কম্পিউটার

কিভাবে আমি আমার উইন্ডোজ 8 ভিডিও গাইড তৈরি করেছি

আপনি আমার ইউটিউব চ্যানেলে পোস্ট করা আমার ট্রলসাম উইন্ডোজ 8 ভিডিও গাইড দেখেছেন এবং একেবারে পছন্দ করেছেন। শুধু তাই নয়, আপনিও অবাক হয়েছিলেন যে আমি কীভাবে বিভিন্ন টুকরো একসাথে পেলাম, যেমন ক্লিপ, অডিও, যে কোনও পোস্ট সম্পাদনা এবং এই জাতীয়।

আমি লিনাক্সে ফ্রিওয়্যার টুল ব্যবহার করে আমার ফ্রাঙ্কেনস্টাইন এক্সপেরিমেন্টের সাথে অনুরূপ কিছু কিভাবে করেছি তার একটি বিস্তারিত টিউটোরিয়াল দিয়েছি। আমরা এখানে একই জিনিস করব. মূলত, বেশিরভাগ জিনিসই পরিচিত হবে, তবে মিডিয়া প্রসেসিংয়ের আরেকটি সুন্দর নির্দেশিকা আপনার মধ্যে উত্সাহীদের আঘাত করা উচিত নয়। তাই পড়ুন, অনুগ্রহ করে.

সেটআপ

আমার ফ্রাঙ্কেনস্টাইন জিনিসের তুলনায়, উইন্ডোজ গাইড তুলনামূলকভাবে সহজ ছিল। আমাকে বাস্তব জীবনের ফুটেজ ফিল্ম করতে হবে না, পরিবর্তে আমার শুধুমাত্র রেকর্ড ডেস্কটপ কার্যকলাপ প্রয়োজন। আমার প্রথম পদক্ষেপ ছিল একটি মাইক্রোফোনে গান করা এবং সাধারণ সাউন্ড রেকর্ডার সফ্টওয়্যার ব্যবহার করে আমার সুন্দর গান রেকর্ড করা। সেই লক্ষ্যে, আমি আমাদের পুরানো বন্ধু অডাসিটি ব্যবহার করেছি। আমার রেকর্ডিং প্রায় 55 সেকেন্ড দীর্ঘ ছিল.

এর পরে, আমি BASH স্ক্রিপ্ট তৈরি করেছি যা ইনস্টলেশনের অনুকরণ করে। তারপর আমি এটি একটি টার্মিনাল উইন্ডোতে ফায়ার. একই সময়ে, আমি শেল এবং এর দুর্দান্ত কার্যকলাপ ক্যাপচার করতে রেকর্ডমাইডেস্কটপ ব্যবহার করেছি।

আমি শব্দ ছাড়াই ভিডিওটি ক্যাপচার করেছি, যেহেতু আমি ভিডিও এবং অডিও দুটি ট্র্যাককে একসাথে বিভক্ত করতে চেয়েছিলাম। সাধারণভাবে, এটি আলাদাভাবে করা বুদ্ধিমানের কাজ, কারণ আপনার সময় এবং সিঙ্কের উপর আরও বেশি নিয়ন্ত্রণ রয়েছে।

তারপর, আমি অডিও ট্র্যাকের সাথে ভিডিওর দৈর্ঘ্য তুলনা করেছি এবং লক্ষ্য করেছি যে দুটি ঠিক অভিন্ন নয়। তাই আমি অডিওর সাথে মেলে স্ক্রিপ্ট কাউন্টার টাইম পরিবর্তন করে বেশ কিছু ট্রায়াল এবং ত্রুটি রান করেছি। তাছাড়া, আমি আমার রেকর্ডিংয়ের পিচকে সামান্য পরিবর্তন করতে অডাসিটিতে চেঞ্জ স্পিড ফিল্টার ব্যবহার করেছি।

Kdenlive পরবর্তী ছিল. যদিও আমি উবুন্টু চালাচ্ছিলাম, আমি এই KDE সফ্টওয়্যারটি ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি, কারণ এটি শক্তিশালী এবং দরকারী। প্রকৃতপক্ষে, নতুন সংস্করণটি অনেকগুলি তাজা জিনিসের সাথে আসে, এমনকি ওয়েব ক্যামেরা ইন্টিগ্রেশন সহ।

Kdenlive-এ, আমি দুটি ট্র্যাক একসাথে রেখেছিলাম এবং চূড়ান্ত ফুটেজ রেন্ডার করেছি, কোনো বিশেষ প্রভাব ছাড়াই। আমি ভূমিকা এবং প্রস্থান প্রভাব যোগ করার বিষয়ে চিন্তা করছিলাম, কিন্তু তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নিয়েছি, কারণ তারা ভিডিওটির অতি-গুরুত্বপূর্ণ বার্তা থেকে দূরে থাকতে পারে।

এবং যে সব ছিল, আমরা সম্পন্ন, আপ এবং চলমান. এই শেষ পর্যায়ে, আপনি আপনার ভিডিওর জন্য আকৃতির অনুপাত, বিন্যাস এবং ধারকটি বেছে নিতে পারেন, যদিও আপনি যদি এটি Youtube-এ পোস্ট করতে চান তবে অনেক কিছুই যায়।

উপসংহার

এটি একটি মোটামুটি সহজ এবং সহজবোধ্য টিউটোরিয়াল। তবুও, এটি বেশ কয়েকটি অত্যন্ত দরকারী মাল্টিমিডিয়া প্রক্রিয়াকরণ সরঞ্জাম প্রবর্তন করে। আমাদের কাছে সাউন্ড রেকর্ডার আছে, ডেস্কটপ কার্যকলাপের ট্র্যাক ক্যাপচার করার জন্য আমাদের কাছে রেকর্ডমাইডেস্কটপ আছে। যদিও এটি শুধুমাত্র X windows অ্যাপের জন্য কাজ করে এবং OpenGL-এর সাথে সরাসরি রেন্ডার করা কিছুর জন্য নয়, তাই আপনার এর জন্য glc-এর মতো কিছু প্রয়োজন হবে। তারপর, আমরা সাউন্ড ম্যানিপুলেট করার জন্য Audacity ব্যবহার করি এবং অবশেষে Kdenlive ব্যবহার করে সবকিছু একসাথে রাখি। যেকোনো মাল্টিমিডিয়া প্রজেক্টের মতো, প্রকৃত ফুটেজ চূড়ান্ত কাটতে প্রায় 1/100তম সময় নেয়।

আমি আশা করি আপনি এটি পছন্দ করেছেন. স্লো মোশন, সাবটাইটেল, এনকোডিং, টুলস এবং প্রোগ্রাম এবং আরও অনেক কিছু সহ মিডিয়া স্টাফের উপর আমার অন্যান্য অত্যন্ত দরকারী টিউটোরিয়ালের এক ডজন লিঙ্ক দিয়ে আমি আপনাকে স্প্যাম করব না। মূল বিভাগে ফিরে যান, অথবা উপরে হাইলাইট করা কয়েকটি নিবন্ধ দিয়ে আপনার সন্ধান শুরু করুন। যে একটি মহান সূচনা পয়েন্ট হবে. যাইহোক, আমার পরিচালনার দক্ষতা কেবলমাত্র একটি খাঁজে উঠেছিল। দেখা হবে.

চিয়ার্স।


  1. Windows 10-এ ভিডিওগুলি কীভাবে ঘোরানো যায়

  2. আমি আমার ফ্রাঙ্কেনস্টাইন মুভি কিভাবে তৈরি করেছি

  3. কিভাবে উইন্ডোজ 11 এ টাস্কবারে র্যান্ডম ফোল্ডার শর্টকাটগুলি পিন করবেন

  4. কিভাবে উইন্ডোজে ডিসপ্লে ক্যালিব্রেট করা যায় - রং হঠাৎ ভুল হয়ে যায়