কম্পিউটার

আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)

Hotmail সেটিংসে Gmail ঠিকানা (বা Gmail ডোমেন) ব্লক করা থাকলে আপনি Hotmail থেকে ইমেল নাও পেতে পারেন। তাছাড়া, OneDrive-এর সম্পূর্ণ স্টোরেজ স্পেসও হাতের কাছে সমস্যার কারণ হতে পারে। সমস্যা দেখা দেয় যখন ব্যবহারকারী জিমেইল ডোমেইন বা জিমেইল ঠিকানা থেকে হটমেইলে ইমেল পেতে ব্যর্থ হয়।

আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)

হটমেইলের মাধ্যমে Gmail পাওয়ার সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে, Gmail থেকে ইমেলগুলি রাউট করা হয়নি কিনা তা পরীক্ষা করে দেখুন আপনার Hotmail এর জাঙ্ক ফোল্ডারে। যদি তাই হয়, তাহলে ইমেল নির্বাচন করুন এবং নট জাঙ্ক-এ ক্লিক করুন সেটি জিমেইল সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন।

1. Hotmail সেটিংসে ইমেল ঠিকানা এবং Gmail আনব্লক করুন

আপনি যদি ইচ্ছাকৃতভাবে বা অনিচ্ছাকৃতভাবে Hotmail সেটিংসে ইমেল ঠিকানা বা সমগ্র Gmail.com ডোমেন ব্লক করে থাকেন তবে আপনি Gmail থেকে ইমেল পেতে ব্যর্থ হতে পারেন (কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে একটি একক Gmail ঠিকানা ব্লক করার ফলে পুরো Gmail.com ডোমেন ব্লক হয়ে গেছে ) এই প্রসঙ্গে, Hotmail সেটিংসে ইমেল ঠিকানাগুলি (বা Gmail.com ডোমেন) আনব্লক করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং স্টিয়ার হটমেইলে (আউটলুক ওয়েবসাইট)।
  2. এখন, উইন্ডোর উপরের ডানদিকে, গিয়ার-এ ক্লিক করুন /সেটিংস আইকন।
  3. তারপর সমস্ত আউটলুক সেটিংস দেখুন খুলুন এবং জাঙ্ক ইমেল নির্বাচন করুন . আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  4. এখন, অবরুদ্ধ প্রেরক এবং ডোমেনগুলিতে৷ , কোনো Gmail-সম্পর্কিত ঠিকানা (বা Gmail.com ডোমেন) ব্লক করা আছে কিনা তা পরীক্ষা করুন।
  5. তা হলে, ট্র্যাশ-এ ক্লিক করুন আইকন এবং তারপর তালিকার সমস্ত জিমেইল ঠিকানার জন্য একই পুনরাবৃত্তি করুন। আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  6. এখন অনুসন্ধান তালিকায় ক্লিক করুন বক্স করুন এবং Gmail.com টাইপ করুন (এটি তালিকায় নাও দেখা যেতে পারে তবে অনুসন্ধান করা হলে তা উঠে আসার জন্য রিপোর্ট করা হয়েছে)।
  7. যদি Gmail দেখানো হয়, Gmail.com মুছুন ট্র্যাশে ক্লিক করে ডোমেন আইকন (নিশ্চিত করুন যে আপনি সংরক্ষণ করুন-এ ক্লিক করেছেন পরে বোতাম) এবং চেক করুন Hotmail Gmail থেকে ইমেল পাচ্ছে কিনা। আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)

2. নিরাপদ প্রেরক এবং ডোমেনে ইমেল ঠিকানা এবং Gmail যোগ করুন

যদি ইমেল ঠিকানাটি আনব্লক করা কৌশলটি না করে, তাহলে ইমেল ঠিকানা (বা Gmail.com ডোমেন) Hotmail এর অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থাকে ট্রিগার করছে এবং নিরাপদ প্রেরক এবং ডোমেনে ইমেল ঠিকানা (বা Gmail.com ডোমেন) যোগ করছে। তালিকা সমস্যার সমাধান করতে পারে।

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং স্টিয়ার হটমেইলে (আউটলুক ওয়েবসাইট)।
  2. এখন সেটিংস-এ ক্লিক করুন /গিয়ার আইকন এবং সমস্ত আউটলুক সেটিংস দেখুন নির্বাচন করুন .
  3. তারপর জাঙ্ক ইমেল নির্বাচন করুন এবং ‘নিরাপদ প্রেরক এবং ডোমেন-এর অধীনে ', যোগ করুন এ ক্লিক করুন . আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  4. এখন প্রবেশ করুন সমস্যাযুক্ত Gmail ঠিকানা এবং এন্টার টিপুন কী।
  5. তারপর পুনরাবৃত্তি করুন সমস্ত সমস্যাযুক্ত Gmail ঠিকানাগুলির জন্য একই এবং Gmail সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  6. যদি না হয়, আবার যোগ করুন এ ক্লিক করুন 'নিরাপদ প্রেরক এবং ডোমেন এর অধীনে ' এবং অনুসরণ করা লিখুন একে একে (কিন্তু এটি স্প্যামি জিমেইল অ্যাড্রেস ব্লক করতে সমস্যা তৈরি করতে পারে):
    *@gmail.com
    
    gmail.com
    আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  7. এখন এন্টার টিপুন প্রতিটির পরে কী (নিশ্চিত করুন আপনি সংরক্ষণ করুন-এ ক্লিক করেছেন পরে বোতাম) এবং তারপরে চেক করুন যে হটমেইল জিমেইল থেকে ইমেল পাচ্ছে কিনা।

3. OneDrive

থেকে অপ্রয়োজনীয় ফাইল/ফোল্ডার মুছুন

OneDrive স্টোরেজ প্রায় পূর্ণ হলে আপনি Gmail সমস্যার সম্মুখীন হতে পারেন। এই প্রসঙ্গে, অপ্রয়োজনীয় ফাইলগুলি মুছে ফেলা (বা অতিরিক্ত স্টোরেজ স্পেস কেনা) আপনাকে প্রয়োজনীয় স্থান দিতে পারে এবং এইভাবে সমস্যার সমাধান করতে পারে৷

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং স্টিয়ার হটমেইলে (আউটলুক ওয়েবসাইট)।
  2. এখন গিয়ারে ক্লিক করুন আইকন এবং বিকল্পগুলি খুলুন . তারপরে ব্যবহৃত ড্রাইভ স্টোরেজ চেক করুন . আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  3. যদি সঞ্চয়স্থান পূর্ণ বা বেশি হয় এবং আপনি একটি OneDrive ক্লায়েন্ট ব্যবহার করছেন (যেমন Windows OneDrive অ্যাপ্লিকেশন), তারপর ডান-ক্লিক করুন OneDrive-এ সিস্টেমের ট্রেতে আইকন এবং সেটিংস নির্বাচন করুন . আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  4. এখন এই PC আনলিঙ্ক করুন-এ ক্লিক করুন এবং দেখানো ডায়ালগ বক্সে, নিশ্চিত করুন অ্যাকাউন্ট আনলিঙ্ক করুন . আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  5. এখন চালিত করুন OneDrive ওয়েবসাইটে যান এবং সমস্ত অপ্রয়োজনীয় ফাইল/ফোল্ডার মুছুন (প্রয়োজনীয় ব্যাক আপ নিশ্চিত করুন)।
  6. যখন পর্যাপ্ত স্টোরেজ স্পেস পাওয়া যায়, তারপর পরীক্ষা করে দেখুন Gmail সমস্যাটি সমাধান হয়েছে কিনা।

4. হটমেইল নিয়ম সম্পাদনা করুন

যদি Hotmail নিয়ম Hotmail-Gmail যোগাযোগকে প্রভাবিত করে তাহলে আপনি Hotmail এ Gmail থেকে ইমেল নাও পেতে পারেন। এই প্রসঙ্গে, হটমেইলের নিয়মগুলি সম্পাদনা করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. সমস্ত আউটলুক সেটিংস দেখুন খুলুন Hotmail এর (উপরে আলোচনা করা হয়েছে) এবং নিয়ম নির্বাচন করুন . আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  2. এখন পরীক্ষা করে দেখুন যে নিয়মটি একটি সেটআপ যা জিমেইল সমস্যা সৃষ্টি করছে।
  3. যদি তাই হয়, সমস্যামূলক নিয়মটি মুছুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  4. যদি না হয়, নতুন নিয়ম যোগ করুন এ ক্লিক করুন এবং নিয়মের নাম লিখুন (যেমন, Gmail নিয়ম)।
  5. এখন একটি শর্ত নির্বাচন করুন এ ক্লিক করুন এবং থেকে বেছে নিন . আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  6. তারপর প্রবেশ করুন ঠিকানা বাক্সে নিম্নলিখিতটি এবং এন্টার টিপুন কী:
    *@gmail.com
  7. এখন একটি ক্রিয়া নির্বাচন করুন এ ক্লিক করুন ড্রপডাউন এবং পঠিত হিসাবে চিহ্নিত করুন নির্বাচন করুন . আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  8. তারপর চেকমার্ক করুন আরো নিয়ম প্রক্রিয়াকরণ বন্ধ করুন এবং সংরক্ষণ করুন-এ ক্লিক করুন বোতাম আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  9. এখন জিমেইল সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

5. Hotmail সেটিংস

-এ 'ডিভাইস এবং অ্যাপগুলিকে POP ব্যবহার করতে দিন' সক্ষম করুন৷

হটমেইলে পিওপি সেটিংস সঠিকভাবে কনফিগার করা না থাকলে আপনি জিমেইলের সমস্যার সম্মুখীন হতে পারেন। এই ক্ষেত্রে, ডিভাইস এবং অ্যাপ্লিকেশানগুলির জন্য POP সক্ষম করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং Outlook ওয়েবসাইটে নিয়ে যান।
  2. এখন গিয়ারে ক্লিক করুন /সেটিংস আইকন এবং খুলুন সমস্ত আউটলুক সেটিংস দেখুন .
  3. তারপর ইমেল সিঙ্ক করুন নির্বাচন করুন এবং ডিভাইস এবং অ্যাপগুলিকে POP ব্যবহার করতে দিন এর অধীনে , হ্যাঁ-এ ক্লিক করুন (POP বিকল্প বিভাগে)। আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  4. এখন জিমেইল সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  5. যদি না হয়, তাহলে সিঙ্ক ইমেল খুলুন (পদক্ষেপ 1 থেকে 3 পুনরাবৃত্তি করুন) এবং আপনার সংযুক্ত অ্যাকাউন্টগুলি পরিচালনা করুন এর অধীনে , হোভার ওভার সমস্যাযুক্ত Gmail অ্যাকাউন্ট .
  6. এখন ট্র্যাশে ক্লিক করুন অ্যাকাউন্টটি সরাতে Gmail অ্যাকাউন্টটি সরিয়ে সেভ বোতামে ক্লিক করুন। আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  7. তারপর, একটি সংযুক্ত অ্যাকাউন্ট যোগ করুন এর অধীনে , Gmail-এ ক্লিক করুন এবং তারপর বিশদ বিবরণ লিখুন Gmail অ্যাকাউন্ট যোগ করতে। আমার হটমেইল অ্যাকাউন্টগুলিতে আমার জিমেইল ইমেলগুলি গ্রহণ করা হচ্ছে না (ফিক্স)
  8. একবার Gmail অ্যাকাউন্ট যোগ করা হলে, আশা করি, Hotmail Gmail সমস্যা থেকে ইমেল পাচ্ছে।

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনি মেল পাঠাতে পারেন সমস্যাযুক্ত Gmail ঠিকানাতে এবং তারপর ব্যবহারকারীকে উত্তর ব্যবহার করতে বলুন আপনার সাথে যোগাযোগ করার বৈশিষ্ট্য (জিমেইল সমস্যাটির স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত)।


  1. Android-এ Gmail ইমেল পাচ্ছে না তা ঠিক করুন

  2. Android এ Gmail ইমেল না পাঠানোর সমাধান করুন

  3. iPhone টেক্সট পাচ্ছে না? ঠিক করার ৮টি উপায়

  4. Gmail অ্যাকাউন্ট ইমেল পাচ্ছে না:কী করবেন? (2022 সংশোধন)