কম্পিউটার

ম্যাকের জন্য বিনামূল্যের উইন্ডোজ এমুলেটর:সেরা পছন্দ!

আপনি ম্যাককে যতই পছন্দ করেন না কেন, আমাদের সকলের উইন্ডোজ ব্যবহারের প্রয়োজন থাকলেও অনেক অনুষ্ঠান রয়েছে। তবুও আপনার কাছে এটি করার জন্য কিছু বিকল্প রয়েছে যেমন একাধিক ম্যাকের জন্য বিনামূল্যের উইন্ডোজ এমুলেটর ব্যবহার করা . আপনি যখনই উইন্ডোজ ব্যবহার করতে চান তখন স্ট্যান্ডবাইতে আপনার একটি উইন্ডোজ ডেস্কটপ থাকতে পারে। বিকল্পভাবে, আপনি আপনার Mac-এর বাইরে Windows অপারেট করতে BootCamp-এর মতো একটি প্রোগ্রাম ব্যবহার করতে পারেন।

কিছু ব্যক্তির উইন্ডোজের মতো গেমিং প্রয়োজন, সম্ভবত তাদের একটি পুরানো পেশাদার প্রোগ্রাম প্রয়োজন যা শুধুমাত্র এই জাতীয় পিসিতে কাজ করে। আপনি কিছু দরকারী টুলের সৌজন্যে আপনার ম্যাকে উইন্ডোজ পরিচালনা করতে পারেন, যদিও এটি ব্যবহার করার অনেক উপায় ছিল। আমরা এই বিভাগে তাদের মধ্যে সর্বশ্রেষ্ঠ মাধ্যমে যেতে হবে.

পার্ট 1. উইন্ডোজ এমুলেটর:একটি ওভারভিউ

ম্যাক যখন ইন্টেল সিপিইউ ব্যবহার করা শুরু করেছিল তখন "ইমুলেশন" শব্দটি ফিরে আসে। সেই সময়ে সাধারণ ম্যাকের পাওয়ারপিসি প্রযুক্তির কারণে, অপারেটিং উইন্ডোজ এর চেয়ে অনেক বেশি জটিল ছিল। প্রোগ্রাম ইনস্টল করার পাশাপাশি, একটি পিসির ভিতরে ইন্টেল প্রযুক্তি অনুকরণ করার জন্য সফ্টওয়্যারটির প্রয়োজন হয়৷

ম্যাকের জন্য বিনামূল্যের উইন্ডোজ এমুলেটর:সেরা পছন্দ!

যেহেতু ম্যাক ইন্টেল প্রযুক্তিতে তৈরি করেছে এখন উইন্ডোজ ইনস্টল করা যথেষ্ট সহজ। ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার, তাই ইমুলেশন অপারেটিং সিস্টেমের পরিবর্তে, এটিকে আরও উপযুক্তভাবে বর্ণনা করা হয়েছে এমন অ্যাপ হিসাবে যা উইন্ডোজকে সুরক্ষিত করতে সহায়তা করে। তবে এটি একটি প্রযুক্তিগত পার্থক্য যা আমাদের উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। ব্যবহারিক উদ্দেশ্য থেকে, এমুলেশন প্লাস ভার্চুয়ালাইজেশন সমার্থক।

পার্ট 2. ম্যাকের জন্য সেরা ফ্রি উইন্ডোজ এমুলেটর

আপনি নিম্নলিখিত তথ্যগুলি পড়ার আগে, আপনার মনে রাখা উচিত যে একটি উইন্ডোজ এমুলেটর আপনার ড্রাইভে একটি পার্টিশন তৈরি করবে, যার মানে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ম্যাকে এটি চালানোর জন্য পর্যাপ্ত জায়গা আছে। আপনি এই পেশাদার এবং শক্তিশালী পরিষ্কার টুল- PowerMyMac-এর মাধ্যমে আপনার স্টোরেজ স্পেস খালি করতে পারেন। এটি স্মার্টলি পরিষ্কার এবং আপনার ম্যাক অপ্টিমাইজ করে. এটি দিয়ে, আপনি আপনার হাত মুক্ত করতে পারেন!

বুট ক্যাম্প

যখনই আপনি একটি প্রতিকার প্রয়োজন যে এইভাবে শুধুমাত্র একটি Windows লাইসেন্স ছাড়া আর কিছুই খরচ হয় না, এটি হবে. বুট ক্যাম্প এখানে প্রতিটি ইন্টেল ম্যাকের অন্তর্ভুক্ত রয়েছে, যা ব্যবহারকারীদের আপনার শুরুর ড্রাইভকে ভাগ করার পাশাপাশি সেই বুট ক্যাম্প সেগমেন্টে উইন্ডোজ ইনস্টল করার অনুমতি দেয়।

খরচ ছাড়াও, বুট ক্যাম্পের প্রধান সুবিধা ছিল গতি। যেহেতু বুট ক্যাম্প কোনোভাবে ম্যাকওএসের চূড়ায় উইন্ডোজ পরিচালনা করে না, এটি বিকল্প বিকল্পগুলির তুলনায় কম RAM এবং CPU সংস্থান গ্রহণ করে। দুর্ভাগ্যবশত, যতবার আপনি Windows এবং Mac এর মধ্যে পরিবর্তন করতে চান, আপনাকে অবশ্যই আপনার Mac পুনরায় চালু করতে হবে।

ব্যবহারের যুক্তি :এটি ইতিমধ্যেই আপনার Mac এ ডাউনলোড করা হয়েছে৷

ম্যাকের জন্য বিনামূল্যের উইন্ডোজ এমুলেটর:সেরা পছন্দ!

সমান্তরাল ডেস্কটপ

এই ধরনের ম্যাকে উইন্ডোজ চালানোর জন্য এখানে সবচেয়ে বেশি ব্যবহৃত পদ্ধতি ছিল। একইভাবে, এই পৃষ্ঠার অন্যান্য পরিষেবাগুলির মতো, আপনি আপনার চয়ন করা প্রায় কোনও অপারেটিং সিস্টেম ইনস্টল করতে পারেন৷ এর প্রাথমিক সুবিধা ছিল যে সবকিছুই বাস্তবায়ন এবং পরিচালনা করা সহজ, যা আপনাকে উইন্ডোজ এবং ম্যাক জুড়ে প্রিন্টারের মতো বিষয়বস্তু এবং হার্ডওয়্যার ক্ষমতাগুলি দ্রুত বিনিময় করতে দেয়৷

সমান্তরালগুলি ম্যাকের জন্য একটি বিনামূল্যের উইন্ডোজ এমুলেটর ছিল এবং বার্ষিক আপডেট করা হত, কিন্তু সাম্প্রতিকতম সংস্করণটি বিগ সুরে কাজ করে, যদিও অ্যাপল বিগ সুরের কভারের পিছনে বিশেষভাবে অ্যাপল সিলিকন-ভিত্তিক ম্যাকগুলিকে সামঞ্জস্য করে বেশ কিছু পরিবর্তন করেছে।

ব্যবহারের কারণ :এটি দ্রুত কাজ করে এবং রিবুটের প্রয়োজন হয় না৷

VMWare ফিউশন

VMWare ফিউশন সমান্তরাল ডেস্কটপের মতো ঘন ঘন আপগ্রেড হয় না। যদিও এটি এর বেশ কিছু বৈশিষ্ট্য বজায় রাখে। আপনার ম্যাককে একটি উইন্ডোজ ডেস্কটপ হিসাবে দেখাতে আপনি এটি একটি পূর্ণ-স্ক্রীন মোডে ব্যবহার করতে পারেন। এই বুদ্ধিমান সমাধান, যা প্যারালেলস ডেস্কটপ একইভাবে প্রদান করে, উইন্ডোজকে সম্পূর্ণরূপে লুকিয়ে রাখার সময় ম্যাক অ্যাপ্লিকেশনগুলির পাশে নির্দিষ্ট উইন্ডোজ প্রোগ্রামগুলি চালাতে হবে৷

ব্যবহারের কারণ :উইন্ডোজ ছাড়াও, আপনি বিভিন্ন কম্পিউটার সিস্টেম চালাতে পারেন।

ভার্চুয়াল বক্স

ভার্চুয়াল বক্স ছিল ম্যাক এবং ওপেন সোর্স অ্যাপ্লিকেশনের জন্য একটি বিনামূল্যের উইন্ডোজ এমুলেটর। এটি বোঝায় যে এটি যে কারও অ্যাক্সেসের জন্য উন্মুক্ত, তবে এটি VMWare ফিউশনের মতো সমান্তরাল ডেস্কটপের সাথে অনেক কম পরিমার্জিত। এবং আপনি সেই অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করার মতো সেটআপ জুড়ে সত্যিই একই স্তরের সহায়তা বা সহায়তা পাবেন না৷

যদি আপনি এটিকে নিজের মাধ্যমে সেট আপ করার বিষয়ে আত্মবিশ্বাসী হন তবে সহায়তা চান না কারণ আপনি কখনই সাইডকার সামঞ্জস্যতা বা বিভিন্ন ধরণের জিনিসের সাথে উদ্বিগ্ন নন, ভার্চুয়াল বক্স আপনার জন্য একটি উপযুক্ত বিকল্প হতে পারে।

ওয়াইন

আপনি যখন ম্যাকোস ক্যাটালিনা বা তার পরেও থাকবেন, ওয়াইন নিয়ে বিরক্ত করবেন না। যেহেতু ওয়াইন একটি 64-বিট প্রোগ্রাম নয়, এটি ক্যাটালিনার অধীনে কাজ করবে না। এগুলি ছিল অননুমোদিত ওয়াইন "ফর্কস" যা আপনাকে 64-বিট উইন্ডোজ প্রোগ্রাম চালু করতে সক্ষম করে, কিন্তু তারপরে কোনও অফিসিয়াল নয়। ওয়াইন, একইভাবে ভার্চুয়াল বক্স, ওপেন সোর্স ছিল তাই ব্যবহার সহ প্রাপ্তির জন্য সম্পূর্ণ বিনামূল্যে। যাইহোক, আপনার যা কিছু সাহায্য এবং সমর্থন প্রয়োজন তা পাওয়ার জন্য আপনাকে নিজের তদন্ত পরিচালনা করতে হবে।

নিম্নলিখিত কারণে ব্যবহার করুন :যখনই আপনার একটি নির্দিষ্ট উইন্ডোজ প্রোগ্রামের প্রয়োজন হয়৷

ম্যাকের জন্য ক্রসওভার

ক্রসওভারটি CodeWeavers-এর মাধ্যমে তৈরি ওয়াইনের একটি পরিবর্তন হবে। এটি বিনামূল্যে নয়, তবে, এই ধরনের বিভিন্ন ধরণের উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলির সাথে সামঞ্জস্যতা নিশ্চিত করার জন্য এটি পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই করা হয়েছে৷ এখন একটি বৈচিত্র রয়েছে যার মধ্যে ফোন সহায়তা অন্তর্ভুক্ত রয়েছে।

নিম্নলিখিত কারণে ব্যবহার করুন :বেশ কিছু জনপ্রিয় অ্যাপ্লিকেশন এবং এমনকি গেম সমর্থিত৷


  1. ম্যাকের জন্য সেরা ফ্রি ভিপিএন:এখানে সেরা ভিপিএনগুলি দেখুন!

  2. 2022 সালে ম্যাকের জন্য সেরা 7 সেরা ফ্রি ডেটা রিকভারি টুল

  3. ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

  4. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা ডিজে সফ্টওয়্যার