রাখবেন যে কোন টার্মিনালগুলি ভবিষ্যতে লেনদেনের জন্য Apple Pay গ্রহণ করে তা একবার আপনি বুঝতে পেরেছেন যে কোনটি।

3. ম্যানুয়ালি একটি ক্রেডিট বা ডেবিট কার্ড নির্বাচন করুন৷

এমনকি আপনি যদি একটি ওয়ার্কিং টার্মিনালে থাকেন, তবে ডিভাইসটি আপনার আইফোনে অ্যাপল পে চিনবে না এমন সম্ভাবনা রয়েছে। Apple Pay আপনার iPhone এ কাজ না করলে, পেমেন্ট করতে Wallet অ্যাপে ম্যানুয়ালি একটি ক্রেডিট কার্ড বেছে নিন।

4. আইফোনের ব্যাটারি চার্জ করা উচিত৷

যখন আইফোনের ব্যাটারি কম থাকে-সাধারণত 10% বা তার কম চার্জে-এটি লো পাওয়ার মোডে প্রবেশ করতে পারে, যা পাওয়ার সঞ্চয় করার জন্য আইফোনের বেশ কয়েকটি কার্যকারিতা অক্ষম করে। আপনি কেনাকাটা করার আগে, নিশ্চিত করুন যে আপনার আইফোন সম্পূর্ণরূপে চার্জ করা হয়েছে৷

5. ক্রেডিট বা ডেবিট কার্ডটি সরান এবং এটি পুনরায় যোগ করুন৷

এটা সম্ভব যে একটি ক্রেডিট বা ডেবিট কার্ড অ্যাপল পে-এর সাথে ব্যবহার করার সময় আপনার সমস্যা সৃষ্টি করছে। এটি ঘটতে পারে যদি আপনি আপনার ইস্যুকারীর কাছ থেকে একটি নতুন ক্রেডিট কার্ড পান এবং Apple Pay এখনই নতুন তথ্য আপডেট না করে। কার্ডের তথ্য সরান এবং সমস্যাটি সমাধান করতে এটি পুনরায় যোগ করুন যদি এটি হয়।

6. প্রয়োজন হলে, আপনার iPhone পুনরায় চালু করুন৷

ফোন রিস্টার্ট করে অনেক সমস্যার সমাধান করা যায়।

7. ম্যানুয়ালি একটি কার্ড নির্বাচন করুন

আপনি যদি আপনার কার্ড টার্মিনালের কাছাকাছি নিয়ে আসেন এবং এটি কাজ না করে, তাহলে এর কারণ হল NFC রিডার Apple Pay সঠিকভাবে সনাক্ত করছে না। এই উদাহরণে, ম্যানুয়ালি একটি কার্ড নির্বাচন করার চেষ্টা করুন। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. আপনার আইফোনে, ওয়ালেট অ্যাপ খুলুন।

২. আপনার আইফোনে, ওয়ালেট অ্যাপে যান৷

3. আপনার আইফোনটিকে ক্রেডিট কার্ড রিডারের কাছে রাখুন৷

4. আপনার আইফোনটিকে ক্রেডিট কার্ড রিডারের কাছাকাছি রাখুন৷

8. আপনার iPhone এর Wallet অ্যাপ থেকে আপনার কার্ড সরান এবং এটি পুনরায় যোগ করুন।

অ্যাপ লক আপ বা হিমায়িত করার সম্ভাবনা আছে। Apple Wallet অ্যাপটি বন্ধ করে পুনরায় চালু করার মাধ্যমে Apple Pay সমস্যাগুলি সমাধান করা যেতে পারে৷

Wallet অ্যাপ থেকে আপনার কার্ড সরান এবং তারপর আপনার iPhone এ আবার যোগ করুন।

1. সেটিংস অ্যাপে Wallet এবং Apple Pay-তে ট্যাপ করুন।

২. এখন আপনি যে কার্ড থেকে মুক্তি পেতে চান তাতে কার্ড সরান টিপুন।

3. সেটিংসে Wallet এবং Apple Pay-তে ফিরে যান।

4. ক্রেডিট বা ডেবিট কার্ড যোগ করুন বোতাম টিপুন।

সহজ অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে Apple Pay দিয়ে আবার কেনার চেষ্টা করুন।

9. আপনার iPhone এ, যেকোনো মুলতুবি থাকা সফ্টওয়্যার আপডেটগুলি দেখুন৷

প্রতিটি সফ্টওয়্যার আপগ্রেডের সাথে নতুন বৈশিষ্ট্যগুলি চালু করা হয় বা ত্রুটিগুলি সমাধান করা হয়। অ্যাপল পে-তে সমস্যা হলে আপনার ডিভাইসে সফটওয়্যার আপডেটের প্রয়োজন আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

যদিও এই পদক্ষেপটি কিছুটা সময় নেবে এবং আপনি যদি অ্যাপল পে একটি স্টোরে কাজ করার জন্য অপেক্ষা করেন তবে এটি আপনাকে সহায়তা করবে না, এটি উপকারী হবে। যাইহোক, এটি একটি শট দিতে প্রশ্নাতীতভাবে সার্থক. এটি নিশ্চিত করে যে আপনার নিকট ভবিষ্যতে Apple Pay-এর সাথে কোনো সমস্যা হবে না।

  1. খোলাসেটিংস৷ অ্যাপ এবং সাধারণ-এ আলতো চাপুন → সফ্টওয়্যার আপডেট   আইফোনে।

অ্যাপল পে iOS 15 এ কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

যদি আপনি একটি মুলতুবি আপডেট দেখতে পান, এটি ডাউনলোড করুন এবং ইনস্টল করুন৷

10. iPhone রিসেট করুন

অবশেষে, যদি উপরের বিকল্পগুলির কোনটিই (যেমন আপনার ব্যাঙ্ক বা কার্ড প্রদানকারীর সাথে যোগাযোগ করা) সফল না হয়, তাহলে আপনার ডিভাইস রিবুট করলে Apple Pay সমস্যাটি সমাধান হতে পারে। যাইহোক, আপনি রিসেট করার আগে, মনে রাখবেন যে আপনি Wi-Fi পাসওয়ার্ড এবং সেটিংস সহ আপনার সমস্ত ডেটা হারাবেন৷ আপনার আইফোন রিসেট করার আগে, নিশ্চিত করুন যে আপনার একটি সম্পূর্ণ ব্যাকআপ আছে। অন্য কোনো বিকল্প কাজ না করলে আইফোনটিকে ফ্যাক্টরি সেটিংসে ফিরিয়ে দিন। এটি একটি শেষ-খাত বিকল্প যা আপনি পেমেন্ট করার লাইনে থাকাকালীন করতে পারবেন না।

অন্য সব বিকল্প আপনার সমস্যার সমাধান করতে ব্যর্থ হলে শুধুমাত্র একটি শেষ অবলম্বন হিসাবে এই বিকল্পটি ব্যবহার করুন. অ্যাপল পে কার্যকরভাবে ঠিক করার জন্য এই সমাধানটি শুধুমাত্র কয়েকজন লোক ব্যবহার করেছে।

আপনার ডিভাইস রিসেট করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. সেটিংস-এ যান → সাধারণ → রিসেট করুন . অ্যাপল পে iOS 15 এ কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন
  2. সমস্ত বিষয়বস্তু এবং সেটিংস মুছুন-এ ক্লিক করুন .

আপনার পিন ইনপুট করার পরে সহজ অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

উপসংহার

উপরে তালিকাভুক্ত যেকোন কৌশল বা তাদের সংমিশ্রণ আপনার Apple Pay সমস্যা সমাধান করতে সক্ষম হতে পারে। অবশেষে, যদি উপরের বিকল্পগুলির কোনটি আপনার জন্য কাজ না করে, তাহলে অনুগ্রহ করে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার পিন প্রবেশ করার পরে সহজ অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। অ্যাপল পণ্যের জন্য সমর্থন।

এছাড়াও, মনে রাখবেন যে আপনার Apple Pay চমৎকার কাজের ক্রমে থাকলেও, স্টোর বা পেমেন্ট টার্মিনাল সমস্যা হতে পারে।


  1. AirPlay অ্যাপল টিভিতে কাজ করছে না? এই 8টি সমাধান চেষ্টা করুন

  2. অ্যাপল পে কাজ করছে না? চেষ্টা করার 15টি জিনিস

  3. অ্যাপল টিভি চালু হচ্ছে না? এই 4টি সংশোধন করে দেখুন

  4. অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান