কম্পিউটার

অ্যাপল কেয়ার কীভাবে বাতিল করবেন তার সুবিধাজনক গাইড

আপনার কাছে এমন একটি AppleCare প্রিমিয়াম ইনটেন্ড থাকুক না কেন এবং সেই সাথে হঠাৎ করে আপনার বিনিয়োগের জন্য অনুশোচনা করার পাশাপাশি আপনার গ্যাজেট বিক্রি করে শেষ পর্যন্ত আপনি এটা শুনে স্বস্তি বোধ করবেন যে আপনি সবসময় সবকিছু প্রত্যাহার করার পাশাপাশি একটি অংশ (বা সম্ভবত সম্পূর্ণ) ক্ষতিপূরণ পেতে পারেন। .

অ্যাপলকেয়ার বাতিল করা একটি বরং কঠিন বিষয় বলে মনে হচ্ছে। কিন্তু অ্যাপলের ওয়েবসাইটের পাশাপাশি ওয়েবসাইটগুলি অনুসন্ধান করার অনেক ঘন্টা পরে, আপনাকে সরাসরি আসল থেকে তথ্য পেতে ফোন গ্রাহক সহায়তা বেছে নিতে হয়েছিল। কীভাবে AppleCare বাতিল করবেন নিচের নির্দেশিকা অনুসরণ করুন .

পার্ট 1. আমি কিভাবে AppleCare বাতিল করব সেরা কেনার মাধ্যমে?

আপনি যদি বেস্ট বাই এর মাধ্যমে একটি Apple কেয়ার প্ল্যান কিনে থাকেন, আপনি কেবল আপনার অ্যাকাউন্টে ক্লিক করতে পারেন এবং সুরক্ষা পরিকল্পনা এবং সদস্যতা ট্যাবটি নির্বাচন করতে পারেন, তারপর বাতিল টিপুন৷ সাহায্যের জন্য আপনাকে অ্যাপল কেয়ার+ সমর্থন দলকে কল করার দরকার নেই।

AppleCare একটি অস্থায়ী গ্যারান্টি প্রদান করে যা অ্যাপলের প্রায় সমস্ত ডিভাইসে প্রযোজ্য। এই ধরনের ওয়ারেন্টির মানে হল যে অ্যাপ্লিকেশনটি এই ধরনের নির্দিষ্ট সময়ের জন্য স্বাভাবিকভাবে কাজ করবে। সেই মেয়াদে কিছু ব্যর্থ না হলে (উক্ত ব্যবহারকারীর খুব কমই অবহেলার কারণে), তারপর প্রস্তুতকারক এটি বিনামূল্যে মেরামত করবে।

আপনি যেখান থেকে পণ্য কিনুন না কেন AppleCare পাওয়া যাচ্ছে। তাই, যদিও আপনি যদি আপনার সাম্প্রতিক স্মার্টফোনটি বেস্ট বাই বা সম্ভবত একটি ক্যারিয়ার শপের মাধ্যমে ক্রয় করেন, তবে আপনি সঠিক AppleCare ওয়ারেন্টি পাবেন যেন আপনি এটি সরাসরি Apple থেকে কিনেছেন।

AppleCare এছাড়াও স্থানান্তর করা যেতে পারে. তদ্ব্যতীত, আপনি একটি নতুন ডিভাইস কিনুন এবং তারপরে তা কয়েক মাস পরে পুনরায় বিক্রি করুন, তাহলে বর্তমান ক্রেতা অবিলম্বে গ্যাজেটে AppleCare পরিষেবার সাথে পুরো 9 মাস সময় নেবেন৷

পর্ব 2। কিভাবে iPhone/iTunes/App Store-এ AppleCare বাতিল করবেন

প্রকৃতপক্ষে কোনো AppleCare সাবস্ক্রিপশন বাতিল করার আগে, ব্যবহারকারীদের সচেতন হওয়া উচিত যে অনেকগুলি প্যাকেজ থাকবে, যেগুলিকে AppleCare হিসাবে উল্লেখ করা হয়। অতএব, প্রথমে এবং সর্বাগ্রে, আপনি যেটি করতে পারেন তা নির্ধারণ করতে হবে। অ্যাপল তিনটি ভিন্ন ধরনের পরিষেবা অফার করে৷

অ্যাপল কেয়ার কীভাবে বাতিল করবেন তার সুবিধাজনক গাইড

  1. প্রথম ছিল একটি এক বছরের সীমিত পরিষেবা যা সম্ভাব্য ঘটনাগুলিকে অন্তর্ভুক্ত করে না৷ এটি সহজভাবে AppleCare নামে পরিচিত৷
  2. দ্বিতীয় বিকল্প ছিল AppleCare সুরক্ষা পরিকল্পনা। এটি মূলত উপরে বর্ণিত একটি অনুরূপ গ্যারান্টি, যাইহোক, আপনি কি ধরনের ডিভাইসের বিষয়ে অতিরিক্ত 2-3 বছরের জন্য পরিষেবা দীর্ঘায়িত করতে এগুলি কিনবেন৷ এটি AppleCare+ এর আগে দেওয়া প্রথম দীর্ঘায়িত ওয়ারেন্টি হবে, তাই এখন আর অ্যাক্সেসযোগ্য ছিল না।
  3. অবশেষে, AppleCare Plus বা অন্যথায় AppleCare+ আছে। ব্যবহারকারীরা সাধারণত এই প্ল্যানটি উল্লেখ করেন যখনই তারা AppleCare উল্লেখ করেন কারণ এটি আরও ব্যয়বহুল এবং সেইসাথে ওয়ারেন্টি কভারেজের বাইরেও কভার ছিল৷

আইফোন, আইপ্যাড বা আইপড টাচ-এ অ্যাপলকেয়ার কীভাবে বাতিল করবেন

আইফোন, আইপ্যাড বা আইপড টাচ-এ AppleCare কীভাবে বাতিল করতে হয় সে সম্পর্কে নিম্নলিখিত নির্দেশিকাগুলি ব্যবহার করুন:

  1. সেটিংসে অ্যাক্সেস।
  2. অ্যাপল আইডি সেটিংস চালু করতে আপনার নাম টিপুন।
  3. "সাবস্ক্রিপশন বিকল্পটি আলতো চাপুন৷ "।
  4. AppleCare Plus পরিষেবার সদস্যতা দেখুন এবং সেই সাথে "প্ল্যান বাতিল করুন বিকল্পে টিপুন "।

অ্যাপল কেয়ার কীভাবে বাতিল করবেন তার সুবিধাজনক গাইড

আইটিউনস বা মিউজিক অ্যাপে অ্যাপলকেয়ার কীভাবে বাতিল করবেন

আপনি আইটিউনস ব্যবহার করতে পারেন আপনার কাছে একটি উইন্ডোজ মেশিন বা সম্ভবত একটি পূর্বের অপারেটিং সিস্টেম সহ একটি ম্যাক ছিল। Macs চলমান macOS Catalina পাশাপাশি পরবর্তীতে, iTunes মিউজিক অ্যাপ্লিকেশন দ্বারা প্রতিস্থাপিত হয়েছে, যদিও পদ্ধতিটি একে অপরের জন্য সঠিক হওয়া উচিত।

  1. প্রথমে, মেনু উইন্ডো থেকে, "অ্যাকাউন্ট" বিকল্পে টিপুন।
  2. সেখান থেকে, "আমার অ্যাকাউন্ট দেখুন বিকল্পে টিপুন৷ "।
  3. সেটিংসের অধীনে থাকা "সাবস্ক্রিপশন" বিকল্পটি খুঁজুন, তারপরে "ম্যানেজ" বিকল্পটি বেছে নিন।
  4. অবশেষে, "প্ল্যান বাতিল করুন বিকল্পে টিপুন৷ "।

অ্যাপল কেয়ার কীভাবে বাতিল করবেন তার সুবিধাজনক গাইড

অ্যাপ স্টোরে ম্যাক অ্যাপলকেয়ার কীভাবে বাতিল করবেন

যেহেতু আপনি একটি Mac এর মালিক, আপনি Application স্টোরের মাধ্যমে AppleCare প্রত্যাহার করতে পারেন৷ অনুগ্রহ করে নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার ডিভাইসে অ্যাপ স্টোর চালু করুন যা আপনি ব্যবহার করতে যাবেন।
  2. সাবস্ক্রিপশন থেকে, "ম্যানেজ বিকল্পে টিপুন৷ ", তারপর আপনি ম্যাসেজ উইন্ডোতে না আসা পর্যন্ত স্ক্রোল করতে থাকুন৷
  3. এবং সেখান থেকে, আপনি প্ল্যানটি বাতিল করতে পারেন।

অ্যাপল কেয়ার কীভাবে বাতিল করবেন তার সুবিধাজনক গাইড


  1. কিভাবে অ্যাপল টিভি প্লাস বাতিল করবেন

  2. অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

  3. কীভাবে একটি অ্যাপল আইডি মুছবেন

  4. কীভাবে AppleCare বাতিল করবেন এবং একটি অর্থ ফেরত পাবেন