কম্পিউটার

কিভাবে একটি আইফোন সক্রিয় করবেন

আপনি iPhone ফ্যান ক্লাবের দীর্ঘমেয়াদী সদস্য হোন বা আপনি Android থেকে স্যুইচ ওভার করছেন, একটি নতুন ডিভাইস পাওয়া একটি উত্তেজনাপূর্ণ সময়। কিন্তু আপনি দূরে চলে যাওয়ার আগে এবং আপনার নতুন ফোন উপভোগ করার আগে, আপনাকে এটি সক্রিয় করতে হবে।

বেশিরভাগ সময়, এটি করা একটি সহজবোধ্য প্রক্রিয়া। কখনও কখনও, যাইহোক, আপনি কয়েকটি সমস্যায় পড়তে পারেন। এই নিবন্ধে, আপনি কীভাবে আপনার iPhone সক্রিয় করবেন তা খুঁজে পাবেন।

আপনি যদি কোনো সম্পর্কিত চ্যালেঞ্জের সম্মুখীন হন তাহলে আমরা আপনাকে কিছু সমাধানও দেব।

আপনি অ্যাপলে নতুন হলে আইফোন কীভাবে সক্রিয় করবেন

কিভাবে একটি আইফোন সক্রিয় করবেন

আপনার আইফোন সক্রিয় করতে, আপনাকে প্রথমে এটি চালু করতে হবে। একবার আপনি এটি সম্পন্ন করার পরে, নীচে তালিকাভুক্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. হ্যালো স্ক্রীন থেকে অনুসরণ করে, ম্যানুয়ালি সেট আপ করুন বেছে নিন যদি এটি আপনার প্রথম আইফোন হয়।
  2. পরবর্তী পৃষ্ঠাটি আপনাকে আপনার ডিভাইসটি সক্রিয় করতে অনুরোধ করবে৷ হয় একটি Wi-Fi নেটওয়ার্ক বেছে নিন অথবা সেলুলার সংযোগ ব্যবহার করুন নির্বাচন করুন৷ আপনার ফোনের ইন্টারনেট ব্যবহার করতে। আপনি যদি পরবর্তীটি বেছে নেন, তাহলে আপনাকে একটি সিম কার্ড ঢোকাতে হবে।
  3. ইন্টারনেটে সংযোগ করার পরে, আপনার iPhone সক্রিয় করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলির জন্য আপনাকে ফেস বা টাচ আইডি সেট আপ করতে হবে৷ আপনাকে সাইন ইন করতে হবে বা একটি Apple ID তৈরি করতে হবে এবং অন্যান্য বিভিন্ন অ্যাপ সেট আপ করতে হবে।

আপনি যেকোনো ডিভাইসে একটি নতুন Apple ID অ্যাকাউন্ট তৈরি করতে পারেন, এবং আপনি যেখানেই এটি করেন না কেন প্রক্রিয়াটি সহজ।

আপনি যদি আগে অ্যাপল ব্যবহার করে থাকেন তাহলে কীভাবে একটি নতুন আইফোন সক্রিয় করবেন

আপনি যদি ইতিমধ্যেই একজন অ্যাপল গ্রাহক হন তবে প্রক্রিয়াটি একটু বেশি সুগম হয়। উপরের পদক্ষেপগুলি অনুসরণ করার পরিবর্তে, আপনি আপনার পুরানো ফোন থেকে স্বয়ংক্রিয়ভাবে সামগ্রী স্থানান্তর করতে পারেন এবং প্রক্রিয়াটিতে আপনার নতুন আইফোন সক্রিয় হবে৷

আপনার ডিভাইসটি চালু করার পরে এবং আপনার কথ্য ভাষা বেছে নেওয়ার পরে, আপনার নতুন ডিভাইসের পাশে আপনার পুরানো iPhone বা iPad ধরে রাখুন। তারপর, আমরা এই অনুচ্ছেদের নীচে তালিকাভুক্ত নির্দেশাবলী অনুসরণ করুন৷

  1. যদি স্ক্রীনে দেখানো Apple ID সঠিক হয়, তাহলে চালিয়ে যান টিপুন .
  2. আপনার ফোনকে ম্যানুয়ালি বা স্বয়ংক্রিয়ভাবে প্রমাণীকরণ করুন।
  3. আপনার ফেস আইডি বা টাচ আইডি সেট আপ করার আগে আপনার বিদ্যমান iPhone বা iPad-এ পাসকোড লিখুন।
  4. আপনার Apple ID পাসওয়ার্ড টাইপ করুন এবং আপনি অন্য ডিভাইস থেকে ডেটা স্থানান্তর করতে চান কিনা, আপনার কম্পিউটারে একটি ব্যাকআপ বা আপনার iCloud অ্যাকাউন্ট থেকে বেছে নিন।

আপনার আইফোন সক্রিয় করার সময় আপনি কোন সমস্যায় পড়তে পারেন?

কিভাবে একটি আইফোন সক্রিয় করবেন

আইফোন সক্রিয় করতে আপনার কোনো সমস্যা না হলেও, প্রক্রিয়াটি সর্বদা পরিকল্পনায় যায় না। আপনাকে সবচেয়ে খারাপের জন্য প্রস্তুত করতে সাহায্য করার জন্য, অ্যাক্টিভেশনের সময় আপনার হতে পারে এমন সবচেয়ে সাধারণ সমস্যাগুলিকে আমরা একসাথে রেখেছি।

1. সিম কার্ড সঠিকভাবে ঢোকানো হয়নি

আপনি যদি সেলুলার ডেটা ব্যবহার করে আপনার আইফোনে সাইন-আপ প্রক্রিয়া সম্পূর্ণ করতে বেছে নেন, তাহলে আপনাকে আপনার সিম কার্ড সঠিকভাবে ঢোকাতে হবে।

সিম কার্ডটি বের করে নিন এবং যদি এটি আগে কাজ না করে তবে এটিকে আবার রাখুন; আপনি যদি সন্দেহ করেন যে আপনি কার্ডটি ভুল পথে রেখেছেন তাহলে এটি ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করুন।

আপনি আপনার সিম কার্ড সক্রিয় করেছেন তা নিশ্চিত করতে আপনারও পরীক্ষা করা উচিত। সমস্যা চলতে থাকলে, পরিবর্তে Wi-Fi ব্যবহার করার চেষ্টা করুন বা আপনার নেটওয়ার্ক প্রদানকারীকে কল করুন।

2. Wi-Fi কাজ করছে না

আপনার iPhone সক্রিয় করার সময়, আপনি এটিও দেখতে পারেন যে Wi-Fi সংযোগ হবে না। যদি এটি একটি ভুল পাসওয়ার্ডের কারণে হয় তবে নিশ্চিত করুন যে আপনি সবকিছু সঠিকভাবে রেখেছেন। পাসওয়ার্ডটি সঠিক হলে, আপনার রাউটারটি আবার চালু এবং বন্ধ করুন।

যদি এটি এখনও সংযোগ না করে, তাহলে রাউটারের কাছাকাছি যাওয়ার চেষ্টা করুন বা আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করুন।

3. অ্যাপল আইডি বা পাসওয়ার্ড ভুলে যাওয়া

একটি নতুন আইফোন সক্রিয় করার সবচেয়ে সাধারণ বাধাগুলির মধ্যে একটি হল আপনার অ্যাপল আইডি বা পাসওয়ার্ড ভুলে যাওয়া। সৌভাগ্যবশত, এটি ঠিক করা সহজ৷

আপনার অ্যাপল আইডি দিয়ে সাইন ইন করতে বলা হলে, পাসওয়ার্ড ভুলে গেছেন নাকি অ্যাপল আইডি নেই? শিরোনামে বোতামে ট্যাপ করুন . এর পরে, আপনাকে আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে এবং একটি নতুন পাসওয়ার্ড সেট করতে পরবর্তী পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে৷

4. তথ্য স্থানান্তর হচ্ছে না

যদি আপনার অ্যাপ, পরিচিতি ইত্যাদি আপনার নতুন আইফোনে স্থানান্তরিত না হয়, আপনি আপনার কম্পিউটার থেকে আপনার ডিভাইস সক্রিয় করার চেষ্টা করতে পারেন।

এটি করতে:

  1. আপনার কম্পিউটারে আপনার আইফোন প্লাগ করুন; নিশ্চিত করুন যে আপনার Mac-এ macOS-এর সর্বশেষ সংস্করণ আছে, অথবা আপনি যদি কোনো Windows ডিভাইস থেকে সক্রিয় করেন তাহলে আপনার iTunes আপ-টু-ডেট আছে।
  2. যদি আপনার কম্পিউটার আপনার ফোন সক্রিয় করে, যা এটি খুঁজে পাওয়ার পরে এটি করা উচিত, আপনি দুটি বিকল্প দেখতে পাবেন:নতুন হিসাবে সেট আপ করুন এবং ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করুন . যেটি বিকল্প আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে তা বেছে নিন।

আপনার আইফোন সক্রিয় করা সহজ হওয়া উচিত, কিন্তু এটি কখনও কখনও জটিল হয়

সুতরাং, আমরা সেখানে যান. এখন আপনি জানেন কিভাবে একটি iPhone সক্রিয় করতে হয়, তা নির্বিশেষে আপনি একজন অভিজ্ঞ Apple ব্যবহারকারী বা একজন নতুন।

আপনার নতুন ডিভাইস সক্রিয় করতে বেশি সময় লাগবে না, এবং প্রায়শই না, আপনাকে আমাদের তালিকাভুক্ত অতিরিক্ত টিপসগুলির কোনোটি ব্যবহার করতে হবে না। কিন্তু যদি তা না হয়, আপনি জানেন আপনার ব্যাকআপ বিকল্পগুলি কি।


  1. আইফোন সক্রিয় করতে অক্ষম কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে আইফোনে AltStore ইনস্টল করবেন

  3. কিভাবে আইফোনে iMessage সক্রিয় করবেন

  4. কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন