কম্পিউটার

কিভাবে আউটলুক থেকে সংযুক্তি হিসাবে ইমেল ফরওয়ার্ড করবেন

শুধুমাত্র ইমেল বিষয়বস্তু ফরোয়ার্ড করার পরিবর্তে, আপনি যদি আউটলুক থেকে একটি সংযুক্তি হিসাবে একটি ইমেল ফরোয়ার্ড করতে চান , এখানেই সব পাবেন আপনি যা করতে চান. এই টিউটোরিয়ালটিতে Outlook.com এবং ডেস্কটপের জন্য Outlook থেকে একটি সংযুক্তি হিসাবে একটি ইমেল কীভাবে ফরওয়ার্ড করা যায় তা অন্তর্ভুক্ত রয়েছে। যদিও Outlook অ্যাপ একটি ডেডিকেটেড বিকল্প অফার করে, আপনি Outlook.com-এ সরাসরি কোনো বিকল্প খুঁজে পাবেন না।

অনেক সময়, আপনাকে কাউকে একটি ইমেল ফরোয়ার্ড করতে হতে পারে। এটি একটি স্প্যাম বা স্ক্যাম মেল তদন্ত, বা অন্য কিছুর সাথে সম্পর্কিত হতে পারে। আপনি যদি ইমেল ফরোয়ার্ড করেন যেমন লোকেরা সাধারণত করে, এতে রাউটিং তথ্য, শিরোনাম এবং অন্যান্য কিছু প্রাসঙ্গিক জিনিস থাকবে না। সেই ক্ষেত্রে, আপনাকে একটি সংযুক্তি হিসাবে একটি ইমেল ফরোয়ার্ড করতে হবে যাতে প্রাপক একটি .eml পান ফাইল।

আউটলুক অ্যাপ থেকে একটি সংযুক্তি হিসাবে একটি ইমেল ফরোয়ার্ড করুন

Outlook অ্যাপ থেকে একটি সংযুক্তি হিসাবে একটি ইমেল ফরোয়ার্ড করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-

  1. আপনি যে ইমেলটি সংযুক্তি হিসেবে পাঠাতে চান সেটি নির্বাচন করুন
  2. প্রতিক্রিয়া বিভাগে আরও মেনুতে ক্লিক করুন
  3. সংযুক্তি বিকল্প হিসাবে ফরোয়ার্ড নির্বাচন করুন
  4. প্রাপকের ইমেল ঠিকানা লিখুন
  5. পাঠান বোতামে ক্লিক করুন।

শুরু করার জন্য, আপনাকে আপনার উইন্ডোজ পিসিতে Outlook অ্যাপ খুলতে হবে এবং একটি ইমেল নির্বাচন করতে হবে যা আপনি একটি সংযুক্তি হিসাবে পাঠাতে চান। এতে শুধুমাত্র টেক্সট, ইমেজ বা অন্য কিছু থাকতে পারে। এরপর, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি হোমে আছেন৷ ট্যাব যদি তাই হয়, আরো খুঁজুন প্রতিক্রিয়া -এ বোতাম বিভাগ, এবং সংযুক্তি হিসাবে ফরোয়ার্ড নির্বাচন করুন৷ বিকল্প।

কিভাবে আউটলুক থেকে সংযুক্তি হিসাবে ইমেল ফরওয়ার্ড করবেন

আপনি যদি Office 365 এর জন্য Outlook সহ আউটলুকের নতুন সংস্করণগুলি ব্যবহার করেন তবে আপনি প্রতিক্রিয়া বিভাগে এই বিকল্পটি পাবেন। যাইহোক, আপনি যদি আউটলুক (আউটলুক 2003 এবং 2007) এর একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে আপনাকে ক্রিয়াগুলি> সংযুক্তি হিসাবে ফরোয়ার্ড এ যেতে হবে . বিকল্পভাবে, আপনি Ctrl+Alt+F টিপতে পারেন বোতাম একসাথে। এটি একই কাজ করে, কিন্তু বিকল্প বসানো ভিন্ন।

এর পরে, আপনি একটি পপ-আপ উইন্ডো খুঁজে পেতে পারেন যেখানে আপনি প্রাপকের ইমেল ঠিকানা লিখতে পারেন, ডিফল্ট বিষয় লাইন পরিবর্তন করতে পারেন, ইমেলের মূল অংশ রচনা করতে পারেন, ইত্যাদি। অবশেষে, পাঠান ক্লিক করুন কাজ করার জন্য বোতাম।

আপনি যদি Outlook.com ব্যবহার করার সময় একই কাজ করতে চান তবে আপনার জানা উচিত যে এটি করার কোন সরাসরি বিকল্প নেই। এর অর্থ হল আপনি Outlook.com-এ একটি ডেডিকেটেড বিকল্প বা বোতাম খুঁজে পাচ্ছেন না কারণ Outlook ডেস্কটপ অ্যাপ ব্যবহারকারীদের জন্য অফার করে। যাইহোক, Outlook.com থেকে একটি সংযুক্তি হিসাবে একটি ইমেল পাঠানো সম্ভব, এবং প্রক্রিয়াটি নীচে উল্লেখ করা হয়েছে৷

আউটলুক অ্যাপ থেকে একটি সংযুক্তি হিসাবে সর্বদা একটি ইমেল ফরওয়ার্ড করুন

আপনি যদি সবসময় সংযুক্তি হিসাবে একটি ইমেল ফরোয়ার্ড করতে চান তবে আপনি Outlook অ্যাপের সেটিংস প্যানেলে একটি সাধারণ পরিবর্তন করতে পারেন। এটি বেশ সহজ এবং সেইসাথে খুব বেশি সময় সাপেক্ষ নয়। আপনি যখন কাউকে সংযুক্তি হিসাবে প্রচুর ইমেল পাঠাতে হবে তখন এটি কার্যকর। একবারে সংযুক্তি হিসাবে শুধুমাত্র একটি ইমেল পাঠানোর জন্য উপরে উল্লিখিত পদক্ষেপগুলির মধ্য দিয়ে যাওয়ার পরিবর্তে, আপনি স্বয়ংক্রিয়ভাবে এটি করতে এই টুইকটি করতে পারেন। সবচেয়ে ভালো ব্যাপার হল এর জন্য আপনার কোনো তৃতীয় পক্ষের পরিষেবার প্রয়োজন নেই৷

  1. ফাইল> বিকল্পগুলিতে যান
  2. মেলে স্যুইচ করুন
  3. উত্তর এবং ফরওয়ার্ড বিভাগে নিচে স্ক্রোল করুন
  4. মূল বার্তা সংযুক্ত করুন বিকল্প নির্বাচন করুন
  5. আপনার পরিবর্তন সংরক্ষণ করুন

আপনার কম্পিউটারে Outlook অ্যাপ খুলুন এবং ফাইল> বিকল্প-এ যান . পপআপ উইন্ডোতে, মেল ক্লিক করুন৷ ট্যাব এবং উত্তর দেওয়া এবং ফরোয়ার্ড -এ স্ক্রোল করুন বিভাগ।

কিভাবে আউটলুক থেকে সংযুক্তি হিসাবে ইমেল ফরওয়ার্ড করবেন

এখানে আপনি একটি বার্তা ফরওয়ার্ড করার সময় নামের একটি ড্রপ-ডাউন মেনু খুঁজে পেতে পারেন . আপনাকে মূল বার্তা সংযুক্ত করুন নির্বাচন করতে হবে৷ তালিকা থেকে এবং ঠিক আছে ক্লিক করুন পরিবর্তন সংরক্ষণ করতে বোতাম।

Outlook.com থেকে সংযুক্তি হিসাবে একটি ইমেল ফরোয়ার্ড করুন

Outlook.com থেকে একটি সংযুক্তি হিসাবে একটি ইমেল ফরোয়ার্ড করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-

  1. Outlook.com এ একটি নতুন ইমেল রচনা করুন
  2. যে ইমেলটি আপনি আপনার বাম দিকে একটি সংযুক্তি হিসাবে পাঠাতে চান সেটি ব্রাউজ করুন
  3. এটিকে একটি ইমেল সংযুক্তি হিসাবে রূপান্তর করতে টেনে আনুন এবং ড্রপ কৌশল ব্যবহার করুন
  4. ইমেল পাঠাতে প্রয়োজনীয় বিভাগগুলি পূরণ করুন

প্রথমে, আপনাকে Outlook.com ওয়েবসাইটে আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে। এর পরে, নতুন বার্তা ক্লিক করে একটি নতুন ইমেল রচনা করুন৷ বোতাম এটি কম্পোজ উইন্ডোটি খুলতে হবে যেমনটি সাধারণত Outlook এর ওয়েব সংস্করণে করে।

এখন, আপনি যে ইমেলটি সংযুক্তি হিসাবে পাঠাতে চান সেটি নির্বাচন করতে হবে। আপনি যদি আউটলুকের ডিফল্ট চেহারা ব্যবহার করেন তবে আপনার বাম দিকে ইমেল তালিকাটি খুঁজে পাওয়া উচিত। একবার আপনি ইমেলটি পেয়ে গেলে, আপনাকে এটিতে ক্লিক করতে হবে, মাউস ধরে রাখতে হবে, এটিকে ইমেলের বডি বিভাগে টেনে আনতে হবে এবং সেই অনুযায়ী ড্রপ করতে হবে৷

কিভাবে আউটলুক থেকে সংযুক্তি হিসাবে ইমেল ফরওয়ার্ড করবেন

এখন আপনার নতুন ইমেলে একটি সংযুক্তি খুঁজে পাওয়া উচিত। এর পরে, আপনি প্রাপকের ইমেল ঠিকানা লিখতে পারেন, একটি বিষয় লাইন যোগ করতে পারেন, ইমেলের বডিতে কিছু লিখতে পারেন এবং পাঠান -এ ক্লিক করতে পারেন। বোতাম।

এখানেই শেষ! আমি আশা করি এই টিউটোরিয়ালটি আপনার জন্য সহায়ক হবে৷

পরবর্তী পড়ুন: কিভাবে Gmail এ সংযুক্তি হিসাবে ইমেল সংযুক্ত এবং পাঠাতে হয়।

কিভাবে আউটলুক থেকে সংযুক্তি হিসাবে ইমেল ফরওয়ার্ড করবেন
  1. কিভাবে আউটলুক ইমেল জিমেইলে ফরওয়ার্ড করবেন বা এর বিপরীতে।

  2. কিভাবে এক্সেল ব্যবহার করে আউটলুক থেকে বাল্ক ইমেল পাঠাবেন (3 উপায়)

  3. আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন