কম্পিউটার

হাইকু আলফা 4 - তাহলে পরবর্তী কি?

মাঝে মাঝে আমি নন-লিনাক্স অপারেটিং সিস্টেমগুলি পরীক্ষা করার তাগিদ পাই, কারণ তাদের সেই বিশেষ আদিম স্বাদ রয়েছে, বিডিএসএম-এর UNIX-এর মতো পদ্ধতি যাতে একটি আন্তঃজগতিক প্রজাতির সাথে মিলনের সমস্ত আবেদন রয়েছে। যেভাবেই হোক।

বেশ কয়েক বছর আগে, আমি হাইকু চেষ্টা করেছিলাম, BeOS-এর ওপেন সোর্স রিক্রিয়েশন। এটি কঠোরভাবে আলফা নৃত্য ছিল, এবং আপনি আপনার কম্পিউটারে করদামন যোগ না করলে এবং একটু প্রার্থনা না করলে এটি ভালভাবে চলবে না। তাই এখন যেহেতু একটি নতুন সংস্করণ 4, এখনও আলফা, সেখানে আছে, আমি ভেবেছিলাম এটিকে আরেকটি স্পিন দিতে আগ্রহী হতে পারে এবং দেখুন নন-লিনাক্সের বিশ্ব আমাদের জন্য কী সঞ্চয় করে রেখেছে। আমাকে অনুসরণ কর.

আদুরে এগিয়ে

আপনি আসল শারীরিক হার্ডওয়্যারে এই কাঁচা পণ্যটি পরীক্ষা করার সাহস করবেন না, তাই আমি পরিবর্তে ভিএমওয়্যার প্লেয়ার চেষ্টা করেছি। শেষবার, এটি ওয়ার্কস্টেশন পছন্দ করেনি এবং প্রতিবার কার্নেল আতঙ্কিত হবে, তাই আমাকে ভার্চুয়ালবক্স ব্যবহার করতে হয়েছিল, কিন্তু এখন, সবই ড্যান্ডি। যাইহোক এক অনুচ্ছেদে অনেকগুলি লিঙ্ক। কিন্তু আমরা অগ্রগতি অর্জন করেছি!

এর পূর্বসূরির মতো, এটি একটি ভাষা এবং কীবোর্ড নির্বাচন দিয়ে শুরু হয়। অভিনব কিছু নয়, একটি সাদামাটা নীল ডেস্কটপ, 1993 থেকে সরাসরি চুরি করা কিছু আইকন, এবং সিডিই হিপ হওয়ার আগে থেকে একটি ওয়ার্কস্টেশনের সামগ্রিক অনুভূতি, যা নস্টালজিয়ায় চলছে, এমনকি বিশ্ব নিজেই দ্বি-মাত্রিক ছিল। তবে, আপনি লাইভ সংস্করণ বা ইনস্টলেশন চেষ্টা করতে পারেন।

আপনি যদি মনে রাখবেন, শেষবার, আমি ব্রাউজারটি ব্যবহার করতেও সক্ষম ছিলাম না। এই সময়, সবকিছু শুধু পীচি ছিল. নেটওয়ার্ক অ্যাডাপ্টারটি বাক্সের বাইরে সঠিকভাবে কনফিগার করা হয়েছিল, এবং আমি ওয়েব সম্পর্কে হপ করতে সক্ষম হয়েছিলাম, যদিও ফ্ল্যাশ বা HTML5 এর মতো অভিনব কিছু আশা করি না।

আপনি BePDF এবং WonderBrush মত অন্যান্য প্রোগ্রামের একটি গুচ্ছ পাবেন, তাই এটি একটি বাস্তব, কার্যকরী সিস্টেমের সাদৃশ্য আছে। যাইহোক, ডেভেলপারদের কিছু সত্যিকারের কঠোর পরিশ্রম করতে হবে সিদ্ধান্ত নিতে যে তারা তাদের সৃষ্টিকে একটি মিষ্টি শখ বা পাঁচ মিনিটেরও বেশি সময় ধরে বিবেচনা করার মতো কিছু রাখতে চায় কিনা।

হাইকু আলফা 4 - তাহলে পরবর্তী কি?

সাধারণভাবে, অ্যাপ্লিকেশন চালু করা সহজ, যদি সামান্য অ-স্বজ্ঞাত হয়। কিন্তু সিস্টেম এরিয়া, তাই বলতে গেলে, ডেস্কটপ কার্যকারিতার একটি ন্যায্য অংশ প্রদান করে, যা আপনাকে টার্মিনাল উইন্ডোগুলিকে ফায়ার করতে, নেটওয়ার্ক কনফিগার করতে এবং এই জাতীয় করতে দেয়। এখনও পাপ হিসাবে কুৎসিত, কিন্তু এটি একটি শুরু.

হাইকু আলফা 4 - তাহলে পরবর্তী কি?

ইনস্টলেশন

গতবারের মতো, আপনি সিস্টেমটি ইনস্টল করার চেষ্টা করতে পারেন। এটি মোটামুটি সহজ, কিন্তু ইনস্টলেশন উইজার্ড আপনাকে এগিয়ে যেতে দেওয়ার আগে আপনাকে পার্টিশন টেবিলটি ম্যানুয়ালি শুরু করতে হবে, একটি তৈরি করতে হবে এবং এটিকে সঠিক ফাইলসিস্টেম দিয়ে ফর্ম্যাট করতে হবে। যারা এই নৈপুণ্যে পারদর্শী তাদের জন্য পদ্ধতিটি সহজ, তবে এটি খুব আনন্দদায়ক বা আকর্ষক নয়। এটি হয়ে গেলে, আপনি শুরু বোতামে ক্লিক করুন এবং অপেক্ষা করুন। ইনস্টলেশনের পরে, ডিস্ট্রোটি প্রতিটি অর্থেই এর লাইভ সংস্করণের সাথে অভিন্ন।

উপসংহার

আসুন আমার শুরুর প্রশ্নে ফিরে যাই। এরপর কি? সত্যিই. হাইকু একটি আকর্ষণীয় ধারণা, কিন্তু এই মুহুর্তে, আমি কল্পনাও করতে পারি না যে এটি কীভাবে গড় ডেস্কটপ ব্যবহারকারীকে কোন ধরনের অতিরিক্ত মান প্রদান করতে পারে, সেখানে বিনামূল্যের লিনাক্স ডিস্ট্রো বা অন্যান্য সমাধানের বিশাল অ্যারের তুলনায়। এটি পুরানো মনে হয়, ভাল সময়গুলির একটি কামড় যখন সবকিছু সহজ ছিল, অতীতের একটি বিনোদন যা কিছু প্রমাণ করার উপায় ছাড়া এবং/অথবা একটি সুন্দর ছোট শখ গড়ে তোলার উপায় ছাড়া আধুনিকে কোনও স্থান নেই। এই দ্বারা, আমি বিকাশকারীদের dissing কোনো উদ্দেশ্য নেই.

BeOS একটি কারণে প্রচলিত অপারেটিং সিস্টেম হয়ে ওঠেনি। তদুপরি, উন্নয়নের বর্তমান গতিতে, এবং সামগ্রিক শিল্প যে গতিতে এগিয়ে চলেছে, আমার পূর্বের বিবৃতি যে ছোট প্রচেষ্টা বড় এবং জনপ্রিয় হয়ে উঠতে পারে, সম্ভবত সেই সময়ের চেয়েও কম। তবুও, আমি হাইকুকে সমৃদ্ধ হতে দেখে খুশি হব, যদি শুধুমাত্র কেউ এটি করার জন্য বেছে নেয়। কখনও কখনও, আপনি এই ধরনের প্রচেষ্টা প্রয়োজন. ভাববিলাসী. কিন্তু তারা কেবল তাদের অদ্ভুত অস্তিত্বের অনুগ্রহে বিশ্বকে একটি সুখী জায়গা করে তোলে। শেষ।

চিয়ার্স।


  1. মিরো - ইন্টারনেট টিভি

  2. ইয়ানডেক্স ব্রাউজার পর্যালোচনা

  3. Firefox 13 - বিভিন্ন ধরণের পর্যালোচনা

  4. VirtualBox 4 - নতুন কি?