কম্পিউটার

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

সিস্টেম সফ্টওয়্যারের স্থিতিশীল প্রকৃতির কারণে অ্যাপগুলি আইফোন এবং আইপ্যাডে ভালভাবে চলতে থাকে।

কিন্তু আপনি এখনও এমন অদ্ভুত অ্যাপের মুখোমুখি হবেন যা সঠিকভাবে কাজ করতে অস্বীকার করে। কদাচিৎ, সমস্যাটি সম্পূর্ণরূপে খোলা থেকে প্রতিরোধ করার জন্য যথেষ্ট গুরুতর হতে পারে। বেশ কিছু কারণ—যেমন বাগ, গ্লিচ, এবং বিরোধপূর্ণ সেটিংস—প্রায়শই এটি ঘটায়।

যদি আপনার iPhone বা iPad-এ কোনো অ্যাপ খোলা না হয়, অথবা এটি অবিলম্বে ক্র্যাশ হয়ে যায়, তাহলে নীচের সংশোধন এবং পরামর্শগুলি আপনাকে এটিকে আবার চালু করতে এবং চালু করতে সাহায্য করবে৷

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

অ্যাপ থেকে জোর করে প্রস্থান করুন এবং পুনরায় চেষ্টা করুন

যখন কোনো অ্যাপ বারবার খুলতে ব্যর্থ হয় বা কয়েক সেকেন্ড পরে ক্র্যাশ হয়ে যায়, তখন তা পুনরায় চালু করার আগে আপনাকে অবশ্যই iPhone বা iPad এর মেমরি থেকে জোর করে সরিয়ে ফেলতে হবে। বেশিরভাগ ক্ষেত্রে, এটি অ্যাপটিকে সমস্যা ছাড়াই লোড করার অনুমতি দেয়।

অ্যাপ স্যুইচার খুলতে স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করে শুরু করুন। আপনি টাচ আইডি সহ একটি আইফোন ব্যবহার করলে, হোম -এ ডাবল-ক্লিক করুন৷ পরিবর্তে বোতাম। তারপরে, সমস্যাযুক্ত অ্যাপটিকে জোর করে-প্রস্থান করতে স্ক্রীনের উপরে এবং বাইরে টেনে আনুন।

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

হোম স্ক্রীন বা আপনার iPhone বা iPad এর অ্যাপ লাইব্রেরি থেকে অ্যাপটি আবার খুলে অনুসরণ করুন।

iPhone বা iPad রিস্টার্ট করুন

আপনার পরবর্তী পদক্ষেপটি আইফোন বা আইপ্যাড পুনরায় চালু করা উচিত। এটি একটি অ্যাপ খোলা থেকে আটকানো এলোমেলো সমস্যাগুলি সমাধান করার একটি নিশ্চিত উপায়৷

সেটিংস এ যান৷ এবং সাধারণ আলতো চাপুন> শাট ডাউন . পাওয়ার স্লাইড করে অনুসরণ করুন ডিভাইসটি বন্ধ করতে ডানদিকে আইকন।

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

30 সেকেন্ডের জন্য অপেক্ষা করুন, এবং তারপর পার্শ্ব ধরে রাখুন আইফোন বা আইপ্যাডে বুট করার জন্য বোতামটি ব্যাক আপ করুন৷

ফোর্স-রিস্টার্ট আইফোন বা আইপ্যাড

যদি আইফোন বা আইপ্যাড একটি অ্যাপ খোলার চেষ্টা করার পরে প্রতিক্রিয়াহীন বলে মনে হয়, তাহলে আপনাকে জোর করে ডিভাইসটি পুনরায় চালু করতে হবে। আপনি এর পরে অ্যাপটি পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন।

ডিভাইস মডেলের উপর নির্ভর করে, ফোর্স-রিস্টার্ট ট্রিগার করার জন্য উপযুক্ত বোতাম টিপুন।

iPhone 8 সিরিজ এবং নতুন | হোম বোতাম ছাড়া iPads

দ্রুত ভলিউম আপ টিপুন এবং ছেড়ে দিন বোতাম, টিপুন এবং ভলিউম ডাউন ছেড়ে দিন বোতাম, এবং পার্শ্ব টিপুন এবং ধরে রাখুন আপনি অ্যাপল লোগো দেখতে না পাওয়া পর্যন্ত বোতাম৷

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

শুধুমাত্র iPhone 7 সিরিজ

উভয় ভলিউম ডাউন টিপুন এবং ধরে রাখুন এবং পার্শ্ব আপনি অ্যাপল লোগো না দেখা পর্যন্ত বোতাম।

iPhone 6 সিরিজ এবং পুরোনো | হোম বোতাম সহ iPads

উভয় হোম টিপুন এবং ধরে রাখুন এবং পার্শ্ব আপনি অ্যাপল লোগো না দেখা পর্যন্ত বোতাম।

অ্যাপ আপডেট করুন

অ্যাপটি এখনও আপনার আইফোন বা আইপ্যাডে না খুললে, আপনি সম্ভবত একটি বড় সফ্টওয়্যার-সম্পর্কিত বাগ নিয়ে কাজ করছেন। এটি আপডেট করলে তা ঠিক করা উচিত৷

অ্যাপ স্টোরে গিয়ে শুরু করুন। তারপরে, অ্যাপটি অনুসন্ধান করুন এবং আপডেট এ আলতো চাপুন৷ এটিকে সর্বশেষ সংস্করণে আনতে।

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

আপনি রিলিজ নোটগুলিও চেক করতে পারেন ( নতুন কী এর নীচে৷ অ্যাপের অ্যাপ স্টোর পৃষ্ঠার বিভাগ) একটি সাম্প্রতিক আপডেট সমস্যাটির সমাধান করেছে কিনা তা যাচাই করতে।

আপনি যদি একটি আপডেট দেখতে না পান অ্যাপের পাশের বোতামে, ফিক্সগুলি চালিয়ে যান।

iOS এবং iPadOS আপডেট করুন

iOS এবং iPadOS-এর জন্য সাম্প্রতিক আপডেটগুলি বাগ ফিক্সের সাথে আসে যা একটি ত্রুটিপূর্ণ অ্যাপের পিছনে অন্তর্নিহিত সমস্যাগুলির সম্ভাব্য সমাধান করতে পারে।

আপনি যদি একটি বড় সিস্টেম সফ্টওয়্যার রিলিজের তুলনামূলকভাবে নতুন পুনরাবৃত্তিতে থাকেন—যেমন, iOS 14.0 বা iPadOS 14.0—ব্যাপক বাগ এবং সমস্যাগুলির কারণে আপডেট করাও গুরুত্বপূর্ণ৷

সেটিংস খুলুন৷ অ্যাপে যান এবং সাধারণ -এ যান> সফ্টওয়্যার আপডেট . আপনি যদি একটি নতুন আপডেট দেখতে পান, তাহলে ডাউনলোড এবং ইনস্টল করুন এ আলতো চাপুন৷ এটি প্রয়োগ করতে।

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

মেল, সাফারি এবং রিমাইন্ডারের মতো স্টক অ্যাপ আপডেট করার একমাত্র উপায় সিস্টেম সফ্টওয়্যার আপডেট৷

সেটিংস অ্যাপের মাধ্যমে ক্যাশে রিসেট করুন বা সাফ করুন

আপনার iPhone বা iPad এর সেটিংস অ্যাপে অ্যাপটি রিসেট করার বা এর ক্যাশে সাফ করার বিকল্প থাকতে পারে। উদাহরণস্বরূপ, Netflix না খুললে, সেটিংস -এ যান> Netflix এবং রিসেট সক্রিয় করুন সমস্ত Netflix সেটিংস ডিফল্টে ফিরিয়ে আনতে।

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

যদি কোনো অ্যাপ বিরোধপূর্ণ সেটিংস বা অপ্রচলিত ক্যাশের কারণে খুলতে অস্বীকার করে, তাহলে এটি সমস্যার সমাধান করতে পারে।

অ্যাপটি অফলোড করুন বা মুছুন এবং পুনরায় ইনস্টল করুন

একটি অ্যাপ অফলোড করা এবং এটি পুনরায় ইনস্টল করা একটি দূষিত ইনস্টলেশনের কারণে ক্রমাগত সমস্যাগুলি সমাধান করতে সহায়তা করতে পারে। সেটিংস -এ যাওয়ার মাধ্যমে শুরু করুন> সাধারণ > iPhone সঞ্চয়স্থান . তারপরে, সমস্যাযুক্ত অ্যাপে আলতো চাপুন এবং অফলোড অ্যাপ নির্বাচন করুন .

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

আপনার iPhone বা iPad রিস্টার্ট করে অনুসরণ করুন। তারপরে, এটি পুনরায় ইনস্টল করতে হোম স্ক্রিনে অ্যাপটির আইকনে আলতো চাপুন।

যদি এটি ব্যর্থ হয়, অ্যাপটি মুছে ফেলা এবং পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন। যাইহোক, এটি অ্যাপের সাথে সম্পর্কিত যেকোনও স্থানীয়ভাবে ডাউনলোড করা ডেটা সরিয়ে দেবে—যেমন, Netflix-এ অফলাইন ভিডিওগুলি।

ইন্টারনেট সংযোগের সমস্যা সমাধান করুন

ডিসকর্ড এবং নেটফ্লিক্সের মতো অ্যাপগুলি খুলতে ব্যর্থ বা ক্র্যাশ হতে পারে যদি তাদের ইন্টারনেটে সংযোগ করতে সমস্যা হয়। সেক্ষেত্রে, এখানে কয়েকটি জিনিস রয়েছে যা আপনি করতে পারেন:

  • একটি ভিন্ন Wi-Fi সংযোগে স্যুইচ করুন
  • আইপি লিজ পুনর্নবীকরণ করুন
  • রাউটার রিস্টার্ট করুন
  • সেলুলার ডেটাতে স্যুইচ করুন
  • DNS ক্যাশে ফ্লাশ করুন

সার্ভার-সাইড সমস্যার জন্য পরীক্ষা করুন

সার্ভার-সাইড সমস্যাগুলিও একটি অ্যাপকে ইন্টারনেটের সাথে যোগাযোগ করা থেকে বাধা দিতে পারে এবং এটি খোলা থেকে আটকাতে পারে। সেই ক্ষেত্রে, সার্ভারগুলি অনলাইনে ফিরে না আসা পর্যন্ত আপনাকে অবশ্যই অপেক্ষা করতে হবে। Google-এ একটি সারসরি অনুসন্ধান একটি অ্যাপ বা পরিষেবার সার্ভারের স্থিতি প্রকাশ করবে৷

আপনার iPhone বা iPad-এ সেটিংস রিসেট করুন

যদি উপরের কোনো সমাধান কাজ না করে, তাহলে আপনার iPhone বা iPad-এ সেটিংস রিসেট করার চেষ্টা করুন। এটি দূষিত কনফিগারেশনের কারণে সৃষ্ট সমস্যার সমাধান করা উচিত।

সেটিংস -এ যাওয়ার মাধ্যমে শুরু করুন> সাধারণ > রিসেট করুন . তারপরে, নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন আলতো চাপুন৷ সমস্ত নেটওয়ার্ক-সম্পর্কিত সেটিংস তাদের ডিফল্টে ফিরিয়ে আনতে। এর পরে আপনাকে ম্যানুয়ালি ওয়াই-ফাই নেটওয়ার্কে পুনরায় সংযোগ করতে হবে।

আইফোন বা আইপ্যাডে একটি অ্যাপ না খুললে কী করবেন

যদি নেটওয়ার্ক সেটিংস রিসেট করা সাহায্য না করে, তাহলে আপনাকে অবশ্যই সমস্ত সিস্টেম-সম্পর্কিত সেটিংসকে তাদের ডিফল্টে রিসেট করতে হবে। এটি করতে, সেটিংস এ যান৷> সাধারণ রিসেট করুন এবং সমস্ত সেটিংস রিসেট করুন আলতো চাপুন .

রিসেট পদ্ধতির পরে আপনাকে অবশ্যই আপনার নেটওয়ার্ক, গোপনীয়তা, অ্যাক্সেসযোগ্যতা এবং অন্যান্য সেটিংস পুনরায় কনফিগার করতে হবে৷

অ্যাপ বিকাশকারীর সাথে যোগাযোগ করুন

Some apps can still refuse to open, especially if the app hasn’t received any updates in a while. Your best bet is to notify the app developer of the problem. You can do that by heading over to the app’s App Store page and selecting the App Support বিকল্প Additionally, you can contact the developer via email or social media.


  1. কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

  2. iPhone, iPad এবং Mac এ লাইভ টেক্সট কি

  3. আপনার আইফোন ক্যামেরা কাজ না করলে কি করবেন

  4. আইফোন এবং আইপ্যাডে নোট অ্যাপ কীভাবে পরিচালনা করবেন