কম্পিউটার

কিভাবে আপনার কম্পিউটার ব্লক করা হয়েছে ত্রুটি 268D3 বা 268D3 XC00037 ঠিক করবেন?

আপনি যখনই একটি প্রোগ্রাম ডাউনলোড করেন, আপনার পিসিতে এটি ইনস্টল করার আগে এটির সত্যতা পরীক্ষা করতে ভুলবেন না। এর কারণ হল হ্যাকাররা সবসময় অস্বাভাবিক বিভিন্ন উপায় খুঁজে বের করে আপনাকে আক্রমণ করার প্রবণতা রাখে। Error 268D3 এর ক্ষেত্রেও একই কথা যেটি আপনার ব্রাউজারে একটি পপআপ উইন্ডোর ভিতরে প্রদর্শিত হবে। এটি একটি দীর্ঘ বার্তা সহ দেখায় যেমন আপনার কম্পিউটার আমাদের সতর্ক করেছে যে এটি একটি ভাইরাস এবং স্পাইওয়্যার দ্বারা সংক্রমিত হয়েছে , অনলাইন সহায়তার জন্য একটি প্রদত্ত নম্বরে কল করার জন্য আপনাকে আমন্ত্রণ জানানো হচ্ছে। এই পপআপ উইন্ডোটি এমনভাবে প্রদর্শিত হয় যাতে আপনি না জেনেই বিভ্রান্ত হয়ে যান যে এটি সবই জাল৷

কিভাবে আপনার কম্পিউটার ব্লক করা হয়েছে ত্রুটি 268D3 বা 268D3 XC00037 ঠিক করবেন?

ত্রুটির ওভারভিউ 268D3 বা 268D3 XC00037?

ত্রুটি 268D3 সব জাল. এটি এক ধরনের ব্রাউজার হাইজ্যাকার এটি আপনার কম্পিউটারের ক্ষতি করে না যদি না আপনি এটি করতে দেন। বেশিরভাগ ক্ষেত্রে, এটি বিজ্ঞাপন তৈরি করে নিজের দ্বারা সংগৃহীত আপনার পছন্দের উপর ভিত্তি করে। যখন আপনি একটি নির্দিষ্ট বিজ্ঞাপনে ক্লিক করেন, তখন আপনাকে একটি ফ্রি-ওয়্যার প্রোগ্রাম ডাউনলোড করার জন্য অনুরোধ করা হয় যা আপনার কম্পিউটারের ক্ষতি করতে পারে যদি আপনি এটি আপনার পিসিতে ডাউনলোড করে ইনস্টল করেন।

যেহেতু এটি পপআপের ভিতরে একটি পরিচিতি নম্বরও প্রদর্শন করে যা এটিকে নির্বিঘ্ন করার জন্য ডিজাইন করা হয়েছে কারণ এটি মাইক্রোসফ্টের একটি প্রকৃত সতর্কতা, আপনি নম্বরে কল করতে চাইতে পারেন তাদের সমর্থনের জন্য। আপনি যখন তাদের কল করবেন, আপনার সমস্যা সমাধানের পরিবর্তে, তারা আপনাকে জাল সফ্টওয়্যার কেনার প্রস্তাব দেবে। সবচেয়ে খারাপ পরিস্থিতিতে, একজন নকল এমএস প্রযুক্তিবিদ খারাপ উদ্দেশ্যে আপনার সবচেয়ে গোপন তথ্য সংগ্রহ করার জন্য আপনাকে আপনার কম্পিউটার অ্যাক্সেস করতে বলবে।

ত্রুটি 268D3 বা 268D3 XC00037 ঠিক করার সমাধান?

এই সমস্যা সমাধানের জন্য, আপনাকে নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে৷

ধাপ # 1:

বেশিরভাগ ক্ষেত্রে, আপনি যখন আপনার কম্পিউটারে দূষিত প্রোগ্রাম ডাউনলোড এবং ইনস্টল করেন তখন এই ত্রুটিটি আসে। সুতরাং, এই ক্ষেত্রে, আপনাকে অবাঞ্ছিত প্রোগ্রাম এবং তাদের রেজিস্ট্রি এন্ট্রি পরিষ্কার করতে হবে। এটি করার জন্য, আপনাকে Malwarebytes AwdCleaner নামে বিশ্বস্ত ইউটিলিটি সফ্টওয়্যার ডাউনলোড করতে হবে যা সমস্যা সৃষ্টিকারী অ্যাডওয়্যার এবং অন্যান্য দূষিত প্রোগ্রামগুলির জন্য স্ক্যান করে।

  1. আপনি AdwCleaner ডাউনলোড করার পরে, আইকনে ডাবল ক্লিক করুন এবং এটি অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে চালান যখন জিজ্ঞাসা করা হয়
  2. স্ক্যান এ ক্লিক করুন এটি আপনার কম্পিউটারে দূষিত সফ্টওয়্যার এবং অ্যাডওয়্যার খুঁজে পেতে বোতাম৷
  3. স্ক্যানিং প্রক্রিয়া শেষ হলে, এটি একগুচ্ছ ফাইল প্রদর্শন করবে যা প্রক্রিয়া চলাকালীন ক্ষতিকারক পাওয়া গেছে। ক্লিন এ ক্লিক করুন বোতাম এবং রিবুট আপনার পিসি হয়ে গেলে।

ধাপ # 2:

Malwarebytes AwdCleaner দিয়ে আপনার পিসি পরিষ্কার করার পরে, আপনাকে আপনার পিসিকে আবার স্ক্যান করতে হবে আপনার নিজস্ব নিরাপত্তা সফ্টওয়্যার (অ্যান্টিভাইরাস প্রোগ্রাম) দিয়ে এটিকে প্রভাবিত করে এমন কোনো অশনাক্ত ম্যালওয়্যার/ভাইরাসগুলির জন্য। এছাড়াও আপনি HitmanPro ব্যবহার করতে পারেন যেটি একটি সংক্রামিত পিসি থেকে অ্যাডওয়্যার/র্যানসমওয়্যার অপসারণের জন্য ডিজাইন করা হয়েছে। আপনার উইন্ডোজের সংস্করণের উপর ভিত্তি করে উপরে উল্লিখিত সফ্টওয়্যার ডাউনলোড করুন।

  1. প্রোগ্রামটি ডাউনলোড হওয়ার পরে এটি খুলতে ডাবল ক্লিক করুন এবং পরবর্তী এ ক্লিক করুন এটিকে আপনার পিসিতে এমবেডেড অ্যাডওয়্যার/বটগুলির জন্য স্ক্যান করতে দিন৷
  2. স্ক্যানিং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পরে, পরবর্তী ক্লিক করুন আবার সন্দেহজনক ফাইল বা প্রোগ্রাম মুছে ফেলার জন্য।

ধাপ # 3:

যেহেতু এটি একটি ব্রাউজার হাইজ্যাকার, আপনাকে আপনার ডিফল্ট ব্রাউজার রিসেট করতে হবে। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

Google Chrome:

  • আপনি যদি Google Chrome ব্যবহার করেন, তাহলে মেনু আইকনে যান উপরের ডানদিকে অবস্থিত এবং সেটিংস এ ক্লিক করুন . নীচে স্ক্রোল করুন এবং সেটিংস পুনরায় সেট করুন ক্লিক করুন৷

Firefox:

  • ফায়ারফক্স ব্যবহার করার সময়, মেনু খুলুন , সহায়তা একটি প্রশ্ন চিহ্ন সহ মেনু বোতাম এবং সমস্যা সমাধানের তথ্য ক্লিক করুন৷ . এই উইন্ডোর ভিতরে, রিফ্রেশ এ ক্লিক করুন Firefox .

Microsoft Edge:

  • Microsoft Edge রিসেট করতে, আমাদের বিস্তারিত নির্দেশিকা অনুসরণ করুন যেমন Windows 10 এ Microsoft Edge রিসেট করুন .

ধাপ # 4:

শেষে, আপনাকে আপনার পিসিতে উপস্থিত অস্থায়ী ফাইলগুলি মুছে ফেলতে হবে।

  • টাইপ করুন ডিস্ক ক্লিনআপ ভিতরে Cortana এবং এটি খুলতে প্রোগ্রামটিতে বাম ক্লিক করুন।
  • যে ড্রাইভটি আপনি অস্থায়ী ফাইলগুলি মুছতে চান সেটি নির্বাচন করুন এবং ঠিক আছে টিপুন . এটি ফাইলগুলির জন্য স্ক্যান করা শুরু করবে এবং মুছে ফেলা ফাইলগুলির একটি তালিকা প্রদর্শন করবে৷ ঠিক আছে এ ক্লিক করুন নির্বাচিত ফাইল মুছে ফেলার জন্য বোতাম। অন্য সব ড্রাইভের জন্যও একই কাজ করুন এবং পরে আপনার পিসি রিস্টার্ট করুন।

  1. আপনার কম্পিউটারে একটি মেমরি সমস্যা আছে ঠিক করুন

  2. Windows 7 এ ত্রুটি 0xc00000e9 কিভাবে ঠিক করবেন

  3. 'অ্যাপ্লিকেশনটি গ্রাফিক্স হার্ডওয়্যার অ্যাক্সেস করা থেকে ব্লক করা হয়েছে' কীভাবে ঠিক করবেন'

  4. Windows 10-এ "আপনার কম্পিউটারের মেমরি কম" কীভাবে ঠিক করবেন?