কম্পিউটার

Twitch প্রোফাইল ছবি আপলোড ত্রুটি সমাধান করুন

কিছু টুইচ ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা একটি 'আপলোড ত্রুটি দেখতে পাচ্ছেন৷ যখনই তারা তাদের প্রোফাইল ছবি বা ব্যানারের ছবি পরিবর্তন করার চেষ্টা করে তখনই বার্তা পাঠান। এই সমস্যাটি 2016 এর আগের তারিখের।

Twitch প্রোফাইল ছবি আপলোড ত্রুটি সমাধান করুন আপনি যদি এই সমস্যাটি দূর করতে চান, তাহলে আপনার আপলোডিং অপারেশনটি পুনরায় চেষ্টা করে শুরু করা উচিত ছদ্মবেশী / ব্যক্তিগত উইন্ডো এবং আপলোড সফল হয় কিনা দেখুন। যদি এটি কাজ না করে তবে আপনার টুইচ অ্যাকাউন্ট পরিচালনার কাজগুলিকে Chrome-এ স্থানান্তরিত করার কথা বিবেচনা করুন (যদি আপনি ইতিমধ্যে না থাকেন) কারণ এটিই একমাত্র ব্রাউজার যার সাথে খুব কম টুইচ সম্পর্কিত সমস্যা রয়েছে৷

আপনি একটি দূষিত বা খারাপভাবে এনকোড করা ফাইলের সাথে কাজ করছেন না তা নিশ্চিত করতে আপনার ছবিটির সমস্যা সমাধান করা উচিত। সাইজও সমস্যা হতে পারে, বিশেষ করে প্রোফাইল পিকচারের সাথে - ছবির সাইজ কমিয়ে আনার চেষ্টা করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা।

যাইহোক, অনেক প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে, “আপডেট ত্রুটি’  এছাড়াও একটি অ্যাডব্লকার দ্বারা সৃষ্ট হতে পারে যা টুইচ ওয়েব সার্ভারের সাথে যোগাযোগ অবরুদ্ধ করে। আপনি যদি একটি অ্যাড-ব্লকিং সমাধান ব্যবহার না করে থাকেন, তাহলে এই ত্রুটির সুবিধা হতে পারে এমন কোনো টেম্প ফাইল বা দূষিত কুকিগুলি মুছে ফেলার জন্য আপনার ব্রাউজার ক্যাশে এবং কুকিজ সাফ করার কথা বিবেচনা করুন৷

পদ্ধতি 1:ছদ্মবেশী মোড ব্যবহার করা

এটি দেখা যাচ্ছে, টুইচ 'আপলোড ত্রুটি নিয়ে কাজ করা ব্যবহারকারীদের জন্য সবচেয়ে সাধারণ সমাধানগুলির মধ্যে একটি ' ছদ্মবেশী/প্রাইভেট মোডে অপারেশন পুনরাবৃত্তি করা হয়। প্রতিটি প্রধান ব্রাউজারে আজকাল একটি ব্যক্তিগত মোড রয়েছে এবং এটি সাধারণত অ্যাকশন মেনু থেকে সরাসরি অ্যাক্সেসযোগ্য।

Twitch প্রোফাইল ছবি আপলোড ত্রুটি সমাধান করুন
  • Chrome :অ্যাকশন বোতামে ক্লিক করুন (3-ডট আইকন) উপরের-ডান কোণায় এবং নতুন ছদ্মবেশী উইন্ডোতে ক্লিক করুন .
  • Firefox-এ :উপরের-ডান কোণায় অ্যাকশন বোতামে (3-লাইন আইকন) ক্লিক করুন এবং তারপরে নতুন ব্যক্তিগত উইন্ডো ক্লিক করুন .
  • অপেরাতে:অ্যাকশন বোতামে ক্লিক করুন (উপরে-ডান বা বাম বিভাগ, আপনার সেটিংসের উপর নির্ভর করে), তারপর ব্যক্তিগত মোডে ক্লিক করুন .
  • সাফারিতে :Safari খুলুন এবং ফাইল> নতুন ব্যক্তিগত উইন্ডো-এ যান .

