কম্পিউটার

রিফেস অ্যাপ কিভাবে বাতিল করবেন

সোশ্যাল মিডিয়া দৃশ্যে ট্রেন্ডিং করা অ্যাপগুলির মধ্যে একটি হল Reface, এমন একটি অ্যাপ যা বেশিরভাগ মজার মুখের ভিডিওগুলির পিছনে রয়েছে যা লোকেরা ইদানীং ভাগ করছে। 2020 সালে মুক্তিপ্রাপ্ত, Reface ব্যবহারকারীদের তাদের মুখ দিয়ে বাস্তবসম্মত ভিডিও তৈরি করতে দেয় যা জনপ্রিয় চলচ্চিত্র এবং টিভি শো থেকে অক্ষরের উপর একটি মুখোশ হিসাবে প্রয়োগ করা হয়। প্রক্রিয়াটি এতই মসৃণ, অন্যরা আপনার মুখটি উল্লেখযোগ্যভাবে শনাক্ত করতে না পারলে বা আসল দৃশ্যটি দেখতে কেমন তা না জানলে কী হতে পারে তা নির্ধারণ করতে পারবে না৷

অ্যাপটি আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ক্ষেত্রেই বিনামূল্যে ব্যবহারযোগ্য কিন্তু বিজ্ঞাপন-সমর্থিত। আপনি সাবস্ক্রিপশনের সময়কালের উপর ভিত্তি করে $2.49 থেকে $49.99 এর মধ্যে উপলব্ধ অ্যাপটির প্রো প্ল্যানগুলিতে সদস্যতা নিয়ে এই বিজ্ঞাপনগুলি সরাতে, অতিরিক্ত সামগ্রী আনলক করতে এবং সরাসরি আপনার ভিডিও আপলোড করতে পারেন৷

আপনি যদি এমন কেউ হন যিনি আগে এই প্ল্যানগুলির মধ্যে যেকোনো একটিতে সদস্যতা নিয়েছিলেন কিন্তু এখন এটি আপনার ডিভাইসে বাতিল করতে চান, তাহলে নিম্নলিখিত পোস্টটি ভবিষ্যতে আপনাকে পুনরাবৃত্ত ফি চার্জ করা থেকে পরিষেবাটিকে প্রতিরোধ করতে সহায়তা করবে৷

কিভাবে Reface সাবস্ক্রিপশন বাতিল করবেন

আপনি যদি আপনার ফোনে Reface-এ সাবস্ক্রাইব করে থাকেন, তাহলে আপনি এটিকে স্থায়ীভাবে বাতিল করতে নিচের ধাপগুলি অনুসরণ করতে পারেন।

iOS-এ

আপনার iPhone এ Reface সদস্যতা বাতিল করতে, সেটিংস খুলুন অ্যাপ এবং আপনার অ্যাপল আইডি কার্ড-এ আলতো চাপুন উপরে.

Apple ID এর ভিতরে, সাবস্ক্রিপশন নির্বাচন করুন .

আপনি যদি সাবস্ক্রাইব করা অ্যাপ এবং পরিষেবাগুলির তালিকার মধ্যে Reface দেখতে পান, তাহলে Reface নির্বাচন করুন এই পর্দা থেকে।

অ্যাপের সদস্যতার বিবরণ স্ক্রিনে লোড হলে, সাবস্ক্রিপশন বাতিল করুন-এ আলতো চাপুন .

এটি রিফেসে আপনার সদস্যতা শেষ করা উচিত।

অ্যান্ড্রয়েডে

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে Reface এর অর্থপ্রদানের স্তরে সদস্যতা নিয়ে থাকেন, তাহলে সম্ভবত আপনি Google Play Store ব্যবহার করে পরিষেবাটির জন্য অর্থ প্রদান করেছেন। সুতরাং, আপনার Reface সদস্যতা বাতিল করতে, Google Play Store খুলুন আপনার ডিভাইসে অ্যাপ এবং আপনার অ্যাকাউন্ট ছবিতে আলতো চাপুন উপরে.

প্রদর্শিত ওভারফ্লো মেনুতে, অর্থপ্রদান এবং সদস্যতা নির্বাচন করুন .

পরবর্তী স্ক্রিনে, সদস্যতা নির্বাচন করুন .

আপনি যদি আগে থেকে যেকোনও রিফেস পেইড প্ল্যানে সাবস্ক্রাইব করে থাকেন, তাহলে আপনি সাবস্ক্রিপশন মূল্য এবং আপনার পরবর্তী নির্ধারিত তারিখের বিবরণ সহ এই স্ক্রিনে "সক্রিয়" এর অধীনে তালিকাভুক্ত Reface অ্যাপ দেখতে পাবেন। অ্যাপের সাবস্ক্রিপশন বাতিল করতে, এই স্ক্রীন থেকে Reface নির্বাচন করুন।

এরপরে, সাবস্ক্রিপশন বাতিল করুন-এ আলতো চাপুন পরবর্তী স্ক্রিনে।

এখন, আপনি পরিষেবা বাতিল করতে চান এমন একটি কারণ নির্বাচন করুন এবং তারপরে চালিয়ে যান এ আলতো চাপুন৷ .

