কম্পিউটার

আউটলুক ক্যালেন্ডার ইমেল বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

আপনি যদি Outlook-এ আপনার ক্যালেন্ডার ইভেন্টগুলি সম্পর্কে অনেকগুলি অনুস্মারক ইমেল পান, আপনি আপনার Windows PC-এ Outlook-এ এই ক্যালেন্ডার ইমেল বিজ্ঞপ্তিগুলি অক্ষম করতে চাইতে পারেন। এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে আপনি Outlook ক্যালেন্ডার অনুস্মারক এবং পপআপ বিজ্ঞপ্তিগুলি বন্ধ করতে পারেন এবং জন্মদিনের ইমেল বিজ্ঞপ্তিগুলি বন্ধ করতে পারেন আপনার ক্যালেন্ডারের জন্মদিন বা আপনার আউটলুক মেল ক্লায়েন্টের ইভেন্ট সম্পর্কে। প্রাপ্ত ইমেলগুলি সাধারণত এই বিন্যাসে থাকে:

আউটলুক ক্যালেন্ডার ইমেল বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

আউটলুক ক্যালেন্ডার ইমেল বিজ্ঞপ্তি বন্ধ করুন

Outlook ক্যালেন্ডার থেকে ইমেল পাওয়া বন্ধ করতে, আপনার Microsoft Outlook ইমেল ক্লায়েন্ট খুলুন এবং ফাইল-এ ক্লিক করুন উপরের বাম কোণায় ট্যাব। বিকল্পগুলিতে ক্লিক করুন৷ পরবর্তী আউটলুক অপশন বক্স খুলতে পরবর্তী লিঙ্ক।

আউটলুক ক্যালেন্ডার ইমেল বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

এখন বাম দিক থেকে ক্যালেন্ডার নির্বাচন করুন ট্যাব ক্যালেন্ডার বিকল্পগুলির অধীনে, আপনি একটি ডিফল্ট অনুস্মারক দেখতে পাবেন৷ s চেকবক্স। চেকবক্সটি আনচেক করুন এবং ওকে ক্লিক করুন৷

এরপরে, অ্যাডভান্সড-এ ক্লিক করুন ট্যাব, এবং আনচেক করুন অনুস্মারক দেখান . ঠিক আছে ক্লিক করুন৷

আউটলুক ক্যালেন্ডার ইমেল বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

সেটিংস কার্যকর করার জন্য Outlook পুনরায় চালু করুন৷

আপনি যদি একটি ক্যালেন্ডার এবং কাজের জন্য দৈনিক ইমেল এজেন্ডা পান নিম্নলিখিতগুলি করুন৷

আপনার Outlook.com ওয়েব অ্যাপে ক্যালেন্ডার সেটিংস দেখতে এখানে ক্লিক করুন।

আউটলুক ক্যালেন্ডার ইমেল বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

বিকল্প> ক্যালেন্ডার> অনুস্মারকগুলির অধীনে, আপনি ক্যালেন্ডার এবং কাজের জন্য একটি দৈনিক ইমেল এজেন্ডা পান এর বিপরীতে একটি চেকবক্স দেখতে পাবেন . নিশ্চিত করুন যে এই চেক বক্সটি আনচেক করা আছে। সংরক্ষণ করুন এবং প্রস্থান করুন।

আপনি যদি চান, আপনি জন্মদিন ক্যালেন্ডার বন্ধ করতে পারেন৷ নিম্নরূপ।

আউটলুক ক্যালেন্ডার ইমেল বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

আশা করি এটি আপনার জন্য কাজ করবে।

আউটলুক ক্যালেন্ডার অনুস্মারক বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ বা নিষ্ক্রিয় করবেন?

আপনি যদি আপনার Windows 11 বা Windows 10 কম্পিউটারে অ্যাপটি ব্যবহার করেন তাহলে Outlook ক্যালেন্ডার অনুস্মারক বিজ্ঞপ্তিগুলি বন্ধ বা অক্ষম করা সম্ভব৷ এর জন্য, আপনাকে Outlook অ্যাপ খুলতে হবে এবং ফাইল> বিকল্প-এ ক্লিক করতে হবে . তারপরে, ক্যালেন্ডার-এ স্যুইচ করুন ট্যাব করুন এবং ডিফল্ট অনুস্মারকগুলি খুঁজে বের করুন বিকল্প আপনাকে সংশ্লিষ্ট চেকবক্স থেকে টিক অপসারণ করতে হবে।

আপনি যদি আপনার ক্যালেন্ডার অ্যাপটি খোলেন, এবং আপনি এটিকে অনেক ইভেন্ট এবং জন্মদিনের সাথে বিশৃঙ্খল দেখতে পান - এবং আপনি সেগুলি প্রদর্শন করতে চান না, তাহলে এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে Windows 11/10-এ ক্যালেন্ডার থেকে Facebook পরিচিতি এবং জন্মদিনগুলি সরাতে হয়৷ পি> আউটলুক ক্যালেন্ডার ইমেল বিজ্ঞপ্তিগুলি কীভাবে বন্ধ করবেন

  1. আউটলুক ক্যালেন্ডারে কীভাবে একটি মিটিং বাতিল করবেন

  2. কীভাবে একটি ইমেলের সাথে অন্য আউটলুক আইটেম (ইমেল, যোগাযোগ, টাস্ক, বা ক্যালেন্ডার আইটেম) সংযুক্ত করবেন

  3. আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন