কম্পিউটার

কিভাবে ঠিক করবেন 'আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে'

আপনি কি কখনও আপনার iOS ডিভাইসে এই বার্তাটি দেখেছেন? “আপনার Apple ID নিষ্ক্রিয় করা হয়েছে

আপনি যখনই অ্যাপল অ্যাপ স্টোর থেকে মিউজিক কেনার বা অ্যাপ এবং সিনেমা ডাউনলোড করার চেষ্টা করেন তখনই এটি দেখা যায়। এবং, এটি আপনাকে আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে এমন একটি সহজ ব্যাখ্যা দিয়ে আপনার কাজটি সম্পূর্ণ করার অনুমতি দেয় না। হতাশাজনক তাই না?

ঠিক আছে, বিশ্বাস করুন বা না করুন, অ্যাপল আপনার নিজের নিরাপত্তার জন্য এটি করে। তারা তাদের ব্যক্তিগত ডেটা চুরি হওয়া থেকে রক্ষা করার জন্য ব্যবহারকারীদের অ্যাকাউন্টগুলি অক্ষম করে এবং কখনও কখনও ব্যবহারকারীদের তাদের আইফোন ব্যাকআপে যাওয়ার জন্য তাদের পাসওয়ার্ড প্রবেশ করতে বাধ্য করে। অ্যাপল যদি সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করে যা আপনার অ্যাপল আইডি হ্যাক করতে পারে, তারা স্বয়ংক্রিয়ভাবে আপনার অ্যাকাউন্ট অক্ষম করে দেবে। এখন এটা আরো যৌক্তিক শোনাচ্ছে, তাই না?

যাইহোক, অ্যাপল আপনার তথ্য রক্ষা করার জন্য একটি দুর্দান্ত কাজ করে, আপনি সাধারণত সমস্যাটি সম্পর্কে অবহিত হন। তদুপরি, এই পুরো গল্পে, আপনি এমন একজন যিনি আপনার নিজের অ্যাপল আইডি অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারবেন না এবং অ্যাপ স্টোর থেকে একটি একক অ্যাপ ডাউনলোড করতে পারবেন না। সুতরাং, যখন আপনার কাছে এটির অ্যাক্সেসও নেই তখন আপনার ডেটা সুরক্ষিত করার অর্থ কী? এবং, আরও গুরুত্বপূর্ণ, কীভাবে আপনার অক্ষম অ্যাপল আইডি পুনরুদ্ধার করবেন?

প্রথমত, আমি আপনাকে বলি যে আপনি এই বিরক্তিকর সমস্যাটি মোকাবেলা করার একমাত্র নন। এই প্রশ্নগুলো সারা বিশ্বের অনেক অ্যাপল ব্যবহারকারীকে বিরক্ত করে। আমিও সম্প্রতি একই দৃশ্যের মুখোমুখি হয়েছি। যাইহোক, এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ তথ্য হল যে আপনি আপনার অক্ষম অ্যাপল আইডি পুনরুদ্ধার করতে পারেন।

আমি একটু গবেষণা করেছি এবং এই নিবন্ধে আপনার সাথে পুনরুদ্ধারের পদ্ধতিটি ব্যাখ্যা করার সিদ্ধান্ত নিয়েছি। সুতরাং, আপনি যদি আপনার নিষ্ক্রিয় অ্যাপল আইডি অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে চান তবে এখানে আপনি সমাধানটি খুঁজে পেতে পারেন।

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে

অক্ষম অ্যাপল আইডি লক্ষণগুলি

আমরা আপনার অক্ষম অ্যাপল আইডি পুনরুদ্ধার করার পদ্ধতিতে ঝাঁপিয়ে পড়ার আগে, আপনি সঠিক পথে আছেন কিনা তা নিশ্চিত করতে আপনার iDevice-এর লক্ষণগুলি পরীক্ষা করা যাক। অক্ষম অ্যাপল আইডি কীভাবে আচরণ করা উচিত তা এখানে।

আপনার iDevice-এর জন্য যথারীতি আপনার Apple ID পাসওয়ার্ড প্রয়োজন, কিন্তু আপনি যখন আপনার Apple ID পাসওয়ার্ড লিখবেন, এটি কাজ করে না। আপনার প্রত্যাশিত কর্ম সম্পাদন করার পরিবর্তে (অ্যাপ ডাউনলোড করা, গান কেনা), আপনি বার্তা পাবেন যে আপনার Apple ID নিষ্ক্রিয় করা হয়েছে৷

আপনি বেশ কিছুদিন আপনার আইডি ব্যবহার করেননি। আপনি আপনার iOS ডিভাইস এবং ম্যাক কম্পিউটারের কোনো অদ্ভুত আচরণ লক্ষ্য করেননি। যাইহোক, আপনি যখন অ্যাপলের কিছু পরিষেবা ব্যবহার করেন যার জন্য লগইন তথ্য প্রয়োজন, আপনি একই বার্তা পাবেন। আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয়।

আপনি যদি ভুল পাসওয়ার্ড ব্যবহার করে অনেকবার আপনার Apple ID প্রবেশ করার চেষ্টা করেন, তাহলে আপনার অ্যাকাউন্ট কিছু সময়ের জন্য স্বয়ংক্রিয়ভাবে লক হয়ে যাবে। সবচেয়ে খারাপ বিষয় হল আপনি সঠিক পাসওয়ার্ড দিলেও আপনি আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারবেন না। একবার অ্যাপল আপনার অ্যাকাউন্টে সন্দেহজনক ক্রিয়াকলাপ খুঁজে পেয়ে এবং এটি নিষ্ক্রিয় করে, আপনি এটি ব্যবহার করতে পারবেন না। এবং, আমি জানি এটা কত সহজ এবং হতাশাজনক শোনাচ্ছে।

অক্ষম করা অ্যাপল আইডি সতর্কতা

এখানে সবচেয়ে সাধারণ সতর্কতা রয়েছে যা সারা বিশ্বের অ্যাপল ব্যবহারকারীরা সাধারণত পান৷

  1. অ্যাপল আইডি নিষ্ক্রিয়।
  2. অনেকবার সাইন-ইন করার চেষ্টা করা হয়েছে৷
  3. আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে।
  4. নিরাপত্তার কারণে আপনার Apple ID লক করা হয়েছে।
  5. নিরাপত্তার কারণে এই Apple ID নিষ্ক্রিয় করা হয়েছে৷
  6. এই লেনদেনটি সম্পূর্ণ করতে দয়া করে iTunes সহায়তার সাথে যোগাযোগ করুন৷
  7. আপনি সাইন ইন করতে পারবেন না কারণ আপনার অ্যাকাউন্ট নিরাপত্তার জন্য নিষ্ক্রিয় করা হয়েছে৷

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে

কেন অ্যাপল আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করেছে

অ্যাপল আপনার অ্যাপল আইডি অক্ষম করার প্রথম কারণটি অনেকবার ভুল পাসওয়ার্ড প্রবেশ করানো হতে পারে। এবং, দ্বিতীয় সম্ভাব্য কারণটি হল যে আপনি দীর্ঘদিন ধরে আপনার অ্যাপল আইডি ব্যবহার করেননি। বেশিরভাগ লক করা বা অক্ষম অ্যাপল অ্যাকাউন্টগুলির জন্য এইগুলি স্বাভাবিক কারণ। এবং, সম্ভবত, কেউ আপনার অ্যাপল আইডি হ্যাক করার চেষ্টা করছে না। যাইহোক, আমরা সবাই মানুষ, এবং আমরা সবাই ভুল করেছি।

তা ছাড়া, অ্যাপল সময়মত অ্যাপ আইডি, যাচাইকরণের ধাপ, নিরাপত্তা প্রশ্ন এবং পাসওয়ার্ডের প্রয়োজনীয়তা এবং নিয়ম পরিবর্তন করে। তাই, যদি আপনার অ্যাকাউন্ট অ্যাপলের চাহিদা পূরণ না করে, তাহলে আপনি আপনার সমস্ত তথ্য আপডেট না করা পর্যন্ত এটি নিষ্ক্রিয় হয়ে যাবে।

আরেকটি কারণ পেমেন্টের জন্য অপেক্ষা করা হতে পারে। অ্যাপল অ্যাপ স্টোর বা আইটিউনসে আপনার যদি কোনো অবৈতনিক বা বিতর্কিত চার্জ থাকে, তাহলে আপনি অর্থপ্রদান শেষ না করা পর্যন্ত অ্যাপল আপনার অ্যাকাউন্ট অক্ষম করতে পারে। সাধারণত, ডেবিট বা ক্রেডিট কার্ডের মেয়াদ শেষ হওয়ার কারণে অনাদায়ী চার্জ হয়। সুতরাং, নিশ্চিত করুন যে আপনার কার্ডের তথ্য বৈধ। যদি আপনার অ্যাপল আইডির ক্ষেত্রে এটি হয়, তাহলে সমস্যাটি খুঁজে পেতে এবং সমাধান করতে আপনাকে অ্যাপলের আইটিউনস সাপোর্টে কল করতে হতে পারে। একবার আপনি পেমেন্ট শেষ করলে, অ্যাপল আপনার অ্যাপল আইডি পুনরুদ্ধার করবে।

অপেইড বা বিতর্কিত Apple ID চার্জ সমাধান

  1. লগইন করুন৷ আপনার অ্যাপল আইডি-এ একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে।
  2. চেক করুন যদি আপনার অপেইড চার্জ থাকে iTunes বা অ্যাপ স্টোরে।
  3. পে করুন আপনার অপেইড চার্জ .
  4. 10 ঘন্টা অপেক্ষা করুন এবং আপনার অ্যাপল আইডি কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।
  5. পরীক্ষা যদি আপনার iOS ডিভাইসের সীমাবদ্ধতা থাকে বন্ধ আছে।
  6. রিসেট করুন৷ আপনার অ্যাপল আইডি পাসওয়ার্ড আপনার নিরাপত্তা প্রশ্নের উত্তর দিয়ে Apple-এর পাসওয়ার্ড সাইটে।
    দ্রষ্টব্য:  কখনও কখনও আপনি নিরাপত্তা প্রশ্নগুলির সাথে আপনার পাসওয়ার্ড রিসেট করতে সমস্যার সম্মুখীন হতে পারেন৷
  7. লগ আউট৷ , এবং তারপর আবার লগইন করুন iCloud এ।
  8. যদি পূর্ববর্তী ধাপটি আপনার জন্য কাজ না করে, যোগাযোগ করুন আরও নির্দেশাবলীর জন্য অ্যাপল সমর্থন।

সাম্প্রতিক অ্যাপল চার্জ বিতর্ক

আপনার যদি সাম্প্রতিক Apple চার্জ নিয়ে বিরোধ থাকে, তাহলে আপনার Apple আপনার Apple ID নিষ্ক্রিয় করার কারণ হতে পারে৷ সাধারণত, আপনি Apple কল করে এই ধরনের সমস্যা সমাধান করতে পারেন, কিন্তু যতক্ষণ না আপনি চার্জিং সমস্যার সমাধান না করেন অ্যাপল আপনার অ্যাকাউন্ট বন্ধ রাখে। অ্যাপল ব্যবহার করে এই উচ্চ স্তরের সুরক্ষা, আপনার ক্রেডিট কার্ডগুলিকে অননুমোদিত ব্যবহার থেকে সুরক্ষিত রাখে৷

অবৈধ বিল

অনেক ক্ষেত্রে "অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে" এর অর্থ হল অ্যাপ স্টোর বা আইটিউনসে আপনার অপ্রয়োজনীয় বিল রয়েছে। আপনি যদি আপনার Apple ID অ্যাক্সেস করতে পারেন, তাহলে আপনার অর্থপ্রদানের পদ্ধতি পরীক্ষা করুন এবং আপনার বিলিং তথ্য যাচাই করুন। এছাড়াও, নিশ্চিত করুন যে সমস্ত তথ্য আপ-টু-ডেট।

আপনার অ্যাপল আইডিতে অ্যাক্সেস না থাকলে, অ্যাপল সাপোর্টের সাথে যোগাযোগ করুন এবং নিশ্চিত করুন যে আপনি তাদের পেমেন্ট এবং বিলিং তথ্য চেক করতে বলছেন।

অনেকবার একটি ভুল পাসওয়ার্ড প্রবেশ করানো হয়েছে

আপনি যদি আপনার Apple ID-এর জন্য অনেকবার ভুল পাসওয়ার্ড দেন, তাহলে আপনার তথ্য সুরক্ষিত রাখতে আপনার অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে লক হয়ে যাবে। উপরন্তু, আপনি এমন কোনো অ্যাপল পরিষেবাতে সাইন ইন করতে পারবেন না যার জন্য আপনার অ্যাপল আইডি প্রয়োজন। এর মধ্যে রয়েছে আইক্লাউড, অ্যাপল অ্যাপ স্টোর, অ্যাপল মিউজিক, আইটিউনস ইত্যাদি। অ্যাপলের সাথে আপনার পরিচয় যাচাই করার পর, আপনি নিয়মিত সব পরিষেবা ব্যবহার করা শুরু করতে পারেন। সেই উদ্দেশ্যে, I forgot Apple Service-এ যান এবং আপনার বিদ্যমান পাসওয়ার্ড দিয়ে আপনার Apple ID আনলক করুন বা এটি রিসেট করুন। পদ্ধতি সম্পর্কে আরও বিশদ বিবরণের জন্য, নীচের "পাসওয়ার্ড পুনরায় সেট করুন" বিভাগটি দেখুন৷

একটি ব্রাউজারের মাধ্যমে Apple ID এ লগইন করুন

আপনি যদি একটি ব্রাউজারের মাধ্যমে আপনার Apple আইডিতে লগইন করার চেষ্টা করেন এবং আপনি উপরে উল্লিখিত কিছু বার্তা পান, তাহলে এর মানে হল যে Apple আপনার অ্যাকাউন্টে একটি নিরাপত্তা পরীক্ষা করতে হবে। আপনি 8 ঘন্টা পরে আপনার অ্যাপল আইডিতে লগ ইন করার চেষ্টা করতে পারেন, কোন পরিবর্তন আছে কিনা তা পরীক্ষা করতে। সাধারণত, আপনি যদি অনেকবার ভুল পাসওয়ার্ড দিয়ে থাকেন তাহলে এই কৌশলটি কাজ করে।

আপনার অ্যাপল আইডি সীমাবদ্ধতা পরীক্ষা করুন

আপনি অ্যাপস এবং মিউজিক কেনার জন্য আপনার iDevice ব্যবহার করতে না পারলে, আপনার অ্যাপল আইডি সীমাবদ্ধতা পরীক্ষা করুন। অন্যান্য লোকেরা যখন আপনার ডিভাইসগুলি ব্যবহার করে তখন iOS ডিভাইসগুলি সেই সময়ের জন্য বিধিনিষেধ অফার করে৷ আপনার বাচ্চারা যখন আপনার iDevice-এর সাথে খেলছে তখন এই বিধিনিষেধগুলি সত্যিই কার্যকর, এবং ভুল করে Apple থেকে পণ্য ক্রয় রোধ করে৷ যাইহোক, কখনও কখনও তারা আপনাকে অ্যাপল পরিষেবাগুলিও ব্যবহার করা থেকে বিরত রাখতে পারে৷

আপনার অ্যাপল আইডি সীমাবদ্ধতা পরীক্ষা করতে, আপনার iOS ডিভাইসটি পান এবং সেটিংসে যান। তারপর সাধারণ বিভাগে প্রবেশ করুন এবং সীমাবদ্ধতা নির্বাচন করুন। নিশ্চিত করুন যে আপনি আপনার সীমাবদ্ধতা অক্ষম করেছেন। সেই উদ্দেশ্যে, আপনার সীমাবদ্ধতার পাসকোড প্রয়োজন হবে। মনে রাখবেন যে এই কোডটি আপনার Apple ID পাসওয়ার্ডের মতো নয়। এটি একটি বিশেষ ডিজিটাল পাসকোড যা আপনি তৈরি করেছিলেন যখন প্রথমবার বিধিনিষেধগুলি সক্রিয় করেছিলেন৷

আপনার Apple ID পাসওয়ার্ড রিসেট করুন

আপনার অ্যাপল আইডি পাসওয়ার্ড রিসেট করতে, ভুলে যাওয়া পাসওয়ার্ডের জন্য আপনাকে অবশ্যই অ্যাপল সাপোর্ট সাইট পরিদর্শন করতে হবে। সেখানে আপনাকে আপনার নতুন পাসওয়ার্ড সেট করতে নির্দেশাবলী অনুসরণ করতে হবে। অ্যাপল সাপোর্ট ওয়েবসাইট সম্পর্কে আরও তথ্যের জন্য নিবন্ধের নিম্নলিখিত অংশটি দেখুন। আপনি যদি সফলভাবে প্রক্রিয়াটি শেষ করতে পরিচালিত হন, তাহলে আপনার iTunes বা iCoud থেকে সাইন আউট করুন এবং তারপর আবার সাইন ইন করুন৷

সাইন আউট পদ্ধতি:

  1. সেটিংস-এ যান আপনার iDevice-এ এবং আপনার Apple ID প্রোফাইলে আলতো চাপুন .
  2. সাইন আউট করতে নিচে স্ক্রোল করুন অপশনে ক্লিক করুন।
    কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে
  3. সাইন আউট এ ক্লিক করুন উপরের ডান কোণায়।
  4. সাইন আউট এ আলতো চাপুন৷ আবারও প্রদর্শিত উইন্ডো থেকে৷
    কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে

সাইন ইন করুন পদ্ধতি:

  1. আপনার iDevice-এর সেটিংসে যান এবং আপনার iPhone/iPad-এ সাইন ইন করুন-এ ক্লিক করুন .
  2. আপনার Apple ID টাইপ করুন এবং পাসওয়ার্ড .
  3. সাইন ইন এ ক্লিক করুন .
    কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে

iforgot.apple.com এ যান

আপনি যদি এখনও আপনার অ্যাপল আইডি অ্যাক্সেস করতে না পারেন, তাহলে আপনার iforgot.apple.com-এ যাওয়া উচিত। এই সাইটে, Apple আপনাকে একটি পুনরুদ্ধার পরিষেবা অফার করে যা আপনাকে আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করতে দেয়৷ প্রক্রিয়াটির জন্য আপনাকে আপনার নিরাপত্তা প্রশ্নের উত্তর দিতে হবে বা ইমেলের মাধ্যমে আপনার অ্যাপল আইডি প্রমাণীকরণ করতে হবে। আপনি যদি প্রয়োজনীয় তথ্য জানেন, তাহলে এই পদ্ধতিটি সফলভাবে আপনার পাসওয়ার্ড রিসেট করবে।

যাইহোক, যদি আপনি আগে সেট আপ করা নিরাপত্তা প্রশ্ন মনে না রাখেন, বা আপনার কাছে একটি যাচাইকৃত উদ্ধার ইমেল সংযুক্ত না থাকে, তাহলে আপনি এই পরিষেবাটি ব্যবহার করে আপনার পরিচয় নিশ্চিত করতে পারবেন না। সেই ক্ষেত্রে, আপনাকে অ্যাপল সহায়তার সাথে যোগাযোগ করতে হবে এবং আপনার অ্যাকাউন্ট আনলক করার জন্য আরও তথ্য পেতে হবে৷

2-পদক্ষেপ যাচাইকরণ ব্যবহারকারীদের জন্য

আপনি যদি 2-পদক্ষেপ যাচাইকরণ ব্যবহার করেন, তাহলে আপনাকে উভয়ই ব্যবহার করতে হবে, আপনার বিশ্বস্ত iOS ডিভাইসের একটি এবং আপনার পুনরুদ্ধার কী .

আপনারা যারা 2-ফ্যাক্টর যাচাইকরণ ব্যবহার করেন তাদের জন্য আপনার বিশ্বস্ত ফোন নম্বর প্রয়োজন হবে বা আপনার বিশ্বস্ত ডিভাইস আপনার অ্যাপল আইডি আনলক করতে।

যে ব্যবহারকারীরা তাদের পুনরুদ্ধারের কী হারিয়েছেন তাদের জন্য

আপনি যদি আপনার রিকভারি কী হারিয়ে ফেলেন কিন্তু আপনার বিশ্বস্ত ডিভাইসগুলির একটিতে অ্যাক্সেস থাকার সময় আপনার Apple ID পাসওয়ার্ডটি মনে রাখেন, তাহলে আপনার উদ্বিগ্ন হওয়া উচিত নয়। আপনি আপনার বিশ্বস্ত iDevice ব্যবহার করতে পারেন এবং একটি নতুন রিকভারি কী তৈরি করতে পারেন৷ যাইহোক, মনে রাখবেন যে আপনি যখন একটি নতুন পুনরুদ্ধার কী তৈরি করেন, তখন আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার এবং আপনার Apple ID অ্যাক্সেস করার একমাত্র উপায় হল সেই পুনরুদ্ধার কী ব্যবহার করা৷

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে

এখনও "আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে" সতর্কতা পাচ্ছেন?

আপনি যদি উপরে থেকে আপনার অ্যাপল আইডি আনলক করার পদ্ধতিগুলি চেষ্টা করেন এবং আপনি এখনও "আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে" সতর্কতা পাচ্ছেন, আপনার অ্যাকাউন্টটি এখনও অ্যাপলের দ্বারা তদন্তাধীন হতে পারে। এবং, সম্ভবত আপনার আরও গুরুতর নিরাপত্তা সমস্যা রয়েছে৷

এই ক্ষেত্রে, আপনার সরাসরি Apple সাপোর্টের সাথে যোগাযোগ করা উচিত। মনে রাখবেন আপনার নিরাপত্তা সমস্যা সমাধানে বেশ কয়েক দিন সময় লাগতে পারে। সুতরাং, ধৈর্য ধরতে প্রস্তুত।

  1. প্রথমে, অ্যাপল সাপোর্ট ওয়েবসাইটে যান এবং আপনার দেশের জন্য আপনার অ্যাপল গ্রাহক পরিষেবা খুঁজুন।
  2. অ্যাপল সাপোর্ট টিমের সদস্যের সাথে সরাসরি কথা বলতে সঠিক ফোন নম্বরে কল করুন।
  3. তাদের কাছে আপনার পরিস্থিতি ব্যাখ্যা করুন এবং তাদের জানান যে আপনি আপনার Apple ID সক্ষম করতে চান।
  4. আপনার পরিচয় নিশ্চিত করতে কিছু ব্যক্তিগত প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত থাকুন।
  5. অ্যাপল সাপোর্টকে প্রাসঙ্গিক তথ্য দেওয়ার পরে, তারা আপনার অ্যাপল আইডি সক্রিয় করবে।

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে

আপনি যদি আপনার Apple ID অ্যাকাউন্ট ভুলে গিয়ে থাকেন

আমরা মানুষ, এবং আমরা কিছু ভুলে যাই। সুতরাং, আপনি যদি আপনার Apple ID অ্যাকাউন্টটি মনে করতে না পারেন তবে এটি খুঁজে বের করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে রয়েছে৷

আপনার Apple ID আপনার iDevice-এ সংরক্ষিত আছে কিনা তা পরীক্ষা করুন

  1. সেটিংসে যান এবং iTunes ও অ্যাপ স্টোর খুলুন।
    কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে
  2. সেটিংসে নেভিগেট করুন, অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড বেছে নিন এবং তারপর iCloud-এ আলতো চাপুন।
    কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে
  3. সেটিংসে যান, বার্তা খুলুন এবং তারপরে পাঠান এবং গ্রহণ করুন নির্বাচন করুন৷
    কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে
  4. সেটিংস খুলুন এবং ফেসটাইমে আলতো চাপুন।
    কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে

আপনার Apple ID আপনার Mac এ সঞ্চিত আছে কিনা তা পরীক্ষা করুন

  1. অ্যাপল মেনু খুলুন এবং সিস্টেম পছন্দগুলিতে ক্লিক করুন। তারপর iCloud নির্বাচন করুন৷
  2. মেলে যান, মেল পছন্দ নির্বাচন করুন এবং অ্যাকাউন্টে ক্লিক করুন।
  3. ক্যালেন্ডার খুলুন, ক্যালেন্ডার পছন্দ নির্বাচন করুন এবং অ্যাকাউন্টে ক্লিক করুন।
  4. ফেসটাইমে যান, ফেসটাইম পছন্দগুলি নির্বাচন করুন এবং সেটিংসে ক্লিক করুন
  5. Open Messages, Messages, তারপর Preferences সিলেক্ট করুন এবং Accounts-এ ক্লিক করুন।

আপনার Apple ID iTunes-এ সংরক্ষিত আছে কিনা তা পরীক্ষা করুন

  1. আইটিউনস খুলুন।
  2. অ্যাকাউন্টে ট্যাপ করুন।
  3. আপনি আপনার Apple ID দিয়ে সাইন ইন করেছেন কিনা চেক করুন৷

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাপল আইডি নিষ্ক্রিয় করা হয়েছে

রেপ আপ

অ্যাপল ইকোসিস্টেমের উচ্চ স্তরের নিরাপত্তা রয়েছে। যে কারণে, কখনও কখনও, আপনি আপনার Apple ID অ্যাক্সেস করতে অসুবিধা অনুভব করতে পারেন। এবং, আপনার অ্যাপল আইডি অ্যাক্সেস করতে না পারা মানে অ্যাপল পরিষেবাগুলির কোনও ব্যবহার করতে না পারা৷

আপনার অক্ষম অ্যাপল আইডি পুনরুদ্ধার করতে আপনাকে সাহায্য করার জন্য আমি একটি প্রাথমিক ধারণা নিয়ে এই নিবন্ধটি তৈরি করেছি। সুতরাং, আপনার ক্ষেত্রে সবচেয়ে উপযুক্ত পদ্ধতিটি নির্দ্বিধায় চেষ্টা করুন। এছাড়াও, আপনার পাসওয়ার্ড রিসেট করার পরে, অ্যাপল আইডি প্রয়োজন এমন যেকোন অ্যাপল পরিষেবা এবং অ্যাপে সেই পাসওয়ার্ডটি আপডেট করতে ভুলবেন না। এতে অ্যাপ স্টোর, আইক্লাউড, মেইল, আইটিউনস ফেসটাইম, আইমেসেজ, ফটো, ইত্যাদির মতো পরিষেবা অন্তর্ভুক্ত রয়েছে৷

যদি এই নিবন্ধে ব্যাখ্যা করা পদ্ধতিগুলির মধ্যে কোনটি আপনার সমস্যার সমাধান করতে না পারে, তাহলে অ্যাপল সমর্থনের সাথে যোগাযোগ করার জন্য আমার নির্দেশাবলী অনুসরণ করতে সন্দেহ করবেন না। এটি আপনার অক্ষম অ্যাপল আইডি পুনরুদ্ধার করার সবচেয়ে নিরাপদ উপায়।

এই পদ্ধতিগুলির মধ্যে কোনটি আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে সে সম্পর্কে আপনার অভিজ্ঞতা বলুন। এছাড়াও, যদি আপনি Apple ID পুনরুদ্ধার করার জন্য অন্য কোনো পদ্ধতির সাথে পরিচিত হন তবে সেগুলি আমাদের সাথে শেয়ার করতে লজ্জা পাবেন না৷


  1. উইন্ডোজ কী নিষ্ক্রিয় কিভাবে ঠিক করবেন

  2. আমার ওয়েবসাইট কি হ্যাক হয়েছে? কিভাবে চেক করবেন আপনার ওয়েবসাইট হ্যাক হয়েছে কিনা

  3. আপনার ম্যাকের সমস্যা ঠিক করতে ম্যাকে অ্যাপল ডায়াগনস্টিকস কীভাবে চালাবেন

  4. আপনার অ্যাকাউন্ট অ্যাপ স্টোর এবং আইটিউনসে নিষ্ক্রিয় করা হয়েছে (স্থির করা হয়েছে)