কম্পিউটার

Windows 10 এবং SuRun - দাঁড়ান এবং বিতরণ করুন

SuRun বা SuRun না, উইলিয়াম 'বিল' শেক্সপিয়ার একবার লিখেছিলেন। এবং তিনি সঠিক ছিল. XP দিনগুলিতে, উইন্ডোজে একটি সীমিত অ্যাকাউন্ট চালানো ততটা তুচ্ছ এবং সহজ ছিল না যতটা আপনি আশা করেছিলেন। কিন্তু তারপরে, সুরুন এসেছিলেন, মাইক্রোসফ্ট অঙ্গনে সুডো মেকানিজম নিয়ে এসেছিলেন, এবং ছেলেটি ছিল গৌরবময়।

উইন্ডোজ 7-এ দ্রুত এগিয়ে, আমি এই সূক্ষ্ম ছোট্ট প্রোগ্রামটিকে বেশ কয়েক মাস আগে এর যথাযথ পরীক্ষা এবং পর্যালোচনা দিয়েছিলাম, এবং আবার, এটি মার্জিত, সহজ এবং দরকারী বলে প্রমাণিত হয়েছিল। যাইহোক, স্ট্যান্ডার্ড ইউজার মেকানিজমের উল্লেখযোগ্য উন্নতি এবং আজকাল উইন্ডোজে যেভাবে প্রিভিলেজ এলিভেশন করা হয় তার জন্য এটি প্রয়োজনীয় ছিল না। এটি একটি বড় পার্থক্য করেনি, তবে এটি নিশ্চিতভাবে আঘাত করেনি। আপনি উইন্ডোজ 10 এ একই চেষ্টা করলে কি হবে?

আমরা কি করতে যাচ্ছি?

আমি আপনাকে দেখাব কিভাবে Windows 10-এ SuRun সেটআপ করতে হয়, এবং তারপরে আমরা এটিকে ডিফল্ট Run as Administrator বিকল্পের পাশাপাশি ব্যবহার করব, যা ইনস্টল করা এবং সিস্টেম ফাইলগুলিকে স্পর্শ করার জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা পাওয়ার জন্য স্বীকৃত পদ্ধতি। উইন্ডোজ 7 এর তুলনায় একটি বড় পার্থক্য, ব্যবহারকারী ব্যবস্থাপনা সুবিধা পরিবর্তিত হয়েছে। Windows 10 আর lusrmgr.msc অ্যাপলেট ব্যবহার করে না, এবং অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট সক্ষম করতে এবং আপনার নিজের অ্যাকাউন্টের সুবিধাগুলি কমাতে আপনাকে সেটিংস মেনুতে ব্যবহারকারী অ্যাকাউন্ট বিকল্পগুলির একটি সংমিশ্রণ এবং কিছু কমান্ড লাইন টুইকের প্রয়োজন হবে। আমরা উইন্ডোজ 7 এর জন্য এটি করেছি, এবং আমরা এখানে এটি আবার করব।

যতদূর স্ক্রিনশট যায়, SuRun ডেস্কটপের ফোকাস ধরে ফেলে, তাই আপনি সত্যিই কোনটি নিতে পারবেন না, কিন্তু আপনার যদি এমন একটি টুল থাকে যা ব্যাকগ্রাউন্ডে চলতে পারে এবং সময়মতো ছবি তুলতে পারে, তাহলে আপনি কার্যকলাপটি ক্যাপচার করার চেষ্টা করতে পারেন। যা আমি করেছি - এবং ব্যর্থ হয়েছে, তাই আপনি কোন পাবেন না। এটি একটি বাস্তব শারীরিক সিস্টেম, ভার্চুয়াল মেশিন নয়। ক্ষমাপ্রার্থী।

SuRun সেটআপ

এটা দ্রুত এবং সহজ ছিল. এটিকে ইনস্টল করতে দিন, লগ অফ করুন, আবার লগ ইন করুন৷ SuRun সেটিংস মেনুটি কন্ট্রোল প্যানেলের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য৷ অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি নিজেকে SuRunners গোষ্ঠীতে যুক্ত করেছেন, অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট সক্রিয় করুন এবং শুধুমাত্র তখনই আপনার নিজস্ব সুবিধাগুলি কমিয়ে দিন, যাতে আপনি অচলাবস্থা এড়াতে পারেন। একটি বড় বিষয় নয়, তবে কিছু লোক এই পরিস্থিতি থেকে পুনরুদ্ধার করার চেষ্টা করার ঝামেলা পছন্দ নাও করতে পারে।

SuRun ব্যবহার করা

একবার এই ধাপটি সম্পূর্ণ হয়ে গেলে, আমি বাজানো এবং টুইক করা শুরু করি। উইন্ডোজ প্রম্পট এবং SuRun প্রম্পট উভয়ই ভাল কাজ করেছে এবং কোন ত্রুটি বা বাগ ছাড়াই আমার যা প্রয়োজন তা আমাকে দিয়েছে। আমি আমার ব্যবহারকারীর অধিকার বাড়ানোর প্রয়োজন ছাড়াই উইন্ডোজ আপডেটগুলি সম্পূর্ণ করতে সক্ষম হয়েছি। এটি একটি বড়, ভারী আপডেট ছিল, কিন্তু এটি মসৃণভাবে সম্পন্ন হয়েছে।

কিছু অ্যাপ্লিকেশনে তাদের প্রসঙ্গ মেনুতে SuRun বিকল্প ছিল না, অন্যদের ছিল। এটি ডিজাইন দ্বারা হতে পারে। সব মিলিয়ে, আমি কোন সমস্যার সম্মুখীন হইনি, আমি সিস্টেম আপডেট করতে, ভিএলসি এবং ফায়ারফক্স আপগ্রেড করতে এবং কয়েকটি ডেস্কটপ অ্যাপ্লিকেশন ইনস্টল করতে সক্ষম হয়েছি। SuRun বিতরণ করেছে, এবং এটি আমাকে sudo-এর মতো আচরণ দিয়েছে যেমনটি আমি আশা করি। সত্য, প্রভাবটি উইন্ডোজ এক্সপির তুলনায় হ্রাস পেয়েছে, তবে এটি এখনও বেশ ভাল করেছে।

উপসংহার

অনেকটা Windows 7 এর মত, Windows 10-এর আসলে SuRun দরকার নেই। কিন্তু আপনি যদি এই প্রোগ্রামটিকে বিল্ট-ইন প্রিভিলেজ এলিভেশন মেকানিজমের বিকল্প হিসেবে ব্যবহার করতে চান, তাহলে আপনি করতে পারেন এবং এটি তার কাজটি বেশ ভালোভাবে করবে। আবার, তৃতীয় পক্ষের সফ্টওয়্যারগুলির সাথে সবসময় ঝুঁকি থাকে, কিন্তু আমার পরীক্ষায় SuRun পুরোপুরি নিরাপদ এবং পর্যাপ্ত বলে দেখায়। আমরা কয়েক বছরের পরীক্ষা এবং একাধিক অপারেটিং সিস্টেম সংস্করণের কথা বলছি। তারপরও, উইন্ডোজ পরিচালনার ক্ষেত্রে আপনার টেম্পারিংয়ের গ্রহণযোগ্য স্তরটি কী তা আপনাকে সিদ্ধান্ত নিতে হবে।

সামগ্রিকভাবে, SuRun অবশ্যই আরও বুদ্ধিমান নিরাপত্তা সমাধানগুলির মধ্যে একটি। এটি আপনাকে আপনার এস্টেট ঝামেলামুক্ত চালাতে দেয়, আপনি যদি আপনার নিজের সহ অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করেন তবে আপনার চেয়ে অনেক কম এক্সপোজার ভেক্টর সহ। এটি সিস্টেমে ভালভাবে সংহত করে, এটি কোনও দুর্দান্ত সংস্থানকে টোল করে না এবং আমি সহজেই সফ্টওয়্যার এবং সিস্টেম আপডেটগুলি সম্পাদন করতে সক্ষম হয়েছি। সর্বাধিক উষ্ণভাবে সুপারিশ করা হয়, তাই আমি আপনাকে একটি ঘূর্ণনের জন্য এটি গ্রহণ করার পরামর্শ দিই এবং দেখুন কী দেয়। আপনি হতাশ হবেন না.

চিয়ার্স।


  1. উইন্ডোজ 10 টিপস এবং ট্রিকস

  2. উইন্ডোজ 10-এ বিজ্ঞপ্তি এবং অ্যাকশন সেন্টার

  3. Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

  4. উইন্ডোজে ডিস্ক স্পেস পরিষ্কার করার সরঞ্জাম এবং পদ্ধতি