কম্পিউটার

উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট - আলো হোক

এবং মাইক্রোসফ্ট বলেছে, এটির জন্য উইন্ডোজ 10, এবং এটির একটি আপডেট দরকার। এবং তাই তারা একটিকে ছেড়ে দিল, এবং তারা সবাই অবাক হয়ে গেল, কারণ এটি নতুন ছিল, এতে একগুচ্ছ জিনিস ছিল। আমরা কী নাম দেব, প্রকৌশলীরা জিজ্ঞেস করলেন? দেখুন, বিপণন বিভাগ বলেছে, এটি স্টাফ তৈরি করতে ব্যবহার করা হবে, এবং তারপর থেকে, এটি ক্রিয়েটর আপডেট হিসাবে পরিচিত হবে।

এক মাস বা তার বেশি দ্রুত এগিয়ে, আমি পরীক্ষা-ক্ষুধার্ত Lenovo G50 মেশিনে আমার Windows 10 ইন্সট্যান্সকে সর্বশেষ সংস্করণে আপগ্রেড করার সিদ্ধান্ত নিয়েছি। সর্বোপরি, অন্যান্য লোকেদের গুরুতর সমস্যা এবং বাগগুলি আবিষ্কার করার জন্য যথেষ্ট সময় রয়েছে। আসুন দেখি এই নতুন সংস্করণটি ডেস্কটপকে আরও মজাদার করে তুলতে পারে এমন কোনও উল্লেখযোগ্য বা গুরুত্বপূর্ণ পরিবর্তন নিয়ে আসে কিনা।

সেটআপ এবং ইনস্টলেশন

উইন্ডোজ আপডেটে নিয়মিত চ্যানেলগুলিতে ক্রিয়েটর আপডেট উপলব্ধ ছিল না, তবে আমার কাছে আপডেট সহকারী ডাউনলোড করার এবং নতুন সংস্করণটি পাওয়ার বিকল্প ছিল। টুলটি প্রথমে একটি পরীক্ষা করে যে আপনার সিস্টেমটি সামঞ্জস্যপূর্ণ - এর মানে এটির কোনো বাস্তব সচেতনতা নেই যে আপনি ইতিমধ্যেই Windows 10 চালাচ্ছেন, বা আরও খারাপ, যে নতুন সংস্করণটি অনেকগুলি আপনার হার্ডওয়্যারে প্রকৃতপক্ষে চলে না। তারপর, আপনি আপডেটটি ডাউনলোড করতে পারবেন। এটি পরবর্তী রিবুটে প্রয়োগ করা হবে।

উইন্ডোজ জানিয়েছে যে প্রক্রিয়াটি প্রায় 90 মিনিট সময় নেবে এবং প্রকৃতপক্ষে, এটি প্রায় 85 মিনিটের মধ্যে শেষ হয়েছে, এর মধ্যে তিনটি রিবুট সহ। প্রতিশ্রুতি অনুযায়ী, আমার নথি এবং বেশিরভাগ সেটিংস সঠিকভাবে সংরক্ষিত ছিল, যার মধ্যে আমি একটি স্থানীয় এবং নন-প্রশাসক অ্যাকাউন্ট চালাচ্ছিলাম এবং প্রথম লগইন করার সময় আমি খুব বেশি স্পষ্ট, স্পষ্ট সমস্যা খুঁজে পাইনি। আপনাকে একটি এজ পৃষ্ঠার দ্বারা স্বাগত জানানো হয়েছে, যা আপনাকে ক্রিয়েটর আপডেটের অফারগুলির সাথে পরিচিত হতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে, যার মধ্যে কিছু সূক্ষ্ম ইঙ্গিত মেল এবং স্টোরের ব্যবহার সম্পর্কে নয়৷

অসঙ্গতি

এখন, আমি উল্লেখ করেছি যে আমার নথি এবং সেটিংস মূলত সংরক্ষিত ছিল এবং এটি প্রকৃতপক্ষে সঠিক। যাইহোক, কিছু সমস্যা ছিল, বেশিরভাগই নতুন জিনিস যা আমার ডেস্কটপে যোগ করা হয়েছে আমাকে জিজ্ঞাসা না করেই। এটাকে ফ্রি মার্কেটিং বলুন, যদি আপনি চান।

উল্লেখযোগ্যভাবে, টাস্কবারে মেল অ্যাপের জন্য আমার একটি আইকন ছিল - চাই না, চলে গেছে। OneDriveও চলছিল - কিন্তু Windows দিয়ে শুরু না করার বিকল্পটি রয়ে গেছে, যেমনটি আমি অতীতে বেছে নিয়েছি, তাই এটি সম্ভবত ক্লাউড স্টোরেজ ব্যবহারে আমাকে আগ্রহী করার জন্য একটি সুবিধাবাদী প্রচেষ্টা ছিল। আমরা আরও কয়েকটি বিষয় নিয়ে একটু পরে আলোচনা করব।

নতুন সেটিংস

আপনি যদি অফিসিয়াল উইন্ডোজ ব্লগ পড়েন, তাহলে এই সংস্করণে অনেক নতুন জিনিস রয়েছে। পদ্ধতিটি বেশ কৌতুহলপূর্ণ, কারণ এটি আমাদের প্রত্যেকের সৃজনশীলতা সম্পর্কে একটি বরং সিরাপী, খুব আশাবাদী উপায়ে কথা বলে, তবে এটি ক্রিয়েটর আপডেটের প্রধান বৈশিষ্ট্যগুলিকে হাইলাইট করে। এটি উইন্ডোজ 10-এ সমৃদ্ধ সামগ্রী তৈরি করার অভিপ্রায়ে লোকেদের অতিরিক্ত ক্ষমতা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। এগুলি এমন চ্যানেল যা অন্যদের তুলনায় আরও সহজে নগদীকরণ করা যেতে পারে এবং সেগুলি আরও স্পষ্টভাবে উপস্থাপন করা যেতে পারে।

এটি অবশ্যই একটি খুব সাধারণ বিবৃতি, কারণ লোকেরা হঠাৎ করে সৃজনশীল হওয়ার সিদ্ধান্ত নেয় না কারণ অপারেটিং সিস্টেমটি একটি বা দুটি অতিরিক্ত অ্যাপের সাথে আসে, বা তারা কেউ তাদের একগুচ্ছ সরঞ্জাম দেওয়ার জন্য অপেক্ষা করে বসে থাকে না। একটি উপায়ে, ক্রিয়েটর আপডেটের লক্ষ্য হল সিদ্ধান্তহীন ভিড় আনা, যাতে অতিরিক্তগুলি সত্যিই আঘাত করতে না পারে।

সেটিংস মেনু একটি পৃথক গেমিং বিভাগ সহ আসে, স্ট্রিমিং, অডিও এবং ভিডিও রেকর্ডিং এবং অন্যান্য কিছু বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলা হয়। আমি বিশ্বাস করি এটি বাষ্পের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার, বা এক্সবক্সের ক্ষমতা বা উভয়ই বাড়ানোর একটি প্রত্যক্ষ প্রচেষ্টা।

গোপনীয়তা এবং নিরাপত্তা

উইন্ডোজ 10 এর সাথে এটি সর্বদা একটি খুব আলোচিত বিষয়। সামগ্রিকভাবে, আমার প্রাক-আপগ্রেড অবস্থা সংরক্ষিত ছিল, তবে কিছু অদ্ভুত আশ্চর্য ছিল। একমাত্র পুরানো সেটিং যা পুরানো সংস্করণ থেকে সঠিকভাবে আমদানি করা হয়নি তা হল অটোপ্লে৷ এটি কিছু কারণে চালু করা হয়েছে, কিন্তু আমি এটি ক্ষমা করতে ইচ্ছুক। বড় কথা নয়। সেটিংসের প্রায় নির্বিচারে টগল করা আর কোনো সমস্যা নয়। হতে পারে. হাই হাই।

ইতিবাচক দিক থেকে, মাইক্রোসফ্ট তার ট্র্যাকিং বাজে কথার চারপাশে চাপ এবং নেতিবাচক প্রচার বোঝে, তাই এখন, সেটিংস মেনু ডেটা সংগ্রহ সম্পর্কে আরও তথ্য এবং স্পষ্টতা প্রদান করে, কীভাবে এবং কখন এটি করা হয়। এটি স্বচ্ছতা উন্নত করে, কিন্তু এটি সম্পূর্ণরূপে সমস্যার সমাধান করে না।

