কম্পিউটার

ফিক্স:আউটলুক ত্রুটি 0x80004005:"অপারেশন ব্যর্থ হয়েছে"

একটি ডেস্কটপ ইমেল ক্লায়েন্ট যত কার্যকর এবং দক্ষ আউটলুক হতে পারে, সেখানে এর সাথে যুক্ত অসংখ্য ত্রুটি রয়েছে। আউটলুক ব্যবহারকারীরা যে ত্রুটিগুলি ভোগ করতে পারে তার মধ্যে একটি হল 0x80004005 ত্রুটি৷ এই ত্রুটিটি Outlook এর সমস্ত সংস্করণ এবং Windows এর সমস্ত সংস্করণ জুড়ে বহু টন আউটলুক ব্যবহারকারীকে প্রভাবিত করে বলে জানা গেছে (এই ত্রুটিটি প্রথম Windows Vista-এর দিনগুলিতে প্রকাশিত হয়েছিল)।

প্রভাবিত ব্যবহারকারীরা যখনই আউটলুক তাদের প্রাপ্ত একটি নতুন ইমেল বার্তা ডাউনলোড করার চেষ্টা করে তখন তারা এই ত্রুটির সম্মুখীন হয়। এই ত্রুটির জন্য সম্পূর্ণ ত্রুটি বার্তাটি পড়ে:

টাস্ক '[ব্যবহারকারীর ইমেল ঠিকানা] - প্রাপ্তি" রিপোর্ট করা ত্রুটি (0x80004005):'অপারেশন ব্যর্থ হয়েছে৷'

প্রভাবিত ব্যবহারকারীরা Outlook এর মাধ্যমে সফলভাবে ইমেল বার্তা পাঠাতে পারে, কিন্তু তারা অ্যাপ্লিকেশনের মাধ্যমে কোনো ইমেল বার্তা গ্রহণ করতে পারে না। প্রভাবিত ব্যবহারকারীরা দেখতে পান যে তাদের ইমেল বার্তাগুলি তাদের কাছে পৌঁছে দেওয়া হয় যখন তারা ইন্টারনেটের মাধ্যমে তাদের ইমেল অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস করে। প্রায় সব ক্ষেত্রেই, এই সমস্যাটি তিনটি জিনিসের মধ্যে একটির কারণে হয় - নরটন অ্যান্টিভাইরাসের স্ক্রিপ্ট ব্লকিং বৈশিষ্ট্য, একটি ইমেল বার্তা যা Outlook - কোনো কারণে - ডাউনলোড করতে পারে না বা নতুন ইমেল বিজ্ঞপ্তি প্রদর্শন করতে সমস্যা হয় যা Outlook সাধারণত প্রদর্শন করে।

এই সমস্যাটির সমাধান করার সময় আপনার কাছে বেশ কয়েকটি ভিন্ন বিকল্প রয়েছে, তবে আপনার জন্য যে সমাধানটি কাজ করবে তা নির্ভর করে আপনার জন্য সমস্যাটি কী কারণে হয়েছে তার উপর।

যদি আপনি এই সমস্যায় ভুগছেন এবং Norton Antivirus ব্যবহার করেন

আপনি যদি এই সমস্যায় ভুগছেন এবং নর্টন অ্যান্টিভাইরাস ব্যবহার করেন, তাহলে আপনি এটি সম্পর্কে যা করতে পারেন তা এখানে:

সমাধান 1:নর্টন অ্যান্টিভাইরাস আনইনস্টল করুন

স্টার্ট মেনু খুলুন .

প্রোগ্রাম যোগ বা সরান অনুসন্ধান করুন ”।

প্রোগ্রাম যোগ করুন বা সরান নামের অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন ”।

ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকায়, এক এক করে, আপনার কাছে থাকা প্রতিটি নর্টন অ্যাপ্লিকেশনে (বিশেষ করে নর্টন অ্যান্টিভাইরাস) ডান-ক্লিক করুন, আনইন্সটল করুন-এ ক্লিক করুন। এবং শেষ পর্যন্ত আনইনস্টলেশন উইজার্ড অনুসরণ করুন।

সমাধান 2:নর্টন অ্যান্টিভাইরাসে স্ক্রিপ্ট ব্লকিং বৈশিষ্ট্য অক্ষম করুন

আপনি যদি নর্টন অ্যান্টিভাইরাস থেকে পরিত্রাণ পাওয়ার পরিবর্তে এটিকে রাখতে চান তবে আপনি এখনও এই সমস্যাটি সমাধান করতে পারেন। এটি করার জন্য, আপনাকে নর্টন অ্যান্টিভাইরাস চালু করতে হবে, স্ক্রিপ্ট ব্লকিং -এর জন্য এটির সেটিংস স্ক্রাব করতে হবে। বৈশিষ্ট্য এবং তারপর এটি নিষ্ক্রিয়. স্ক্রিপ্ট ব্লকিং এর অবস্থান বৈশিষ্ট্যটি নর্টন অ্যান্টিভাইরাসের সংস্করণের উপর নির্ভর করে যা আপনি ব্যবহার করছেন৷

যদি আপনি এই সমস্যায় ভুগছেন কিন্তু কোনো Norton প্রোগ্রাম ব্যবহার করবেন না

আপনি যদি এই সমস্যার দ্বারা প্রভাবিত হন কিন্তু নর্টন অ্যান্টিভাইরাস বা অন্য কোনও নর্টন প্রোগ্রাম ব্যবহার না করেন, তাহলে এই সমস্যাটি সমাধানের জন্য আপনার কাছে বিকল্পগুলি এখানে রয়েছে:

সমাধান 1:Outlook এর নতুন ইমেল বিজ্ঞপ্তি নিষ্ক্রিয় করুন

এই সমস্যা দ্বারা প্রভাবিত অনেক আউটলুক ব্যবহারকারী নতুন ইমেল বিজ্ঞপ্তি নিষ্ক্রিয় করে এটি সমাধান করতে সফল হয়েছে যেটি Outlook প্রদর্শন করে যখনই আপনি একটি নতুন ইমেল বার্তা পাবেন৷ এটি করতে, আপনাকে করতে হবে:

Tools-এ ক্লিক করুন .

বিকল্পগুলিতে ক্লিক করুন৷ .

পছন্দগুলি -এ নেভিগেট করুন৷

ই-মেইল বিকল্প-এ ক্লিক করুন .

নতুন মেল এলে একটি বিজ্ঞপ্তি বার্তা প্রদর্শন করুন আনচেক করুন এটি নিষ্ক্রিয় করার বিকল্প৷

ঠিক আছে এ ক্লিক করুন .

ঠিক আছে এ ক্লিক করুন আবারও।

সমাধান 2:একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন এবং আপনার পুরানোটি মুছুন

আপনি যদি Outlook এর নতুন ইমেল বিজ্ঞপ্তি হারাতে না চান বা যদি সমাধান 1 আপনার জন্য কাজ করে না, আপনি আপনার কম্পিউটারে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট (প্রশাসনিক সুবিধা সহ) তৈরি করে, একই ইমেল ঠিকানা দিয়ে আউটলুক সেট আপ করে এবং তারপরে আপনার পুরানো ব্যবহারকারী অ্যাকাউন্ট মুছে দিয়ে এই সমস্যার সমাধান করতে পারেন। যদিও এই সমাধানটি কিছুটা কঠিন শোনাতে পারে, তবে এটি অত্যন্ত কার্যকরী।


  1. ঠিক করুন:আউটলুক অজানা ত্রুটি 0x800cce05

  2. কিভাবে Microsoft Outlook 0x800ccc0d ত্রুটি ঠিক করবেন

  3. কিভাবে Microsoft Outlook 0x800ccc0d ত্রুটি ঠিক করবেন

  4. মাইক্রোসফ্ট আউটলুক একটি সমস্যা ত্রুটির সম্মুখীন হয়েছে ঠিক করুন