কম্পিউটার

সার্ভার কনফিগারেশন আপনাকে সিঙ্ক্রোনাইজ করতে বাধা দেয় - Microsoft Outlook ত্রুটি

কিছু পিসি ব্যবহারকারী যখন তাদের Windows 10 ডিভাইসে Outlook ইমেল ক্লায়েন্ট খোলার চেষ্টা করে, তারা ত্রুটি বার্তার সম্মুখীন হয় সার্ভার কনফিগারেশন আপনাকে সিঙ্ক্রোনাইজ করতে বাধা দেয় . এই পোস্টে, আমরা সবচেয়ে উপযুক্ত সমাধান প্রদান করব যা আপনি এই সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন।

সার্ভার কনফিগারেশন আপনাকে সিঙ্ক্রোনাইজ করতে বাধা দেয় - Microsoft Outlook ত্রুটি

আপনি যখন এই সমস্যার সম্মুখীন হবেন, আপনি নিম্নলিখিত সম্পূর্ণ ত্রুটি বার্তা পাবেন;

Microsoft Outlook
সার্ভার কনফিগারেশন আপনাকে সিঙ্ক্রোনাইজ করতে বাধা দেয়।
আপনার সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরের সাথে যোগাযোগ করুন।

সার্ভার কনফিগারেশন আপনাকে সিঙ্ক্রোনাইজ করতে বাধা দেয়

আপনি যদি এই সমস্যাটির সম্মুখীন হন, তাহলে আপনি নিচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি কোনো নির্দিষ্ট ক্রমেই চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা।

  1. ইমেল সার্ভার কনফিগারেশন চেক করুন
  2. আউটলুক অ্যাকাউন্ট মেরামত করুন
  3. মেরামত অফিস
  4. অফিস পুনরায় ইনস্টল করুন
  5. আপডেট আনইনস্টল করুন
  6. সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] ইমেল সার্ভার কনফিগারেশন চেক করুন

ত্রুটি প্রম্পট অনুযায়ী, সমস্যাটি সার্ভার কনফিগারেশনের সাথে বলে মনে হচ্ছে। এই ক্ষেত্রে, নিম্নরূপ ইমেল সার্ভার কনফিগারগুলি পরীক্ষা করুন:

  • আগত ইমেল সার্ভার : আপনি আপনার ISP বা অ্যাডমিনিস্ট্রেটরের কাছ থেকে এই তথ্য পেতে পারেন। সাধারণত, একটি ইনকামিং মেল সার্ভার ঠিকানা mail.contoso.com বা imap.google.com ফর্ম্যাটে থাকে। অনেক ইমেল অ্যাকাউন্টের জন্য, আপনি Microsoft দ্বারা প্রদত্ত POP এবং IMAP সার্ভার নামের রেফারেন্সে এই তথ্যটি খুঁজে পেতে পারেন৷
  • আউটগোয়িং (SMTP) ইমেল সার্ভার : আপনি আপনার ISP বা অ্যাডমিনিস্ট্রেটরের কাছ থেকে এই তথ্য পেতে পারেন। সাধারণত, একটি বহির্গামী ইমেল সার্ভার ঠিকানা mail.contoso.com বা smtp.contoso.com ফর্ম্যাটে থাকে।

সার্ভারগুলি সার্ভারের নাম (mail.contoso.com) এর পরে একটি কোলন (:) এবং তারপরে পোর্ট নম্বর অনুসরণ করে অন্য একটি কোলন এবং তারপরে অন্য একটি নম্বর (সাধারণত 1) ব্যবহার করার জন্য সেট আপ করা হয়। সার্ভারের নাম বৈধ হলে, আপনি শুধুমাত্র দুটি কোলনের মধ্যে নম্বর পরিবর্তন করতে চাইবেন।

আগত ইমেলের জন্য IMAP এর POP3 এবং বহির্গামী ইমেলের জন্য SMTP ব্যবহার করে এমন অ্যাকাউন্টগুলির জন্য এটি করা যেতে পারে। POP3/IMAP এবং SMTP-এর জন্য তারা কোন পোর্ট সমর্থন করে তা নির্ধারণ করতে আপনাকে আপনার ইমেল প্রদানকারীর সাথে যোগাযোগ করতে হতে পারে। আপনি যদি Microsoft Exchange সার্ভারের সাথে সংযুক্ত হন, তাহলে আপনার প্রতিষ্ঠানের এক্সচেঞ্জ সার্ভার প্রশাসকের সাথে যোগাযোগ করুন।

2] আউটলুক অ্যাকাউন্ট মেরামত করুন

ত্রুটির প্রম্পটে নির্দেশিত হিসাবে, সমস্যাটি আপনাকে সিঙ্ক করা থেকে বাধা দিচ্ছে। এই ক্ষেত্রে, আপনি Outlook অ্যাকাউন্টটি মেরামত করার চেষ্টা করতে পারেন এবং দেখতে পারেন যে সার্ভার কনফিগারেশন আপনাকে সিঙ্ক্রোনাইজ করা থেকে বাধা দেয় সমস্যা সমাধান করা হবে।

3] অফিস স্যুট ইনস্টলেশন মেরামত

এই সমাধানটির জন্য আপনাকে অফিস ইনস্টলেশন মেরামত করতে হবে এবং এটি সাহায্য করে কিনা তা দেখতে হবে। আপনি Windows 10 এ কমান্ড প্রম্পট ব্যবহার করে অফিস মেরামত করতে চাইতে পারেন।

4] অফিস পুনরায় ইনস্টল করুন

যদি অফিস মেরামত করা সমস্যাটির সমাধান না করে, আপনি আনইনস্টল করতে পারেন এবং তারপরে অফিস পুনরায় ইনস্টল করতে পারেন৷

5] আপডেট আনইনস্টল করুন

আপনি যদি সম্প্রতি একটি উইন্ডোজ আপডেট ইনস্টল করার পরে এই সিঙ্ক সমস্যাটি অনুভব করা শুরু করেন তবে আপনি আপডেটটি আনইনস্টল করতে পারেন৷

6] সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

যদি এখনও এই বিন্দুতে কিছুই কাজ না করে, আপনি একটি সিস্টেম পুনরুদ্ধার করতে পারেন এবং আপনি যখন এই সমস্যার সম্মুখীন হতে শুরু করেন তার আগে একটি পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করতে পারেন৷

আশা করি এটি সাহায্য করবে!

সার্ভার কনফিগারেশন আপনাকে সিঙ্ক্রোনাইজ করতে বাধা দেয় - Microsoft Outlook ত্রুটি
  1. একটি অপ্রত্যাশিত ত্রুটি আপনাকে ফোল্ডারটির নাম পরিবর্তন করতে বাধা দিচ্ছে৷

  2. কিভাবে Microsoft Outlook 0x800ccc0d ত্রুটি ঠিক করবেন

  3. কিভাবে Microsoft Outlook 0x800ccc0d ত্রুটি ঠিক করবেন

  4. মাইক্রোসফ্ট আউটলুক একটি সমস্যা ত্রুটির সম্মুখীন হয়েছে ঠিক করুন