কম্পিউটার

আউটলুকে নির্বাচনীভাবে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ইমেল মুছে ফেলা যায়

আপনি কেন আউটলুকে মেল স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলতে চান? আপনি জানেন যে Microsoft Outlook এর একটি ভাল স্প্যাম ফিল্টার রয়েছে যা ইমেল বার্তাগুলি পৌঁছানোর সাথে সাথে পড়তে পারে এবং সেগুলিকে সাধারণ এবং জাঙ্ক/স্প্যাম মেইলে শ্রেণীবদ্ধ করতে পারে। তদনুসারে, এটি ইনবক্স বা জাঙ্ক মেইল ​​ফোল্ডারে মেল পাঠায়। এই বৈশিষ্ট্যটির সাহায্যে, ইমেল বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার জন্য আপনাকে এমএস আউটলুক সেট করতে হবে না। নাকি আপনি?

কে জাঙ্ক ফোল্ডারে যেতে চায় এবং একের পর এক বার্তা মুছে ফেলতে চায় - জাঙ্ক ফোল্ডারটি পরিষ্কার করতে? কিন্তু আপনি সমস্ত জাঙ্ক মেলকে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার জন্য সেট করতে পারবেন না কারণ Microsoft Outlook কখনও কখনও গুরুত্বপূর্ণ, ব্যবহারযোগ্য ইমেল বার্তাগুলিকে স্প্যাম হিসাবে ফ্ল্যাগ করে এবং সেগুলিকে জাঙ্ক ফোল্ডারে নিয়ে যায়৷

কিন্তু আবার, এমন কিছু লোক রয়েছে যারা আপনাকে ইমেল পাঠাতে থাকে যা আপনি কখনই চান না। আপনি যদি এই ধরনের সমস্যার সম্মুখীন হন, তাহলে এখানে Microsoft Outlook কিভাবে সেট আপ করতে হয় যাতে নির্দিষ্ট লোকেদের (বা নির্দিষ্ট ইমেল ঠিকানা) থেকে স্বয়ংক্রিয়ভাবে ইমেল বার্তা মুছে ফেলা যায়।

আউটলুকে স্বয়ংক্রিয়ভাবে ইমেল মুছে ফেলার পদক্ষেপগুলি

আউটলুকে নির্বাচনীভাবে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ইমেল মুছে ফেলা যায়

মাইক্রোসফ্ট আউটলুকে ফিল্টার করা অটো ডিলিট সক্ষম করতে, আমরা একটি নিয়ম তৈরি করব। এই নিয়মটি সমস্ত আগত ইমেল বার্তাগুলি পরীক্ষা করবে এবং ইমেলগুলি যে ইমেলগুলি থেকে এসেছে তা দেখতে পাবে৷ যদি ইমেল ঠিকানাটি আমরা নিয়মে সেট করেছি তার সাথে মেলে, তাহলে আউটলুক সেই বার্তাটিকে জাঙ্ক ফোল্ডারে সরানোর পরিবর্তে মুছে দেবে। বার্তাটি মুছে ফেলার জন্য, MS Outlook এটিকে মুছে ফেলা আইটেম ফোল্ডারে নিয়ে যাবে। শুরু করা যাক।

  1. Microsoft Outlook খুলুন
  2. ইনবক্স বা জাঙ্ক ফোল্ডারে, প্রেরকের (ইমেল ঠিকানা) ইমেল বার্তাটি সনাক্ত করুন যা আপনি MS Outlook স্বয়ংক্রিয়ভাবে মুছে দিতে চান।
  3. ড্রপ-ডাউন মেনু খুলতে নিয়মগুলিতে ক্লিক করুন (আউটলুক 2007 এবং আউটলুক 2010)।
  4. প্রথম বিকল্পটিতে ক্লিক করুন যা বলে "সর্বদা বার্তাগুলি সরান থেকে:xyz"৷
  5. যে ডায়ালগ বক্সটি প্রদর্শিত হবে, আপনি অ্যাকাউন্টের PST ফাইলের ফোল্ডারগুলির তালিকা পাবেন যেখানে স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা ইমেল বার্তা রয়েছে। মুছে ফেলা আইটেম নির্বাচন করুন।
  6. ঠিক আছে ক্লিক করুন
  7. অন্যান্য ইমেল ঠিকানাগুলির জন্য নিয়ম তৈরি করতে পদক্ষেপ 1 থেকে 6 পুনরাবৃত্তি করুন৷

এটি একটি নিয়ম তৈরি করে যা নির্বাচিত ইমেল ঠিকানাগুলি থেকে ইমেল বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে দেয় (বা মুছে ফেলা আইটেমগুলিতে চলে যায়)৷ যখন অপঠিত ইমেল বার্তাগুলি স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলা আইটেম ফোল্ডারে সরানো হয়, তখন আপনি এটি জানতে পারবেন কারণ MS Outlook মুছে ফেলা আইটেম ফোল্ডারটিকে হাইলাইট করবে এবং অপঠিত, মুছে ফেলা ইমেলের সংখ্যা প্রদর্শন করবে৷

আপনি যদি Outlook-এ স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলার নিয়ম তৈরি করতে কোনো অসুবিধার সম্মুখীন হন বা কোনো প্রশ্ন থাকে, তাহলে মন্তব্য বিভাগ ব্যবহার করে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।

এখন পড়ুন: আউটলুক অ্যাটাচমেন্ট ক্লিনআপ টুল ইমেল ফাইল অ্যাটাচমেন্টের অবশিষ্টাংশ, ট্রেসগুলি পরিষ্কার করে৷

আউটলুকে নির্বাচনীভাবে কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ইমেল মুছে ফেলা যায়
  1. আউটলুকের স্বয়ংক্রিয়-সম্পূর্ণ তালিকা থেকে পুরানো ইমেল আইডিগুলি কীভাবে মুছবেন

  2. কিভাবে Microsoft Outlook এ প্রাপ্ত ইমেল সম্পাদনা করবেন

  3. আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন