কম্পিউটার

কীভাবে মাইক্রোসফ্ট আউটলুকে একটি ইমেল প্রেরণে বিলম্ব বা সময়সূচী করবেন

Microsoft Outlook Microsoft Office প্যাকেজের সাথে আসা এই দুর্দান্ত ইমেল ক্লায়েন্ট সম্পর্কে লোকেরা ইতিমধ্যেই জানে বলে কোনও পরিচয়ের প্রয়োজন নেই। আপনি যদি ইতিমধ্যেই আউটলুক ব্যবহার করেন তবে আপনি জানেন যে এটি কতটা ভাল। বেশিরভাগ লোকই এর বৈশিষ্ট্য এবং সমর্থনের জন্য আউটলুক ব্যবহার করছে। আপনি Microsoft থেকে অফিসিয়াল সমর্থন পেতে পারেন সেইসাথে প্রায় সব ধরনের ইমেল অ্যাকাউন্ট Outlook দ্বারা সমর্থিত।

যাই হোক, ধরুন, ইমেইল লেখার সময় আপনি প্রায়ই ভুল করেন। অথবা, ধরুন, আপনি প্রায়ই একটি ভুল উত্তর পাঠান কারণ আপনার কাছে একাধিক একই ইমেল ঠিকানা রয়েছে। অথবা, কোনো কারণ থাকতে পারে কিন্তু আপনি SEND বোতামে ক্লিক করার পর সংশোধন করতে চাইলে, এখানে একটি সমাধান রয়েছে।

সাধারণত, আউটলুক "পাঠান" বিকল্পে ক্লিক করার পরেই ইমেল সরবরাহ করে। এটা কি বলছেন। কিন্তু, যেমন আগে উল্লেখ করা হয়েছে, আপনি যদি প্রায়ই ভুল করেন এবং সেই কারণে আপনি আপনার ইমেলটি পাঠানোর পরেও পরীক্ষা করতে চান, তাহলে এই নির্দেশিকাটি অনুসরণ করুন৷

আউটলুক 2019/2016-এ সমস্ত বার্তা ডেলিভারির সময়সূচী বা বিলম্ব কিভাবে করতে হয় এই টিউটোরিয়ালটি আপনাকে শেখানোর চেষ্টা করে। এই ক্ষেত্রে আপনার কাছে এটিই একমাত্র সমাধান। আপনি যদি পাঠান বোতাম টিপানোর পরেও সময় পান তবে আপনি আপনার ইচ্ছা অনুযায়ী ইমেলটি আবার সম্পাদনা করতে পারেন৷

আউটলুকে ইমেল বার্তা পাঠানোর বিলম্ব বা সময়সূচী করতে , আপনাকে অন্য কোনো সফটওয়্যার বা অ্যাড-ইন ইনস্টল করতে হবে না। এটি একটি নিয়ম তৈরি করে সম্ভব। নিয়মটি স্বয়ংক্রিয়ভাবে ব্যাকগ্রাউন্ডে চলবে এবং পাঠাতে বিলম্ব করবে।

আউটলুকে একটি ইমেল পাঠানোর সময়সূচী বা বিলম্ব করুন

কীভাবে মাইক্রোসফ্ট আউটলুকে একটি ইমেল প্রেরণে বিলম্ব বা সময়সূচী করবেন

আপনি যদি একটি একক ইমেল বার্তা প্রেরণে বিলম্ব করতে চান, নতুন ইমেল বাক্সে, বিকল্প লিঙ্কে ক্লিক করুন এবং তারপরে বিলম্বিত বিতরণ-এ ক্লিক করুন। বোতাম যে বাক্সটি খোলে, সেখানে আপনি আপনার ডেলিভারি অপশন, তারিখ এবং সময় সেট করতে পারেন।

টিপ :আপনি Outlook.com-এও আপনার ইমেল নির্ধারণ করতে পারেন।

আউটলুকে সমস্ত ইমেল পাঠানো স্থগিত করুন

আপনি আউটলুকের নিয়ম উইজার্ড ব্যবহার করতে পারেন আউটলুকে আপনার সমস্ত ইমেল পাঠাতে বিলম্ব করতে। আসুন জেনে নিই কিভাবে আউটলুকে এমন একটি নিয়ম বা ফিল্টার তৈরি করা যায় যা ডেলিভারি বিলম্বিত করতে পারে। অনুগ্রহ করে মনে রাখবেন যে এই টিউটোরিয়ালটি Outlook 2016-এ কার্যকর করা হয়েছে এবং আপনি Outlook 2013-এ একই পদক্ষেপগুলি ব্যবহার করতে পারেন। তবে, আমি নিশ্চিত নই যে এটি অন্য পুরানো সংস্করণগুলিতে কাজ করবে কিনা।

Outlook-এ একটি নিয়ম তৈরি করতে, প্রথমে, Outlook খুলুন এবং Files-এ ক্লিক করুন> নিয়ম ও সতর্কতা পরিচালনা করুন . নিয়ম সেটিংস ফলকটি খুলতে আরেকটি পদ্ধতি আছে। আপনি নিয়ম-এ ক্লিক করতে পারেন বাড়িতে ট্যাব করুন এবং নিয়ম ও সতর্কতা পরিচালনা করুন নির্বাচন করুন . এখানে আপনি আপনার সমস্ত নিয়ম খুঁজে পাবেন। শুধু নতুন নিয়মে ক্লিক করুন একটি নতুন তৈরি করতে৷

নিম্নলিখিত স্ক্রিনে, আমার পাঠানো বার্তাগুলিতে নিয়ম প্রয়োগ করুন নির্বাচন করুন৷ একটি ফাঁকা নিয়ম থেকে শুরু করুন বিভাগে এবং পরবর্তী টিপুন বোতাম।

কীভাবে মাইক্রোসফ্ট আউটলুকে একটি ইমেল প্রেরণে বিলম্ব বা সময়সূচী করবেন

পরবর্তী স্ক্রিনে, আপনি বিভিন্ন বিকল্প এবং চেকবক্স খুঁজে পেতে পারেন। আপনি কিছু নির্বাচন করতে হবে না. শুধু পরবর্তী এ ক্লিক করুন বোতাম এটি আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি আপনার পাঠানো প্রতিটি বার্তায় নিয়ম প্রয়োগ করতে চান কিনা। শুধু হ্যাঁ নির্বাচন করুন .

এখানে, আপনি আবার কিছু বিকল্প পাবেন। শুধু অনেক মিনিটের মধ্যে ডেলিভারি স্থগিত করুন নির্বাচন করুন এবং 'একটি সংখ্যা' -এ ক্লিক করুন তথ্য বাক্সে লিঙ্ক।

কীভাবে মাইক্রোসফ্ট আউটলুকে একটি ইমেল প্রেরণে বিলম্ব বা সময়সূচী করবেন

এখন, মিনিটের সংখ্যা নির্বাচন করুন এবং পরবর্তী টিপুন বোতাম এটিকে একটি নাম দিন এবং আপনার নিয়ম সংরক্ষণ করুন৷

এটাই!

এখন, আপনি যখনই একটি ইমেল পাঠান, আউটলুক প্রকৃতপক্ষে প্রাপকের কাছে পাঠানোর আগে সেই নির্বাচিত মিনিট(গুলি) জন্য অপেক্ষা করবে৷

এখন দেখুন কিভাবে আপনি Outlook-এ আপনার পাঠানো একটি ইমেল রিকল করতে পারেন।

কীভাবে মাইক্রোসফ্ট আউটলুকে একটি ইমেল প্রেরণে বিলম্ব বা সময়সূচী করবেন
  1. কিভাবে Microsoft Outlook 2016 এ ইমেল অ্যাকাউন্ট যোগ করবেন

  2. আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

  3. কিভাবে মাইক্রোসফট আউটলুকে Google Meet সময়সূচী করবেন

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন