কম্পিউটার

ইন্টারনেট এক্সপ্লোরার 9 - তাপ চালু আছে

আপনি হয়তো জানেন বা নাও জানেন, ইন্টারনেট এক্সপ্লোরার 9 প্রকাশিত হয়েছে। এটি সর্বশেষ মাইক্রোসফ্ট পণ্য, এবং সেগুলির বেশিরভাগের বিপরীতে, এটি আসলেই ভাল, মাইক্রোসফ্ট গর্ভ থেকে বেরিয়ে আসা প্রথম শালীন ব্রাউজার। এটি ফায়ারফক্স, ক্রোম এবং বাকিদের তাদের অর্থের জন্য দৌড় দেয় বা তাদের সোনার জন্য বাধা দেয় তা উত্তপ্ত, অন্তহীন, অর্থহীন এবং অমীমাংসিত বিতর্কের বিষয়।

ভবিষ্যদ্বাণীমূলক মৃত্যুর উপর ফোকাস করার পরিবর্তে, আমি আপনাকে ব্রাউজারের আরেকটি পর্যালোচনা দিতে চাই, যা আমার আগের পরীক্ষাকে বেশ ভালভাবে পরিপূরক করবে। ইন্টারনেট এক্সপ্লোরার 9 বিটা বেশ সুন্দর ছিল। চূড়ান্ত পণ্য ঠিক হিসাবে ভাল?

ইন্টারনেট এক্সপ্লোরার 9 - তাপ চালু আছে

ইনস্টলেশন

নির্বিঘ্নে চলল। ইনস্টলার আমাকে সমস্ত চলমান অ্যাপ্লিকেশানগুলি বন্ধ করতে বলেছে, তারপর এটি এক্সপ্লোরারকে ব্যাকগ্রাউন্ড করে এবং দৌড়েছে। রিবুট করার প্রয়োজন ছাড়াই ইনস্টলেশন সম্পন্ন হয়েছে, যা একটি উন্নতি।

টেস্টড্রাইভ

আপনি যদি কখনো ইন্টারনেট এক্সপ্লোরারের আগের কোনো রিলিজ ব্যবহার করে থাকেন, তাহলে এটি সঠিক ম্যানুয়ালটির জন্য স্বয়ংক্রিয় গিয়ারবক্স সহ একটি গাড়ি ট্রেড করার মতো। জিনিসগুলি হঠাত্‍ই পুনরুজ্জীবিত এবং উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে৷ ইন্টারনেট এক্সপ্লোরার দ্রুত; দ্রুত প্রতিক্রিয়া এবং রেন্ডার দ্রুত. এটি তার প্রতিদ্বন্দ্বীদের মতো নীল-রক্তযুক্ত নাও হতে পারে, তবে এটি মাইক্রোসফ্টের জন্য একটি প্রধান, ইতিবাচক পদক্ষেপ।

এটা স্পষ্ট যে মাইক্রোসফ্ট লোকেরা তাদের ব্রাউজার দ্বারা উত্সাহী হয়। প্রকৃতপক্ষে, তারা কিছু স্পর্শকাতর প্রচারণার অতিরিক্ত কাজ করতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি খোলার উইন্ডোতে কিছু সময় ব্যয় করেন, লিঙ্কগুলি পড়তে এবং ক্লিক করেন তবে আপনি কিছু মজার জিনিস দেখতে পাবেন। ইন্টারনেট এক্সপ্লোরার 9:

সম্পর্কে প্রকৃত লোকেরা কী ভাবেন তার মতো৷

বিরোধী হিসাবে, কি, androids? রোবট? মজার, বাহ।

সামগ্রিকভাবে, ব্রাউজারটি ভাল কাজ করেছে। কোন সমস্যা নেই, কোন ক্র্যাশ নেই, কোন বিরক্তি নেই। এটা যা করা প্রত্যাশিত ছিল. আমি কিছু প্রস্তাবিত HTML5 সাইটও চেষ্টা করেছি, যা প্রযুক্তিগত উল্লম্ফন ডেমো করে, প্রকৃতপক্ষে, Internet Explorer 9 আচরণ করেছে।

ব্রাউজার কনফিগার করাও মোটামুটি সহজ। ডান ক্লিক করুন এবং উপভোগ করুন. আপনার প্রয়োজন হলে আপনি সহজেই ভিড়ের পুরানো চেহারা ফিরে পেতে পারেন, যদিও Internet Explorer 9 সবচেয়ে সহজ, সংক্ষিপ্ত এবং চটকদার দেখায়।

ইন্টারনেট এক্সপ্লোরার 9 - তাপ চালু আছে

ভুল কি?

ইন্টারনেট এক্সপ্লোরার 9 অনুপস্থিত কয়েকটি জিনিস আছে। দ্রুত এবং সহজে বিনামূল্যে, উচ্চ-মানের এবং ক্র্যাপ-মুক্ত এক্সটেনশনগুলি খুঁজে পাওয়ার এবং ইনস্টল করার ক্ষমতা কখনই ইন্টারনেট এক্সপ্লোরারের শক্তিশালী দিক ছিল না।

এর চেয়েও খারাপ, উইন্ডোজ এক্সপি ব্যবহারকারীদের জন্য ইন্টারনেট এক্সপ্লোরার 9 নেই। এখন, হার্ডওয়্যার ত্বরণ সহ বার্ধক্যজনিত মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমের জন্য প্রতিদ্বন্দ্বী ব্রাউজারগুলির সর্বশেষ সংস্করণ উপলব্ধ রয়েছে তা বিবেচনা করে, এটি একটি বড় ভুল বলে মনে হচ্ছে। Windows XP এখনও ডেস্কটপ মার্কেট শেয়ারের প্রায় 60% ধারণ করে, তাই আমি সিদ্ধান্তটি বুঝতে পারছি না।

আরও একটি আইটেম যা আমাকে একটু বিরক্ত করেছে তা হল আপনি যদি আপনার ব্রাউজারে শেষ ট্যাবটি বন্ধ করেন তবে পুরো জিনিসটি বন্ধ হয়ে যায়। ফায়ারফক্স এবং ক্রোমে অভ্যস্ত হওয়ার পরে, যেখানে এটি হয় অসম্ভব বা পিছনে একটি ফাঁকা জায়গা ছেড়ে যায়, আপনি ইন্টারনেট এক্সপ্লোরার বন্ধ হয়ে যাওয়ায় অবাক হতে পারেন।

উপসংহার

এটি একটি সংক্ষিপ্ত পর্যালোচনা, কিন্তু তারপরে আমি বিটা পরীক্ষা করার সময় একবার খুব দীর্ঘ করেছি, তাই দয়া করে সেখানে একবার দেখুন। নীচের লাইন, ইন্টারনেট এক্সপ্লোরার 9 একটি ভাল পণ্য। এটি স্থিতিশীল, মজবুত, দ্রুত, অনুগত এবং একটি আধুনিক এবং সক্ষম ব্রাউজারের মতো আচরণ করে৷

আমি কি সুইচিং করা হবে? না। কিন্তু আপনি যদি ইতিমধ্যেই ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করে থাকেন, তাহলে অনুগ্রহ করে, সর্বোপরি এই নতুন জিনিসটি পরীক্ষা করুন এবং দেখুন এটি আপনার জন্য কীভাবে কাজ করে। উইন্ডোজ এক্সপি ব্যবহারকারীদের জন্য, আপনাকে অবশ্যই ইন্টারনেট এক্সপ্লোরার 8 এর সাথে থাকতে হবে, যা বেশ খারাপ, অথবা সর্বশেষ ফায়ারফক্স বা ক্রোম বিল্ডগুলির মধ্যে একটি চেষ্টা করে দেখুন, যেটি যাইহোক আপনার করা উচিত। যাইহোক, উইন্ডোজ 7 ব্যবহারকারীদের জন্য, আপগ্রেড একটি ভাল এবং স্মার্ট পরিবর্তন।

যাইহোক, এমনকি যদি Microsoft Internet Explorer 9 আপনার হৃদয় ক্যাপচার না করে বা আপনাকে স্যুইচ করতে না দেয়, এটি অবশ্যই Mozilla এবং Google পালগুলিতে কিছুটা হাওয়া দেবে, এবং এটি সর্বদা একটি ভাল জিনিস। প্রতিযোগিতার গুণগত মান বৃদ্ধি পায়, কারণ এই ব্রাউজার রিলিজটি তার স্পষ্ট প্রমাণ। আমরা ভবিষ্যতে আরও ভাল জিনিস আশা করতে পারি।

ইন্টারনেট এক্সপ্লোরার 9 8/10 পায়। প্রস্তাবিত, কিন্তু একটি ফড়িং প্রস্তুতকারক না.

চিয়ার্স।


  1. কেন ইন্টারনেট এক্সপ্লোরার 6 অবসর নেওয়া উচিত নয়

  2. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  3. ইন্টারনেট এক্সপ্লোরার 9 বিটা প্রিভিউ - ভাল কাজ Microsoft

  4. কিভাবে উইন্ডোজে ইন্টারনেট এক্সপ্লোরার ব্লক করবেন