কম্পিউটার

VMware Player 4 পর্যালোচনা - বিনামূল্যে এবং শক্তিশালী

VMware Player হল প্রথম ভার্চুয়ালাইজেশন প্রোডাক্ট যা আমি ব্যবহার করেছি। 2005 সালের শেষের দিকে এবং 2006 সালের প্রথম দিকে, খুব বেশি পরিপক্ক বা বন্ধুত্বপূর্ণ ডেস্কটপ ভার্চুয়ালাইজেশন পণ্য উপলব্ধ ছিল না। ভিএমওয়্যার প্লেয়ার, সংস্করণ 1.0-এ, একটি নতুন গীক যা আশা করতে পারে, সহজ, মার্জিত, সম্ভাবনার সাথে বিস্ফোরিত, কম নয়। এটি একটি প্রাথমিক কিন্তু মজার রাইড ছিল। ভার্চুয়াল মেশিন তৈরি, 3D ত্বরণ এবং অন্যান্য সাই-ফাই বিকল্পের মত অভিনব জিনিস তখন বিদ্যমান ছিল না; আপনাকে তৃতীয় পক্ষের সরঞ্জামগুলি ব্যবহার করতে হয়েছিল। প্রোগ্রাম ঠিক কি তার নাম প্রস্তাবিত ছিল, একজন খেলোয়াড়. দ্রুত এগিয়ে 2012, এবং আমরা সংস্করণ 4.0 এ আছি।

আজ, আমি আপনাকে একটি সঠিক পর্যালোচনা দিতে যাচ্ছি, যা আমি বছরের পর বছর ধরে জমা করেছি ভার্চুয়ালাইজেশনের সমস্ত মশলা দিয়ে তৈরি। CentOS 6.2, 64-বিটে এটি কীভাবে কাজ করে তা আমরা দেখব এবং আপনি ব্যবহার করতে পারেন এমন কিছু বৈশিষ্ট্যের মধ্য দিয়ে যান। ভিএমওয়্যার প্লেয়ারটি এমন প্রযুক্তি প্রদর্শক বলে মনে করা হয় যা আপনাকে আরও শক্তিশালী এবং অসীমভাবে আরও ব্যয়বহুল ভিএমওয়্যার ওয়ার্কস্টেশন কেনার জন্য প্ররোচিত করবে, তবে সম্ভবত প্লেয়ারটি আপনার প্রয়োজন হবে।

VMware প্লেয়ার ট্যুর

প্রোগ্রাম ইনস্টলেশন খুব সহজ. এটি একটি GUI উইজার্ড, দ্রুত এবং ঝামেলা-মুক্ত। আপনি আমার দ্বিতীয় CentOS পিম্পিং গাইডে ইনস্টলেশন সেটআপে আরও কিছুটা দেখতে পারেন। সর্বোত্তম অংশ হল, প্রতিবার প্রোগ্রামটি শুরু হলে, এটি আপনার সর্বশেষ কার্নেল আপডেটের সাথে মেলে এর ড্রাইভারগুলিকে পুনরায় কম্পাইল করবে, অথবা আপনি যদি চান, আপনি স্ক্র্যাচ থেকে নতুন করে পুনরায় ইনস্টল করতে পারেন। আপনার সেটিংস সংরক্ষণ করা হবে.

সহজ ইনস্টল

নতুন অপারেটিং সিস্টেম তৈরি করা এবং চালানো তুচ্ছ। কিছু অতিথি মেশিন তথাকথিত সহজ ইনস্টলকে সমর্থন করবে, যা আপনাকে অনুপস্থিত সেটআপগুলি সম্পাদন করতে দেয়। উদাহরণস্বরূপ, উবুন্টু এইভাবে সমর্থিত। আপনি সর্বদা একটি ম্যানুয়াল ইনস্টলের জন্য বেছে নিতে পারেন।

অপসারণযোগ্য ডিভাইস

ভিএমওয়্যার প্লেয়ার আপনাকে ওয়েবক্যাম, প্রিন্টার, নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং অন্যান্য সহ আপনার অতিথির সাথে সমস্ত ধরণের অপসারণযোগ্য ডিভাইস সংযুক্ত করতে দেয়৷

ইউনিটি মোড

উবুন্টুতে বৈশিষ্ট্যযুক্ত ইউনিটি ডেস্কটপ ইন্টারফেসের সাথে বিভ্রান্ত হবেন না, যদিও আপনি ইউনিটি (ভিএমওয়্যার প্লেয়ার) এর মাধ্যমে ইউনিটি (ওএস ডেস্কটপ) চালাতে পারেন, যা একটি পুনরাবৃত্ত মেম Xibit শৈলী তৈরি করে - ইয়ো, কুকুর, আমরা আপনাকে ইউনিটি পছন্দ করেছি, তাই আমরা রেখেছি আপনার ইউনিটিতে একতা, তাই আপনি ডেস্কটপ করার সময় ডেস্কটপ করতে পারেন। যে মত সাজানোর. এটি ভাল কাজ করে, এবং আপনি যদি VMware ওয়ার্কস্টেশনে এটি পছন্দ করেন তবে এটি এখানে বিনামূল্যে আসে।

এখানে CentOS এর উপরে Banshee আছে. দুটি ভিন্ন ডেস্কটপ ইন্টারফেস সবচেয়ে শান্তিপূর্ণভাবে সহাবস্থান করে, বাদামী বর্ডার এবং একটি ছোট বাদামী VMware লোগো গেস্ট অ্যাপ্লিকেশন চিহ্নিত করে অ্যাপ্লিকেশন উইন্ডো বারে এমবেড করা। এখন, আপনার ইচ্ছামত কাজ করার জন্য আপনাকে VMware টুলগুলি কনফিগার করতে হবে। যাইহোক, লিনাক্স অপারেটিং সিস্টেমগুলি সহজে ইনস্টলেশন সমর্থন করে, যেমন উবুন্টু এবং মিন্ট, সংগ্রহস্থলগুলিতে ড্রাইভারগুলি অন্তর্ভুক্ত থাকবে, তাই আপনি অতিরিক্ত ড্রাইভার (জকি-জিটিকে) টুল ব্যবহার করে তাদের সক্ষম করতে পারেন।

VMware টুলস

অন্যান্য সিস্টেমে, আপনি স্বয়ংক্রিয়ভাবে টুলস ইমেজ ডাউনলোড এবং মাউন্ট করতে পারেন, তারপর বর্ধিত বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে চাইলে একটি ম্যানুয়াল ইনস্টলেশন এবং সেটআপ সম্পাদন করতে পারেন, যার মধ্যে রয়েছে রেজোলিউশন অটো-রিসাইজ, ড্র্যাগ অ্যান্ড ড্রপ কপি এবং পেস্ট অতিথি, বিজোড় মাউস গতি, এবং এমনকি 3D ত্বরণ।

বৈশিষ্ট্য

এই সমস্ত এবং আরও অনেকগুলি একটি উচ্চ মাত্রার গ্রানুলারিটি সহ, প্রতি মেশিন বা সিস্টেম-ব্যাপী কনফিগার করা যেতে পারে। উদাহরণস্বরূপ, আপনি কাস্টম রেজোলিউশন এবং মনিটরের সংখ্যা, স্বয়ংক্রিয় আপডেট হওয়া VMware টুল, স্বয়ংক্রিয় লগইন/লগন এবং আরও অনেক কিছু সেটআপ করতে পারেন। একটি জিনিস অনুপস্থিত স্ক্রিনশট বৈশিষ্ট্য. এবং আপনি ইমেজ স্ন্যাপশট নিতে পারবেন না. এই শেষ দুটি জিনিস ছিল মূল চালক যা আমাকে 2006 সালে অন্য একটি ভিএমওয়্যার পণ্য, ফ্রি সার্ভার ব্যবহার করতে পরিচালিত করেছিল, কিন্তু যেহেতু ফাঁকগুলি সংকুচিত হয়েছে, যদিও সেগুলি রয়ে গেছে। আমি উদ্দেশ্যমূলকভাবে অনুমান করব, অন্যথায়, ওয়ার্কস্টেশন কেনার জন্য কারোরই কোনো প্রণোদনা থাকবে না।

অন্যান্য জিনিস

আসুন বিল্ট-ইন আপডেট ফাংশনটি ভুলে যাবেন না, যা আপনাকে প্রায়শই ওয়ার্কস্টেশন, সমৃদ্ধ এবং দরকারী অ্যাপ্লায়েন্স মার্কেটপ্লেস কেনার জন্য মনে করিয়ে দেবে, সেইসাথে আপনার ফিজিক্যাল মেশিনটিকে একটি ভার্চুয়ালে রূপান্তর করবে। যাইহোক, এটি আপনাকে কনভার্টার ডাউনলোড করতে অনুরোধ করবে। সব মিলিয়ে, আপনি অনেক কিছু পান, কিন্তু কিছু শুধুমাত্র অ্যাডঅন এবং আলাদা প্রোগ্রাম ডাউনলোড হিসাবে উপলব্ধ, প্লেয়ারকে একটি প্রচারমূলক স্ল্যাশ সচেতনতা বৃদ্ধির পণ্যে পরিণত করে৷ ভাগ্যক্রমে, এই অতিরিক্তগুলি আনন্দদায়ক এবং মোটামুটি সম্পূর্ণ ভার্চুয়ালাইজেশন অভিজ্ঞতা থেকে বিঘ্নিত হয় না।

