কম্পিউটার

কিভাবে ধীরগতির উইন্ডোজ 7 আপডেট ঠিক করবেন - টিউটোরিয়াল

ঠিক আছে, এটি সেই অসমাপ্ত ব্যবসাগুলির মধ্যে একটি যা আমাকে কয়েক মাস ধরে জেগে রাখে। ঠিক আছে, আসলেই না, তবে এটি এমন কিছু যা আমি দীর্ঘদিন ধরে সমাধান করার চেষ্টা করেছি এবং অবশেষে আমি পেয়েছি। হাতের বিষয়:ধীর উইন্ডোজ 7 আপডেট।

আপনি যে লক্ষণগুলি লক্ষ্য করেছেন:উইন্ডোজ আপডেটের জন্য চেক করার সময় খুব বেশি সিপিইউ ব্যবহার, এবং চেক সম্পূর্ণ হওয়ার জন্য খুব দীর্ঘ সময়, কখনও কখনও দুর্ভাগ্য ব্যবহারকারীদের জন্য কয়েক ঘন্টার মধ্যে। এটা স্পষ্টতই সময়ের অপচয়। আমরা আগে এটি ঠিক করার চেষ্টা করেছি, এবং আমি আপনাকে এই বিষয়ে প্রতিশ্রুতিশীল নিবন্ধের চেয়ে কম দিয়েছি। আমরা অটোপ্যাচার এবং WSUS অফলাইনের ছদ্মবেশে এই বরং বিরক্তিকর কিন্তু ক্রমাগত সমস্যায় সাহায্য করার জন্য কিছু বিকল্প, অনানুষ্ঠানিক সরঞ্জাম নিয়ে আলোচনা করেছি। এখন, আমরা অফিসিয়াল মাইক্রোসফ্ট প্যাচ ব্যবহার করে একবার এবং সর্বদা এটি সমাধান করব। চল আমরা.

ধীরে ধীরে আপডেট চলে যাবে

মাইক্রোসফ্ট মাঝে মাঝে প্রস্তাবিত আপডেটগুলি প্রকাশ করে যা সুরক্ষা প্যাচিংয়ের ক্ষেত্রের বাইরে পড়ে। আপনার Windows বক্স কিভাবে সেট আপ করা হয়েছে তার উপর নির্ভর করে, আপনি এই আপডেটগুলি দেখতে পাবেন না। অধিকন্তু, GWX ব্যর্থতার পরে, যেখানে একটি অ-নিরাপত্তা প্যাচ সন্দেহাতীত ব্যবহারকারীদের দিকে ঠেলে দেওয়া হয়েছিল, প্রচুর প্রযুক্তি-বুদ্ধিমান ব্যবহারকারীরা প্রস্তাবিত আপডেটগুলি অক্ষম করতে বেছে নিয়েছেন। এর মানে তারা অ-নিরাপত্তা উন্নতি পাচ্ছে না, যদি আমরা তাদের প্যাচিং চক্রে তাদের বলতে পারি।

যাইহোক, এই নন-ক্রিটিকাল লিস্টের দুটি আপডেট আসলে উইন্ডোজ আপডেট ক্লায়েন্টের মেমরি এবং CPU খরচ কমাতে এবং চেক টাইমকে গতি বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে। এই দুটি আপডেট হল KB3102810, যা আমরা প্রথম নিবন্ধে আলোচনা করেছি, এবং যেখানে এটি মিশ্র ফলাফল প্রদান করেছে, দ্বিতীয়টি হল KB3161608, যা উপরেরটির পরিবর্তে, কিন্তু এটি নিজেই জুলাই মাসিক রোলআপ প্যাকেজ KB3172605 দ্বারা বাতিল করা হয়েছে।

আমি চারটি হোস্টে এটি পরীক্ষা করার জন্য এগিয়ে গিয়েছিলাম, যার মধ্যে একটি সুন্দর অনুরূপ কনফিগারেশন সহ দুটি ডেস্কটপ এবং এইচপি এবং ডেল ব্র্যান্ড সহ দুটি ল্যাপটপ রয়েছে৷ যদি আপনি প্যাচগুলি ইনস্টল করার সময় WU পরিষেবাটি অক্ষম করা হয় তবে আপনাকে পুনরায় বুট করার প্রয়োজন হবে না, অন্যথায় আপনাকে এটি করতে বাধ্য করা হবে।

ফলাফল

সমস্ত চারটি সিস্টেমে, আমরা ধারাবাহিক ফলাফল পাই। কোনো অতিরিক্ত মাসিক প্যাচিং ছাড়াই চেকের সময় মাত্র পাঁচ মিনিটে নেমে এসেছে। এমনকি প্যাচগুলির একটি কঠিন ব্যাকলগ সহ, চেক এবং আবিষ্কারটি বরং দ্রুত। যদিও এটা নিশ্চিতভাবে জানা অসম্ভব, প্রথমবারের মতো, আমি সমস্ত প্রভাবিত সিস্টেমের জন্য সম্পূর্ণ অভিন্ন ফলাফল পেয়েছি, এবং আমি যথেষ্ট আত্মবিশ্বাসী যে সমাধানটি স্থায়ী। আমি বিশ্বাস করি এই দুটি প্যাচের সমন্বয় উইন্ডোজ 7 ব্যবহারকারীদের জন্য সঠিক রেজোলিউশন প্রদান করবে। এর মধ্যে এক থেকে ছয় মাসের অসামান্য আপডেট সহ হোস্ট অন্তর্ভুক্ত রয়েছে।

উপসংহার

আমি বিশ্বাস করি আমরা অন্তত অদূর ভবিষ্যতের জন্য ধীর আপডেট কাহিনীর শেষে পৌঁছেছি। মাইক্রোসফ্ট আপডেটগুলি, বিশেষ করে অ-নিরাপত্তাগুলি, সর্বদা চিহ্নে আঘাত করে না, যেমনটি আমার আগের পরীক্ষা থেকে স্পষ্ট, তবে আমি মনে করি শেষ রোলআপটি উচ্চ CPU ব্যবহার এবং দীর্ঘ চেক সময়ের জন্য প্রয়োজনীয় সমাধান দেয়।

সর্বদা হিসাবে, আমি আপনাকে প্রথমে একটি অ-প্রয়োজনীয় সিস্টেমে পরীক্ষা করার সুপারিশ করব। প্রভাবটি মাস্ক না করার জন্য অন্য সিস্টেম আপডেটগুলি ইনস্টল করবেন না। অনুগ্রহ করে উভয় প্যাচ ইনস্টল করুন, কারণ পুরোনো আইটেমটি 100% সামঞ্জস্যপূর্ণ ফলাফল দেয় বলে মনে হচ্ছে না। এটি আপনার উইন্ডোজ 7 মেশিনের প্রবাদের বুকে সেই কোঁকড়া চুলের কিছু অংশ ফিরিয়ে দেবে এবং আপনাকে অনেক বছর ধরে মসৃণ, দ্রুত আপডেটগুলি উপভোগ করার অনুমতি দেবে। এবং না, পুরানো সংস্করণগুলিকে চুষে ফেলার জন্য মাইক্রোসফ্টের কোনও ষড়যন্ত্র নেই তাই আপনাকে আপগ্রেড করতে বাধ্য করা হবে। এটি খারাপ কোডিং এবং জটিল সিস্টেমের একটি দুর্ভাগ্যজনক প্রভাব, এবং এখন এটি সঠিকভাবে সমাধান করা হয়েছে। এই নাও. দুটি প্যাচ, এবং সম্ভবত শুধুমাত্র একটি নির্দোষ রিবুট। এখানেই শেষ. ভালবাসা এবং যত্ন নিয়ে এগিয়ে যান।

চিয়ার্স।


  1. Windows 11 এ কিভাবে উইন্ডোজ আপডেট বন্ধ করবেন?

  2. Windows 11-এ স্লো ফাইল এক্সপ্লোরার কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে স্লো স্টার্টআপ উইন্ডোজ 11 ঠিক করবেন? ল্যাপটপ স্টার্টআপ স্লো উইন্ডোজ 11?

  4. উইন্ডোজ 10 - আপডেটগুলি কীভাবে লুকাবেন