কম্পিউটার

প্রয়ায়া V3 - পোর্টেবল ভার্চুয়াল অপারেটিং সিস্টেম

দাবিত্যাগ:এই পর্যালোচনাটি GZ Shenhua Inf এবং Tech Co দ্বারা কমিশন করা হয়েছে, LTD.

প্রয়ায়া V3 হল উইন্ডোজের জন্য একটি পোর্টেবল ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার, যা আপনাকে একটি বহিরাগত ডিভাইসে একটি ভার্চুয়াল অপারেশন সিস্টেম তৈরি করতে এবং চালাতে দেয়। সফ্টওয়্যারটির লক্ষ্য হল আপনার নিরাপত্তা এবং গোপনীয়তার সাথে আপস না করে আপনাকে নমনীয়তা এবং বহনযোগ্যতা প্রদান করা।

এই ধারণাটি মোজোপ্যাকের সাথে খুব মিল, একটি পণ্য যা আমি অতীতে পর্যালোচনা করেছি। Mojopac একটি খুব সহজ এবং দরকারী পণ্য ছিল, যা আপনাকে অন্তর্নিহিত অপারেটিং সিস্টেম স্পর্শ না করে বাহ্যিক ডিভাইস থেকে সফ্টওয়্যার চালানোর অনুমতি দেয়। যাইহোক, মোজোপ্যাক তখন থেকে বন্ধ হয়ে গেছে। এটি প্রয়ায়াকে পোর্টেবল ভার্চুয়ালাইজেশনের জন্য একজন ভালো প্রার্থী হিসেবে তৈরি করে।

দেখা যাক প্রয়ায়া কি করতে পারে।

মিশন বিবৃতি

ওয়েবসাইট থেকে:

Prayaya V3 আপনাকে আপনার হার্ড ডিস্ক বা যেকোনো অপসারণযোগ্য স্টোরেজ ডিভাইসে একটি ভার্চুয়াল অপারেটিং সিস্টেম তৈরি করতে সক্ষম করে। আপনি যদি এটি আপনার হার্ড ডিস্কে ইনস্টল করেন, আপনি আপনার সফ্টওয়্যার ইনস্টল এবং চালাতে সক্ষম হবেন, হোস্ট কম্পিউটার থেকে স্বাধীন একটি ভার্চুয়ালাইজড পরিবেশে ফাইল, ফোল্ডার, বুকমার্ক, ডেস্কটপ সেটিংসের মতো আপনার জিনিসগুলি পরিচালনা করতে পারবেন; আপনি যদি এটি একটি অপসারণযোগ্য ডিভাইসে ইনস্টল করেন, তাহলে আপনি একটি USB ফ্ল্যাশ ড্রাইভ, অপসারণযোগ্য হার্ড ডিস্ক বা আইপড ডিভাইসে আপনার নিজস্ব সিস্টেম এবং সফ্টওয়্যার আপনার সাথে বহন করতে সক্ষম হবেন যাতে আপনি আপনার অ্যাপ্লিকেশন সহ আপনার নিজস্ব জিনিসগুলিতে অ্যাক্সেস পেতে পারেন, যতক্ষণ না আপনি একটি পিসির সাথে আপনার অপসারণযোগ্য ডিভাইসগুলিকে সংযুক্ত করেন ততক্ষণ পর্যন্ত যে কোনও সময় এবং যে কোনও জায়গায় ফাইলগুলি।

প্রয়ায়া V3 ভার্চুয়াল অপারেটিং সিস্টেমে আপনি যে সমস্ত সফ্টওয়্যার ইনস্টল করেছেন তা প্রায় যেকোনো উইন্ডোজ ওএসে পুনরায় ইনস্টল না করেই কাজ করতে পারে। প্রয়ায়া V3 আপনার হোস্ট সিস্টেমকে আরও দ্রুত এবং আরও সুরক্ষিত করে তোলে কারণ সমস্ত সফ্টওয়্যার এবং ফাইল ভার্চুয়াল সিস্টেমে সংরক্ষণ করা হয়, হোস্ট সিস্টেমে কোনও ট্রেস এবং ফাইল অবশিষ্ট থাকবে না। Prayaya V3 পান এবং আপনার একেবারে নতুন ডিজিটাল জীবনের অভিজ্ঞতা নিন।

এই আকর্ষণীয় দেখায়. এখানে উত্থাপিত বিভিন্ন দিক রয়েছে:বহনযোগ্যতা এবং নমনীয়তা, নিরাপত্তা এবং গোপনীয়তা। আমরা পর্যালোচনা যারা সম্বোধন করা হবে.

দ্রষ্টব্য:প্রয়ায়া শুধুমাত্র উইন্ডোজের 32-বিট সংস্করণে সমর্থিত।

পোর্টেবল অ্যাপ্লিকেশন সম্পর্কে কি?

PortableApps এর মত পোর্টেবল অ্যাপ্লিকেশনের সাথে তুলনা করে, প্রয়ায়া তার আলাদা পরিবেশে কাজ করে। সমস্ত ব্যবহারিক উদ্দেশ্যে, প্রয়ায়া হল একটি আলাদা উইন্ডোজ ইনস্টলেশন, যার নিজস্ব সিস্টেম ফাইল, প্রোগ্রাম ফাইল, রেজিস্ট্রি, ইত্যাদি ভার্চুয়াল কন্টেইনারের ভিতরে অবস্থিত। এটি প্রয়ায়াকে সহজ করে তোলে যদি আপনার অবশ্যই এমন প্রোগ্রাম থাকতে হবে যেগুলি পোর্টেবল মোডে চলতে পারে না, যা পোর্টেবল অ্যাপগুলি সমাধান করতে পারে না।

ঠিক আছে, টেস্ট ড্রাইভের সময়।

আমার পরীক্ষার বাক্সটি উইন্ডোজ 7 SP1 32-বিট ইংরেজি সংস্করণ চলছিল।

ইনস্টলেশন এবং সেটআপ

ইনস্টলেশন মোটামুটি সহজ. আপনি একটি উইজার্ড অনুসরণ করেন যা আপনার জন্য সফ্টওয়্যারটি কনফিগার করে। প্রয়ায়া মেশিনের সাথে সংযুক্ত সমস্ত বাহ্যিক ডিভাইস সনাক্ত করবে এবং তাদের ইনস্টলেশন প্রার্থী হিসাবে অফার করবে। এটি ডিভাইসগুলিকে ফর্ম্যাট করে না, যা তাদের ব্যবহারের জন্য নিরাপদ করে তোলে৷

শুধুমাত্র বাহ্যিক ডিভাইসের সংমিশ্রণ এবং কোন ফর্ম্যাটিং কম জ্ঞানী ব্যবহারকারীদের জন্য বেশ কার্যকর। উপরন্তু, সেরা পারফরম্যান্সের জন্য, আপনি একটি সাধারণ ফ্ল্যাশ থাম্ব ড্রাইভের পরিবর্তে একটি দ্রুত ডিস্ক বিবেচনা করতে চাইতে পারেন।

ইনস্টলেশন সহজে গিয়েছিলাম. তারপর, আমি প্রোগ্রাম চালানোর চেষ্টা.

প্রয়ায়া V3 - পোর্টেবল ভার্চুয়াল অপারেটিং সিস্টেম

এবং আমি একটি BSOD পেয়েছি! সিস্টেম বিপর্যস্ত. উইন্ডোজে রিবুট করার পরে, আমি WhoCrashed ব্যবহার করে সমস্যাটি পরীক্ষা করেছি, যা উইন্ডোজ কোর ডাম্প বিশ্লেষণ করার জন্য একটি সহজ টুল, যেমনটি আমি আপনাকে আমার BSOD টিউটোরিয়ালে দেখিয়েছি।

সমস্যাটি v3core.sys ড্রাইভারে নির্দেশ করে, যা একটি বিশুদ্ধ সফ্টওয়্যার বাগ বলে মনে হয়। গুগলিং, আমি কোন অনুরূপ রেফারেন্স বা পয়েন্টার খুঁজে পেতে সক্ষম ছিল না। সমস্যাটিও সম্পূর্ণরূপে প্রজননযোগ্য ছিল। আপাতদৃষ্টিতে, আমার পর্যালোচনা এখানে শেষ হতে চলেছে, সমাধান ছাড়াই।

BSOD সমস্যা সমাধান করা

আমি প্রয়ায়া অনলাইন সাপোর্ট চ্যানেলে সমাধান খুঁজে পেয়েছি। তাদের প্রস্তাবিত সমাধানের তালিকার মধ্য দিয়ে যাওয়া, সেখানে নিরাপত্তা সফ্টওয়্যার অক্ষম করা, ভিস্তা বা উইন্ডোজ 7 এবং আরও অনেক কিছুতে প্রশাসক হিসাবে চলছে। আমি নিরাপত্তা পণ্যের সাথে টেম্পারিংয়ের পরামর্শকে ক্ষতিকারক বলে মনে করি, কারণ এটি একটি বিদ্যমান সমস্যাকে জটিল করতে পারে।

আরেকটি তালিকাভুক্ত এন্ট্রি হোস্ট মেশিনে System32 ডিরেক্টরির অধীনে থেকে v3core.sys ড্রাইভার মুছে ফেলার কথা উল্লেখ করে। এটি উল্লিখিত নীতির বিরুদ্ধে যায় যে প্রয়ায়া হোস্ট সিস্টেমে কোনও চিহ্ন রেখে যায় না।

যে সমাধানটি কাজ করেছে তা 8.2 এর অধীনে তালিকাভুক্ত করা হয়েছে - প্রয়ায়া ড্রাইভারের একটি নতুন কপি ডাউনলোড করা এবং সফ্টওয়্যারটি ইনস্টল করা বাহ্যিক ডিভাইসে i386 ফোল্ডারে বিদ্যমান একটি প্রতিস্থাপন করা।

আমি ভাবছি কেন এই দ্বিতীয় অনুলিপিটি একটি পৃথক ডাউনলোড এবং এটি কী করে। উপরন্তু, একটি বানান ভুল আছে, যা পড়ে:নতুন v4core.sys ফাইলটি ডাউনলোড করুন এবং তারপরে এটিকে পুরানো v3core.sys দিয়ে প্রতিস্থাপন করুন, যা অবস্থিত ... বাক্যটি এমন কিছু পড়া উচিত যেমন এই নতুনটির সাথে পুরানো ড্রাইভার প্রতিস্থাপন করুন, যা আপনি করতে পারেন এখানে বা অন্য কিছু ডাউনলোড করুন।

স্পষ্টতই, প্রয়ায়ার উইন্ডোজ 7 SP1 এর সাথে একটি সমস্যা রয়েছে, কিন্তু নতুন ড্রাইভারগুলি ডাউনলোড করার পরে, জিনিসগুলি ভাল হয়ে গেছে।

প্রয়ায়া চলমান

অবশেষে, আমি কাজ শুরু করতে পেরেছি। Prayaya V3 লগইন মেনুতে প্রক্সি সার্ভার কনফিগার করতে পারে, যা বেশ পরিপাটি। আপনি আপনার সিরিয়াল নম্বর ইনপুট করতে পারেন বা ব্যবহারকারীর ট্রায়ালের সাথে চালাতে পারেন, আপনাকে 30 দিনের জন্য চালানোর অনুমতি দেয়, সফ্টওয়্যার আপডেট করার ক্ষমতা এবং কিছু অন্যান্য সীমাবদ্ধতা ছাড়াই, যা আমি পরে হাইলাইট করব।

সফ্টওয়্যারটি শেষ সময় থেকে একটি অস্বাভাবিক প্রস্থান সঠিকভাবে চিহ্নিত করেছে এবং একটি ফাইল সিস্টেম চেক চালানোর প্রস্তাব দিয়েছে, যা একটি ভাল জিনিস। ইংরেজি কিছু জায়গায় কিছুটা রুক্ষ, তবে সাধারণ ধারণাটি ভালভাবে জানানো হয়েছে।

কয়েক মুহূর্ত পরে, প্রয়ায়া ভার্চুয়াল পরিবেশে লোড হয়ে যায়, যা স্ক্রিনের শীর্ষে থাকা কন্ট্রোল বার ব্যতীত যে কোনও নিয়মিত উইন্ডোজের মতো দেখায়, যা আমরা মোজোপ্যাকের সাথে দেখেছি।

অধিবেশনে কিছু অদ্ভুত জিনিস ছিল. প্রথমত, ডিফল্ট ভাষা নির্বাচন হল CH, যা আমি চাই না। যেহেতু আমি সেটআপের সময় ইংরেজি বেছে নিয়েছিলাম, আমি আশা করি এখানেও ইংরেজি নির্বাচন করা হবে। তারপরে, ওয়্যারলেসটি ক্রস আউট হয়ে যায়, যা আপনাকে সন্দেহ করতে পারে যে আপনার কাছে নেটওয়ার্ক নেই, তবে এর অর্থ হল আপনি ভার্চুয়াল পরিবেশের মধ্যে থেকে নেটওয়ার্ক নিয়ন্ত্রণ করতে পারবেন না।

কন্ট্রোল বার ব্যবহার করে আপনি সহজেই পরিবেশের মধ্যে স্যুইচ করতে পারেন। আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজের জন্য বড় সাধারণ বোতাম সহ এটি বেশ স্বজ্ঞাত।

আমি অন্বেষণ শুরু, দেখতে কি দেয়. আকর্ষণীয় জিনিসগুলির মধ্যে একটি হল প্রস্তাবিত ডাউনলোডগুলির জন্য একটি প্রম্পট, যা জনপ্রিয় প্রোগ্রামগুলির একটি ছোট নির্বাচনকে নির্দেশ করে।

আমি ফায়ারফক্স ইনস্টল করার চেষ্টা করেছি এবং এটি ভাল কাজ করেছে। একটি নতুন প্রোফাইল এবং সমস্ত সহ স্থানীয় ডিস্ক থেকে একটি সম্পূর্ণ পৃথক ইনস্টল। একমাত্র সমস্যা হল প্রস্তাবিত সফ্টওয়্যারটি ফায়ারফক্সের একটি পুরানো সংস্করণের সাথে লিঙ্ক করে, যা উন্নত করা উচিত। আমি প্রথমে 3.6.3 পেয়েছি, কিন্তু তারপর সহজেই 3.6.15 এ আপডেট হয়েছি।

সফ্টওয়্যারটি কী বিকল্প দেয় তা দেখতে আমি সেটিংস মেনুটিও অন্বেষণ করেছি। পরিবেশটি মোটামুটিভাবে কনফিগারযোগ্য, প্রয়ায়াকে স্বয়ংক্রিয়ভাবে শুরু করার অনুমতি দেয়, তথ্য দেখাতে এবং বিজ্ঞপ্তিগুলি আপগ্রেড করতে, আপনার লগইন সেটআপ করতে, ত্বকের শৈলী পরিবর্তন করতে, সুরক্ষা সেটিংসে যেতে, সফ্টওয়্যারটি আনইনস্টল করতে এবং আরও অনেক কিছু করতে দেয়।

নিরাপত্তা এখানে একটি গুরুত্বপূর্ণ বিট মত মনে হচ্ছে. এবং সংক্ষিপ্ত টেস্ট রানে, এটি ভাল কাজ করেছে। আমি হোস্ট ড্রাইভ অ্যাক্সেস না করে কোনো সিস্টেম সেটিংস পরিবর্তন করতে পারিনি, তাই প্রয়ায়া বিচ্ছিন্নভাবে চলে। আমি বলতে পারি না যে দীর্ঘমেয়াদে প্রক্রিয়াটি কতটা শক্তিশালী, তবে এটি শালীন দেখাচ্ছে।

অন্যান্য জিনিস

ট্রায়াল মোডে কাজ করার সময় আপনি কিছু মজার নোটিফিকেশন পাবেন, যার মধ্যে আপনি চালাতে পারেন এমন প্রোগ্রামের সংখ্যার সীমাবদ্ধতা, কোন আপডেট নেই ইত্যাদি। সামগ্রিকভাবে খারাপ নয়, তবে বাক্যাংশটি উন্নত করা যেতে পারে।

সিস্টেম কর্মক্ষমতা বেশ শালীন ছিল. বাহ্যিক ডিভাইসের গতি সবচেয়ে বড় সীমাবদ্ধতা, কিন্তু তা ছাড়া, প্রয়ায়া মেমরি বা CPU গাজলার ছিল না। মেমরি ফুটপ্রিন্ট প্রায় 35MB ছিল, প্রয়ায়া এবং V3 প্রক্রিয়া সহ, যা ঠিক আছে বলে মনে হচ্ছে।

উপসংহার

Prayaya V3 একটি বেশ শালীন পণ্য. অনুরূপ কার্যকারিতা এবং বৈশিষ্ট্য সহ এটি মোজোপ্যাকের চেয়ে বেশি পালিশ অনুভব করে। আমার কাছে 3D ইফেক্ট এবং গেমের পারফরম্যান্স চেক করার সময় ছিল না, তাই আমি বলতে পারি না গ্রাফিক্স এক্সিলারেশন অ্যাবস্ট্রাকশন লেয়ার আছে কিনা এবং এটি কীভাবে কাজ করে।

প্লাস দিকে, প্রোগ্রামটি ভাল কাজ করে, এটি ব্যবহার করা সহজ, এটি স্বজ্ঞাত এবং কনফিগারযোগ্য। নেতিবাচক দিক থেকে, প্রথম ব্যবহারে BSOD সমস্যা ছিল, যা সম্ভাব্য ব্যবহারকারীদের বন্ধ করতে পারে। The software installation also copied the v3core drivers into the System32 directory, which definitely leaves a trace, so this goes against the promised mission statement. The menus and messages would benefit from some rephrasing.

Prayaya V3 is available for 30 days trial. The standard price is USD49, but it is being offered lately for USD19.60 and you can purchase a USD4.95 extended support. The price tag is fairly reasonable. You get a worthy bargain overall.

Prayaya V3 gets 7/10. If not for the crash-related issues, it would be 9/10.

So if you're looking for a lightweight, portable virtualization product for your Windows, which allows you to spawn a virtual environment on top of your running Windows and use it for all kinds of programs that you can't have installed on your local disk - and be able to carry it around with you, Prayaya V3 offers a decent and useful solution.

চিয়ার্স।


  1. কিউই ইমেজিং সিস্টেম - কয়েক ঘন্টার মধ্যে আপনার নিজস্ব অপারেটিং সিস্টেমের ছবিগুলি তৈরি করুন

  2. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 3:লিনাক্স হোস্ট এবং লিনাক্স গেস্ট - VMGL - (Im)সম্ভব?

  3. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 2:ভার্চুয়ালবক্স এবং ওপেনজিএল - টিউটোরিয়াল

  4. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 1:VMware এবং DirectX - টিউটোরিয়াল