উপসংহার

VMware Player 4 সহজ এবং মার্জিত, দ্রুত এবং শক্তিশালী। এটি অনেক কাঙ্ক্ষিত ইউনিটি মোড এবং 3D ত্বরণ সহ বৈশিষ্ট্য এবং বিকল্পগুলিতে সমৃদ্ধ, যা পুরানো এবং লিগ্যাসি উইন্ডোজ গেমগুলি চালাতে চান এবং সেইসাথে যারা তাদের সর্বশেষ অপারেটিং সিস্টেমের জন্য একটি মসৃণ এবং আধুনিক অভিজ্ঞতা চান তাদের জন্য আদর্শ হওয়া উচিত। . কিছু জিনিস অনুপস্থিত, বিশেষ করে স্ক্রিনশট এবং স্ন্যাপশট।

সামগ্রিকভাবে, ভিএমওয়্যার প্লেয়ার 4 গড় ভার্চুয়ালাইজেশন জাঙ্কির জন্য একটি খুব ভাল পণ্য, শূন্য টাকার বিনিময়ে শালীন কিন্তু নিখুঁত অভিজ্ঞতা দেয় না। এর শক্তিশালী পয়েন্টগুলি হল ব্যবহারের সরলতা এবং উচ্চ মাত্রার অটোমেশন, এছাড়াও অপসারণযোগ্য ডিভাইসগুলির জন্য ভাল সমর্থন। সেখানে কিছু প্রতিযোগীতা তার দুর্বল জায়গায় চলে, কিন্তু ভিএমওয়্যার প্লেয়ার প্রথম এবং সর্বাগ্রে প্রতিদ্বন্দ্বীদের সাথে হেড টু হেড করার পরিবর্তে কোম্পানির ডেস্কটপ সলিউশন ওয়ার্কহরসে আলোকপাত করার জন্য ডিজাইন করা হয়েছে। হোম ব্যবহারকারীদের জন্য, যারা ষড়যন্ত্র এবং তুলনা চার্ট থেকে দূরে সরে যায়, VMware প্লেয়ার একটি খুব ভাল পছন্দ।

সূক্ষ্ম সূক্ষ্মতা শুধুমাত্র দীর্ঘায়িত ব্যবহারের পরে স্পষ্ট হয়ে ওঠে। আমার আনন্দের জন্য, কোন বড় সমস্যা বা nags ছিল না. ভিএমওয়্যার প্লেয়ার ঝামেলামুক্ত কাজ করে। এবং সংস্করণ 4 তার 2006 সালের প্রথম দিকে প্রকাশের আগে একটি কোয়ান্টাম লিপ। যা একটি কঠিন প্রশ্ন নিয়ে আসে; আপনার কি সত্যিই ওয়ার্কস্টেশন দরকার যখন মৌলিক পণ্যটি এত ভাল? প্রকৃতপক্ষে, আপনি যে এক সঙ্গে বিরক্ত হবে. আপাতত, একটি নির্দিষ্ট রক্ষক, আপনি ডাউনলোড এবং পরীক্ষা করা উচিত.

একটি শেষ প্রশ্ন, যা অবশ্যই প্রথম থেকেই আপনার জিহ্বায় সুড়সুড়ি দিয়েছে; কিভাবে VMware প্লেয়ার ভার্চুয়ালবক্সের সাথে তুলনা করে? আহা। সহজ উত্তর হল, এটি ব্যক্তিগত পছন্দের উপর নির্ভর করে, প্রতিটি তার নিজ নিজ উত্থান-পতনের ভাগ সহ। তাই আবার, ডাউনলোড করুন, চেষ্টা করুন এবং উপভোগ করুন।

চিয়ার্স।


  1. XenServer + XenCenter পর্যালোচনা

  2. Xen ক্লাউড প্ল্যাটফর্ম (XCP) - পর্যালোচনা এবং টিউটোরিয়াল

  3. মুষ্টিমেয় ESXi টিপস এবং কৌশল

  4. SyncBack বিনামূল্যে পর্যালোচনা - এর প্রাথমিক, ডেটা