কম্পিউটার

কীভাবে 'আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে' ত্রুটি ঠিক করবেন?

কিছু Office 365 ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা সর্বদা 'আপনার মেলবক্স অস্থায়ীভাবে Microsoft Exchange সার্ভারে সরানো হয়েছে যখনই তারা তাদের ইমেল ঠিকানাগুলি পরিচালনা করতে মাইক্রোসফ্ট আউটলুক ব্যবহার করার চেষ্টা করে তখনই ত্রুটি হয়। প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে পরের বার মাইক্রোসফ্ট আউটলুক শুরু করার চেষ্টা করার সময় তারা প্রম্পটে যা বেছে নিন তা নির্বিশেষে ত্রুটি বার্তাটি ফিরে আসে (অস্থায়ী মেইলবক্স ব্যবহার করুন অথবা পুরানো ডেটা ব্যবহার করুন )।

কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনাকে প্রথমেই করতে হবে যে কোনো পরিপূরক আউটলুক প্রোফাইল সরিয়ে ফেলুন যা আপনার সক্রিয়ের পাশে সংরক্ষিত আছে যাতে কোনো দ্বন্দ্ব এড়ানো যায়। যদি এটি কাজ না করে, তাহলে আপনাকে স্থানীয়ভাবে সঞ্চিত প্রতিটি Outlook প্রোফাইল সরিয়ে দিয়ে এগিয়ে যেতে হবে এবং একই ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করে স্ক্র্যাচ থেকে একটি নতুন তৈরি করতে হবে।

আপনি যদি একটি MS Exchange অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে আপনি আপনার ইমেল সেটিংস অ্যাক্সেস করে এবং Cached Exchange মোড ব্যবহার করুন সক্ষম করে ত্রুটির প্রম্পট ঠিক করতে সক্ষম হবেন অফলাইন সেটিংস থেকে বিকল্প . কিছু দূষিত অস্থায়ী ফাইলের কারণে সমস্যাটি ঘটলে প্রোগ্রামটিকে একটি নতুন দৃষ্টান্ত তৈরি করতে বাধ্য করার জন্য বর্তমান আউটলুক প্রোফাইলের নাম পরিবর্তন করাও সমস্যার সমাধান করতে পারে৷

যদি আপনি Outlook 2010 এর সাথে সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি এই ত্রুটিটি দেখতে পাবেন কারণ KB2878264  আপনার কম্পিউটারে আপডেট ইনস্টল করা নেই (পদ্ধতি 3 আপনাকে দেখাবে কিভাবে এটি ম্যানুয়ালি ইনস্টল করতে হয়)।

যাইহোক, যদি আপনি দেখতে পান 'আপনার মেইলবক্সটি Microsoft Exchange সার্ভারে অস্থায়ীভাবে সরানো হয়েছে Windows 10-এ Outlook 2013-এর সাথে ত্রুটি, Mod auth মানিয়ে নেওয়ার জন্য আপনাকে কিছু রেজিস্ট্রি টুইক করতে হতে পারে।

পদ্ধতি 1:অন্য কোনো Outlook প্রোফাইল সরান

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা 'আপনার মেলবক্সটি অস্থায়ীভাবে মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ সার্ভারে সরানো হয়েছে ট্রিগার করবে৷ ' ত্রুটি হল অন্য একটি আউটলুক প্রোফাইলের সাথে একটি দ্বন্দ্ব যা স্থানীয়ভাবে সংরক্ষণ করা হচ্ছে৷

কিছু প্রভাবিত ব্যবহারকারী ব্যবহারকারীর প্রাথমিক প্রোফাইল ব্যতীত প্রতিটি আউটলুক প্রোফাইল সরিয়ে সমস্যাটির সমাধান করতে পেরেছেন। কিন্তু আপনি এটি দিয়ে যাওয়ার আগে, মনে রাখবেন যে আপনি যখন Outlook থেকে একটি প্রোফাইল মুছে ফেলবেন, তখন সেই সম্পর্কিত অ্যাকাউন্টের প্রতিটি বিট ডেটাও মুছে ফেলা হবে৷

আপনি যে কোনো গুরুত্বপূর্ণ ডেটা হারাচ্ছেন না তা নিশ্চিত করতে, আপনার প্রয়োজনীয় তথ্যের ব্যাক আপ নেওয়া নিশ্চিত করুন (যদি না ডেটা সার্ভারে সংরক্ষণ করা হয় বা আপনি নিশ্চিত হন যে ডেটার জন্য আপনার কোনো ব্যবহার নেই)।

দ্রষ্টব্য:আপনি যদি আপনার ডেটা ব্যাকআপ করতে চান তবে ফাইল-এ যান৷ (শীর্ষে রিবন-বার) > খুলুন এবং রপ্তানি করুন> আমদানি / রপ্তানি> একটি ফাইলে রপ্তানি করুন , আউটলুক ডেটা ফাইল (.pst) বেছে নিন এবং পরবর্তী টিপুন অপারেশন সম্পূর্ণ করতে।

আপনি আপনার ব্যাক আপ করেছেন তা নিশ্চিত করার পরে। PST ফাইল বা আপনি নিশ্চিত যে আপনার এটির প্রয়োজন নেই, প্রাথমিক নয় এমন অন্য কোনো Outlook প্রোফাইল সরাতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আউটলুক এবং যেকোন সংশ্লিষ্ট দৃষ্টান্ত বন্ধ করুন।
  2. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'নিয়ন্ত্রণ' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন ক্লাসিক কন্ট্রোল প্যানেল খুলতে ইন্টারফেস. কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  3. ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেসের ভিতরে, 'মেইল অনুসন্ধান করতে স্ক্রিনের উপরের-ডান কোণায় অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করুন '।
  4. এরপর, ফলাফলের তালিকা থেকে, ফলাফলের তালিকা থেকে Mail (Microsoft Outlook) এ ডাবল ক্লিক করুন।
    কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  5. মেল সেটআপের ভিতরে উইন্ডোতে, প্রোফাইল দেখান…-এ ক্লিক করুন প্রোফাইল এর অধীনে বোতাম কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  6. একবার আপনি মেল উইন্ডোর ভিতরে গেলে, একটি প্রোফাইল নির্বাচন করুন যা আপনার প্রাথমিক নয় এবং সরান ক্লিক করুন এর সাথে যুক্ত বোতাম। আপনি সক্রিয়ভাবে ব্যবহার করছেন না এমন প্রতিটি প্রোফাইলের সাথে এটি করুন। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি নিশ্চিত না হন যে কোন প্রোফাইলটি আপনার প্রাথমিক, প্রতিটি প্রোফাইল নির্বাচন করুন এবং সম্পত্তি> ইমেল অ্যাকাউন্ট এ ক্লিক করুন এবং দেখুন কোনটি ইমেল ঠিকানাটি ব্যবহার করছে যার সাথে আপনি সমস্যার সম্মুখীন হচ্ছেন৷

  7. হ্যাঁ ক্লিক করুন অতিরিক্ত আউটলুক প্রোফাইল অপসারণ নিশ্চিত করতে নিশ্চিতকরণ প্রম্পটে।
  8. একবার প্রতিটি Outlook প্রোফাইল সরানো হয়ে গেলে (প্রাথমিক প্রোফাইল ছাড়া), উইন্ডোটি বন্ধ করতে মেল ডায়ালগ বক্সে ওকে ক্লিক করুন।
  9. আউটলুক আবার চালু করুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা।

যদি আপনি এখনও 'আপনার মেলবক্সটি মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ সার্ভারে অস্থায়ীভাবে সরানো হয়েছে এর সম্মুখীন হন ' ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:একটি নতুন Outlook প্রোফাইল তৈরি করুন

প্রথম পদ্ধতিটি কার্যকর না হলে, এটা সম্ভব যে আপনি স্থানীয়ভাবে সংরক্ষিত আংশিকভাবে দূষিত Outlook প্রোফাইল নিয়ে কাজ করছেন। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা নিজেদেরকে একই পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন বলে জানিয়েছেন যে তারা একই ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করে একটি নতুন প্রোফাইল তৈরি করে এবং মূল Outlook প্রোফাইল সরিয়ে দিয়ে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে এটি করার অনুমতি দেবে:

  1. আউটলুক এবং যেকোন সংশ্লিষ্ট দৃষ্টান্ত বন্ধ করুন।
  2. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, 'control mlcfg32.cpl টাইপ করুন ' টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন মেইল খুলতে সরাসরি বক্স। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি Windows 10 এ থাকেন তবে এই কমান্ডটি কাজ করবে না। এই ক্ষেত্রে, 'নিয়ন্ত্রণ' টাইপ করুন এবং ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস থেকে মেল এন্ট্রিতে ক্লিক করুন।

  3. একবার আপনি মেল-এর ভিতরে গেলে উইন্ডোতে, প্রোফাইল দেখান-এ ক্লিক করুন প্রোফাইল এর সাথে যুক্ত বোতাম কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  4. মেল বক্সের ভিতরে, প্রতিটি ইমেল প্রোফাইল পৃথকভাবে নির্বাচন করে শুরু করুন এবং সরান টিপুন বোতাম সংযুক্ত ইমেল প্রোফাইলের তালিকা সম্পূর্ণ খালি না হওয়া পর্যন্ত এটি করুন৷ কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  5. একবার প্রতিটি প্রোফাইল সরানো হয়ে গেলে, যোগ করুন এ ক্লিক করুন এরপর, নতুন প্রোফাইলের জন্য একটি নাম উল্লেখ করুন এবং এটি তৈরি করতে ওকে ক্লিক করুন৷
    কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  6. অ্যাকাউন্ট যোগ করুন এর ভিতরের ধাপগুলি অনুসরণ করুন ব্যবহারকারীর ইমেল অ্যাকাউন্ট যোগ করার জন্য উইজার্ড। একবার আপনি প্রতিটি প্রয়োজনীয় তথ্য পূরণ করলে, সমাপ্ত এ ক্লিক করুন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  7. একবার নতুন অ্যাকাউন্ট তৈরি হয়ে গেলে, প্রধান মেল ডায়ালগ বক্সে ফিরে যান, সর্বদা এই প্রোফাইলটি ব্যবহার করুন নির্বাচন করুন টগল করুন এবং ড্রপ-ডাউন মেনু ব্যবহার করে আউটলুকে সেট করুন। অবশেষে, প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  8. আউটলুক আবার শুরু করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

যদি আপনি এখনও 'আপনার মেলবক্সটি মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ সার্ভারে অস্থায়ীভাবে সরানো হয়েছে দেখতে পান যখন আপনি নতুন তৈরি প্রোফাইলের সাথে Outlook চালু করার চেষ্টা করেন তখন ত্রুটি হয়, নীচের পরবর্তী সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:KB2878264 আউটলুক আপডেট ইনস্টল করা

কিছু প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে, এই সমস্যাটি এমন পরিস্থিতিতেও হতে পারে যেখানে Outlook আপডেট KB2878264 আউটলুক মেশিনে ইনস্টল করা নেই। এটি শুধুমাত্র সেইসব ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য যারা 'আপনার মেলবক্স সাময়িকভাবে Microsoft Exchange সার্ভারে সরানো হয়েছে Outlook 2010 এর সাথে ত্রুটি।

দেখা যাচ্ছে যে Microsoft ইতিমধ্যে এই সমস্যার জন্য একটি হটফিক্স প্রকাশ করেছে (KB2878264, উইন্ডোজ আপডেটের মাধ্যমে পুশ করা হয়েছে)।

আপনি যদি আপনার অপারেটিং সিস্টেমের জন্য নতুন আপডেটের ইনস্টলেশন রোধ করার জন্য কোনো পদক্ষেপ না নিয়ে থাকেন তবে WU উপাদানটি আপনার মেশিনে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা উচিত।

যাইহোক, আপনি অফিসিয়াল চ্যানেলগুলির মাধ্যমে ম্যানুয়ালি আপডেটটি ইনস্টল করতে পারেন। এখানে একটি দ্রুত ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে দেখাবে কিভাবে KB2878264  ইনস্টল করতে হয় Outlook 2010-এর জন্য আউটলুক আপডেট:

  1. আপনার ফাইল এক্সপ্লোরার খুলুন, মাই কম্পিউটার (এই পিসি)-এ ডান-ক্লিক করুন এবং Properties-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি ইতিমধ্যে আপনার সিস্টেম আর্কিটেকচার জানেন, ধাপ 1 এবং ধাপ 2 এড়িয়ে যান।

  2. সিস্টেম বৈশিষ্ট্যের ভিতরে স্ক্রীন, সিস্টেম প্রকার দেখুন (সিস্টেমের অধীনে)। যদি এটি একটি 64-বিট অপারেটিং সিস্টেম দেখায় তবে আপনাকে 64-বিট আপডেটটি ইনস্টল করতে হবে। অন্যথায়, আপনাকে 32-বিট সংস্করণ ইনস্টল করতে হবে। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  3. আপনি একবার আপনার OS আর্কিটেকচার জানলে, এই লিঙ্কে যান (এখানে ) এবং KB2878264 এর সংস্করণটি ডাউনলোড করুন যা আপনার উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  4. ডাউনলোড সম্পূর্ণ হলে, ইনস্টলেশন এক্সিকিউটেবল খুলুন এবং আপনার সিস্টেমে এটি ইনস্টল করার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন।
  5. আপডেট ইনস্টল হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:ক্যাশে এক্সচেঞ্জ মোড সক্ষম করুন

যদি আপনি ইতিমধ্যেই একটি এক্সচেঞ্জ অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকেন, তাহলে আপনি আপনার ইমেল ব্যবহারকারীর অ্যাকাউন্ট কনফিগারেশন এ গিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন উইন্ডো এবং 'ক্যাশেড এক্সচেঞ্জ মোড ব্যবহার করুন সক্ষম করে৷ ' বিকল্প। এই অপারেশনটি অনেক ব্যবহারকারীর জন্য সফল প্রমাণিত হয়েছে যে আমরা 'আপনার মেলবক্সটি অস্থায়ীভাবে মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ সার্ভারে সরানো হয়েছে ঠিক করতে সংগ্রাম করছি৷ ' ত্রুটি৷

এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যা আপনাকে ইমেল অ্যাকাউন্টে 'ক্যাশেড এক্সচেঞ্জ মোড' বিকল্পটি সক্ষম করার অনুমতি দেবে যা আপনি সক্রিয়ভাবে Outlook এর জন্য ব্যবহার করছেন:

  1. যেকোনো সংশ্লিষ্ট দৃষ্টান্ত সহ Outlook বন্ধ করুন।
  2. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'control.exe' টাইপ করুন এবং Enter টিপুন ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস খুলতে। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  3. কন্ট্রোল প্যানেল উইন্ডোর ভিতরে, মেল এ ক্লিক করুন বিকল্পের তালিকা থেকে বা অনুসন্ধান ফাংশন ব্যবহার করে প্রথমে এটি অনুসন্ধান করুন। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  4. মেইল এর ভিতরে সেটআপ স্ক্রীন, ই-মেইল অ্যাকাউন্ট-এ ক্লিক করুন ই-মেইল অ্যাকাউন্টস এর সাথে যুক্ত বোতাম . কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  5. অ্যাকাউন্ট সেটিংস থেকে মেনুতে, ই-মেইল নির্বাচন করুন প্রথমে ট্যাব, তারপরে আপনি বর্তমানে যে অ্যাকাউন্টটি ব্যবহার করছেন তার সাথে যুক্ত এন্ট্রিতে ক্লিক করুন। এরপরে, আপনি সক্রিয়ভাবে যে ইমেল অ্যাকাউন্টটি ব্যবহার করছেন তাতে ডাবল-ক্লিক করুন। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  6. সেটিংস মেনুর ভিতরে, অফলাইন সেটিংস-এ যান বিভাগ এবং ক্যাশেড এক্সচেঞ্জ মোড ব্যবহার করুন এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন৷ . কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি বিকল্পটি ইতিমধ্যে সক্ষম করা থাকে তবে এটি নিষ্ক্রিয় করুন, পরিবর্তনটি সংরক্ষণ করুন, এটি আবার সক্ষম করুন এবং Outlook পুনরায় চালু করুন৷

  7. আউটলুক পুনঃসূচনা করুন এবং দেখুন অ্যাপ্লিকেশন স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা।

পদ্ধতি 5:Outlook ফোল্ডারের নাম পরিবর্তন করা

দেখা যাচ্ছে, 'আপনার মেলবক্সটি অস্থায়ীভাবে Microsoft Exchange সার্ভারে সরানো হয়েছে আউটলুক অ্যাপ্লিকেশনের প্রধান AppData ফোল্ডারে উপস্থিত কিছু দূষিত ডেটার কারণেও ত্রুটি ঘটতে পারে।

একই সমস্যার সম্মুখীন কিছু ব্যবহারকারীরা AppData অ্যাক্সেস করে সমস্যার সমাধান করতে পেরেছেন ফোল্ডার এবং একটি নতুন ফোল্ডার তৈরি করতে অ্যাপ্লিকেশনটিকে বাধ্য করার জন্য বিদ্যমান Outlook ফোল্ডারের নাম পরিবর্তন করা। এই অপারেশনটি নিশ্চিত করবে যে অপারেশনটি সফল না হলে আপনাকে কোন ডেটা ক্ষতির সাথে মোকাবিলা করতে হবে না৷

এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যা আপনাকে দেখাবে কিভাবে বিদ্যমান Outlook ফোল্ডারের নাম পরিবর্তন করতে হয়:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, '%appdata%' টাইপ করুন এবং Enter টিপুন AppData খুলতে আপনার কম্পিউটারে ফোল্ডার। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: মনে রাখবেন এই ফোল্ডারটি ডিফল্টরূপে লুকানো থাকে।

  2. আপনি একবার AppData ফোল্ডারের ভিতরে গেলে, Outlook এর সাথে যুক্ত এন্ট্রিটি দেখুন। যখন আপনি এটি দেখতে পান, তখন এটিতে ডান-ক্লিক করুন এবং পুনঃনামকরণ করুন৷ চয়ন করুন৷
  3. এরপর, ‘.old দিয়ে প্রস্থান করা আউটলুক ফোল্ডারটির নাম পরিবর্তন করুন একটি নতুন ফোল্ডার তৈরি করতে অ্যাপ্লিকেশনটিকে বাধ্য করার জন্য এক্সটেনশন৷
    কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  4. আপনার মেশিন রিস্টার্ট করুন এবং সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখতে পরবর্তী স্টার্টআপে Outlook চালু করুন।

যদি আপনার এখনও একই সমস্যা হয়, তাহলে নিচের পদ্ধতিটি অনুসরণ করুন যদি এটি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রযোজ্য হয়।

পদ্ধতি 6:ModAuth এর জন্য রেজিস্ট্রি সেটিংস পরিবর্তন করুন (কেবলমাত্র আউটলুক 2013)

যদি আপনার কাছে থাকে ‘আপনার মেলবক্স অস্থায়ীভাবে Microsoft Exchange সার্ভারে সরানো হয়েছে ' Outlook 2013 এর সাথে ত্রুটি, মোডআউথকে সামঞ্জস্য করার জন্য আপনি কিছু রেজিস্ট্রি টুইক করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় এবং আপনি আউটলুক 2013 ব্যবহার করছেন, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য EnableADAL এবং সংস্করণ মানগুলি সংশোধন করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপরে, 'regedit' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  2. আপনি একবার রেজিস্ট্রি এডিটরের ভিতরে গেলে, নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন:
    HKCU\SOFTWARE\Microsoft\Office\15.0\Common\Identity\

    দ্রষ্টব্য: আপনি সরাসরি ন্যাভিগেশন বারে অবস্থানটি আটকে এবং এন্টার টিপে অবিলম্বে এই অবস্থানে যেতে পারেন৷

  3. একবার আপনি আইডেন্টিটি কী-এর ভিতরে গেলে, ডানদিকের ফলকে যান, EnableADAL-এ ডাবল-ক্লিক করুন এবং মান সেট করুন 1 এবং বেস হেক্সাডেসিমেল। কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: ক্ষেত্রে REG_DWORD মান তৈরি করা হয়নি, একটি খালি স্থান> নতুন> ডওয়ার্ড (32-বিট)-এ ডান-ক্লিক করে নিজেকে তৈরি করুন মান।

  4. এরপর, সংস্করণ-এ ডাবল-ক্লিক করুন মান এবং বেস সেট করুন হেক্সাডেসিমেল এবং মান ডেটা পর্যন্ত 1 থেকে . কীভাবে  আপনার মেইলবক্স সাময়িকভাবে সরানো হয়েছে  ত্রুটি ঠিক করবেন?
  5. রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  6. পরবর্তী স্টার্টআপের পরে, Outlook খুলুন এবং দেখুন আপনি এখনও 'আপনার মেলবক্সটি অস্থায়ীভাবে মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ সার্ভারে সরানো হয়েছে এর সম্মুখীন হচ্ছেন কিনা। ' ত্রুটি৷

  1. উইন্ডোজে আউটলুক ত্রুটি 0x80040119 কিভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজে আউটলুক ত্রুটি 0x8004210B কীভাবে ঠিক করবেন?

  3. আপনার ইমেল সার্ভারের সাথে সংযোগ না হওয়া আউটলুককে কীভাবে ঠিক করবেন

  4. আউটলুক ম্যাক ত্রুটি কোড 3253 কিভাবে ঠিক করবেন