আপগ্রেডের পরে, আপনি কিছু নতুন বিকল্প পাবেন, তাই এটি বোধগম্য যে আপনি সর্বাধিক ব্যক্তিগত সুবিধার জন্য সেগুলি কনফিগার করতে পারেননি। একটি নতুন বিকল্প হল অ্যাপ লঞ্চগুলি ট্র্যাক করা, যা আপনি অক্ষম করতে পারেন এবং করা উচিত৷ অ্যাপ ডায়াগনস্টিকস, না আপনাকে ধন্যবাদ।

বেশ কিছু নতুন ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশান, যেগুলির স্থিতি চালু আছে, কিন্তু তারপরে, আপনি দ্রুত তাদের শান্ত করতে পারেন, এবং বব আপনার চাচা। আমি সত্যিই বুঝতে পারছি না কেন যে কারও ডেস্কটপে এই বৈশিষ্ট্যটি থাকতে হবে। এটি ডিজাইন অনুসারে একটি মাল্টি-টাস্কিং সিস্টেম।

হুড অধীনে, যদিও, আরো পরিবর্তন ছিল. ব্যবহারকারীর অভিজ্ঞতা পরিষেবা, যা সরাসরি ডেটা ট্র্যাকিং এবং ডায়াগনস্টিকসের সাথে সম্পর্কিত, সক্ষম এবং চলমান, তাই আপনার এটি বন্ধ করা উচিত। এটি এমন কিছু যা আপগ্রেডের আগে থেকে সঠিকভাবে আমদানি করা হয়নি।

উইন্ডোজ ডিফেন্ডার চলমান ছিল না, এইভাবে আমি এটি কনফিগার করেছি, তবে দুটি নতুন সম্পর্কিত পরিষেবা ছিল। প্রথম, সিকিউরিটি হেলথ সার্ভিস - এটি নতুন Windows ডিফেন্ডার সিকিউরিটি সেন্টারকে ক্ষমতা দেয়, যা এক ধরণের প্যানেল যা আপনাকে আপনার সুরক্ষা, পিতামাতার নিয়ন্ত্রণ ইত্যাদি কনফিগার করতে দেয়৷ এখন পর্যন্ত কীভাবে এটি করা হয়েছিল তার বিপরীতে কেন এটি প্রয়োজন তা নিশ্চিত নই, তবে ঠিক আছে। আমি নিশ্চিত এই মূল্যবান খুঁজে না.

দ্বিতীয়, উইন্ডোজ ডিফেন্ডার নেটওয়ার্ক পরিদর্শন পরিষেবা। আমি এটি বেশ বিরক্তিকর খুঁজে. আমি ইতিমধ্যে মূল টুলটি নিষ্ক্রিয় করেছি, কারণ আমি এটিকে অর্থহীন বলে মনে করি, আমি নিশ্চিত যে এটির উপর ভিত্তি করে আমার ট্র্যাফিকের আচরণগত এবং স্বাক্ষর বিশ্লেষণ চালানোর জন্য অন্য কিছুর প্রয়োজন নেই। অন্তর্মুখী নিয়ন্ত্রণ ফায়ারওয়াল দ্বারা সম্পন্ন করা হয়, এবং বিষয়বস্তু নিয়ন্ত্রণ একটি অকেজো ব্যায়াম।

এই দুটি পরিষেবা কনফিগার করা হয়েছে তাই আপনি সেগুলিকে সাধারণভাবে নিষ্ক্রিয় করতে পারবেন না, তবে আপনি হয় আমার Windows 8.1 এবং ডিফেন্ডার নির্দেশাবলী অনুসরণ করতে পারেন, অথবা ExecTI ব্যবহার করতে পারেন, যা আপনাকে একই ফলাফল অর্জনে সহায়তা করতে পারে। উইন্ডোজ ডিফেন্ডার কীভাবে গুরুত্বপূর্ণ তা চিৎকার করার আগে, এবং সাম্প্রতিক সাইবার আক্রমণ সম্পর্কে কথা বলা শুরু করার আগে, কালো তালিকাভুক্তির উপর নির্ভর না করে এবং স্বাক্ষর ভিত্তিক সরঞ্জামগুলিতে অন্ধ বিশ্বাস না রেখে সিস্টেমে সুরক্ষা পরিচালনা করার আরও ভাল, স্মার্ট এবং আরও কার্যকর উপায় রয়েছে৷ একটি সীমিত অ্যাকাউন্ট ব্যবহার করা, হয় সরাসরি বা SuRun-এর মতো একটি টুলের সাহায্যে, অথবা সবচেয়ে চমৎকার EMET চালানো, উদাহরণস্বরূপ। অথবা উভয়.

স্টোর এবং অ্যাপ্লিকেশন

ডেস্কটপ ব্যবহারের জন্য খুব কমই আকর্ষণীয়, কিন্তু তারপরে, এটি পর্যালোচনার অংশ। বই এবং চলচ্চিত্রের আরও বৈচিত্র্যময় ভাণ্ডার সহ স্টোরটি একটু বেশি দরকারী, যদিও তথাকথিত বিদেশী সামগ্রীর বেশিরভাগই সেখানে নেই। সমস্ত ক্লিক-সুখী পণ্যের মতো, এটি একটি খুব নির্দিষ্ট দর্শকদের জন্য ডিজাইন করা হয়েছে, তাই এটি সমস্ত নতুন এবং চকচকে এবং হলিউডের জিনিস এবং অন্য কিছু। পেইন্ট 3D-এর মতো আপনি যে কয়েকটি নতুন অ্যাপ পাবেন, তা দেখতে খুব বিমূর্ত, এবং সত্যি বলতে, আমি সত্যিই ভাবছি যে কেউ এটিতে কোনও সঠিক ডিজাইন করতে যাচ্ছে কিনা। কিন্তু ঠিক আছে.

তারপর, মিশ্র বাস্তবতা নামক জিনিস আছে. এটার কাজ কি?

কর্মক্ষমতা, স্থিতিশীলতা

আমি বিশ্বাস করি আগের তুলনায় পারফরম্যান্স এতটা ভালো, কিন্তু তারপরে আমি কোনো অফিসিয়াল বেঞ্চমার্ক চালাইনি। কোন অদ্ভুত ত্রুটি নেই, এবং সবকিছু স্থিতিশীল। সামগ্রিকভাবে, হ্যাঁ, এটি একটি দরকারী আপগ্রেড, কিন্তু তারপরে, আপনি নিজেকে জিজ্ঞাসা করুন, কেন যেতে যেতে এই সব নেই? মানুষ কি সত্যিই সৎ কাজের চিহ্ন হিসাবে অবিরাম কার্যকলাপের ধারণা দ্বারা প্রভাবিত হয়?

অন্যান্য নাগ

এখন, কিছু সমস্যা পোস্ট-আপডেটের পরে অবিলম্বে প্রকাশ পায়নি, এবং আমি আসলে সেগুলি দেখা শুরু করার এবং তারপরে সেগুলিকে নিরপেক্ষ করার আগে আমাকে কয়েক দিন অপেক্ষা করতে হয়েছিল। সবচেয়ে সুস্পষ্ট একটি হল OneDrive ব্যবহার করার জন্য বিরক্তি। লুকোচুরি করে, এই বিরক্তিকর বার্তাটি ঠিক কী করে তা আমি খুঁজে পাইনি। টাস্ক শিডিউলার এবং স্টার্টআপ তালিকা খালি বলে মনে হচ্ছে, তাই সমাধান হল - OneDrive অ্যাপ আনইনস্টল করুন। সরল

তারপরে, লক স্ক্রীন বিভিন্ন অ্যাপের জন্য "পরামর্শ" দেখায় এবং আপনি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করলেও কি না। আরো জিনিস যা আমি চাই না বা প্রয়োজন. সমাধান হল আপনার লক স্ক্রিন পরিবর্তন করা। প্রথমে, লক স্ক্রীনের পটভূমিকে ছবিতে পরিবর্তন করুন। এবং তারপর মজার তথ্য, টিপস এবং কৌশল বিকল্পটি টগল করুন। সম্পন্ন.

উপসংহার

Windows 10 ক্রিয়েটর আপগ্রেড হল একটি রঙিন প্যাকেজ এবং কিছু ছোটখাটো পরিবর্তন একটি অপেক্ষাকৃত স্থিতিশীল এবং বেশিরভাগ পরিপক্ক অপারেটিং সিস্টেমে। উন্নত ব্যবহারকারীদের জন্য, পরিবর্তনগুলি নগণ্য, অনভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য, তারা সম্ভবত মিস বা উপেক্ষা করা হবে, এবং একটি দার্শনিক দৃষ্টিকোণ থেকে, তারা মাইক্রোসফ্টকে কথা বলার জন্য কিছু দেয়, যা গুরুত্বপূর্ণ, কারণ এটি তাদের Windows এর চারপাশে ফোকাস এবং প্রাসঙ্গিকতা রাখতে সাহায্য করে। 10. কিন্তু তারপর, আপনি নিজেকে জিজ্ঞাসা করুন, এই পুরো চটপটে, ক্রমবর্ধমান অগ্রগতির স্কুল, ব্যবহারকারীদের জন্য এটির কি সত্যিই কোন গভীর মূল্য আছে?

একজন মাইক্রোসফটের কাছে কৃতজ্ঞ হতে পারে সব সময় নতুন জিনিস প্রবর্তনের জন্য। আমার মত একজন নিন্দুক প্রশ্ন করতে পারে, কেন একটি অর্ধ-সম্পূর্ণ অপারেটিং সিস্টেম রিলিজ? ক্রিয়েটর আপডেট যদি অনেক আশ্চর্য কাজ করে, তাহলে Windows 10 2017 সালে প্রকাশিত হতে পারত। অন্যথায়, আমাকে একটি বিটা পণ্য বিক্রি করা হয়েছিল এবং ধীরে ধীরে এমন জিনিসগুলি খাওয়ানো হয়েছিল যা আমার প্রথম স্থানে থাকা উচিত ছিল। এটি এমন কিছু নয় যা আমরা সম্ভবত এই পর্যালোচনাতে সমাধান করতে পারি। তবে এটি এত দ্রুত গতিতে সফ্টওয়্যার পাম্প করার সমস্যাজনক প্রবণতাকে হাইলাইট করে। সেই সমীকরণে বিজয়ী ব্যবহারকারী নন।

নিজে থেকেই, Windows 10 ক্রিয়েটর আপডেট একটি যুক্তিসঙ্গত ফলাফল প্রদান করেছে। আপগ্রেডটি ঠিকঠাক কাজ করেছে, আমার সেটআপটি খুব বেশি লঙ্ঘন করা হয়নি, আমার ডেটা সংরক্ষিত ছিল, নতুন জিনিসটি শালীন যদি সম্পূর্ণ মূল্যবান বা বিদ্যুতায়ন না হয়, এবং যদি আপনি ভাগ্যবান হন তবে আপনি পারফরম্যান্সের দিক থেকে কিছুটা লাভও করতে পারেন। আপনি যদি উইন্ডোজ 10 ব্যবহার করেন তবে এটি না থাকার কোন কারণ নেই। ওয়েল, আপনি সত্যিই একটি পছন্দ আছে কিনা নিশ্চিত না. আপনি যদি এটি ব্যবহার না করেন বা পছন্দ না করেন তবে এখানে কোনো প্রেম বা খেলা পরিবর্তনকারী নেই। একই, কিন্তু এটা অগত্যা খারাপ নয়. সামঞ্জস্য আজকাল যেমন একটি বিরল পণ্য. নীচের লাইন:ন্যায্য. লে ফিন।

চিয়ার্স।


  1. Windows 7, KB4474419 এবং ব্যর্থ আপডেট - টিউটোরিয়াল

  2. Windows 10 সাম্প্রতিক বিল্ড এবং স্থানীয় অ্যাকাউন্ট সেটআপ

  3. উইন্ডোজ 10 - আপডেটগুলি কীভাবে লুকাবেন

  4. চলো Windows 10 ব্যাশ করি। মানে Windows 10-এ BASH!