কম্পিউটার

কীভাবে একটি ইমেলের সাথে অন্য আউটলুক আইটেম (ইমেল, যোগাযোগ, টাস্ক, বা ক্যালেন্ডার আইটেম) সংযুক্ত করবেন

সম্প্রতি, আমাকে Outlook-এ দুটি জিনিস করতে হয়েছিল যা আমি আগে কখনও করিনি এবং খুব সাধারণ নয়, কিন্তু পরিস্থিতি দেখা দিলে কাজে আসতে পারে৷

আমাকে অন্য একজন ব্যবসায়িক সহকর্মীকে একটি পরিচিতি পাঠাতে হবে যা আমার Outlook-এ ছিল এবং সেই সাথে আমি সেই ব্যক্তির কাছ থেকে কিছু ইমেল পেয়েছি।

যখন আমি অনেকগুলি ইমেল এবং Outlook-এর পরিচিতি কার্ড থেকে তথ্যগুলি বারবার অনুলিপি করতে শুরু করি, তখন আমি মনে মনে ভাবলাম, একজন প্রযুক্তিবিদ এবং সব কিছু, এটি করার জন্য একটি সহজ উপায় থাকতে হবে! ভাগ্যক্রমে সেখানে ছিল!

আপনি যদি একটি ইমেলের সাথে Outlook এর মধ্যে কিছু সংযুক্ত করতে চান তবে আপনাকে একটি আইটেম সংযুক্ত করতে হবে একটি ফাইল নয়। আপনি কীভাবে এটি করবেন তা এখানে।

ইমেলের সাথে Outlook-এ আইটেম সংযুক্ত করুন

আপনার নতুন মেল উইন্ডো খোলা হলে, আপনি দেখতে পাবেন যে সংযুক্ত করুন৷ আপনি সাধারণত একটি ফাইল সংযুক্ত করার জন্য যে বোতামটি ব্যবহার করেন তার ঠিক পাশে একটি ছোট নিচের তীর বোতাম রয়েছে৷

সেই তীরটিতে ক্লিক করুন এবং আপনি আরেকটি বিকল্প দেখতে পাবেন, আইটেম . আপনি যদি আউটলুকের পরবর্তী সংস্করণ ব্যবহার করেন তবে আপনি কেবল দুটি বিকল্প দেখতে পাবেন:ফাইল সংযুক্ত করুন এবং আইটেম সংযুক্ত করুন .

আপনি বিজনেস কার্ড, ক্যালেন্ডার বা আউটলুক আইটেম থেকে বেছে নিতে পারেন . Outlook আইটেম-এ ক্লিক করুন এবং আপনি আরেকটি স্ক্রীন পাবেন যেখানে আপনি একটি ক্যালেন্ডার ইভেন্ট, পরিচিতি কার্ড, যেকোনো ইমেল বার্তা, কাজ ইত্যাদি সহ Outlook থেকে যেকোনো কিছু বেছে নিতে পারবেন।

কীভাবে একটি ইমেলের সাথে অন্য আউটলুক আইটেম (ইমেল, যোগাযোগ, টাস্ক, বা ক্যালেন্ডার আইটেম) সংযুক্ত করবেন

এবং চমৎকার বিষয় হল যে আপনি যদি কাউকে একটি ক্যালেন্ডার আইটেম বা পরিচিতি কার্ড পাঠান, তবে যে ব্যক্তি এটি গ্রহণ করেন তিনি কিছু টাইপ না করেই এটিকে তাদের Outlook প্রোফাইলে যোগ করতে পারেন!

উপরের পদ্ধতিটি Outlook 2007, 2010, 2013, 2016, 2019 এবং Office 365 এর সাথে কাজ করে। উপভোগ করুন!


  1. আউটলুকে নির্বাচনীভাবে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ইমেল মুছে ফেলা যায়

  2. আউটলুক ক্যালেন্ডারে কীভাবে একটি মিটিং বাতিল করবেন

  3. আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন