কম্পিউটার

মাইক্রোসফ্ট অফিস 365 এ কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

আপনি যদি আপনার সমস্ত বা বেশিরভাগ ইমেল একইভাবে স্বাক্ষর করেন তবে আপনি একটি ইমেল স্বাক্ষর তৈরি করতে পারেন। এটি ব্যবসায়িক যোগাযোগে পেশাদারিত্ব দেখায় এবং একটি ডিজিটাল ব্যবসায়িক কার্ড হিসাবে কাজ করে। একটি ভাল-পরিকল্পিত ইমেল স্বাক্ষর ব্যবসা, ওয়েবসাইট, ব্লগ বা একটি বইয়ের মতো প্রায় যেকোনো কিছুর জন্য প্রচারমূলক সরঞ্জাম হিসাবেও কাজ করতে পারে৷

আমরা আলোচনা করেছি কিভাবে ডেস্কটপের জন্য Outlook এ একটি ইমেল স্বাক্ষর যোগ করতে হয়। কিন্তু আপনি যদি Office 365-এ Microsoft Outlook Web App ব্যবহার করেন? এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাব কিভাবে Office 365-এ Outlook Web App-এ আপনার স্বাক্ষর যোগ করতে, সন্নিবেশ করতে এবং পরিবর্তন করতে হয়।

ধাপ 1:Microsoft Office 365-এ লগ ইন করুন

Microsoft Outlook অনলাইনে অ্যাক্সেস করতে, Microsoft-এর অফিস সাইটে যান এবং আপনার ব্যক্তিগত Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করুন। অথবা আপনি আপনার ব্যবসা বা স্কুল Microsoft অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করতে পারেন।

তারপর, আউটলুক-এ ক্লিক করুন অ্যাপস এর অধীনে .

মাইক্রোসফ্ট অফিস 365 এ কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

ধাপ 2:Microsoft Outlook সেটিংস খুলুন

সেটিংস এ ক্লিক করুন উইন্ডোর উপরের-ডান কোণায় গিয়ার আইকন।

তারপর, সব Outlook সেটিংস দেখুন ক্লিক করুন৷ সেটিংসের নীচে ফলক৷

মাইক্রোসফ্ট অফিস 365 এ কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

ধাপ 3:সেটিংসে ইমেল স্বাক্ষর অ্যাক্সেস করুন

সেটিংস-এ স্ক্রীন, মেইল ক্লিক করুন বাম ফলকে। তারপর, রচনা করুন এবং উত্তর দিন ক্লিক করুন৷ মাঝের ফলকে৷

মাইক্রোসফ্ট অফিস 365 এ কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

ধাপ 4:আপনার ইমেল স্বাক্ষর ফর্ম্যাট করুন

ইমেল স্বাক্ষর বক্সের শীর্ষে একটি টুলবার রয়েছে যা আপনাকে আপনার স্বাক্ষর ফর্ম্যাট করতে দেয়। আপনি পাঠ্যটিকে বোল্ড, তির্যক বা আন্ডারলাইন করতে পারেন এবং পাঠ্যের আকার এবং প্রান্তিককরণও পরিবর্তন করতে পারেন।

যখন আমরা ফরম্যাটিং টুলবারটি পরীক্ষা করি, তখন এটি স্বাক্ষরের শুরুতে আমরা যে বিন্যাসটি নির্বাচন করেছি তা প্রয়োগ করে, কার্সার যেখানেই থাকুক না কেন। তাই আপনাকে আপনার স্বাক্ষরের শুরুতে আপনার ফর্ম্যাট করা টেক্সট রাখতে হতে পারে এবং তারপর যেখানে আপনি এটি চান সেখানে কপি করে পেস্ট করতে হবে।

মাইক্রোসফ্ট অফিস 365 এ কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

ধাপ 5:একটি Office 365 ইমেল স্বাক্ষর যোগ করুন

ইমেল স্বাক্ষরে আপনার স্বাক্ষরে আপনি যে পাঠটি চান তা লিখুন বাক্স আপনি যদি নিশ্চিত না হন যে কী রাখবেন, সেখানে দুর্দান্ত অনলাইন ইমেল স্বাক্ষর জেনারেটর রয়েছে যা সাহায্য করতে পারে৷

Outlook Web App আপনাকে আপনার স্বাক্ষরে একটি ইমেজ ফাইল সন্নিবেশ করার অনুমতি দেয় না। কিন্তু আপনি অন্য প্রোগ্রাম থেকে একটি ছবি অনুলিপি এবং আপনার স্বাক্ষরে পেস্ট করতে পারেন। আপনার পেস্ট করা যেকোনো টেক্সট বা ছবি কার্সারে ঢোকানো হয়, স্বাক্ষরের শুরুতে নয়, যেমন ফরম্যাটিং আমরা আগের ধাপে আলোচনা করেছি।

বিকল্পভাবে, আপনি একটি বিনামূল্যের ইমেল জেনারেটর অ্যাপ ব্যবহার করতে পারেন একটি ডিজাইন করতে এবং এটি এখানে পেস্ট করতে পারেন৷

ইমেলে আপনার স্বাক্ষর স্বয়ংক্রিয়ভাবে অন্তর্ভুক্ত করার জন্য দুটি বিকল্প রয়েছে:

  • সমস্ত নতুন বার্তাগুলিতে স্বয়ংক্রিয়ভাবে আপনার স্বাক্ষর অন্তর্ভুক্ত করতে, আমি যে নতুন বার্তাগুলি রচনা করি তাতে স্বয়ংক্রিয়ভাবে আমার স্বাক্ষর অন্তর্ভুক্ত করুন চেক করুন বাক্স
  • আপনি যখন বার্তার উত্তর দেন বা বার্তা ফরোয়ার্ড করেন তখন স্বয়ংক্রিয়ভাবে আপনার স্বাক্ষর অন্তর্ভুক্ত করতে, আমি যে বার্তাগুলি ফরওয়ার্ড করি বা উত্তর দিই সেগুলিতে স্বয়ংক্রিয়ভাবে আমার স্বাক্ষর অন্তর্ভুক্ত করুন চেক করুন বাক্স

যেহেতু আউটলুক ওয়েব অ্যাপে শুধুমাত্র একটি স্বাক্ষর অনুমোদিত, নতুন ইমেল এবং উত্তর এবং ফরোয়ার্ড করা বার্তাগুলির জন্য স্বাক্ষর একই। Outlook ডেস্কটপ অ্যাপ আপনাকে উত্তর এবং নতুন ইমেলের জন্য বিভিন্ন স্বাক্ষর রাখার অনুমতি দেয়।

সংরক্ষণ করুন ক্লিক করুন৷ এবং X ক্লিক করুন কম্পোজ এবং রিপ্লাই বন্ধ করতে উপরের-ডান কোণায় ডায়ালগ বক্স।

মাইক্রোসফ্ট অফিস 365 এ কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

আপনি যদি Outlook Web App এবং Outlook ডেস্কটপ অ্যাপ উভয়ই ব্যবহার করেন, একটিতে তৈরি একটি স্বাক্ষর অন্যটিতে উপলব্ধ হবে না। প্রতিটি অ্যাপে আপনাকে আলাদাভাবে একটি স্বাক্ষর তৈরি করতে হবে। ওয়েব অ্যাপ আপনাকে শুধুমাত্র একটি স্বাক্ষর তৈরি করতে দেয়। কিন্তু আপনি Outlook ডেস্কটপ অ্যাপে একটি ডিফল্ট স্বাক্ষর এবং একাধিক বিকল্প স্বাক্ষর তৈরি করতে পারেন।

ধাপ 6:স্বয়ংক্রিয়ভাবে আপনার ইমেল স্বাক্ষর প্রবেশ করান

আপনি যদি সমস্ত নতুন ইমেলে স্বয়ংক্রিয়ভাবে আপনার স্বাক্ষর সন্নিবেশ করার জন্য নির্বাচন করেন, আপনি নতুন বার্তা ক্লিক করলে বার্তার অংশে আপনার স্বাক্ষর দেখতে পাবেন .

মাইক্রোসফ্ট অফিস 365 এ কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

ধাপ 7:ম্যানুয়ালি আপনার ইমেল স্বাক্ষর প্রবেশ করান

আপনি যদি আউটলুক ওয়েব অ্যাপে আপনার সমস্ত ইমেল বার্তাগুলিতে স্বয়ংক্রিয়ভাবে আপনার স্বাক্ষর যুক্ত না করা বেছে নেন, তাহলে আপনি একটি ইমেলের শীর্ষে থাকা মেনু বোতামে ক্লিক করে এবং স্বাক্ষর সন্নিবেশ করুন নির্বাচন করে ম্যানুয়ালি এটি যোগ করতে পারেন। .

স্বাক্ষরটি ইমেল বার্তায় ঢোকানো হয় এবং কার্সারটি বার্তার মূল অংশের শুরুতে স্থাপন করা হয়। শুধু প্রাপক(গুলি) এবং একটি বিষয় লাইন যোগ করতে ভুলবেন না৷

মাইক্রোসফ্ট অফিস 365 এ কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

ধাপ 8:Office 365-এ Outlook ইমেল স্বাক্ষর পরিবর্তন করুন

Office 365-এ Outlook Web App-এ আপনার স্বাক্ষর পরিবর্তন করতে, কেবল কম্পোজ এবং উত্তর-এ ফিরে যান সেটিংস-এ স্ক্রীন এবং ইমেল স্বাক্ষরে বিষয়বস্তু পরিবর্তন করুন বাক্স।

এই বিন্দু থেকে আপনার সংশোধিত স্বাক্ষর সমস্ত নতুন ইমেল, উত্তর এবং ফরোয়ার্ডগুলিতে ঢোকানো হবে৷

একটি ইমেল স্বাক্ষরের মাধ্যমে পেশাদারভাবে যোগাযোগ করুন

ইমেল স্বাক্ষর আপনাকে ব্যক্তিগতভাবে সহজে এবং দ্রুত একটি ভাল ব্যক্তিগত বা পেশাদার ছাপ তৈরি করতে দেয়। শুধু নিশ্চিত করুন যে আপনি আপনার ইমেল স্বাক্ষর দিয়ে ভুল ধারণা তৈরি করবেন না।


  1. কিভাবে Microsoft Outlook 2016 এ ইমেল অ্যাকাউন্ট যোগ করবেন

  2. কিভাবে অফিস 365 এক্সচেঞ্জ অনলাইনে একটি কোম্পানি-ওয়াইড ইমেল স্বাক্ষর সেটআপ করবেন৷

  3. আউটলুকে কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

  4. কিভাবে জিমেইলে স্বাক্ষর যোগ করবেন