কম্পিউটার

Windows 7-এ SuRun - চেষ্টা করার মতো?

অনেক চাঁদ আগে, আমি SuRun নামক Windows XP-এর জন্য একটি নিফটি ছোট টুল পরীক্ষা করেছিলাম, যা লিনাক্সে sudo-এর ধারণাকে অনুকরণ করে, আপনি একটি মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমে করুণা এবং কমনীয়তার সাথে করেন। আমি সর্বদা একটি সীমিত ব্যবহারকারী হিসাবে সিস্টেম সেট আপ করার কথা বলেছি, কিন্তু একাধিক অ্যাকাউন্ট চালানোর সাথে যুক্ত ওভারহেডের কারণে এটি প্রায়শই একটি প্রশাসনিক চ্যালেঞ্জ উপস্থাপন করে।

SuRun সমস্যাটির সমাধান করেছে, এবং আট বছর পরে, আমি এখনও এটি আমার ভার্চুয়ালাইজড উইন্ডোজ এক্সপিতে ব্যবহার করছি, এই অপারেটিং সিস্টেমটি আধুনিকতার চ্যালেঞ্জগুলিকে কতটা ভালভাবে মোকাবেলা করে তা দেখতে। কিন্তু আপনি জিজ্ঞাসা করতে পারেন, উইন্ডোজ 7 এবং পরবর্তী সম্পর্কে কি? ঠিক আছে, প্রকল্পের সাইটের দিকে তাকিয়ে, এটি কিছু উল্লেখ করে না, তবে সোর্সফোরজ পৃষ্ঠাটি সাম্প্রতিক উইন্ডোজ রিলিজগুলিকে কভার করে বলে মনে হচ্ছে। এবং তাই আমরা পরীক্ষা করছি.

সেটআপ এবং কি না

কিছু snags হবে. প্রথমটি হল, স্ক্রিনশট। এক, আমি আপনাকে Windows XP-এ যা দেখিয়েছি তার সাথে তারা অভিন্ন, শুধুমাত্র কয়েকটি ক্ষুদ্র ব্যতিক্রম সহ। দুই, আপনি সত্যিই একটি শারীরিক সিস্টেমে বিশেষাধিকার উচ্চতা প্রম্পটগুলির স্ক্রিনশট নিতে পারবেন না, এবং যেহেতু আমি একটি বাস্তব ল্যাপটপে পরীক্ষা করছিলাম, তাই খুব বেশি স্ক্রিনশট থাকবে না। সোজ.

দ্বিতীয়টি হল, আপনি কীভাবে উইন্ডোজ 7-এ SuRun ব্যবহার করবেন এবং কীভাবে এটি একটি স্ট্যান্ডার্ড ব্যবহারকারীর ক্লাসিক সেটআপের বিরুদ্ধে স্ট্যাক করে এবং অ্যাডমিন পাসওয়ার্ডের জন্য মাঝে মাঝে প্রম্পট দেয়, বিশেষ করে যেহেতু অ্যাডমিনিস্ট্রেটর ডিফল্টরূপে সক্রিয় থাকে না? তাই snags.

ইনস্টলেশন দ্রুত এবং সহজ ছিল. তারপর, আমি আমার ব্যবহারকারীকে SuRunners গোষ্ঠীতে যুক্ত করেছি যাতে প্রয়োজনের সময় আমরা এটিতে sudo করতে পারি। যাইহোক, উইন্ডোজ এক্সপির বিপরীতে, এটি একটি স্ট্যান্ডার্ড ব্যবহারকারীকে অ্যাকাউন্টের ধরন পরিবর্তন করার প্রস্তাব দেয়নি।

ম্যানুয়াল পরিবর্তন

Windows 7 এ SuRun ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য, আপনাকে কিছুটা হোমওয়ার্ক করতে হবে। প্রথম অংশটি হল আপনার প্রশাসক অ্যাকাউন্ট সক্ষম করা। এটি অর্জন করার অনেক উপায় এবং হ্যাক রয়েছে, তবে সবচেয়ে সহজ হল কমান্ড প্রম্পট বা উইন্ডোজ অনুসন্ধান থেকে lusrmgr.msc (স্থানীয় ব্যবহারকারী এবং গোষ্ঠী) চালানো।

আপনার প্রশাসক অ্যাকাউন্ট সক্ষম করুন, একটি পাসওয়ার্ড সেট করুন, লগ অফ করুন, তারপর প্রশাসক হিসাবে লগ ইন করুন৷ তারপর, আপনি কন্ট্রোল প্যানেলের মাধ্যমে স্ট্যান্ডার্ড অ্যাকাউন্ট পরিচালনা করতে পারেন এবং আপনার আসল ব্যবহারকারীকে পরিবর্তন করতে পারেন।

আপনি যদি আরামদায়ক হন তবে আপনি একযোগে এটি করতে পারেন। ইউজার ম্যানেজার ইন্টারফেসে, আপনি নিজের ব্যবহারকারীকেও পরিবর্তন করতে পারেন, তবে নিশ্চিত করুন যে আপনি প্রশাসক অ্যাকাউন্ট সক্ষম করেছেন যাতে আপনি দুর্ঘটনাক্রমে নিজেকে লক আউট না করেন। এটা খুবই গুরুত্বপূর্ণ যে আপনি শুধু অ্যাডমিনিস্ট্রেটর গ্রুপ থেকে নিজেকে সরিয়ে ফেলবেন না বরং ব্যবহারকারীদের গ্রুপে নিজেকে যুক্ত করুন।

এটি বিভ্রান্তিকর শোনাতে পারে, কিন্তু সংক্ষেপে:

  • প্রশাসক সক্ষম করুন (lusrmgr), পাসওয়ার্ড সেট করুন (CP)
  • প্রশাসকদের থেকে বর্তমান ব্যবহারকারীকে সরান
  • বর্তমান ব্যবহারকারীকে ব্যবহারকারীদের সাথে যুক্ত করুন
  • লগ অফ করুন এবং পরীক্ষা করুন

SuRun বনাম উইন্ডোজ প্রম্পট

এবং তাই আমি পরীক্ষা শুরু, সব permutations. প্রথমত, অ্যাডমিন সক্রিয় এবং SuRun. আপনি প্রশাসক হিসাবে চালান, যা একটি উইন্ডোজ বৈশিষ্ট্য, অথবা প্রশাসক হিসাবে শুরু করুন, যা একটি SuRun ফাংশন বেছে নিতে পারেন। হয় একটি কোন সমস্যা ছাড়াই কাজ করে, এবং আমি সবকিছু এবং সবকিছু করতে সক্ষম ছিলাম। দ্বিতীয়ত, অ্যাডমিন অক্ষম থাকলে, উইন্ডোজ প্রম্পট কাজ করে না, তবে আপনি এখনও সুডোর সমস্ত সৌন্দর্য এবং করুণা সহ SuRun ব্যবহার করতে পারেন। কোন বাগ, সংঘর্ষ বা দ্বন্দ্ব ছিল. যদি এবং যখন আমি প্রশাসক শংসাপত্রের সাথে কিছু সম্পাদন করি, সুরুন একটি অসুখী মুখে আমাকে অবহিত করবে।

তাহলে কোনটি?

এবং যে একটি সত্যিই ভাল প্রশ্ন. SuRun দীর্ঘ সময়ের জন্য কাছাকাছি আছে, এবং এটি খুব ভাল কাজ বলে মনে হচ্ছে. তবে এটি এখনও একটি অনানুষ্ঠানিক হাতিয়ার। Windows XP এর সাথে, এটি বিস্ময়কর কাজ করেছে, এবং এটি সত্যিই কিছুটা সীমিত অ্যাকাউন্ট পদ্ধতিকে একটি বিরামহীন এবং শক্তিশালী মডেলে রূপান্তরিত করেছে।

উইন্ডোজ 7 এর পরে, এটির প্রয়োজনীয়তা অনেক কমে গেছে, কারণ আপনি কোনও বড় ঝামেলা ছাড়াই বিশেষাধিকারগুলিকে উন্নত করতে পারেন এবং বেশিরভাগ সাধারণ অ্যাপ্লিকেশনগুলি সামগ্রিকভাবে সম্মত এবং বেশ ভাল আচরণ করে বলে মনে হয়। এছাড়াও, এটি একটি অফিসিয়াল পদ্ধতি এবং মাইক্রোসফ্ট সম্পূর্ণরূপে তাদের সিস্টেমে এটি সমর্থন করে। কিন্তু তারপরে আবার, এটি একটি অ্যাডমিন অ্যাকাউন্টকে জীবিত থাকা এবং লাথি মারার প্রয়োজন, এবং এটির সাথে কিছু সমস্যা হতে পারে। sudo ধারণা সত্যিই সত্যিই ঝরঝরে.

উপসংহার

মহান অনিশ্চয়তার সাথে, এই নিবন্ধটি শেষ করার সময় এসেছে। তবে চিন্তা করবেন না, আমি আপনাকে আমার সুপারিশ দেব। আপনি যদি পরীক্ষা করার জন্য সময় দিতে পারেন, আমি আপনাকে SuRun চেষ্টা করার পরামর্শ দিচ্ছি, এবং একবার আপনি আত্মবিশ্বাস তৈরি করলে, আপনার অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টটি অক্ষম করা উচিত এবং শুধুমাত্র এই টুলটিকে আপনার বিশেষাধিকার বৃদ্ধির পদ্ধতি হিসাবে ব্যবহার করা উচিত। সিস্টেম ইমেজিং এবং ব্যাকআপ একটি আবশ্যক.

সচেতন থাকুন যে এটি এখনও বেশ সাধারণ কিছু। এর অর্থ এই নয় যে এটি খারাপ, তবে বিশেষ, নির্লজ্জ জিনিস করার মধ্যে প্রভাব রয়েছে। সর্বোপরি, SuRun এর সাথে আমার কখনও সমস্যা হয়নি, তবে এটি আপনার জন্য যথেষ্ট ভাল নয়। একমাত্র সত্যই বিশ্বাসযোগ্য যুক্তি হল যে আপনার এটির সাথে খেলতে, এটি ব্যবহার করার জন্য একটি ন্যায্য পরিমাণ সময় ব্যয় করা উচিত, কয়েকটি WU চক্রের মধ্য দিয়ে যাওয়া উচিত এবং শুধুমাত্র তখনই সিদ্ধান্ত নিন যে এর সুবিধা এবং সরলতা আপনার বর্তমান অভ্যাসের চেয়ে বেশি কিনা। সামগ্রিকভাবে, 'এটি একটি খুব সুন্দর টুল, এবং মেমরি লেনের নিচে আট বছর, এটি এখনও এই সাহসী, আধুনিক বিশ্বে বেশ ভাল পারফর্ম করে। সেখানকার প্রযুক্তিবিদদের জন্য, এটি অবশ্যই আপনার করণীয় এবং ব্যবহারের তালিকায় থাকা উচিত। সেখানে।

চিয়ার্স।


  1. Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

  2. Windows 10 সাম্প্রতিক বিল্ড এবং স্থানীয় অ্যাকাউন্ট সেটআপ

  3. আল্টিমেট উইন্ডোজ টুইকার - শ্রুকে ট্যামিং

  4. চলো Windows 10 ব্যাশ করি। মানে Windows 10-এ BASH!