তারপরে আপনাকে সাবস্ক্রিপশন বাতিল করুন এ আলতো চাপ দিয়ে এই প্রক্রিয়াটি নিশ্চিত করতে হবে পরবর্তী প্রদর্শিত প্রম্পটে।

আপনি একটি Reface সাবস্ক্রিপশন বাতিল করলে কি হয়?

আপনি যদি উপরের নির্দেশিকা থেকে অ্যাপ স্টোর বা প্লে স্টোরে আপনার Reface সাবস্ক্রিপশন বাতিল করেন, তাহলে সংশ্লিষ্ট স্টোরে আপনার সদস্যতা নেওয়া অ্যাপ এবং পরিষেবার তালিকা থেকে Reface সরিয়ে দেওয়া হবে। আপনি যখন এটি করেন, তখন রিফেস পরবর্তী তারিখে ভবিষ্যতের সাবস্ক্রিপশনের জন্য আপনাকে চার্জ করবে না এবং আপনি কোনও সমস্যা ছাড়াই আপনার iPhone বা Android ডিভাইসে Reface-এর বিনামূল্যে স্তর ব্যবহার চালিয়ে যেতে পারেন।

কিছু ক্ষেত্রে, আপনি সংশ্লিষ্ট দোকান থেকে ফেরত পাওয়ার যোগ্যও হতে পারেন। Reface-এর সাবস্ক্রিপশন নীতি অনুসারে, আপনি অ্যাপল অ্যাপ স্টোর বা Google Play স্টোর থেকে পরিষেবাটির জন্য কেনাকাটা করার 48 ঘন্টা না থাকলে আপনি ফেরতের অনুরোধ করতে পারেন। যাইহোক, যে ব্যবহারকারীরা 3-দিনের ট্রায়াল পিরিয়ড সহ অ্যাপের বার্ষিক প্ল্যানগুলিতে সদস্যতা নিয়েছেন তারা ফেরতের জন্য যোগ্য হবেন না।

আপনি কখন Reface অ্যাপ বাতিল করবেন?

Reface iOS বা Android-এ কোনো অর্থপ্রদানের অ্যাপ নয় এবং এর পরিবর্তে অ্যাপ স্টোর এবং Google Play Store-এ বিনামূল্যে পাওয়া যায়। আপনি যদি এই প্ল্যাটফর্মগুলির যে কোনও একটিতে এর যে কোনও প্রো প্ল্যানের জন্য অর্থ প্রদান করেন তবেই আপনাকে আপনার ফোনে রিফেস বাতিল করতে হবে।

আপনি অ্যাপের অর্থপ্রদত্ত প্ল্যানগুলিতে সদস্যতা নিয়েছেন কিনা তা নিশ্চিত না হলে, আপনি এই নির্দেশাবলী অনুসরণ করে যেকোনও দোকানের ওয়েবসাইটে এটি পরীক্ষা করতে পারেন।

iOS-এ :আপনার Apple ID দিয়ে reportaproblem.apple.com এ সাইন ইন করুন এবং একটি ফেরতের অনুরোধ করুন নির্বাচন করুন নীচে "আমরা আপনাকে কী সাহায্য করতে পারি?" অধ্যায়. নির্বাচন করার পরে, আপনি অ্যাপল আইডির মাধ্যমে সাবস্ক্রাইব করেছেন বা কেনা অ্যাপগুলির তালিকা দেখতে পাবেন। এখানে, আপনার জন্য চার্জ করা অ্যাপগুলির মধ্যে একটি হিসাবে Reface তালিকাভুক্ত কিনা তা পরীক্ষা করুন৷ যদি হ্যাঁ, তাহলে আপনি আপনার iPhone এ Reface অ্যাপটি বাতিল করতে পারেন।

Android এ :আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি অ্যাপ/পরিষেবা আপনাকে চার্জ করে কিনা তা পরীক্ষা করা সহজ। আপনাকে যা করতে হবে তা হল একটি ওয়েব ব্রাউজারে Google পেমেন্ট সেন্টারে যান এবং রিফেস সাবস্ক্রিপশন এবং পরিষেবাগুলি-এর মধ্যে তালিকাভুক্ত কিনা তা পরীক্ষা করতে হবে। ট্যাব যদি হ্যাঁ, তাহলে আপনাকে Reface বাতিল করতে হবে এবং ফেরতের জন্য আবেদন করতে হবে।

আমাকে বাতিল করার পরেও Reface থেকে চার্জ করা হয়েছিল। আমার কি করা উচিত?

আপনি যদি আপনার সাবস্ক্রিপশন বাতিল করে থাকেন কিন্তু তারপরও আপনার থেকে সাবস্ক্রিপশন ফি নেওয়া হয়, তাহলে তা নিম্নোক্ত যেকোনো কারণে ঘটতে পারে:

  • বিলিং তারিখের দিনে আপনি বাতিল করেছেন , এই ক্ষেত্রে, আপনি সাবস্ক্রিপশন ফি বহন করতে পারেন এবং পরবর্তী বিলিং তারিখ পর্যন্ত পরিষেবাটি ব্যবহার করতে পারেন৷
  • আপনি একটি Reface সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদান করার পর 48 ঘণ্টারও বেশি সময় হয়ে গেছে , এই ক্ষেত্রে, আপনি অ্যাপ স্টোর বা প্লে স্টোরে আপনার কেনাকাটার জন্য অর্থ ফেরত পাবেন না।
  • আপনি Reface এর বার্ষিক সদস্যতার জন্য ফেরত পাবেন না যেটি 3 দিনের ট্রায়াল পিরিয়ডের সাথে আসে।

আপনি আপনার iPhone বা Android ডিভাইস রিফেস বাতিল করার পরেও যদি App Store বা Google Play Store আপনার সদস্যতার পরিমাণ চার্জ করে থাকে, তাহলে আপনাকে এই লেনদেনের প্রতিবেদন করতে হবে এবং সংশ্লিষ্ট দোকানকে ম্যানুয়ালি অর্থ ফেরতের জন্য জিজ্ঞাসা করতে হবে।

iOS-এ

আপনার সাবস্ক্রিপশন বাতিল করার পরেও যদি Reface দ্বারা চার্জ করা হয়, আপনি আপনার Apple ID দিয়ে reportaproblem.apple.com এ সাইন ইন করতে পারেন এবং একটি ফেরতের অনুরোধ করুন নির্বাচন করতে পারেন নীচে "আমরা আপনাকে কী সাহায্য করতে পারি?" অধ্যায়. একটি কারণ নির্বাচন করুন কেন আপনি লেনদেনে ফেরত পেতে চান এবং তারপরে পরবর্তী এ ক্লিক করুন .

পরবর্তী স্ক্রিনে Reface খুঁজুন এবং আপনার ফেরত পেতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। কখন এবং কিভাবে আপনার রিফান্ড প্রক্রিয়া করা হবে এবং আপনি যখন আপনার সমস্যার রিপোর্ট করা শেষ করবেন তখন আপনি একটির জন্য যোগ্য হলে আপনাকে জানানো হবে।

Android এ

আপনি আপনার অ্যাকাউন্ট থেকে Reface বাতিল করার পরেও যদি Google Play Store আপনাকে সাবস্ক্রিপশনের পরিমাণ চার্জ করে, আপনি Google Play সহায়তা পৃষ্ঠায় ক্লিক করে অর্থ ফেরতের জন্য আবেদন করতে পারেন। এখানে, চালিয়ে যান এ ক্লিক করুন এবং পরবর্তী স্ক্রিনে আপনার Google অ্যাকাউন্ট যাচাই করুন।

এখন, একটি ক্রয় নির্বাচন করুন যার জন্য আপনি অর্থ ফেরত পেতে চান এবং চালিয়ে যান এ ক্লিক করুন৷ .

আপনাকে এখন এই স্ক্রীন থেকে আপনার অর্থ ফেরতের জন্য একটি কারণ প্রদান করতে হবে এবং চালিয়ে যান এ ক্লিক করতে হবে .

পরবর্তী স্ক্রিনে, আপনাকে আপনার তথ্য নিশ্চিত করতে হবে এবং রিফান্ডের অনুরোধ করুন-এ ক্লিক করতে হবে .

প্লে স্টোর এখন আপনার অনুরোধ পরীক্ষা করবে এবং কখন এবং কীভাবে আপনার ফেরত প্রক্রিয়া করা হবে তা আপনাকে অবহিত করবে।

যদি এই সমাধানগুলির কোনওটিই আপনাকে ফেরত পেতে সহায়তা করে, আপনি রিফেসের সহায়তা দলের সাথে যোগাযোগ করতে পারেন তাদের [email protected]-এ একটি ইমেল পাঠানোর মাধ্যমে।

iOS এবং Android-এ Reface অ্যাপ বাতিল করার বিষয়ে আপনাকে এতটুকুই জানতে হবে।


  1. আইফোনে অ্যাপ সাবস্ক্রিপশন কীভাবে বাতিল করবেন?

  2. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে অ্যাপ ক্যাশে সরাতে হয়?

  4. কিভাবে অ্যান্ড্রয়েডে ক্যাশে সাফ করবেন