কম্পিউটার

AOMEI ব্যাকআপার পর্যালোচনা - আরও স্থিতিস্থাপকতা প্রয়োজন

AOMEI কর্মীরা আমার সাথে যোগাযোগ করেছিল, জিজ্ঞাসা করেছিল যে আমি Backupper পর্যালোচনা করতে পারি, একটি উইন্ডোজের জন্য ব্যাকআপ এবং পুনরুদ্ধার স্যুট, সিস্টেম ইমেজিং এবং ক্লোনিং, ফাইল সিঙ্ক এবং প্রতিলিপি করতে সক্ষম, এমনকি অ-বিশেষজ্ঞদের দ্বারা ব্যবহার করার জন্য সহজ এবং স্বজ্ঞাত হতে ডিজাইন করা হয়েছে৷ একটি ন্যায্য চুক্তির মতো শোনাচ্ছে, তাই আমি আমার উবার-দীর্ঘ লেখার সারিতে প্রোগ্রামটি যুক্ত করেছি এবং অনেক সপ্তাহ পরে, আমরা এখানে আছি।

AOMEI Backupper-এর একটি মজার কিন্তু লক্ষণীয় নাম রয়েছে, এবং এটি তিনটি স্বাদে আসে, যার মধ্যে রয়েছে বিনামূল্যের স্ট্যান্ডার্ড সংস্করণ, একটি USD49.95 Pro লাইসেন্স এবং তারপরে অনেক বেশি ব্যয়বহুল সার্ভার এবং টেকনিশিয়ান সংস্করণ। লাইফ-টাইম আপগ্রেডের খরচ প্রায় দ্বিগুণ। আমি প্রথমে বিনামূল্যে অফারটি মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছি, এবং তারপরে দেখব যে পেশাদার সমতলকরণ খরচ বৃদ্ধির যোগ্যতা রাখে কিনা। চলো আমরা শুরু করি. যারা জিজ্ঞাসা করছেন তাদের জন্য প্রোগ্রাম সংস্করণ 4.0.2।

ইনস্টলেশন এবং সেটআপ

খুব সহজ. পরবর্তী পরবর্তী পরবর্তী ক্লিক করুন, এবং শীঘ্রই, আপনি প্রোগ্রাম আপ এবং চলমান হবে. GUI চমৎকার, কিন্তু আমি স্বচ্ছতা পছন্দ করিনি, কারণ এটি ওয়ালপেপারকে কর্মক্ষেত্রে প্রবেশ করে, একটি অপ্রয়োজনীয় বিভ্রান্তি তৈরি করে। একইভাবে, আপনি যখন সাব-মেনু খুলবেন, তখন সেগুলি ব্যাকগ্রাউন্ডের সাথে ওভারল্যাপ হবে। যদি দেব দল সুন্দরের প্রতি আগ্রহী হয়, তবে তাদের ব্যবহারকারীদের স্বচ্ছতা পরিবর্তন করার অনুমতি দেওয়া উচিত।

সেটিংস এবং বৈশিষ্ট্য

কোনো ব্যাকআপ করার আগে, আমি প্রোগ্রামটি আসলে কী করতে পারে তা দেখার সিদ্ধান্ত নিয়েছি। কাঁচা ক্ষমতার পরিপ্রেক্ষিতে, এটি লেআউট এবং বিকল্পগুলি সহ অ্যাক্রোনিস ট্রু ইমেজের সাথে খুব মিল বলে মনে হচ্ছে। প্রধান ফোকাস সিস্টেম ইমেজিং, যাতে আপনি কম্প্রেশন সেট করতে পারেন, তৈরি ব্যাকআপগুলিকে ছোট ফাইলগুলিতে বিভক্ত করতে পারেন যাতে সেগুলি সিডি বা ডিভিডিতে ফিট হয়, বিজ্ঞপ্তিগুলি কনফিগার করতে পারে এবং আরও অনেক কিছু। আপনি ভিএসএস বা প্রোগ্রামের মালিকানাধীন ভলিউম শ্যাডো কপি স্ন্যাপশটিং পরিষেবা ব্যবহার করার মধ্যেও বেছে নিতে পারেন, যা আপনাকে ভিভোতে চলমান সিস্টেমের ছবি তুলতে দেয়।

ফাইল সিঙ্ক

আমি প্রথমে সহজ পরীক্ষা দিয়ে শুরু করেছি। আমি একটি টাস্ক তৈরি করেছি, এবং এটি ভালভাবে চলেছিল। যাইহোক, বিভ্রান্তিকর অংশটি রিয়েল-টাইম সিঙ্কের আশেপাশে ছিল, যা ব্যাপকভাবে বিজ্ঞাপিত হয়, তবে আমি এটি কীভাবে ব্যবহার করব তা বের করতে পারিনি। কিছুক্ষণ পরে, আমি বুঝতে পেরেছি এটি একটি সময়সূচী বিকল্প, যা সবচেয়ে স্বজ্ঞাত পছন্দ নয় এবং শুধুমাত্র প্রো সংস্করণে উপলব্ধ। উফ। আমি আক্রমণাত্মক ইঙ্গিত পছন্দ করি না। তারপরে আবার, আপনি 30 দিনের জন্য আরও ব্যয়বহুল বিকল্পটি ট্রায়াল করতে পারেন, আপনি এটি পছন্দ করেন কিনা তা দেখতে।

ইউটিলিটি এবং বুটযোগ্য মিডিয়া

ব্যাকআপার আপনাকে তৈরি করা চিত্রগুলিকে মাউন্ট এবং অন্বেষণ করতে, চিত্রগুলিকে মার্জ করতে দেয় - যা কেবলমাত্র প্রো ব্যবহারকারীদের জন্য উপলব্ধ, এবং অবশ্যই, বুটযোগ্য মিডিয়া তৈরি করুন৷ লিনাক্স এবং উইন্ডোজ পিই উভয় বিকল্প রয়েছে। এটি বেশ আকর্ষণীয়, এবং আমি একটি USB ড্রাইভে একটি লিনাক্স-ভিত্তিক চিত্র লেখার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি আমার Lenovo G50 মেশিনে বুট হচ্ছে কিনা তা দেখুন। এখন, বন্ধুরা, আপনি যদি আমার ATI এবং Windows 8.1 গল্পটি মনে করেন, Acronis UEFI পছন্দ করেনি, তাই এটি একটি ফুলে যাওয়া পরীক্ষা হবে।

সিস্টেম ইমেজিং

এখন, এই পর্যালোচনার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ, এবং এটি ইউএসবি মিডিয়া পরীক্ষায় সুন্দরভাবে সংযুক্ত। আপনি সম্পূর্ণ ডিস্ক বা পৃথক পার্টিশন ক্লোন করতে পারেন। G50 মেশিনের একটি GPT লেআউট রয়েছে, 16টি পার্টিশন সহ।

উদ্বেগজনকভাবে, প্রোগ্রামটি সঠিকভাবে ডিভাইসগুলি তালিকাভুক্ত করেনি। এটি শুধুমাত্র FAT32 এবং NTFS পার্টিশন সহ পার্টিশনের একটি উপসেট এবং EXT4 ভলিউমের একটি আপাতদৃষ্টিতে এলোমেলো নির্বাচন প্রদর্শন করে। এখন, AOMEI Backupper 4 হল একটি উইন্ডোজ টুল, তাই আপনার কোনো লিনাক্স অলৌকিক কাজ আশা করা উচিত নয়, তবে সেই ক্ষেত্রে, এটি একটি সব বা কিছুই না হওয়া উচিত। সবকিছু বা কোনটি তালিকাভুক্ত করুন। সঠিকভাবে ডিভাইস লেবেল করুন। এটি আসলে 500 গিগাবাইটের একটি সম্পূর্ণ বিভাগ অনুপলব্ধ হিসাবে চিহ্নিত করেছে। ওটার মানে কি? সেখানে কিছু 5 x 100GB EXT4 পার্টিশন রয়েছে, প্রত্যেকটির নিজস্ব অপারেটিং সিস্টেম এবং ডেটা রয়েছে। একইভাবে, 150 গিগাবাইট আকারের মোটামুটি আকারের F:চিহ্নিত ডিভাইসটি প্রায় 10 গিগাবাইট ডেটা সহ একটি লিনাক্স পার্টিশন। পরিবর্তে, AOMEI ব্যাকআপার ব্যবহার করা হচ্ছে মাত্র 3 জিবি। ভাল না.

আমি এই F:ভলিউমের একটি চিত্র তৈরি করার চেষ্টা করার সিদ্ধান্ত নিয়েছি। প্রোগ্রামটি অভিযোগ করেছে যে এটি অপারেশন সম্পূর্ণ করতে পারেনি। আমি একটি NTFS ড্রাইভ চেষ্টা করেছি। একই ফলাফল। স্পষ্টতই, কিছু অদ্ভুত কারণে আমার রিবুট করার প্রয়োজন ছিল, কিন্তু আমি যা আশা করেছিলাম তা হয়নি।

রিবুট করার পরে ...

ঠিক আছে, সিস্টেমটি সাইকেল চালানোর পরে জিনিসগুলি আরও ভাল ক্রমে ছিল। আমি নিয়মিত এবং সিস্টেম পার্টিশন উভয় ইমেজ তৈরি করতে সক্ষম হয়েছি এবং এইগুলি সফল হয়েছে বলে মনে হচ্ছে। যাইহোক, সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি পুনরুদ্ধার করার ক্ষমতা।

পুনরুদ্ধার করবেন?

ঠিক আছে, ইউএসবি মিডিয়া বুট করার সময় ছিল। UEFI মোডে, এটি মোটেও কাজ করেনি। লিগ্যাসি মোড ল্যাপটপকে থাম্ব ড্রাইভ চিনতে দেয় এবং বুট সিকোয়েন্সটি আসলে শুরু হয়, কার্নেল এবং initrd মেমরিতে লোড করার সাথে। তবে এর বেশি অগ্রগতি হয়নি। ফলস্বরূপ, আমি সিস্টেমটি পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারিনি।

অন্যান্য সেটিংস

তাছাড়া, ব্যাকআপ বৈশিষ্ট্যগুলিও লক ডাউন। আপনি কিছু সেটিংস চয়ন করতে পারেন, তবে প্রকৃত পার্টিশন স্কিমটি বিনামূল্যে-সংস্করণ ব্যবহারকারীদের জন্য সুযোগের বাইরে। আপনি সম্পূর্ণ, ডিফারেনশিয়াল বা ইনক্রিমেন্টাল ব্যাকআপ সঞ্চালন করতে চান কিনা তা চয়ন করতে পারবেন না। যাইহোক, আপনি এনক্রিপশন সেট করতে পারেন এবং আপনার ছবিকে পাসওয়ার্ড-সুরক্ষা করতে পারেন।

অন্যান্য পর্যবেক্ষণ

এই পরীক্ষার ফলস্বরূপ কয়েকটি বিষয় মাথায় আসে। অফিসিয়াল ডোমেন লোড হতে সময় নেয়, সম্ভবত জিও-লেটেন্সির কারণে। প্রকৃত সাইটের ঠিকানাটি বিভ্রান্তিকর হতে পারে, কারণ AOMEI একটি নামের URL এবং আরেকটি, আরও সাধারণ ডোমেন উভয়েরই মালিক, তাই এটি ব্যবহারকারীদের সতর্ক করে দিতে পারে।

GUI-এর একটি নির্দিষ্ট আকার এবং বিন্যাস রয়েছে, তাই কিছু জিনিস স্থানের বাইরে দেখায়, উপাদানগুলি অর্ধেক আচ্ছাদিত বা খুব অদ্ভুত উপায়ে ছাঁটা। এটি একটি কিছুটা বিচ্ছিন্ন চেহারা তৈরি করে, এবং তারপরে কিছু বাক্যাংশও কিছুটা বন্ধ হয়ে যায়, তবে বড় কিছু নয়। কর্মক্ষমতা শালীন, কিন্তু এটা একটু sprightlier হতে পারে. কোন বড় কথা.

আরো পড়া

এই বিষয়ে আরও কিছু বুদ্ধিবৃত্তিক জ্ঞান:

বিনামূল্যে ইমেজিং সফ্টওয়্যার গাইড

ক্লোনজিলা টিউটোরিয়াল

ব্যাকআপ কৌশল

উপসংহার

Backupper, পরীক্ষা, শেষ. আমি সামগ্রিক প্রবাহ পছন্দ করি, যদিও কিছু ক্ষেত্র স্বজ্ঞাত নয় এবং উন্নত করা যেতে পারে। ফ্রি এবং প্রো বিকল্পগুলির মধ্যে আরও ভাল বিচ্ছেদ হওয়া উচিত, যাতে ব্যবহারকারী বিরক্ত না হয়। ফাইল সিঙ্ক বিজ্ঞাপন হিসাবে কাজ করে। সিস্টেম এবং পার্টিশন ইমেজিং অস্বস্তিকর. প্রথমত, ড্রাইভারের সাথে আমাদের সমস্যা ছিল, এবং এটি প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে সক্ষম ছিল না, তবে এটি এমন কিছু যা আমরা অজুহাত দিতে পারি, কারণ রিবুট দ্বারা সমস্যাটি ঠিক করা হয়েছিল। যদিও আমি বুটযোগ্য মিডিয়ার সাথে পুনর্মিলন করতে পারি না এবং পুনরুদ্ধার করতে পারি না।

এবং তাই, আমি অবশ্যই বলতে চাই যে আমি বরং হতাশ। এটি AOMEI প্রযুক্তির আমার প্রথম পরীক্ষা নয়, এবং সাধারণত, পণ্যগুলি নিখুঁত না হলে শব্দ হয়। দুর্ভাগ্যবশত, Backupper 4.0.2 প্রো সংস্করণ পরীক্ষা বা ইমেজিং টুল হিসাবে ব্যবহারের জন্য একটি সুপারিশ সন্তুষ্ট করার জন্য যথেষ্ট সরবরাহ করেনি। এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশে ব্যর্থ হয়েছে, এবং এটি পুনরুদ্ধার করা অংশ। এটি ছাড়া, ব্যাকআপ অকেজো।

আমি জানি আমার Lenovo G50 হল একটি বিশেষ স্নোফ্লেক, এবং আমার পরীক্ষাগুলি বেশিরভাগ লোকের মুখোমুখি হওয়ার চেয়ে অনেক বেশি কঠোর, কিন্তু আপনি এমন লোক হতে চান না যে তাদের সিস্টেম পুনরুদ্ধার করতে পারে না। এই ক্যালিবারের সফ্টওয়্যারটি অবশ্যই সুন্দরভাবে সম্পাদন করবে। তারা অতি শক্তিশালী হতে হবে. কোনো মাঝামাঝি জায়গা নেই। যাইহোক, সমস্যাগুলি মাথায় রেখে, আমি পরবর্তী সংস্করণটি দেখছি, এবং এটি কীভাবে এটির সবচেয়ে মৌলিক কাজকে উন্নত করতে পারে, মূলত হার্ডওয়্যার সমর্থন এবং ফলস্বরূপ, পুনরুদ্ধার কার্যকারিতা। এই বিষয়ে, এটি USB মিডিয়া তৈরি করার আগে একটি সামঞ্জস্য পরীক্ষার মতো সহজ কিছু হতে পারে, শুরু করার জন্য। যাইহোক, ব্যাকআপার এবার 4/10 পাবে। চলবে.

চিয়ার্স।


  1. Microsoft EMET v4 পর্যালোচনা এবং বিস্তৃত টিউটোরিয়াল

  2. Windows 10 সংস্করণ 2004 পর্যালোচনা - ঠিক আছে, সাজানোর

  3. স্যান্ডবক্সি পর্যালোচনা - বিশেষজ্ঞদের জন্য আবেদন বিচ্ছিন্নতা

  4. SyncBack বিনামূল্যে পর্যালোচনা - এর প্রাথমিক, ডেটা