একবার আপনি সফলভাবে আপনার ব্রাউজারে একটি ব্যক্তিগত উইন্ডো খুললে, আপনার টুইচ অ্যাকাউন্ট দিয়ে আবার লগ ইন করুন এবং আপনার প্রোফাইল চিত্র এবং ব্যানার পরিবর্তন করার চেষ্টা করুন৷

যদি আপনি এখনও একই 'আপলোড ত্রুটি', দেখতে পান৷ নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:Chrome থেকে ছবি আপলোড করা

দেখা যাচ্ছে যে, এই সমস্যাটি সাধারণত ফায়ারফক্সের সাথে দেখা যায়, কিন্তু 'আপলোড ত্রুটি' এর কার্যত কোনো রিপোর্ট নেই। Chrome এ ঘটছে৷

তাই আপনি যদি ক্রোমের থেকে আলাদা কোনো ব্রাউজার ব্যবহার করেন, তাহলে সম্ভবত আপনার টুইচ অ্যাকাউন্ট পরিচালনার কাজগুলিকে Chrome-এ সরানোর চেষ্টা করা উচিত এবং এই সমাধানটি সমস্যা এড়ানোর অনুমতি দেয় কিনা তা দেখতে হবে৷

আপনি যদি ইতিমধ্যেই Chrome ব্যবহার করে থাকেন, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 3:সাময়িকভাবে অ্যাড-ব্লকার নিষ্ক্রিয় করা (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, 'আপলোড ত্রুটি' ৷ Twitch-এ ত্রুটি একটি অ্যাড-ব্লকিং সমাধানের কারণেও হতে পারে যা ব্রাউজার স্তরে প্রয়োগ করা হয় - হয় একটি এক্সটেনশন হিসাবে বা একটি সিস্টেম স্তরে ইনস্টল করা হয়৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা পূর্বে একই সমস্যার সাথে মোকাবিলা করেছেন তারা নিশ্চিত করেছেন যে তারা তাদের টুইচ প্রোফাইলে পরিবর্তন করার সময় সাময়িকভাবে অ্যাড-ব্লকিং সমাধান নিষ্ক্রিয় করে সমস্যার সমাধান করতে পেরেছেন।

আপনার অ্যাড-ব্লকার ব্রাউজার এক্সটেনশন/অ্যাড-অন হিসাবে ইনস্টল করা থাকলে, আপনি এটির ডেডিকেটেড মেনু থেকে দ্রুত এটি নিষ্ক্রিয় করতে পারেন। chrome-এ, আপনি ‘chrome://extensions/’  অ্যাক্সেস করে সহজেই এটি করতে পারেন আপনার নেভিগেশন বারে এবং তারপরে অ্যাডব্লকের সাথে যুক্ত টগলটি নিষ্ক্রিয় করা হচ্ছে।

Twitch প্রোফাইল ছবি আপলোড ত্রুটি সমাধান করুন

দ্রষ্টব্য: আপনি হয় এটি নিষ্ক্রিয় করতে পারেন বা এটিকে সম্পূর্ণরূপে অপসারণ করতে পারেন৷

যদি এই পদ্ধতিটি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে প্রযোজ্য না হয়, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:ব্রাউজার ক্যাশে সাফ করা

এটি দেখা যাচ্ছে যে, এই সমস্যাটি একটি Twitch পরিষেবার সাথে সম্পর্কিত একটি খারাপভাবে ক্যাশে করা কুকির কারণেও ঘটতে পারে। আপনি যদি একটি দূষিত টুইচ কুকি/অস্থায়ী ফাইল নিয়ে কাজ করছেন, তাহলে সমস্যাটি সমাধান করার একমাত্র উপায় হল আপনার ব্রাউজার ক্যাশে এবং কুকিজ সাফ করা।

অবশ্যই, আপনি যে 3য় পক্ষের ব্রাউজার ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এই অপারেশনটি ভিন্ন হবে। এই কারণে, আমরা কি সর্বাধিক মার্কেট শেয়ার সহ শীর্ষ তিনটি তৃতীয় পক্ষের ব্রাউজারগুলির জন্য বেশ কয়েকটি উপ-গাইড সংকলন করব৷

আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তার জন্য প্রযোজ্য নির্দেশিকা অনুসরণ করুন:

Chrome-এ ক্যাশে এবং কুকিজ সাফ করা

  1. গুগল ক্রোম খুলুন এবং নিশ্চিত করুন যে প্রতিটি ট্যাব বন্ধ রয়েছে (আপনি সক্রিয়ভাবে ব্যবহার করছেন তা বাদ দিয়ে)।
  2. অ্যাকশন বোতামে ক্লিক করুন (তিন-বিন্দু আইকন) উইন্ডোজের উপরের-ডান অংশে।
  3. সেটিংস মেনুর ভিতর থেকে, নীচে স্ক্রোল করুন এবং লুকানো আইটেমগুলি প্রকাশ করতে অদৃশ্য মেনুটি আনতে অ্যাডভান্সড বোতামে ক্লিক করুন৷
  4. একবার লুকানো মেনুটি দৃশ্যমান হলে, গোপনীয়তা এবং নিরাপত্তা ট্যাবে নিচে স্ক্রোল করুন .
  5. ব্রাউজিং ডেটা সাফ করুন-এ ক্লিক করুন এবং বেসিক ট্যাব নির্বাচন করুন, তারপর নিশ্চিত করুন যে ক্যাশ করা ছবি এবং ফাইলগুলির সাথে যুক্ত বাক্সগুলি এবং কুকিজ এবং অন্যান্য পার্শ্ব ডেটা হল সক্রিয়।
  6. এরপর, সময় সীমাকে সব সময় সেট করুন ড্রপ-ডাউন মেনু ব্যবহার করে, তারপর ডেটা সাফ করুন এ ক্লিক করে প্রক্রিয়া শুরু করুন .
  7. অপারেশন সম্পূর্ণ হওয়ার পরে, টুইচ অ্যাকাউন্ট পৃষ্ঠায় ফিরে যান এবং দেখুন আপনি “আপডেট ত্রুটি’ না দেখে প্রোফাইল ছবি বা ব্যানার পরিবর্তন করতে পারেন কিনা তা দেখুন। .
Twitch প্রোফাইল ছবি আপলোড ত্রুটি সমাধান করুন

ফায়ারফক্সে ক্যাশে এবং কুকিজ সাফ করা

  1. আপনি সক্রিয়ভাবে যেটি ব্যবহার করছেন তার জন্য অন্য কোনো ফায়ারফক্স ট্যাব বন্ধ করুন।
  2. এরপর, অ্যাকশন বোতামে ক্লিক করুন (উপরে-ডান কোণায়) এবং নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে বিকল্পগুলিতে ক্লিক করুন।
  3. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে মেনু, গোপনীয়তা এবং নিরাপত্তা-এ ক্লিক করুন . এরপর, কুকিজ এবং সাইট ডেটাতে ক্লিক করুন এবং ডেটা সাফ করুন অ্যাক্সেস করুন৷ মেনু।
  4. ডেটা সাফ করুন থেকে মেনু, কুকিজ এবং সাইট ডেটা এর সাথে যুক্ত বাক্সে টিক চিহ্ন দিন এবং ক্যাশ করা ওয়েব সামগ্রী৷
  5. ইউটিলিটি চালু হওয়ার জন্য, ফায়ারফক্স থেকে কুকিজ এবং ক্যাশে পরিষ্কার করার প্রক্রিয়া শুরু করতে ক্লিয়ার বোতামে ক্লিক করুন।
  6. অপারেশন সম্পূর্ণ হলে, Twitch-এ ফিরে যান এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।
Twitch প্রোফাইল ছবি আপলোড ত্রুটি সমাধান করুন

অপেরাতে ক্যাশে এবং কুকিজ সাফ করা

  1. অপেরা খুলুন এবং স্ক্রিনের উপরের-ডানদিকে ব্রাউজার আইকনে ক্লিক করুন।
  2. নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে, সেটিংস-এ ক্লিক করুন
  3. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে উইন্ডো, উন্নত, এ ক্লিক করুন তারপর গোপনীয়তা এবং নিরাপত্তা অ্যাক্সেস করুন ডানদিকে উল্লম্ব মেনু থেকে ট্যাব।
  4. গোপনীয়তা এবং নিরাপত্তা থেকে মেনু, ডানদিকের মেনুতে যান এবং গোপনীয়তা-এ স্ক্রোল করুন ট্যাব একবার আপনি ভিতরে গেলে, ব্রাউজিং ডেটা সাফ করুন এ ক্লিক করুন .
  5. এরপর, মৌলিক, মোডটি নির্বাচন করুন তারপর সময় সীমা সেট করুন থেকে সব সময়। তারপর, নিশ্চিত করুন যে বাক্সগুলি কুকিজ এবং অন্যান্য সাইট ডেটা  এর সাথে যুক্ত এবং ক্যাশ করা ছবি এবং ফাইল।
  6. এখন ইউটিলিটি সফলভাবে কনফিগার করা হয়েছে, ক্লিয়ার ব্রাউজিং এ ক্লিক করুন ডেটা এবং দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা৷
  7. অপারেশন সম্পূর্ণ হলে, Twitch এ ফিরে যান এবং দেখুন “আপডেট ত্রুটি’ স্থির করা হয়েছে।

যদি আপনি ইতিমধ্যেই ব্রাউজার ক্যাশে কোনো সাফল্য ছাড়াই পরিষ্কার করে ফেলেছেন, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:চিত্রের সমস্যা সমাধান করা

যদি কোনো পদ্ধতিই আপনার জন্য কাজ না করে, তাহলে খুব সম্ভবত আপনার যে সমস্যাটি হচ্ছে তা কোনো না কোনোভাবে আপনি টুইচ-এ আপলোড করার চেষ্টা করছেন এমন চিত্রের সাথে সম্পর্কিত।

আপনি একটি দূষিত বা খারাপভাবে এনকোড করা চিত্রের সাথে কাজ করছেন না তা নিশ্চিত করতে, একবারের জন্য একটি আলাদা আপলোড করার চেষ্টা করুন এবং দেখুন আপনি এখনও 'আপলোড ত্রুটি' দেখতে পাচ্ছেন কিনা৷

এছাড়াও, মনে রাখবেন যে ছবিটি .png এর হতে হবে৷ অথবা .jpg বিন্যাস তাই আপনি যদি একটি ভিন্ন ফরম্যাটের ছবি আপলোড করার চেষ্টা করেন, তাহলে আপনাকে প্রথমে একটি কনভার্টার ব্যবহার করতে হবে।

টুইচ বলে যে আপনি আপলোড করতে পারেন সর্বোচ্চ চিত্রের আকার 10 এমবি, তবে অনেক ব্যবহারকারী রিপোর্ট করছেন যে এটি এমন নয়। এই সমস্যার সম্মুখীন হওয়া ব্যবহারকারীদের একটি শালীন সংখ্যক রিপোর্ট করেছে যে তারা তাদের প্রোফাইল ছবির আকার 1 MB এর নিচে কমিয়ে দেওয়ার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে৷

আপনি Tiny PNG-এর মতো বিনামূল্যের পরিষেবা দিয়ে সহজেই এটি করতে পারেন . চিত্রটিকে ছোট Png বক্সে টেনে আনুন এবং এটিকে ছোট করতে ড্রপ করুন৷

Twitch প্রোফাইল ছবি আপলোড ত্রুটি সমাধান করুন
  1. উইন্ডোজ ত্রুটি 3 সমাধানের পদক্ষেপ

  2. ত্রুটি সমাধান করুন 0x10e0

  3. [FIXED] Chrome-এ ERR_QUIC_PROTOCOL_ERROR

  4. {সমাধান}:গুগল ক্রোমে টুইচ ব্ল্যাক স্ক্রীন ত্রুটি ঠিক করুন (2022)