কম্পিউটার

Windows 10 ব্যবহারকারী ব্যবস্থাপনা - অ্যাকাউন্ট সাভান্ট

একগুচ্ছ সপ্তাহ আগে, কেউ আমাকে ইমেল করেছিল, উইন্ডোজ 10-এ ব্যবহারকারী পরিচালনার সাথে একটি সম্ভাব্য বড় সমস্যার কথা জানিয়েছিল। যথা, Windows 8.1 থেকে আপগ্রেড করার পরে, ব্যক্তির অতিরিক্ত ব্যবহারকারী তৈরি করতে সমস্যা হয়েছিল। দৃশ্যত, ব্যবহারকারীর প্রোফাইল বিন্যাসে একটি সমস্যা আছে এবং কি না। যে স্পষ্টভাবে চতুর শোনাচ্ছে.

আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমাকে নিজের জন্য পরীক্ষা করতে হবে, প্রক্রিয়াটিতে প্রকৃত সমস্যা আছে কিনা তা দেখতে। এছাড়াও, এটি আমাদেরকে মাইক্রোসফ্ট তাদের সর্বশেষ অপারেটিং সিস্টেমে ব্যবহারকারী ব্যবস্থাপনা কীভাবে পরিচালনা করে তা পরীক্ষা করার একটি চমৎকার সুযোগ দেয়। তাহলে দেখা যাক কি দেয়।

অ্যাকাউন্ট যোগ করুন

আপনি যেমন আশা করতে পারেন, এটি একটি তুচ্ছ জিনিস নয়। আপনি সেটিংস মেনুর মাধ্যমে অনুসন্ধান করলে, আপনি নতুন মেট্রো ইন্টারফেস পাবেন। এবং আবার, কার্যকারিতা একটি আঘাত লাগে, কারণ ব্যবহারকারীদের তৈরি করার জন্য প্রয়োজনীয় বোতামগুলি তিনটি স্তরের গভীরে লুকানো থাকে। আপনি যদি ব্যবহারকারী যুক্ত শব্দগুচ্ছের সাথে সিস্টেম অনুসন্ধান কার্যকারিতা ব্যবহার করেন, তাহলে আপনি পুরানো প্রাক-উইন্ডোজ 8 সামগ্রী পাবেন।

নতুন ইন্টারফেস চেষ্টা করে, আপনার কাছে পরিবারের সদস্য বা অন্য কাউকে যোগ করার বিকল্প রয়েছে। আমি অনুমান করি পার্থক্যটি বেশিরভাগ ভাগ করে নেওয়া এবং পিতামাতার নিয়ন্ত্রণে, যদি থাকে। কিন্তু এখনও, চলুন চালিয়ে যান. ওহ, আমি এটা পছন্দ করি যে, এটি তাদের আপনার পরিবারে যোগ করবে না। বাহ, কি স্বস্তি। পরিবারের নতুন সদস্য পাচ্ছি না!

আপনি যখন একটি নতুন অ্যাকাউন্টের জন্য উইজার্ড শুরু করবেন, তখন আপনাকে সেই ব্যক্তির ইমেল বা ফোন সরবরাহ করতে বলা হবে যাকে আপনি যোগ করতে চান৷ আপনি যেমন কল্পনা করতে পারেন, এই বিকল্পটির অর্থ হল আপনি একটি অনলাইন অ্যাকাউন্ট দিয়ে শেষ করবেন। না, চাই না।

আপনি যদি একটি স্থানীয় অ্যাকাউন্ট চান, যেমন আপনার উচিত, আপনার এখনও আরও একটি বাধা রয়েছে। আপনাকে এখনও একটি অনলাইন অ্যাকাউন্ট সেটআপ করতে বলা হবে, তাই মনোযোগ দিন। আপনি আসলে উইন্ডোর নীচে বিকল্পটি চান। তারপর আপনি স্বাভাবিক জিনিস করতে পারেন. আবার, আমি পছন্দ করি যে কীভাবে অনলাইন অ্যাকাউন্টের বিজ্ঞাপন দেওয়া হয় - মাইক্রোসফ্ট পরিষেবাগুলি আরও ভাল এবং আরও ব্যক্তিগত। কি? ওটার মানে কি? ভাল কিভাবে? আরো ব্যক্তিগত কিভাবে? কেউ কি এই বাক্যটি পড়েছেন এবং আসলে অনুপ্রাণিত হয়েছেন?

এটি ব্যবহারকারীর সৃষ্টি সম্পূর্ণ করবে। পরবর্তী পদক্ষেপটি হল আপনার বর্তমান ব্যবহারকারীকে লগ অফ করা, এবং নতুনটি চেষ্টা করুন, অথবা আপনি কেবল সুইচ করতে পারেন, তবে এটি বিদ্যমান প্রোগ্রাম এবং ফাইলগুলিকেও লক করবে। আসলে লগ অফ করতে, মেনুর শীর্ষে থাকা ব্যবহারকারীর নামটি চাপুন।

নতুন অ্যাকাউন্ট পরীক্ষা করুন

লগইন করতে কয়েক মিনিট সময় লেগেছে, কারণ Windows 10 ব্যবহারকারীর পরিবেশ প্রস্তুত করতে ব্যস্ত ছিল। এর কার্যকরী অর্থ হল, আপনার যদি একটি ইন্টারনেট সংযোগ থাকে, তাহলে Windows 10 সব ধরনের অকেজো জিনিস ডাউনলোড করবে এবং আপনার অ্যাকাউন্টটি পূরণ করবে। আপনি ডেস্কটপ স্ক্রিনশট থেকে দেখতে পাচ্ছেন, সিস্টেমে সব ধরনের বাজে কথা যোগ করা হয়েছে। এখন, কেন আমি কখনও এই প্রোমো সেমি-অ্যাডওয়্যার আধা-স্পাইওয়্যার ননসেন্স প্রোগ্রামগুলিতে আগ্রহী হব? ডেস্কটপে গুগল প্লে মিউজিক? কি?

এটা খুব খারাপ হচ্ছে. মেনু আছে, এবং এটা আপনি কল্পনা করতে পারেন সব মূর্খতা বৈশিষ্ট্য. লাইভ টাইলস ফ্লিপ করা, বোকা খবর যা আমাদের বলে যে মোরনল্যান্ডে কী ঘটেছে, প্রচারমূলক বিষ্ঠা, জোড়াবিহীন ক্রোমোজোমযুক্ত লোকেদের জন্য ডিজাইন করা গেম, ট্রায়ালওয়্যার যা কিছু কার্যকর করে না, এবং অন্যান্য সম্পর্কিত ডিজিটাল ডায়রিয়া।

আমি এমনকি ম্যাকাফি সেন্ট্রাল নামে কিছু পেয়েছি, এবং আপনি ভাল জানেন যে আমি অর্থহীন সুরক্ষা সফ্টওয়্যার সম্পর্কে কেমন অনুভব করি। শুধু সিস্টেম মেনুতে বিশটি রঙে ফ্ল্যাশিং ছিল না, যা বোকাদের বিশটি ছায়া নামেও পরিচিত, এখন আমি আমার অভ্যাস এবং ব্যবহারের মডেলগুলিতে আরও বেশি হস্তক্ষেপ করতে বাধ্য হলাম।

উজ্জ্বল দিক থেকে, ব্যবহারকারী ব্যবস্থাপনা বিজ্ঞাপনের মতোই কাজ করে, কিন্তু শেষ ফলাফল হল, আপনি আজেবাজে কথা, আওয়াজ এবং বাজে কথায় দূষিত একটি ডেস্কটপ নিয়ে অবতরণ করবেন এবং আপনাকে এই সমস্ত বাজে কথা ন্যূনতম করার জন্য কিছু সময় ব্যয় করতে হবে। . আপনি যদি একটি অনলাইন অ্যাকাউন্টের সাথে যান তবে আমার কোন ধারণা নেই, তবে এটি অবশ্যই অনেক খারাপ হবে।

আরো পড়া

আপনি সম্ভবত নিম্নলিখিত বিষয়ে আগ্রহী হবেন:

কেন Windows 10 এ আপগ্রেড করা আপনাকে একজন প্রতিভা বা অন্য কিছুতে পরিণত করবে না

Windows 10 গোপনীয়তা নির্দেশিকা, এক নম্বর এবং দুই এবং তিন

আপনি যদি একটি কোণে ঠেলে দেওয়া হচ্ছে ...

উপসংহার

Windows 10 ইউজার ম্যানেজমেন্ট এই অপারেটিং সিস্টেমের অন্তর্ভুক্ত অন্য সবকিছুর মতোই; সহজ এবং জটিল। উইন্ডোজ 7 ব্যবহার করার সময় আপনি অবশ্যই কম দক্ষ, এবং এর ব্যবহারকারীদের জন্য একটি সুখী এবং বিমূর্ত ইন্টারফেস তৈরি করার প্রয়োজনীয়তা মাইক্রোসফ্টকে কিছু বরং জটিল এবং অপ্রত্যাশিত ergonomics পাথ নিচে নিয়ে গেছে। যাইহোক, এটি যেভাবেই ডিজাইন করা হোক না কেন, অ্যাকাউন্টের কার্যকারিতা কাজ করে। তাই যে এক জিনিস.

মুদ্রার অন্য দিকটি হল, আপনাকে এই অনলাইন ম্যানিয়ায় আত্মসমর্পণ করার চেষ্টা করার জন্য অনেক চাপ রয়েছে, এবং নিজেকে মধ্যমতার সেসপুলে নিমজ্জিত করে যা বড় কর্পোরেশনগুলির জন্য লাভের মিষ্টি জায়গা বলে মনে হয়। আপনি এটি থেকে আপনার আবেগগুলিকে বিচ্ছিন্ন করার চেষ্টা করতে পারেন, তবে আপনি যদি আপনার সংযম হারিয়ে ফেলেন তবে আমি আপনাকে অনুশোচনা করব না। আমি জানি আমি করেছি. আমি প্রোমো সফ্টওয়্যারকে ঘৃণা করি, আমি ক্লিকবেট অফারগুলিকে ঘৃণা করি, আমি বিজ্ঞাপন-সংক্রান্ত সীমিত ব্যবহারের প্রোগ্রামগুলিকে ঘৃণা করি৷ কোম্পানিগুলি যখন আমার ডিভাইসগুলি কীভাবে ব্যবহার করা উচিত তা নির্দেশ করার চেষ্টা করে তখন আমি ঘৃণা করি। এবং নতুন অ্যাকাউন্ট তৈরি করা সম্ভবত আপনাকে সবথেকে বড় ধাক্কা দেয়, কারণ আপনি একবারে একটি সম্পূর্ণ ডেস্কটপ পাবেন। যাইহোক, আপনি কোথায় দাঁড়িয়ে আছেন তা আপনি জানেন। আমার এখানে আর টাইপ করার কোন মানে নেই। সম্পন্ন করা হয়েছে.

চিয়ার্স।


  1. Windows 10 বিরক্তি - পর্ব 9000

  2. Windows 10 আপগ্রেড (Windows 7 থেকে) - আশ্চর্যজনকভাবে মসৃণ

  3. Windows 10 সাম্প্রতিক বিল্ড এবং স্থানীয় অ্যাকাউন্ট সেটআপ

  4. চলো Windows 10 ব্যাশ করি। মানে Windows 10-এ BASH!