কম্পিউটার

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

এই সংক্ষিপ্ত বিবরণে আমি আউটলুক 2019/2016/2013/2010 কেন ইমেল বডিতে ছবিগুলি প্রদর্শন করে না এবং এই সমস্যাটি সমাধানের উপায়গুলি বর্ণনা করার চেষ্টা করেছি (আসলে, নিবন্ধটি আমাদের অভ্যন্তরীণ হেল্পডেস্ক জ্ঞানের ভিত্তি থেকে নির্বাচন করা হয়েছে)।

আউটলুকের অনেকগুলি সেটিংস এবং বৈশিষ্ট্য রয়েছে, যার কারণে সংযুক্ত বা লিঙ্ক করা ছবিগুলি ইমেলের বডিতে প্রদর্শিত (লোড) নাও হতে পারে। আসুন সবচেয়ে সাধারণ সমস্যাগুলি বর্ণনা করার চেষ্টা করি।

ডিফল্টরূপে, তৃতীয় পক্ষের ওয়েবসাইট থেকে ইমেল বডিতে ছবিগুলির স্বয়ংক্রিয় ডাউনলোড Outlook-এ নিষ্ক্রিয় থাকে৷ এই ক্ষেত্রে, একটি চিত্রের পরিবর্তে আপনি একটি লাল X স্থানধারক এবং নিম্নলিখিত বার্তাটি দেখতে পারেন:ছবিগুলি ডাউনলোড করতে এখানে ডান-ক্লিক করুন৷ আপনার গোপনীয়তা রক্ষা করতে, আউটলুক ইন্টারনেট থেকে এই ছবির স্বয়ংক্রিয় ডাউনলোডকে বাধা দিয়েছে .

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

আপনি ইমেলের বডিতে একের পর এক ছবি ডাউনলোড করতে পারেন অথবা আপনি যদি বার্তাটি ক্লিক করেন তাহলে ছবি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। আপনার গোপনীয়তা রক্ষা করতে, আউটলুক এই বার্তার কিছু ছবি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করা আটকায় এবং ছবি ডাউনলোড করুন নির্বাচন করুন . আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

কিছু বিশ্বস্ত প্রেরকের জন্য স্বয়ংক্রিয়ভাবে ছবি ডাউনলোড করতে, আপনি সেগুলিকে বিশ্বস্ত প্রেরক বা ডোমেনের তালিকায় (নিরাপদ প্রেরকের তালিকা) যোগ করতে পারেন। তারপর, "আমার পরিচিতি থেকে ইমেল বিশ্বাস করুন" বিকল্পটি চেক করুন।

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

আপনি Outlook-এ ছবি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করতে সক্ষম করতে পারেন (নিরাপদ!!! ):ফাইল -> বিকল্পগুলি -> ট্রাস্ট সেন্টার -> ট্রাস্ট সেন্টার সেটিংস -> আনচেক করুন "এইচটিএমএল ইমেল বার্তা বা আরএসএস আইটেমগুলিতে স্বয়ংক্রিয়ভাবে ছবিগুলি ডাউনলোড করবেন না"৷

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

এই সেটিংটি সম্ভাব্য অনিরাপদ, তাই আপনি আপনার অংশীদারদের ঠিকানা, ইন্টারনেটের URL এবং বাহ্যিক ওয়েবসাইট যেখানে ছবিগুলি ইন্টারনেট এক্সপ্লোরারে বিশ্বস্ত সাইটের তালিকায় সংরক্ষিত থাকে সেগুলি আরও ভালভাবে যুক্ত করতে হবে৷

সমস্ত ইমেল একটি প্লেইন টেক্সটে দেখানো হলে Outlook-এ ছবিগুলি প্রদর্শিত নাও হতে পারে। ছবিগুলি প্রদর্শন করতে, ফাইল -> বিকল্প -> ট্রাস্ট সেন্টার -> ট্রাস্ট সেন্টার সেটিংস -> ই-মেইল সিকিউরিটি-এ যান এবং নিশ্চিত করুন যে "সমস্ত স্ট্যান্ডার্ড মেল প্লেইন টেক্সটে পড়ুন" বিকল্প নিষ্ক্রিয়।

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

কিছু ক্ষেত্রে আউটলুক দেখায় “লিঙ্ক করা ছবি প্রদর্শন করা যাবে না। ফাইলটি সরানো, পুনঃনামকরণ বা মুছে ফেলা হতে পারে। যাচাই করুন যে লিঙ্কটি সঠিক ফাইল এবং অবস্থানের দিকে নির্দেশ করে” সংযুক্ত/লিঙ্ক করা ছবির পরিবর্তে বার্তা।

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

এই ক্ষেত্রে, প্রথমে আপনার IE-তে প্রক্সি সার্ভার সেটিংস পরীক্ষা করুন:যদি IE-এর ভুল প্রক্সি সেটিংস থাকে, তাহলে আউটলুক ইন্টারনেট থেকে ছবি ডাউনলোড করতে পারবে না। আপনি যদি ইন্টারনেট অ্যাক্সেস করার জন্য প্রক্সি ব্যবহার না করেন, তাহলে নিশ্চিত করুন যে প্রক্সি সার্ভার নিষ্ক্রিয় করা আছে (কন্ট্রোল প্যানেল -> নেটওয়ার্ক এবং ইন্টারনেট -> ইন্টারনেট বিকল্প -> সংযোগ -> ল্যান সেটিংস)।

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

এছাড়াও, "ডিস্কে এনক্রিপ্ট করা ফাইলগুলি সংরক্ষণ করবেন না" বিকল্পটি আনচেক করুন IE সেটিংসের উন্নত ট্যাবে এবং Outlook পুনরায় চালু করুন।

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

যদি কোনও লাল X আইকন না থাকে এবং একটি ইমেলে আসল চিত্রের আকারের সাথে মেলে একটি খালি আয়তক্ষেত্র থাকে, তাহলে সম্ভবত আপনার আউটলুকে ছবির স্থানধারক বিকল্প সক্রিয় করা আছে (আপনার ইন্টারনেট সংযোগ ধীর বা অস্থির হলে এই বৈশিষ্ট্যটি কার্যকর)।

Outlook 2016/2013/2010-এ, আপনি একটি নতুন ইমেল (Ctrl+N) তৈরি করে এই বিকল্পটি সক্ষম কিনা তা পরীক্ষা করতে পারেন। তারপর File -> Options -> Mail -> Editor Options -> Advanced এ যান এবং নিশ্চিত করুন যে অপশনটি
ছবির স্থানধারক দেখান” অক্ষম এবং স্ক্রীনে অঙ্কন এবং পাঠ্য বাক্স দেখানডিসপ্লে ই-মেইল কন্টেন্ট এ সক্ষম করা আছে অধ্যায়. পরিবর্তন করার পরে, আউটলুক পুনরায় চালু করুন।

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

আপনার অস্থায়ী ইন্টারনেট ফাইল ফোল্ডার ক্ষতিগ্রস্ত বা পূর্ণ হলে আউটলুক ইমেলে ছবিগুলি নাও দেখাতে পারে। এই ক্ষেত্রে, এটি পুনরায় তৈরি করা সহজ।

প্রশাসকের বিশেষাধিকার সহ একটি ভিন্ন অ্যাকাউন্টের অধীনে কম্পিউটারে লগ ইন করুন, সমস্যা ব্যবহারকারী ফোল্ডারটি খুঁজুন এবং এটি মুছুন:C:\Users\%username%\AppData\Local\Microsoft\Windows\INetCache (Windows 10-এ) অথবা C:\Users\%username%\AppData\Local\Microsoft\Windows\Temporary Internet Files (উইন্ডোজ 7 এ)।

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

এটি Word, Excel এবং অন্যান্য Microsoft অ্যাপের অস্থায়ী ফাইলগুলিকে সরিয়ে দেয়।

কোনো সংযুক্তি খোলার সময়, Outlook স্বয়ংক্রিয়ভাবে সমস্ত সংযুক্তি ফাইল এবং ছবি বিশেষ ক্যাশে ফোল্ডারে সংরক্ষণ করে। ক্যাশে সহ ডিরেক্টরির আকার একটি নির্দিষ্ট সীমা অতিক্রম করলে, আউটলুক ভুলভাবে ছবি প্রদর্শন করতে পারে। এই ক্ষেত্রে, ক্যাশে ফোল্ডারটি সাফ করার পরামর্শ দেওয়া হয়। ক্যাশে ফোল্ডারের পথ OutlookSecureTempFolder-এ সেট করা আছে রেজিস্ট্রির পরামিতি। আপনি নিম্নলিখিত রেজিস্ট্রি কী (অফিস সংস্করণের উপর নির্ভর করে):

এর মান খুঁজে পেতে পারেন
  • আউটলুক 2010:HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\14.0\Outlook\Security\
  • আউটলুক 2013:HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\15.0\Outlook\Security\
  • আউটলুক 2016/2019:HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\16.0\Outlook\Security\

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না

আমার ক্ষেত্রে, আউটলুক ক্যাশে ফোল্ডারের পথ হল C:\Users\%username%\AppData\Local\Microsoft\Windows\INetCache\Content.Outlook\ZDN24K12\ . এই ফোল্ডারটি খুলুন এবং এর বিষয়বস্তু সাফ করুন, তারপর Outlook পুনরায় চালু করুন৷

আপনি যদি ইন্টারনেট সংযোগ করার জন্য মৌলিক প্রমাণীকরণ (কদাচিৎ ব্যবহার করা হয়) সহ একটি প্রক্সি সার্ভার ব্যবহার করেন, তাহলে আউটলুক চিত্রগুলিতে HTTP লিঙ্কগুলি খুলতে পারে না, কারণ সেগুলি অ্যাক্সেস করার জন্য প্রমাণীকরণ প্রয়োজন৷ Bur Outlook প্রক্সি সার্ভারে একজন ব্যবহারকারীকে প্রমাণীকরণ করার জন্য একটি পাসওয়ার্ড প্রবেশ করার অনুরোধ প্রদর্শন করে না।

এই ক্ষেত্রে, HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\16.0\Common রেজিস্ট্রি পাথে যান এবং AllowImageProxyAuth নামের একটি REG_DWORD প্যারামিটার তৈরি করুন। এবং মান 2 . এই সেটিং এর মাধ্যমে, Outlook আপনাকে আপনার প্রক্সি সার্ভারে (একবার Outlook সেশন চলাকালীন) প্রমাণীকরণের জন্য একটি ব্যবহারকারীর শংসাপত্র প্রম্পট করবে।

আউটলুক 2016-এর জন্য রেজিস্ট্রি প্যারামিটারের পথটি এখানে রয়েছে৷ অন্যান্য আউটলুক সংস্করণের জন্য, মানটি 14.0 বা 15.0 এ পরিবর্তন করুন৷

এছাড়াও, আপনি ছবিগুলির পরিবর্তে একটি লাল X আইকন দেখতে পারেন যদি BlockHTTPimages রেজি কী HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\x.0\Common-এ প্যারামিটার 1 এ সেট করা আছে . এই রেজিস্ট্রি এন্ট্রি সরান এবং Outlook পুনরায় চালু করুন।

আউটলুক ইমেলে ছবি প্রদর্শন করে না


  1. ঠিক করুন:আউটলুক ইমেল বিজ্ঞপ্তি শব্দ কাজ করছে না

  2. সমস্যা সমাধান Windows 10 ঘুমাতে যায় না

  3. আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

  4. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন