কম্পিউটার

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

একটু টিজার দিয়ে শুরু করা যাক। আগামী কয়েক সপ্তাহের মধ্যে আমার কাছে Windows 10 নিবন্ধগুলির একটি সম্পূর্ণ গুচ্ছ রয়েছে। তারা বেশিরভাগই উপরে উল্লিখিত অপারেটিং সিস্টেমের সাথে নতুন ডিভাইসের ইনস্টলেশন, উইন্ডোজ 7 থেকে উইন্ডোজ 10-এ পুরানো ডিভাইসগুলির আপগ্রেড এবং পরবর্তী বাধ্যতামূলক পোস্ট-ইন্সটল টুইক এবং পরিবর্তনের চারপাশে ঘোরে। আমরা শুরু করব, শিরোনামটি সূক্ষ্মভাবে ইঙ্গিত করে, মধ্যম বিকল্প দিয়ে।

Windows 7 সময়সীমা লুমেথের সাথে (এখন চলে গেছে), আমি এই পরীক্ষার জন্য আমার পুরানো উইন্ডোজ 7 ডেস্কটপগুলির একটিকে উৎসর্গ করার সিদ্ধান্ত নিয়েছি। আমি বলতে চাচ্ছি, এটা খুব একটা বড় ব্যাপার ছিল না - যেহেতু আমার জায়গায় আকস্মিক পরিস্থিতি ছিল (ইঙ্গিত:নতুন হার্ডওয়্যার), এবং সুন্দর সেভেন সমর্থনের বাইরে চলে যাচ্ছে (তবে এটি আপনাকে ভয় দেখাবে না, ঠিক), আমি দেখতে চেয়েছিলাম কী যে কেউ বুলেট কামড় দিতে এবং সর্বশেষ উইন্ডোজ সংস্করণের সাথে তাদের ভাগ্য চেষ্টা করতে ইচ্ছুক ভবিষ্যতের জন্য অপেক্ষা করছে। এই নিবন্ধটি সেই প্রচেষ্টার একটি গল্প।

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

মিডিয়া তৈরির টুল

আমি মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করে শুরু করেছি। এই ইউটিলিটি সর্বশেষ উপলব্ধ চিত্রটি ধরবে, যা ভাল, কারণ আপনাকে অপ্রয়োজনীয় আপডেটের সাথে কোন সময় নষ্ট করতে হবে না, আপনার বিদ্যমান সফ্টওয়্যারের জন্য একটি সামঞ্জস্য পরীক্ষা চালাতে হবে এবং তারপরে, যদি মনে হয় আপনার সিস্টেমটি হাতে কাজ করতে সক্ষম , প্রকৃত আপগ্রেড বন্ধ আগুন. আপনার কাছে আপনার ডেটা এবং অ্যাপ্লিকেশান উভয়ই সংরক্ষণ করার, শুধুমাত্র ডেটা রাখার, বা স্লেটটি পরিষ্কার করার বিকল্প রয়েছে৷

আমি সবচেয়ে জটিল বিকল্প পরীক্ষা করতে চেয়েছিলাম - ডেটা এবং অ্যাপস। কনফিগারেশন পর্যায়ে, টুলটি আমাকে জানিয়েছিল যে বাক্সে ইনস্টল করা Acronis True Image 2012 Windows 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এবং আমাকে এগিয়ে যাওয়ার আগে এটি আনইনস্টল করতে হয়েছিল। এটি পুরোপুরি ঠিক, কারণ সিস্টেমটি ইতিমধ্যেই চিত্রিত ছিল, তাই সবচেয়ে খারাপ ক্ষেত্রে, আমি পরীক্ষার আগে স্ন্যাপশটে ফিরে আসব৷

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

আমার ক্ষেত্রে, আমাকে উইন্ডোজ 7 আলটিমেট থেকে উইন্ডোজ 10 প্রোতে যেতে হয়েছিল। যাইহোক, প্রাথমিক সেটআপ পর্যায়ে প্রায় 15 মিনিট সময় নেয়, তারপরে প্রকৃত ইনস্টলেশন এবং কনফিগারেশনের প্রায় 90 মিনিট। এটি হতে পারে তার চেয়ে কিছুটা দীর্ঘ ছিল, কারণ সিস্টেম পার্টিশনে "শুধুমাত্র" প্রায় 37 জিবি অতিরিক্ত রুম ছিল, যার অর্থ পুরানো উইন্ডোজ 7 ডেটার অনুলিপি ছোট ছোট পরিবর্তনে করা হয়েছিল। উজ্জ্বল দিক থেকে, এটি একটি দ্বৈত-বুট সিস্টেম, এবং কোনও সময়েই এই সেটআপ আপগ্রেডে হস্তক্ষেপ করেনি, বা Windows 10 আধিপত্য জাহির করেনি এবং বুট সিকোয়েন্স দখল করেনি। কোন সমস্যা নেই।

প্রথম লগইন ...

আমি প্রথম লগইন আগে একটু দ্বিধা ছিল. অবশ্যই, আমাকে লোকেশন এবং ভয়েস এবং বিজ্ঞাপন এবং সেই সমস্ত বাজে কথা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। কিন্তু এর পরেই, আমি আমার পরিচিত ডেস্কটপে চলে আসি, যেখানে কিছু টেক্সট ফাইল সহ নোটসহ সমস্ত আইকন তাদের সঠিক জায়গায় রয়েছে। প্রথম নজরে, সবকিছু যেমন হওয়া উচিত তেমন ছিল।

Windows 10 আমাকে জানিয়েছিল যে সামঞ্জস্যতার সমস্যার কারণে কয়েকটি প্রোগ্রাম সরানো হয়েছে, এবং মজার বিষয় হল, আমরা এমন সফ্টওয়্যার সম্পর্কে কথা বলছি যা আমি অন্তত 6-7 বছরে ব্যবহার করিনি, যদি বেশি না হয়। লাভলী ইএমইটিও সরানো হয়েছিল, যার মানে আমাকে নতুন এক্সপ্লোইট প্রোটেকশন ফ্রেমওয়ার্কের সাথে কিছু সময় কাটাতে হয়েছিল।

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

মাথা ব্যাথা? খুব সামান্য।

জিনিসগুলি হল, আমি প্রস্তুত হয়েছিলাম এবং চার্জ দিয়েছিলাম, আশা করছিলাম যে সিস্টেমটি আমাকে বাজে কথার সাথে লড়াই করবে। পরিবর্তে, অভিজ্ঞতাটি ছিল প্রায় জলবায়ুবিরোধী, তুলনামূলকভাবে অল্প পরিমাণে নিম্ন-আইকিউ বাজে কথা। আমাকে কিছু পরিবর্তন এবং সামঞ্জস্য করতে হয়েছিল - একটি উত্সর্গীকৃত টিউটোরিয়ালে আরও কিছু। কিন্তু একটি দ্রুত ওভারভিউ হিসাবে, আমি যা করেছি তার বেশিরভাগ এখানে রয়েছে:

  • অক্ষম স্বয়ংক্রিয় আপডেট।
  • অক্ষম করা হয়েছে উইন্ডোজ ডিফেন্ডার এবং টেলিমেট্রি৷
  • বুদ্ধিমান, স্থানীয় ব্যবহারকারীর ডেস্কটপের চাহিদা প্রতিফলিত করতে গোপনীয়তা সেটিংস পরিবর্তন করা হয়েছে।
  • সাধারণ সফ্টওয়্যারের জন্য কনফিগার করা শোষণ সুরক্ষা - আমার অতীত এসকেপেড থেকে একটি XML প্রস্তুত ছিল - উপরে দেখুন, তাই এটি শুধুমাত্র একটি দ্রুত, ব্যথাহীন ওয়ান-লাইনার ছিল৷
  • কর্টানা সরানো হয়েছে, মেনুতে ওয়েব অনুসন্ধান অক্ষম করা হয়েছে।
  • ক্রোমিয়াম সংস্করণে ভবিষ্যত এজ আপগ্রেড ব্লক করেছে৷
  • অ্যান্টি-ভাইরাস সুরক্ষা এবং এই জাতীয় সম্পর্কে বিরক্তিকর বিজ্ঞপ্তিগুলিকে নীরব করে।
  • এই পিসি থেকে অকেজো ফোল্ডারগুলি সরানো হয়েছে (যেমন 3D অবজেক্ট, ডকুমেন্ট ইত্যাদি)।
  • কিছু ​​মৌলিক ভিজ্যুয়াল টুইকিং করেছেন।
  • পরিবর্তিত ডিফল্ট প্রোগ্রাম।

শেষ বুলেটের সাথে, আমি একটি ছোট সমস্যার সম্মুখীন হয়েছিলাম - ফায়ারফক্স উপলব্ধ ব্রাউজারগুলির তালিকায় দেখাচ্ছিল না, তাই আমি এটিকে ডিফল্ট হিসাবে সেট করতে পারিনি। প্রতিকার ছিল ব্রাউজারটি আনইনস্টল করা, এটি পুনরায় ইনস্টল করা এবং তারপরে এটি সঠিকভাবে নিবন্ধিত হয়েছিল এবং আমি সঠিক পরিবর্তন করতে পারতাম।

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

হার্ডওয়্যার সামঞ্জস্য এবং ড্রাইভার আপডেট

এখানে, এটা প্রায় নিখুঁত ছিল. উইন্ডোজ 10 আমার বিদ্যমান ড্রাইভারগুলি পুনরায় ব্যবহার করেছে। আমি ম্যানুয়ালি উইন্ডোজ আপডেট চালাতাম, এবং এটি আমাকে গ্রাফিক্স কার্ডের জন্য Nvidia ড্রাইভার অফার করে (যদিও একটি সংস্করণ বিয়োগ সর্বশেষ WHQL)। আমার প্রিন্টার ড্রাইভারও ছিল। মিষ্টি।

উপরন্তু, এটি আমাকে উইন্ডোজ প্যাচের একটি ছোট গুচ্ছ দিয়েছে, কারণ 1909 ইমেজ থেকে ডেল্টা ছোট ছিল, এবং মাইক্রোসফ্ট অফিস 2010 এর আমার অনুলিপির জন্য মুষ্টিমেয় আপডেট রয়েছে। এখানে, এটি অপ্রয়োজনীয় আপডেটের একটি দীর্ঘ সিরিজ টানছে - পছন্দের জন্য ভিজিও, অ্যাক্সেস এবং বন্ধুরা, যার কোনটিই আমি আমার কাস্টমাইজড সেটআপে ইনস্টল করিনি৷

মাইক্রোফোন কাজ করে না!

তারপর, আমি একটি সমস্যার সম্মুখীন হলাম - আমার মাইক্রোফোন কাজ করছিল না। বা বরং, এটি "প্রায়" নিঃশব্দ ছিল৷ আমি ট্রাবলশুটার টুল ব্যবহার করার চেষ্টা করেছি, এবং অনুমানযোগ্যভাবে, এটি কোন সমস্যা খুঁজে পায়নি। আমি সেটিংসের মাধ্যমে পরিবর্তন করার চেষ্টা করেছি, এবং কিছুই ঘটেনি। অবশ্যই, শ্রদ্ধেয় কন্ট্রোল প্যানেল আমাকে "আধুনিক" সেটিংস মেনুর চেয়ে অনেক বেশি সরঞ্জাম এবং বিভিন্ন বিকল্পের অনেক সূক্ষ্ম-দানাযুক্ত নিয়ন্ত্রণ সরবরাহ করেছে। এখনও, উইন্ডোজ 10 লেনের পাঁচ বছর নিচে, নতুন টাচ-অপ্টিমাইজ করা সেটিংস ইউটিলিটি ক্লাসিক টুলের চেয়ে নিকৃষ্ট। প্রকৃতপক্ষে, প্রতিটি একক স্পর্শ অ্যাপ্লিকেশন সমগ্র মহাবিশ্বের প্রতিটি একক ডেস্কটপ অ্যাপ্লিকেশন থেকে নিকৃষ্ট। এবং এটি কখনই বদলাবে না, যতই সেলস লোকে আপনার চারপাশে চিৎকার করবে না।

আমি 2016 থেকে এই নির্দিষ্ট মাদারবোর্ডের জন্য সর্বশেষ উপলব্ধ সেট সহ অডিও ড্রাইভার - Realtek HD অডিও আপডেট করার চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি। এটি সাহায্য করেনি, তাই আমি ফিরে এসেছি। আমি লক্ষ্য করেছি যে এটি কেবল মাইক্রোফোনই ছিল না যা অস্বস্তিকর ছিল, এটি পুরো অডিও স্ট্যাক ছিল। ভলিউমটি উইন্ডোজ 7-এর মতো বেশি ছিল না। তাই আমি ভেবেছিলাম লাভ/বুস্টে সমস্যা হতে পারে।

আবারও, আমি কন্ট্রোল প্যানেল খুললাম, এবং স্পিকার এবং মাইক্রোফোন উভয় ডিভাইসের জন্য বৈশিষ্ট্যগুলির মধ্য দিয়ে গেলাম। আরও বিস্তারিতভাবে, কন্ট্রোল প্যানেল> শব্দ> রেকর্ডিং> বৈশিষ্ট্য। এখানে, আমি মাইক্রোফোন বুস্টকে 0 থেকে +30.0 dB তে পরিবর্তন করেছি, এবং তারপরে 0 থেকে উপরে স্তরটি স্লাইড করেছি, এবং হঠাৎ, দেখো, সবকিছু ঠিকঠাক ছিল৷

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

একইভাবে, আমি লক্ষ্য করেছি যে স্পিকার স্তরগুলি 100 এর মধ্যে মাত্র 79 তে সেট করা হয়েছিল, তাই সেখানে অন্য একটি ফিক্স ছিল। উইন্ডোজ 10-এর আরও একটি অদ্ভুততা রয়েছে এবং এটি মানুষের ভয়েস সনাক্ত করার সময় ব্যাকগ্রাউন্ডের শব্দগুলিকে নিঃশব্দ করে দেয়। এখানে আমাদের ফোন মানসিকতা ডেস্কটপে অনুপ্রবেশ করছে। এটি বেশ বিরক্তিকর হতে পারে, বিশেষ করে যদি আপনি গেম খেলেন, কারণ আপনি চান না যে আপনার খেলাটি বন্ধ হয়ে যাক এমনকি আপনি যদি আপনার দলের সঙ্গীদের সাথে চ্যাট করেন বা অন্য কিছু না করেন। আপনি এটি যোগাযোগ ট্যাবের অধীনে পাবেন।

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

আমি আরও কিছু টুইকিং এবং পরীক্ষা করেছি, এবং সিস্টেমে কতটা অসঙ্গতি রয়েছে তা আশ্চর্যজনক। আমি সবসময় বিশ্বাস করতাম যে সাধারণ ইন্টারফেস এবং অভিজ্ঞতার ক্ষেত্রে লিনাক্স ছিল ওয়াইল্ড ওয়েস্টের মতো, কিন্তু উইন্ডোজের এখন বিশৃঙ্খলার নিজস্ব অতিরিক্ত মাত্রা রয়েছে, নতুন ফর্ম্যাটে সমস্ত সেটিংসের অর্ধেক, পুরানো ফর্ম্যাটে তিন চতুর্থাংশ, কিছু ভাল সহ (সত্যিই নয়), কঠিন ওভারল্যাপ।

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

অডিও আইকনে রাইট-ক্লিক করুন, এটিই ঘটবে। পুরাতন এবং নতুনের মিশ্রণ।

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

এটি হল 2010 থেকে Realtek HD অডিও ম্যানেজার, এখনও Windows 10-এ সুন্দরভাবে কাজ করছে। বিশ্বাস করুন বা না করুন, এটি 2016 টুলের চেয়ে ভালো দেখায়, এবং আসলে আরও কার্যকর কার্যকারিতা অফার করে। কিন্তু এটি বা অন্য কোনটিই উইন্ডোজ সেটিংসের সাথে মেলে না, এবং আপনি কন্ট্রোল প্যানেলের মাধ্যমে এই বিকল্পগুলির মধ্যে কিছু অ্যাক্সেস করতে পারেন, এবং কার্যত সেটিংসের মাধ্যমে কোনওটিই নয়৷

পারফরম্যান্স

ভাল. যেমনটি, Windows 7 এর চেয়ে ভাল বা খারাপ নয় - যেমনটি আমি আপনাকে আগের অনেক অনুষ্ঠানে বলেছি। পারফরম্যান্স জাদুকরীভাবে পাতলা বাতাসের বাইরে প্রদর্শিত হয় না। নতুন হার্ডওয়্যার আপনাকে আরও ভাল ফলাফল দেয়, কিন্তু একই হার্ডওয়্যারে, এটি অসম্ভাব্য যে আপনি নতুন অপারেটিং সিস্টেমের সাথে কোন লাভ দেখতে পাবেন। যাইহোক, এটি বলেছিল, এটি বেশ সুন্দর, এমনকি Windows 10 এর চেয়েও চিত্তাকর্ষক যা অনেক পুরানো অপারেটিং সিস্টেমের মতো একই ফলাফল সরবরাহ করে। আমরা বেস সংস্করণের জন্য মোটামুটি পাঁচ বছরের পার্থক্য এবং সর্বশেষ সংস্করণের জন্য প্রায় 10 বছরের কথা বলছি।

যদিও কিছু ছোট পার্থক্য ছিল। Windows 10 বুট সিকোয়েন্স দীর্ঘ, প্রায় দ্বিগুণ। নিষ্ক্রিয় অবস্থায় সিপিইউ ব্যবহার কিছুটা বেশি, কিন্তু তারপরে প্রক্রিয়াগুলির পরিমাণ উইন্ডোজ 7 সেটের প্রায় দ্বিগুণ, যা আমার জন্য এই মেশিনে ছিল 59, এবং এটি উইন্ডোজ 10-এর জন্য প্রায় 115। এখন, নিষ্ক্রিয় অবস্থায় ডিস্ক ব্যবহার কিছুটা হয় কম, কম হার্ডওয়্যার পোলিং আছে, এবং মেমরি পদচিহ্নও ছোট। তাই আপনি কিছু জিতেছেন, আপনি কিছু হারান।

সবচেয়ে বড় পার্থক্য অনুভূত প্রতিক্রিয়াশীলতা মধ্যে হয়. উইন্ডোজ 10 উইন্ডোজ 7 এর থেকে কিছুটা পিছিয়ে বোধ করে, এবং এটি ছোট জিনিসগুলিতে বাস্তবায়িত হয়, যেমন অল্ট-ট্যাবের মাধ্যমে উইন্ডোজ সুইচ, দ্রুত ছোট/বড় করা এবং একইভাবে। কিছুই খুব গুরুত্বপূর্ণ, এবং অধিকাংশ মানুষ লক্ষ্য করবে না. আরেকটি নির্দিষ্ট পার্থক্য উল্লেখ করার মতো - Windows 10-এ Acronis True Image 2019 Windows 7-এ Acronis True Image 2012-এর তুলনায় প্রায় 30% দ্রুত কাজ করে, এবং এটি বাহ্যিক ডিভাইসগুলির সাথে আরও ভাল কাজ করে বলে মনে হয়। মোটামুটি শান্ত।

মজার বিষয় হল, Windows 10-এ Windows 7-এর মতো একই ডিস্কের পদচিহ্ন রয়েছে - আমরা Windows 7-এর সাথে কয়েক বছরের আপডেট (যা আকার যোগ করে) প্লাস প্রোগ্রামগুলির সাথে কথা বলছি - বনাম একই সফ্টওয়্যার সেট সহ নতুন অপারেটিং সিস্টেম। আপগ্রেড করার আগে, আমার 100GB উইন্ডোজ পার্টিশনে প্রায় 37 জিবি ফ্রি ডিস্ক স্পেস ছিল, এবং এখন, সেই সংখ্যাটি প্রায় 39 জিবি-তে বসেছে। আমি পুরানো উইন্ডোজ ইনস্টলেশন ফাইলগুলি মুছে ফেলার পরেই - আমার কাছে একটি সিস্টেম ইমেজ আছে, তাই পুনরুদ্ধার করা একটি সহজ 15-মিনিটের ব্যাপার যদি আমার প্রয়োজন হয়৷

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

বিভিন্ন ত্রুটি এবং অদ্ভুততা

সিস্টেম স্থিতিশীল, এবং 99% জিনিস ভাল কাজ করে। একটি প্রোগ্রাম হেঁচকি বা সংগ্রাম না. এই চিত্তাকর্ষক. বরাবরের মতো, আমার প্রিয় অপারেটিং সিস্টেম, লিনাক্সে ফিরে যাচ্ছি, আপনি সত্যিই এই ধরণের ফলাফল আশা করতে পারবেন না। অপারেটিং সিস্টেম আপগ্রেড - হ্যাঁ - আমি আপনাকে দেখিয়েছি যে আমার Asus Vivobook-এ উবুন্টু ট্রাস্টি থেকে বায়োনিক-এ যাচ্ছে। কিন্তু সফটওয়্যার স্ট্যাক? না। আপনি এটি আশা করতে পারেন না, এটি একটি কারণ যে আমি উইন্ডোজ ব্যবহার ছেড়ে দিতে রাজি নই (প্লাস গেম এবং অফিস, অবশ্যই)। আমরা পুরানো, লিগ্যাসি কোড কথা বলছি। Lemme আপনাকে একটি উদাহরণ দিচ্ছি:সবচেয়ে ব্যবহারিক এবং দরকারী WYSIWYG HTML সম্পাদক KompoZer. এটি Windows 10-এ কোনো সমস্যা ছাড়াই কাজ করে, হয়তো আগের চেয়ে কিছুটা ভালো। এটি সর্বশেষ আপডেট করা হয়েছিল 2008 সালে। ঝরঝরে।

কিন্তু আমি কয়েকটি বাগ সম্মুখীন করেছি. প্রথমত, একটি ESENT ত্রুটি (ইভেন্ট 455), যা পড়ে - এটি স্থানীয় ডিরেক্টরিতে নেস্টেড ফোল্ডার TileDataLayer\Database তৈরি করে ঠিক করা যেতে পারে।

svchost (8868,R,98) TILEREPOSITORYS-1-5-18:লগফাইল C:\WINDOWS\system32\config\systemprofile\AppData\
Latabalay\TBlocale\TBL খোলার সময় ত্রুটি -1023 (0xfffffc01) ঘটেছে লগ।

এর পরে, ডায়াগট্র্যাক পরিষেবার সাথে একটি ত্রুটি - যা সংযুক্ত ব্যবহারকারী ডায়াগনস্টিকস এবং টেলিমেট্রি পরিষেবা, যা আমি অক্ষম করেছি৷ এটি অভিযোগ একটি দম্পতি নিক্ষেপ. প্রথমত, এটি চলতে পারেনি, এবং দ্বিতীয়ত, একটি সতর্কতা যে লগটি তার সর্বোচ্চ আকারে ছিল এবং ভবিষ্যতের ইভেন্টগুলি লগ করা হবে না - এই ত্রুটিগুলি প্রথম স্থানে ঘটবে না, কারণ পরিষেবাটি নয় মোটেও চলমান থাকার কথা৷

সেশন "AutoLogger-Diagtrack-Listener" নিম্নলিখিত ত্রুটির কারণে বন্ধ হয়েছে:0xC0000188

"AutoLogger-Diagtrack-Listener" সেশনের জন্য ফাইলের সর্বোচ্চ আকারে পৌঁছে গেছে। ফলস্বরূপ, "C:\WINDOWS\System32\LogFiles\WMI\AutoLogger-Diagtrack-Listener.etl" ফাইলে ইভেন্টগুলি হারিয়ে যেতে পারে (লগ করা হয়নি)৷ সর্বাধিক ফাইলের আকার বর্তমানে 33554432 বাইট সেট করা হয়েছে৷

লগ এবং এই ধরনের সম্পর্কে অভিযোগ যে শুধুমাত্র ঘটনা নয়. পারফ্লিব। কিছু শেয়ার্ড লাইব্রেরির কনফিগারেশন তথ্য সম্পর্কে বাফার আকার (ইভেন্ট 1020) এবং একটি সতর্কতা (ইভেন্ট 2003) সম্পর্কে একটি ত্রুটি উভয়ই। এটি তুলনামূলকভাবে সহজে স্থির করা যেতে পারে, কিন্তু তারপর, কেন এটি প্রথম স্থানে ঘটবে। সত্যিই কোন কারণ নেই৷

প্রয়োজনীয় বাফারের আকার "LSM" পরিষেবার জন্য "C:\Windows\System32\perfts.dll" এক্সটেনসিবল কাউন্টার DLL-এর সংগ্রহ ফাংশনে পাস করা বাফার আকারের চেয়ে বড়। প্রদত্ত বাফার আকার ছিল 16184 এবং প্রয়োজনীয় আকার ছিল 31384৷

"TermService" পরিষেবার জন্য কর্মক্ষমতা লাইব্রেরি "C:\Windows\System32\perfts.dll" এর কনফিগারেশন তথ্য রেজিস্ট্রিতে সংরক্ষিত বিশ্বস্ত কর্মক্ষমতা লাইব্রেরির তথ্যের সাথে মেলে না। এই লাইব্রেরির ফাংশনগুলিকে বিশ্বস্ত বলে গণ্য করা হবে না৷

এই নির্দিষ্ট কাউন্টার (cmd, lodctr /q) সম্পর্কে আরও বিশদ পরীক্ষা করে আপনি পাবেন:

[TermService] পারফরম্যান্স কাউন্টার (সক্ষম)
DLL নাম:C:\Windows\System32\perfts.dll
ওপেন প্রসিডিউর:OpenTSObject
Collect Procedure:CollectTSObjectData
ক্লোজ প্রসিডিউর:বন্ধ করুন প্রথম কাউন্টার আইডি:0x0000238C (9100)
শেষ কাউন্টার আইডি:0x0000238C (9100)
প্রথম সাহায্য আইডি:0x0000238D (9101)
শেষ সাহায্য আইডি:0x0000238D (9101)
শেষ সাহায্যের আইডি:0x010>

আকর্ষণীয়, কিন্তু এই জিনিসটি কী করে সে সম্পর্কে এটি সত্যিই আমাদের কিছু বলে না। অথবা কেন আমি এটি পুনরায় লোড করতে বা এটিকে বিশ্বস্ত করে তুলতে বিরক্ত করব। আপনি যদি উইন্ডোজ এক্সপ্লোরারে perfts.dll দেখেন, তাহলে আপনি দেখতে পাবেন এটি আসলে কী:Windows Remote Desktop Services Performance Objects। কিন্তু আমি এই পরিষেবাটি অক্ষম করেছি, অবশ্যই, যা ব্যাখ্যা করতে পারে কেন ত্রুটিটি প্রকাশ পায়। এটি আরও দেখায় যে সেখানে একটি বাজিলিয়ন নিবন্ধ আপনাকে এই লাইব্রেরিটিকে বিশ্বস্ত করার পরামর্শ দেয় (এটি কী করে তা না জেনে) সম্ভবত বিশ্বের সবচেয়ে স্মার্ট জিনিস নয়৷

তাছাড়া এটা খারাপ ডিজাইন। Windows 7 থেকে Windows 10 এ সরানো, কাউন্টার ডাটাবেস বা যা কিছু সঠিকভাবে আপডেট করা উচিত ছিল। প্রাসঙ্গিক পরিষেবা অক্ষম থাকলে এই কাউন্টারের জন্য ইভেন্ট সংগ্রহ করতে সিস্টেমের বিরক্ত করা উচিত নয়৷

সরানো. অ্যাপগুলির সাথে সম্পর্কিত প্রচুর র্যান্ডম ত্রুটি (ইভেন্ট 69, অ্যাপমডেল-রানটাইম), যেমন:

ব্যবহারকারী COMP\User (বর্তমান স্থিতি =0x0, পছন্দসই স্থিতি =0x20) প্যাকেজ Microsoft.YourPhone_1.19112.113.0_x64__ প্যাকেজের জন্য AppModel রানটাইম স্থিতি 0x490 সংশোধন করতে ব্যর্থ হয়েছে।

এটি শুধুমাত্র একটি র্যান্ডম উদাহরণ - অন্য আছে. জিনিসগুলি আরও খারাপ করার জন্য, এটি ইভেন্ট ভিউয়ারে একটি তথ্য ইভেন্ট দ্বারা অনুসরণ করা হয়, যা পড়ে:

AppContainer Microsoft.YourPhone__.

সফলভাবে আপডেট হয়েছে

তাই না শুধুমাত্র এটি সত্যিই একটি ত্রুটি নয়, এটি একটি বিভ্রান্তিকর, বিরক্তিকর মিথ্যা ইতিবাচক. ডেস্কটপ দূষণকারী স্পর্শ-ভিত্তিক ডেট্রিটাসের একটি ক্লাসিক কেস। তাই একটি নন-ইস্যু ইস্যু। আপনার প্রচেষ্টার জন্য আপনাকে ধন্যবাদ৷

অ্যাপগুলির কথা বলতে গেলে, একটি পুনরাবৃত্তিমূলক সতর্কতাও ছিল, যা এইভাবে পড়ে:

অ্যাপ্লিকেশন-নির্দিষ্ট অনুমতি সেটিংস CLSID {2593F8B9-4EAF-457C-B68A-50F6B8EA6B54} এবং APPID {15C20B67-12E7-4BB6-92BAF-92BFU7} ব্যবহারকারীকে SLSID-এর সাথে COM সার্ভার অ্যাপ্লিকেশনের জন্য স্থানীয় সক্রিয়করণের অনুমতি দেয় না (S-123567890) ঠিকানা থেকে লোকালহোস্ট (LRPC ব্যবহার করে) অ্যাপ্লিকেশন কন্টেইনার অনুপলব্ধ SID (অনুপলব্ধ) চলছে। এই নিরাপত্তা অনুমতি কম্পোনেন্ট সার্ভিসেস অ্যাডমিনিস্ট্রেটিভ টুল ব্যবহার করে পরিবর্তন করা যেতে পারে।

CLSID RuntimeBroker.exe-এ ম্যাপ করে এবং এটি স্টোরের সাথে সম্পর্কিত বলে মনে হয়। স্থানীয় অ্যাকাউন্টের সাথে কিছু মূর্খ দ্বন্দ্ব হতে পারে, বা সম্ভবত আমি কোনভাবেই "আধুনিক" অ্যাপগুলি ব্যবহার করতে চাই না। অবশ্যই এটি সমাধান করার উপায় আছে, কিন্তু এটি করার কোন কারণ নেই৷

এছাড়াও কয়েকটি অ্যাপ-নির্দিষ্ট সমস্যা ছিল। উদাহরণ স্বরূপ, ভিএসএস যখন একটি ইমেজিং প্রোগ্রাম দ্বারা আমন্ত্রণ জানানো হয় তখন ত্রুটি নিক্ষেপ করে, যদি এটি "বিজোড়" ডিভাইস সনাক্ত করে, যেমন একটি মাউন্ট করা TrueCrypt কন্টেইনার। আমাদের কর্মক্ষেত্রে আরও একবার দুর্বল QA আছে, যা আধুনিক সফ্টওয়্যারের একটি উপসর্গ। অ্যাসাইন করা ড্রাইভ লেটারের পিছনে কি ধরনের ডিভাইস লুকিয়ে আছে তার একটি সাধারণ চেক এই ধরনের ডিভাইস VSS দ্বারা গণনা করা উচিত কিনা তা নির্ধারণ করতে যথেষ্ট হবে। যদি বলা হয় TrueCrypt ভলিউম আনমাউন্ট করা হয়, তাহলে এরকম কোনো ত্রুটি ঘটে না।

ভলিউম শ্যাডো কপি পরিষেবা ত্রুটি:শ্যাডো কপি প্রদানকারী {b5946127-7c9f-4925-af80-51abd60b20a5}-এ একটি রুটিন কল করার সময় ত্রুটি৷ রুটিন বিবরণ IVssSnapshotProvider::IsVolumeSupported() 0x8000ffff [hr =0x8000ffff, বিপর্যয়মূলক ব্যর্থতা] এর সাথে ব্যর্থ হয়েছে।

অপারেশন:
ভলিউম সরবরাহকারী দ্বারা সমর্থিত কিনা তা পরীক্ষা করুন

প্রসঙ্গ:
চালনা প্রসঙ্গ:সমন্বয়কারী
প্রোভাইডার আইডি:{b5946127-7c9f -4925-af80-51abd60b20a5}
ভলিউমের নাম:\\?\Volume{9347def3-21d6-11ea-a4cd-04d9e5e56101}\

এখন, এমন কিছু যা আপনাকে উত্সাহিত করবে:

এই সমস্ত ত্রুটিগুলি Windows 10-এর একেবারে নতুন, নতুন ইনস্টলেশনেও ঘটে!

আমি এটি একটি পৃথক হোস্টে পরীক্ষা করেছি, সবকিছু স্ক্র্যাচ থেকে করা হয়েছে। আপগ্রেড প্রক্রিয়া এবং অপারেটিং সিস্টেমের সাথে সবকিছুর সাথে ত্রুটিগুলির কোনও সম্পর্ক নেই। আমার পরামর্শ হল, আপনি যদি টিঙ্কারিং করার মতো মনে না করেন তবে সেগুলিই থাকুন এবং ভবিষ্যতে কিছু সময়, সেগুলি সম্ভবত ঠিক করা হবে৷ হতে পারে।

দুঃখের বিষয় হল, আপনি যদি এই বার্তাগুলি অনুসন্ধান করেন তবে আপনি এক বিলিয়ন পোস্টে আঘাত করবেন, যা আপনি ভাবতে পারেন - ফাইল সিস্টেম দুর্নীতি, অনুপস্থিত ফাইল, বিএসওডি, সম্পূর্ণ অর্থহীনতা। সিস্টেম লগ ইভেন্টগুলিতে তারা যে লক্ষণগুলি অনুভব করছে তার কারণ ঘটাতে লোকেদের দক্ষতা নেই, এবং তাই তারা এলোমেলোভাবে জিনিসগুলির সাথে সম্পর্কযুক্ত করে, রেজোলিউশনকে আরও কঠিন করে তোলে। আমি এটি 100% নিশ্চিততার সাথে বলতে পারি, কারণ আমার কাছে দুটি পৃথক সিস্টেম থেকে ডেটা রয়েছে, যা বিভিন্ন উপায়ে কনফিগার করা হয়েছে, কোনও সমস্যা, স্লোডাউন, হেঁচকি বা অন্য কিছু ছাড়াই, তাই আমরা অপারেটিং সিস্টেম ব্যতীত প্রায় সবকিছুই বাতিল করতে পারি। তাই আপনি আরাম করতে পারেন।

অবশেষে, আমি Windows 10 এক্সপ্লয়েট প্রোটেকশন-এর সাথে সমস্যার সম্মুখীন হয়েছি - চমৎকার EMET-এর উত্তরসূরি। উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8-এ ফিরে, সমস্ত প্রশমন চালু না হলে বেশিরভাগের সাথে সফ্টওয়্যার চালাতে আমার খুব কম সমস্যা ছিল। উইন্ডোজ 10-এ, আমি কিছু অসঙ্গতি লক্ষ্য করেছি। গুগল ক্রোম সক্রিয় বেশিরভাগ সেটিংসের সাথে সত্যিই কাজ করে না। এবং এখন ফায়ারফক্সও, আক্রমনাত্মকভাবে থাকা পছন্দ করে না বলে মনে হচ্ছে। এটি ফায়ারফক্সের জন্য EAF এবং EAF+ ছিল, কিন্তু সেটটি বড় হয়েছে। আপনি যদি আক্রমনাত্মক প্রশমন সেটের জন্য যান তবে আপনি র্যান্ডম 3-5-সেকেন্ডের ব্রাউজার ফ্রিজ অনুভব করতে পারেন, যা প্রথমে সেগুলি ব্যবহারের সম্পূর্ণ উদ্দেশ্যকে অস্বীকার করে৷ কারণ নিরাপত্তা যা প্রকৃত কার্যকারিতার পথে বাধা হয়ে দাঁড়ায় তা অকেজো।

আরেকটি উদাহরণ- ইরফানভিউ। এমনকি কঠোরতম সেটেও কখনও কোনও সমস্যা হয়নি। এখন, EAF চালু থাকা অবস্থায়, আমরা কিছুক্ষণ আগে ফায়ারফক্সের সাথে যা দেখেছি তার মতো, আপনি ইমেজিং ভিউয়ার ক্র্যাশ দেখতে পারেন, যেমন একটি ভিডিও ফাইল লোড করার সময় বলুন (যেটি এটি করতে পারে, বিশেষ করে যদি আপনি বিভিন্ন প্লাগইন ব্যবহার করেন):

ত্রুটিপূর্ণ অ্যাপ্লিকেশনের নাম:i_view64.exe, সংস্করণ:4.54.0.0
ফল্টিং মডিউলের নাম:PayloadRestrictions.dll, সংস্করণ:10.0.18362.1
ব্যতিক্রম কোড:0xc0000409
ফল্ট অফসেট:<0208> 0x05 ত্রুটিপূর্ণ প্রক্রিয়া আইডি:0x1b44
ত্রুটিপূর্ণ অ্যাপ্লিকেশন শুরুর সময়:0x01e3c1a3fcd92935
ত্রুটিপূর্ণ অ্যাপ্লিকেশন পাথ:C:\Program Files\IrfanView\i_view64.exe
ফল্টিং মডিউল পাথ:C:\Sstrictions\YSTYEM লোড .

অবশ্যই সমাধান আছে, কিন্তু এটি বিন্দু নয়। মোদ্দা কথা হল, Windows 7-এ আইডেন্টিকাল ব্যায়াম কম সামঞ্জস্যের সমস্যা তৈরি করবে। আপনি যদি সেখানে প্রশমনের একটি সেট সক্ষম করেন, এবং আপনি Windows 10-এ একই কাজ করেন, তাহলে পুরানো সিস্টেমটি আরও ভাল কাজ করে৷

আবারও, আমরা পুরো এক ধাপ পিছিয়ে, এক ধাপ এগিয়ে, এক ধাপ পাশে এবং ঝাঁপ ইস্যু। ইএমইটি ধরে না রাখার সত্যিই কোন কারণ ছিল না, কিন্তু হেই, নতুনত্ব বা কিছু, ঠিক। এই বিষয়ে, এখন যেহেতু উইন্ডোজ ফোন আর নেই, পুরো টাচ-ভিত্তিক ইন্টারফেসের সত্যিই কোন মূল্য নেই। একটি বড়, নষ্ট প্রচেষ্টা।

Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

আপগ্রেড প্রক্রিয়ার প্রাথমিক গোলমাল... আমরা দ্রুত এবং কার্যকরী অঞ্চলে ফিরে এসেছি৷

যাইহোক, ঘন্টা দুয়েক পরে, সিস্টেম শান্ত হয়। ত্রুটিগুলি চলে গেছে - তাদের বেশিরভাগই আবর্জনা "অ্যাপস" এবং এই ধরনের সম্পর্কিত। শেষ পর্যন্ত, সিস্টেমটি কাজ করে এবং এটির মতো আচরণ করে এবং একটি যুক্তিসঙ্গত অভিজ্ঞতা প্রদান করে। কম-আইকিউ উপাদানগুলি বন্ধ করে, এটি ডেস্কটপ যেমন হওয়া উচিত ছিল। মাইক্রোসফ্ট একটি অতিরিক্ত স্তর যুক্ত করে শালীন অর্থ উপার্জন করতে পারে - প্রো প্লাস - যা LTSB স্তরের বিচক্ষণতা এবং শান্ত অফার করে৷ অপেক্ষা কর. প্রো সংস্করণটি কি এটাই নয়?

উপসংহার

আমাকে বলতে হবে আমি আপগ্রেড প্রক্রিয়ার সাথে বেশ সন্তুষ্ট। আমি এটি একটি ধীর জগাখিচুড়ি হতে প্রত্যাশিত, কিন্তু এটি মসৃণ, অপেক্ষাকৃত দ্রুত এবং প্রায় ব্যথাহীন হতে পরিণত. সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, আমার সমস্ত ডেটা অক্ষত ছিল, কার্যত আমার সমস্ত সফ্টওয়্যার অক্ষত ছিল, ড্রাইভারগুলি সঠিকভাবে পোর্ট করা হয়েছিল এবং ব্যবহার করা হয়েছিল, কিছু এমনকি আপগ্রেড করা হয়েছিল, কর্মক্ষমতা প্রায় একই রকম, এবং সিস্টেমটি স্থিতিশীল। এই ধরনের কিছুর জন্য এটি একটি ভাল ফলাফল, বিশেষ করে যেহেতু এটি একটি নতুন সিস্টেম নয় (যদি কোন উপায়ে ঢালু না হয়)।

এখন, আমাকে কয়েকটি জিনিস করতে হবে - গণ-মিডিয়া ননসেন্স অক্ষম করুন, গোপনীয়তা সেটিংস টুইক করুন, একটি ত্রুটি বা তিনটি ঠিক করুন, তবে তা ছাড়া এটি ভাল ছিল। ঠিক আছে, এটা বোধগম্য - এটি মাইক্রোসফ্টের সর্বোত্তম স্বার্থে যত বেশি লোককে তারা Windows 10-এ নিয়ে যেতে পারে, এবং এই প্রক্রিয়াটি ত্রুটিহীন হওয়া দরকার। একজন প্রযুক্তিবিদ হিসাবে, আমি বিস্ময় এবং আকস্মিক রিগ্রেশন সম্পর্কে আরও চিন্তিত ছিলাম, কিন্তু তা ঘটেনি। আমার Windows 10 ব্যবহারে এটি প্রথমবার হতে পারে যে আমি বলতে পারি আমি আসলে খুশি। এই অর্থে খুশি নই, হ্যাঁ, বেলুন, কিন্তু এর চেয়েও বেশি সত্য যে আমার মনিটরে ক্ষয়ক্ষতির প্রয়োজন নেই এবং চূড়ান্ত প্রতিকার হিসাবে ব্লোটর্চ ব্যবহার করার কথা বিবেচনা করুন৷

একটি উপায়ে, এটি নির্দোষতার শেষ - উইন্ডোজ 7 ছিল শেষ উইন্ডোজ যা প্রাথমিক শ্রোতা হিসাবে বুদ্ধিমান ব্যবহারকারীর জন্য ডিজাইন করা হয়েছিল, পুরো অনলাইন জিনিসটি হয়ে যাওয়ার আগে। এগিয়ে যাওয়া, এটি উপভোগের প্রশ্ন নয়, এটি সর্বনিম্ন কষ্টের প্রশ্ন। এটি প্রায় বোর্ড জুড়ে সত্য। এটি বলেছে, আমি খুব সামান্য সমস্যায় উইন্ডোজ 7 মেশিনটি উইন্ডোজ 10 এ স্থানান্তর করতে সক্ষম হয়েছি। যদিও ভবিষ্যত নিশ্চিতভাবে ভাল হবে না, অন্তত যখন এটি সফ্টওয়্যার আসে, আপাতত, এখনও কিছু বুদ্ধি বাকি আছে। সব মিলিয়ে, আপনি যদি উইন্ডোজ 10 নিয়ে চিন্তা করছেন, আপগ্রেড প্রক্রিয়াটি শক্তিশালী, এবং তারপরে আপনার একটি যুক্তিসঙ্গত সেটআপ থাকা উচিত। আমরা এখানে সম্পন্ন. আমার পরবর্তী পরীক্ষা হবে একেবারে নতুন হার্ডওয়্যার নিয়ে। সাথে থাকুন।

চিয়ার্স।


  1. Windows 10 আপগ্রেড - বিল্ড 1909 থেকে 20H2 - মজা নেই

  2. Windows 10 সংস্করণ 2004 পর্যালোচনা - ঠিক আছে, সাজানোর

  3. Windows 10 সাম্প্রতিক বিল্ড এবং স্থানীয় অ্যাকাউন্ট সেটআপ

  4. চলো Windows 10 ব্যাশ করি। মানে Windows 10-এ BASH!