কম্পিউটার

কিভাবে Netflix ত্রুটি কোড H7020 ঠিক করবেন?

Netflix ত্রুটি কোড h7020 সাধারণত Windows ব্যবহারকারীদের দ্বারা সম্মুখীন হয় যারা Internet Explorer 11 (বা তার বেশি) ব্যবহার করে বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করছেন। এই বিশেষ ত্রুটি কোড একটি সার্ভার প্রমাণীকরণ সমস্যা নির্দেশ করে. প্রতিটি সাম্প্রতিক Windows সংস্করণে (7, 8.1, এবং 10) সমস্যাটি ঘটতে পারে বলে রিপোর্ট করা হয়েছে।

কিভাবে Netflix ত্রুটি কোড H7020 ঠিক করবেন?

সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা এই সমস্যার কারণ হতে পারে তা হল একটি অনুমতি সমস্যা। তাই প্রথমেই, Netflix থেকে কন্টেন্ট স্ট্রিম করার চেষ্টা করার আগে নিশ্চিত করুন যে আপনি যে IE প্রোগ্রামটি ব্যবহার করছেন তাতে অ্যাডমিনিস্ট্রেটর অ্যাক্সেস আছে।

যাইহোক, সমস্যাটি একটি সুরক্ষা সমস্যাতেও মূল হতে পারে। এটা সম্ভব যে ইন্টারনেট এক্সপ্লোরার Netflixকে TLD (টপ লেভেল ডোমেন) হিসেবে চিনতে পারে না, তাই এটি এর সাথে যোগাযোগ ব্লক করবে। এই ক্ষেত্রে, আপনাকে বিশ্বস্ত ওয়েবসাইটের তালিকায় Netflix-এর মূল ঠিকানা যোগ করতে হবে।

আরেকটি সম্ভাব্য কারণ যা এই ত্রুটির কোড h7020, টি তৈরি করবে DOM স্টোরেজ নামক একটি বৈশিষ্ট্য। আপনার ইন্টারনেট বিকল্পগুলিতে এটি অক্ষম করা থাকলে, Netflix আপনার নেটিভ ব্রাউজারগুলিতে সামগ্রী স্ট্রিম করতে অক্ষম হবে। এই ক্ষেত্রে, আপনাকে উন্নত থেকে এটি সক্ষম করতে হবে৷ ইন্টারনেট বিকল্পের ট্যাব .

প্রশাসক হিসাবে ইন্টারনেট এক্সপ্লোরার চালান

দেখা যাচ্ছে, Netflix এরর কোড h7020  ইস্যুটি খুব ভালভাবে একটি অনুমতি ইস্যুতে রুট করা যেতে পারে। এটি দেখা যাচ্ছে, Netflix অ্যাপ্লিকেশন দ্বারা সম্পাদিত কিছু ক্রিয়াকলাপের জন্য প্রশাসনিক সুবিধার প্রয়োজন হবে, যা ইন্টারনেট এক্সপ্লোরার ডিফল্টরূপে থাকবে না৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনাকে ইন্টারনেট এক্সপ্লোরার প্রোগ্রামটিকে বাধ্য করতে হবে যেটি আপনি অ্যাডমিন অ্যাক্সেস সহ খুলতে ব্যবহার করছেন৷

এটি করতে, Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'iexplore' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং খুলতে Ctrl + Shift + Enter চাপুন অ্যাডমিন অ্যাক্সেস সহ IE।

কিভাবে Netflix ত্রুটি কোড H7020 ঠিক করবেন?

দ্রষ্টব্য: যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক অ্যাক্সেস মঞ্জুর করতে।

আপনি সফলভাবে প্রশাসনিক অ্যাক্সেস সহ ইন্টারনেট এক্সপ্লোরার খুলতে পরিচালনা করার পরে, আবার Netflix ব্যবহার করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

সমস্যাটি চলতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

একটি বিশ্বস্ত সাইট হিসাবে Netflix যোগ করা

মনে রাখবেন যে ইন্টারনেট এক্সপ্লোরার এর নিরাপত্তা নিয়ম উল্লেখ করার সময় বেশ প্রাথমিক এবং স্থির। অন্যান্য ব্রাউজারের বিপরীতে, এটি বিশ্বস্ত TLD এবং নিয়মিত ডোমেনের মধ্যে পার্থক্য করতে জানে না৷

এই কারণে, ত্রুটির কোড h7020  সৃষ্টি করতে পারে এমন একটি কারণ Netflix এবং ইন্টারনেট এক্সপ্লোরারের মধ্যে একটি আস্থার সমস্যা৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি ইন্টারনেট এক্সপ্লোরারের সেটিংস মেনু অ্যাক্সেস করে এবং বিশ্বস্ত ওয়েবসাইটের তালিকায় Netflix যোগ করে সমস্যার সমাধান করতে পারেন৷

আপনি কীভাবে এটি করতে পারেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, ‘inetcpl.cpl’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন ইন্টারনেট বৈশিষ্ট্যগুলি খুলতে পর্দা কিভাবে Netflix ত্রুটি কোড H7020 ঠিক করবেন?
  2. ইন্টারনেট প্রোপার্টি স্ক্রিনের ভিতরে একবার, নিরাপত্তা নির্বাচন করুন উপরে থেকে ট্যাব, তারপর বিশ্বস্ত নির্বাচন করুন সাইট এবং সাইট-এ ক্লিক করুন নিচের বোতাম।
  3. এর সাথে যুক্ত পাঠ্য বাক্সে এই ওয়েবসাইটটিকে জোন ক্ষেত্রে যোগ করুন , *.netflix.com  টাইপ করুন এবং যোগ করুন-এ ক্লিক করুন বোতাম কিভাবে Netflix ত্রুটি কোড H7020 ঠিক করবেন?
  4. ক্লোজ এ ক্লিক করুন, তারপরে ইন্টারনেট প্রোপার্টিজ উইন্ডো বন্ধ করুন এবং সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা তা দেখতে Netflix খুলুন।

ক্ষেত্রে Netflix ত্রুটি কোড h7020 সমস্যা এখনও ঘটছে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

DOM স্টোরেজ সক্ষম করা হচ্ছে

আপনার সংস্করণের উপর নির্ভর করে, DOM (ডকুমেন্ট অবজেক্ট মডেল) স্টোরেজ অক্ষম করা হতে পারে, তাই Netflix স্ট্রিমিং কাজের জন্য ব্যবহৃত অস্থায়ী ডেটা সংরক্ষণ এবং বজায় রাখতে অক্ষম৷

DOM স্টোরেজ ইতিমধ্যেই একটি শিল্প-মান, কিন্তু আপনি যদি একটি পুরানো IE ব্রাউজার ব্যবহার করেন তবে এটি ডিফল্টরূপে অক্ষম হতে পারে৷

আপনি যদি মনে করেন যে এই দৃশ্যটি প্রযোজ্য হতে পারে, ইন্টারনেট এক্সপ্লোরারে DOM স্টোরেজ সক্ষম করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Internet Explorer খুলুন এবং গিয়ার আইকনে ক্লিক করুন (উপরে-ডান কোণায়)।
  2. এরপর, ইন্টারনেট বিকল্প এ ক্লিক করুন নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।
  3. ইন্টারনেট বিকল্পের ভিতরে, উন্নত  নির্বাচন করুন ট্যাব, তারপর নিরাপত্তা -এ স্ক্রোল করুন (সেটিংসের অধীনে), এবং নিশ্চিত করুন যে চেকবক্সটি DOM স্টোরেজ সক্ষম করুন এর সাথে যুক্ত সক্রিয় করা হয়. কিভাবে Netflix ত্রুটি কোড H7020 ঠিক করবেন?
  4. প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর IE থেকে Netflix এ যান এবং সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা দেখতে কিছু স্ট্রিম করার চেষ্টা করুন৷

যদি আপনি এখনও ত্রুটির কোড h7020 দেখতে পান নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

একটি ভিন্ন ব্রাউজার ব্যবহার করা

যদি উপরের কোনো সমাধান আপনার জন্য কাজ না করে, তাহলে আপনি Microsoft Edge ব্রাউজার বা তৃতীয় পক্ষের বিকল্প ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন।

ইন্টারনেট এক্সপ্লোরার স্ট্রিমিং পরিষেবাগুলির (বিশেষ করে নেটফ্লিক্স এবং অ্যামাজন প্রাইমের সাথে) অগণিত সমস্যার জন্য পরিচিত।

যদি আপনি এজ-এর একজন বড় ভক্ত না হন, তবে বেশ কিছু তৃতীয় পক্ষের বিকল্প Netflix এবং অন্যান্য অনুরূপ স্ট্রিমিং বিষয়বস্তুর সাথে নিখুঁতভাবে কাজ করে:

  • Chrome
  • Firefox
  • অপেরা
  • ভিভালদি

  1. Spotify-এ ত্রুটি কোড 4 কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে Netflix ত্রুটি কোড M7121-1331-P7 এবং M7111-1331-4027 ঠিক করবেন

  3. Netflix ত্রুটি M7703-1003 কিভাবে ঠিক করবেন

  4. Netflix ত্রুটি কোড M7111-1101 কিভাবে ঠিক করবেন