কম্পিউটার

অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

আপনি একটি ভিন্ন মিউজিক স্ট্রিমিং পরিষেবাতে স্যুইচ করতে চান বা অ্যাপল মিউজিকের বিনামূল্যে ট্রায়ালের পরে ব্যবহার করতে আগ্রহী নন কিনা তা কোন ব্যাপার না, আপনার সদস্যতা শেষ করার বিভিন্ন উপায় রয়েছে। Apple-এর মিউজিক স্ট্রিমিং পরিষেবা বিভিন্ন ডিভাইস এবং প্ল্যাটফর্মের একটি পরিসীমা জুড়ে উপলব্ধ রয়েছে তা বিবেচনা করে, আমরা আপনাকে সার্বজনীন পদ্ধতিগুলি দেখাই যা বেশিরভাগ ব্যবহারকারীর জন্য প্রযোজ্য। এটি বলার সাথে, আসুন কীভাবে অ্যাপল মিউজিক বাতিল করবেন সে সম্পর্কে কথা বলি।

আপনার Apple মিউজিক সাবস্ক্রিপশন বাতিল করার আগে কী বিবেচনা করবেন

আমরা আরও গভীরে যাওয়ার আগে, কয়েকটি বন্ধুত্বপূর্ণ উপদেশ। প্রথমে জেনে নিন যে অ্যাপল মিউজিক বাতিল করলে এই স্ট্রিমিং পরিষেবায় আপনার অ্যাক্সেস অবিলম্বে আটকাবে না। আপনি যদি বর্তমান মাসের জন্য অর্থ প্রদান করে থাকেন তবে আপনার সদস্যতা পুনর্নবীকরণের তারিখ না আসা পর্যন্ত আপনি Apple Music ব্যবহার করতে পারবেন। যাইহোক, আপনি যদি ট্রায়াল সাবস্ক্রিপশন ব্যবহার করেন, তাহলে আপনি অবিলম্বে Apple Music-এ অ্যাক্সেস হারাবেন।

উপরন্তু, আপনি যদি ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করেন, তাহলে আপনার অ্যাপল মিউজিক সাবস্ক্রিপশন বাতিল করলে আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপের অন্যান্য সদস্যদেরও পরিষেবার অ্যাক্সেস হারাতে বাধ্য করবে।

এবং সবশেষে, আপনি যদি আপনার iPhone বা iPad এ Apple Music বা Apple’s Music অ্যাপ ব্যবহার করতে না চান, তাহলে আপনি এটি অপসারণ করতে পারবেন। উপরন্তু, সঙ্গীত অ্যাপটি আর iOS/iPadOS-এর সাথে প্রিইন্সটল করা নেই।

অ্যাপল মিউজিকের ওয়েবসাইট থাকলেও বাতিল করুন

প্রথমত, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার অ্যাপল মিউজিক সাবস্ক্রিপশন বাতিল করবেন তার ওয়েবসাইটের মাধ্যমে। এর মানে হল যেকোন অ্যাপল মিউজিক গ্রাহকের জন্য নিম্নলিখিত পদ্ধতিটি কাজ করে, আপনি অ্যাপল-তৈরি ডিভাইস, অ্যান্ড্রয়েড বা সম্পূর্ণ অন্য কিছুতে এই পরিষেবাটি ব্যবহার করুন না কেন।

1. অ্যাপল মিউজিক ওয়েবসাইটটি দেখতে নিশ্চিত করুন। ওয়েবসাইটটি পুরোপুরি না খোলা পর্যন্ত কয়েক মুহূর্ত অপেক্ষা করুন, তারপর লাল "সাইন ইন" বোতামটি নির্বাচন করুন৷ (আপনি এটি উপরের-ডান কোণায় দেখতে পাবেন।)

অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

2. আপনার শংসাপত্র প্রদান করুন. (আপনি যদি সেই প্রযুক্তি সমর্থন করে এমন একটি ডিভাইসে থাকেন তবে আপনি টাচ আইডি ব্যবহার করতে পারেন।) একবার আপনি আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করলে, আপনার প্রোফাইল ফটো নির্বাচন করুন (উপরে-ডান কোণায়)।

3. সেটিংস চয়ন করুন এবং আপনার অ্যাকাউন্ট সেটিংস পৃষ্ঠার নীচের দিকে স্ক্রোল করুন৷ আপনার বর্তমানে ব্যবহৃত অ্যাপল মিউজিক প্ল্যান হাইলাইট করে সেখানে "সাবস্ক্রিপশন" বিভাগটি দেখতে হবে। এগিয়ে যান এবং "ম্যানেজ" এ ক্লিক করুন৷

অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

4. অ্যাপল মিউজিক আপনি বর্তমানে যে প্ল্যানটি ব্যবহার করছেন তা দেখাবে। আপনাকে "সাবস্ক্রিপশন বাতিল করুন" বোতামটি ব্যবহার করতে হবে। Apple জিজ্ঞাসা করবে আপনি নিশ্চিত যে আপনি এগিয়ে যেতে চান, তাই এগিয়ে যান এবং আপনার সিদ্ধান্ত নিশ্চিত করুন৷ কয়েক মুহূর্ত পরে, আপনার Apple Music সাবস্ক্রিপশন বাতিল করুন। এটাই!

অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

আপনার iOS/iPadOS ডিভাইসের মাধ্যমে বাতিল করুন

আপনি যদি একটি iPhone বা iPad এর মাধ্যমে Apple Music অ্যাক্সেস করেন, তাহলে আপনার সাবস্ক্রিপশন বাতিল করার একটি সহজ উপায় রয়েছে। নিম্নলিখিত পদ্ধতিটি ব্যাখ্যা করে যে কীভাবে আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত যেকোনো সাবস্ক্রিপশন বাতিল করতে হয়, তাই ভবিষ্যতেও এটি অবশ্যই কাজে আসবে।

1. আপনার iPhone বা iPad-এ সেটিংস অ্যাপ চালু করুন, তারপর অ্যাপের ইন্টারফেসের শীর্ষে দৃশ্যমান আপনার নাম নির্বাচন করুন। "সাবস্ক্রিপশন" এ আলতো চাপুন৷

2. আপনি আপনার Apple ID এর সাথে যুক্ত সাবস্ক্রিপশনগুলির একটি ওভারভিউ স্ক্রীন অ্যাক্সেস করবেন৷ যেহেতু আমরা দেখাচ্ছি কিভাবে Apple Music বাতিল করতে হয়, তাই এগিয়ে যান এবং সেই সদস্যতা নির্বাচন করুন৷

অ্যাপল মিউজিক কীভাবে বাতিল করবেন

3. অবশেষে, "সাবস্ক্রিপশন বাতিল করুন" (বা "ফ্রি ট্রায়াল বাতিল করুন") এ আলতো চাপুন৷ আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি নিশ্চিত আপনি Apple Music বাতিল করতে চান কিনা। নিশ্চিত করুন-এ আলতো চাপুন, এবং এটাই!

সবশেষে, জেনে নিন যে আপনি মিউজিক অ্যাপের মাধ্যমেও অ্যাপল মিউজিক বাতিল করতে পারেন (আপনার আইফোন বা আইপ্যাডে)। "এখনই শুনুন" ট্যাবটি নির্বাচন করুন, তারপরে উপরের-ডান কোণায় আপনার প্রোফাইল ফটো নির্বাচন করুন৷ "সাবস্ক্রিপশন পরিচালনা করুন" বেছে নিন এবং সেখান থেকে আপনার অ্যাপল মিউজিক প্ল্যান বাতিল (বা পরিবর্তন) করুন।

র্যাপিং আপ

উপরে যেকোনো ডিভাইস থেকে অ্যাপল মিউজিক বাতিল করার দুটি উপায় রয়েছে। আপনি যদি চেষ্টা করার জন্য অন্য স্ট্রিমিং পরিষেবা খুঁজছেন, তাহলে Apple Music এবং Spotify-এর মধ্যে আমাদের তুলনা দেখুন।


  1. কিভাবে 2021 সালে বিনামূল্যে অ্যাপল সঙ্গীত পাবেন

  2. অ্যাপল মিউজিকে কীভাবে আপনার নিজের রেডিও স্টেশন তৈরি করবেন

  3. কীভাবে একটি অ্যাপল আইডি মুছবেন

  4. কিভাবে অ্যাপল মিউজিকে স্পটিফাই প্লেলিস্ট স্থানান্তর করবেন