কম্পিউটার

আউটলুক ত্রুটি 0x8004011D ঠিক করুন, সার্ভারটি উপলব্ধ নেই৷

আপনার যদি Microsoft Office থাকে আপনার Windows 11/10 এ ইনস্টল করা হয়েছে৷ কম্পিউটার, তাহলে সম্ভাবনা হল আউটলুক ইমেল ক্লায়েন্ট আছে পাশাপাশি এটি স্যুটের একটি কেন্দ্রীয় অংশ। এখন, আউটলুক একটি জনপ্রিয় টুল হওয়া সত্ত্বেও, এর মানে এই নয় যে এতে খুব বেশি সমস্যা নেই। এই মুহূর্তে আউটলুক ব্যবহারকারীদের মুখোমুখি হওয়া সবচেয়ে আকর্ষণীয় ত্রুটি কোডগুলির মধ্যে একটি হল 0x8004011D .

টাস্ক এক্সচেঞ্জ সার্ভার রিপোর্ট করেছে ত্রুটি 0X8004011d:সার্ভারটি উপলব্ধ নেই৷ শর্ত অব্যাহত থাকলে আপনার প্রশাসকের সাথে যোগাযোগ করুন।

আউটলুক ত্রুটি কোড 0x8004011D এর কারণ কি?

আমরা এখন পর্যন্ত যা সংগ্রহ করেছি তা থেকে, এই ত্রুটিটি অনন্যভাবে একটি একক সমস্যার কারণে ঘটেনি। উদাহরণস্বরূপ, আমরা জানি যে একটি দূষিত Outlook প্রোফাইল যেকোনো সময় ত্রুটি কোড 0x8004011D ট্রিগার করতে পারে।

আউটলুক সার্ভারের সাথে সংযোগ করতে না পারলে এর অর্থ কী?

এর সহজ অর্থ হল আপনার Outlook এর সংস্করণটি এক্সচেঞ্জ সার্ভারের সাথে যোগাযোগ করতে সক্ষম নয়, এবং যেমন, আপনি Outlook-এর সাথে লিঙ্ক করা আপনার এক বা একাধিক অ্যাকাউন্টের মাধ্যমে ইমেল পাঠাতে বা গ্রহণ করতে পারবেন না।

আউটলুক ত্রুটি কোড 0x8004011D ঠিক করুন

ঠিক আছে, সুতরাং আপনি যদি এই ত্রুটিটি দেখতে অনেক আউটলুক ব্যবহারকারীদের মধ্যে একজন হন তবে আমরা বলতে চাই আপনার আতঙ্কিত হওয়া উচিত নয় কারণ জিনিসগুলিকে নিয়ন্ত্রণে রাখা আপনার ধারণার চেয়ে সহজ। আমরা একবার এবং সব জন্য ত্রুটি পরিত্রাণ পেতে সাহায্য করার জন্য নিম্নলিখিত তথ্য সাবধানে পড়ার সুপারিশ.

  1. এক্সচেঞ্জ ক্যাশে মোড চালু করুন
  2. একটি নতুন আউটলুক প্রোফাইল তৈরি করুন

1] এক্সচেঞ্জ ক্যাশে মোড চালু করুন

আউটলুক ত্রুটি 0x8004011D ঠিক করুন, সার্ভারটি উপলব্ধ নেই৷

কিছু লোক তাদের এক্সচেঞ্জ অ্যাকাউন্টের মাধ্যমে 0x8004011D ত্রুটির সম্মুখীন হয়েছে, এবং এটি কাজের জন্য একটি সমস্যা হতে পারে। এটি ঠিক করতে, আমরা আউটলুককে এক্সচেঞ্জ ক্যাশে ব্যবহার করার অনুমতি দেওয়ার পরামর্শ দিই এটি এক্সচেঞ্জ সার্ভারের সাথে কোনো সমস্যা ছাড়াই সংযুক্ত হবে কিনা তা দেখতে মোড।

এক্সচেঞ্জ ক্যাশে মোড সক্ষম করার জন্য , আমরা Windows কী + R টিপতে পরামর্শ দিই রান খুলতে ডায়ালগ বক্স, এবং সেখান থেকে control.exe টাইপ করুন পাঠ্য বাক্সে এবং এন্টার টিপুন . এটি করার ফলে কন্ট্রোল প্যানেল চালু করা উচিত , এবং একবার এটি খোলা হলে, অনুগ্রহ করে মেইল নির্বাচন করুন তালিকা থেকে।

এখনই মেল সেটআপ – আউটলুক নামে একটি ছোট উইন্ডো প্রদর্শিত হবে৷ . ইমেল অ্যাকাউন্টস-এ ক্লিক করুন , তারপর আপনার ইমেল ঠিকানায় ডাবল ক্লিক করুন। যখন সার্ভার সেটিংস উইন্ডো প্রদর্শিত হবে, আমরা চাই আপনি সক্ষম করুন ক্যাশেড এক্সচেঞ্জ মোড ব্যবহার করুন , তারপর পরবর্তী টিপুন .

বিকল্পভাবে আপনি আউটলুক> ফাইল> অ্যাকাউন্ট সেটিংস> ইমেল অ্যাকাউন্ট নির্বাচন> পরিবর্তন> আরও সেটিংসের মাধ্যমেও সেটিং খুলতে পারেন।

আউটলুক ত্রুটি 0x8004011D ঠিক করুন, সার্ভারটি উপলব্ধ নেই৷

নিশ্চিত করুন যে ক্যাশেড এক্সচেঞ্জ মোড ব্যবহার করুন৷ নির্বাচিত. প্রয়োগ করুন টিপুন এবং Outlook পুনরায় চালু করুন এবং দেখুন৷

2] একটি নতুন আউটলুক প্রোফাইল তৈরি করুন

আউটলুক ত্রুটি 0x8004011D ঠিক করুন, সার্ভারটি উপলব্ধ নেই৷

যদি উপরের সমাধানটি উদ্দেশ্য হিসাবে কাজ করতে ব্যর্থ হয়, তাহলে একটি নতুন আউটলুক প্রোফাইল তৈরি করা কৌশলটি করতে পারে। 0x8004011D দ্বারা প্রভাবিত অনেক ব্যবহারকারী বলেছেন যে এই বিকল্পটি ঠিক কাজ করেছে৷

যখন এটি একটি নতুন প্রোফাইল তৈরি করার জন্য নেমে আসে, তখন আমরা আউটলুক বন্ধ করার পরামর্শ দিই, তারপরে কন্ট্রোল প্যানেলে নেভিগেট করুন . সেখান থেকে, মেইল নির্বাচন করুন বিকল্প এবং প্রোফাইল দেখান-এ ক্লিক করতে ভুলবেন না বোতাম প্রোফাইলের তালিকা সহ একটি নতুন উইন্ডো প্রদর্শিত হবে৷

আউটলুক ত্রুটি 0x8004011D ঠিক করুন, সার্ভারটি উপলব্ধ নেই৷

আপনি অ্যাড বোতাম টিপে একটি নতুন প্রোফাইল যোগ করতে পারেন৷

আপনি বর্তমানে যেটি ব্যবহার করছেন সেটিকে নির্বাচন করে এবং সরান টিপে মুছুন বোতাম।

অবশেষে, আউটলুক বন্ধ করুন , তারপরে এটি আবার শুরু করুন এবং অ্যাপটিকে আগের মতো করে পুনরুদ্ধার করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷ এটি করা স্বয়ংক্রিয়ভাবে একটি নতুন প্রোফাইল তৈরি করবে যা দুর্নীতিমুক্ত, অন্তত কিছু সময়ের জন্য। আপনি আপনার PST বা OST ফাইলের ব্যাক আপ নিতে চাইতে পারেন, ঠিক সেই ক্ষেত্রে!

পড়ুন :Outlook Send/receive error 0x800CCC13।

আউটলুক ত্রুটি 0x8004011D ঠিক করুন, সার্ভারটি উপলব্ধ নেই৷
  1. ফিক্স টাস্ক শিডিউলার পরিষেবা উপলব্ধ নেই ত্রুটি

  2. ঠিক করুন এই আইটেমটির বৈশিষ্ট্যগুলি উপলব্ধ নেই৷

  3. ফায়ারফক্সে সার্ভারের ত্রুটি পাওয়া যায়নি ঠিক করুন

  4. DNS সার্ভার সাড়া দিচ্ছে না - উইন্ডোজ 10-এ ত্রুটি কীভাবে ঠিক করবেন